কম্পিউটার

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

সেসব দিন চলে গেছে যখন আমরা আমাদের প্রিয় শিল্পীদের ক্যাসেট এবং সিডি সংগ্রহ করতাম। অনলাইন মিউজিক স্ট্রিমিং পরিষেবার সাথে, আমাদের অভিজ্ঞতা অনেক বেশি আনন্দদায়ক হয়ে উঠেছে। অন্য যেকোনো মাধ্যমের চেয়ে অনলাইন মিউজিক সার্ভিস বেছে নেওয়ার একটি বড় সুবিধা রয়েছে। বিভিন্ন ঘরানার 1 মিলিয়নেরও বেশি সাউন্ডট্র্যাকের লাইব্রেরি সহ Google Play সঙ্গীত হল সেরা অনলাইন সঙ্গীত প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি৷ কিন্তু আমরা যদি এর হাইপকে অন্যান্য Google পরিষেবার সাথে তুলনা করি, তাহলে এটাকে কিছুটা কম মূল্য দেওয়া হয়।

আচ্ছা, বিপরীতে আপনি এর থেকে ভালো কিছু খুঁজে পাবেন না! Google Play সঙ্গীত একটি আশ্চর্যজনক প্ল্যাটফর্ম যা Spotify-এর মতো সদস্যতা এবং Pandora-স্টাইলের রেডিও স্টেশনগুলিকে একত্রিত করে৷ এটি ছাড়াও এর কিছু চমৎকার বৈশিষ্ট্য রয়েছে যা আমাদের অধিকাংশই উপেক্ষা করেছে।

সুতরাং, চলুন শুরু করা যাক এবং আমাদের সঙ্গীত শোনার অভিজ্ঞতা বাড়াতে এই 6টি দরকারী টিপস এবং কৌশলগুলি অন্বেষণ করি৷

  1. আশেপাশের গানের ট্র্যাকগুলি সনাক্ত করুন

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

আমরা সবাই শাজাম সম্পর্কে সচেতন, তাই না? কিন্তু আপনি কি জানেন যে আপনার ফোনে গুগল প্লে মিউজিক লোড করা আছে, আপনার শাজমের কোনো প্রয়োজন নেই। এখানে মজা নেই! Google Play সঙ্গীত একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্যের সাথে আসে যা আপনার কাছাকাছি বাজানো গানের ট্র্যাকগুলি সনাক্ত করে এবং কিছুক্ষণের মধ্যে আপনাকে গানের তথ্য প্রদান করে। অ্যাপটি প্রথমে জিজ্ঞাসা করবে "শনাক্ত করুন কী চলছে?" এবং তারপরে আপনি এটিতে ট্যাপ করার সাথে সাথে, অ্যাপটি আপনার চারপাশে বাজছে এমন সঙ্গীত শুনতে শুরু করবে এবং আপনার কাছে গানের বিশদটি সনাক্ত করবে এবং পুনরুদ্ধার করবে৷

2. আপনার প্রিয় ট্র্যাকগুলির YouTube ভিডিওগুলি খুঁজুন

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

কেন শুধু শুনবেন, যখন আপনিও দেখতে পারবেন? এটি একটি বিশাল সুবিধা যা Google Play Music-এর সাথে আসে। আপনি যে গানটি শুনছেন তার মিউজিক ভিডিও দেখতে চাইলে, মোবাইল বা ওয়েব অ্যাপের প্লেয়ার উইন্ডোতে YouTube-আকৃতির আইকনে ট্যাপ করুন এবং ভিডিওটি চলতে শুরু করবে।

3. একটি স্লিপ টাইমার সেট করুন

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

আমাদের মধ্যে বেশিরভাগেরই ঘুমানোর সময় গান শোনার অভ্যাস আছে এবং আমাদের প্রিয় গানগুলি শুনতে শুনতে ঘুমিয়ে পড়ি। কিন্তু একবার ঘুম থেকে উঠলে আমাদের ফোনের ব্যাটারি প্রায় শেষ হয়ে যায় যা বেশ বিরক্তিকর! সুতরাং, এই Google Play Music এড়াতে আপনাকে একটি স্লিপ টাইমার সেট করতে দেয় যা একটি নির্দিষ্ট সময়ের পরে গানটিকে বিরতি দেবে৷

4. আরও ভালো গানের পরামর্শ

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

আরো ভালো সাউন্ড ট্র্যাক সহ আপনার প্লেলিস্টগুলিকে উন্নত করতে, Google Play মিউজিক আপনাকে আপনার জন্য একটি বিশেষভাবে কিউরেট করা প্লেলিস্ট তৈরি করতে আপনার পছন্দের শিল্পী এবং জেনার বেছে নিতে দেয়৷ এই সুপারিশগুলির উপর ভিত্তি করে এবং কয়েকটি দ্রুত প্রশ্নের উত্তর দিয়ে আপনি আপনার সমস্ত প্রিয় ট্র্যাকগুলি এক ছাদের নীচে পেতে পারেন৷ এটি করতে সেটিংস> সাধারণ বিভাগে যান। এখন "আপনার সুপারিশগুলি উন্নত করুন" এ আলতো চাপুন। Google-এর উন্নত মেশিন লার্নিং অ্যালগরিদম তখন কাজ করবে এবং আপনার রুচি ও পছন্দ অনুযায়ী আপনাকে সেরা সাউন্ডট্র্যাক অফার করবে।

5. আপনার সঙ্গীত ইতিহাস মুছুন

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

আপনি যদি নতুন করে শুরু করতে চান এবং Google আপনার সঙ্গীতের স্বাদ এবং পছন্দ সম্পর্কে সবকিছু ভুলে যেতে চান, তাহলে আপনার কাছে আপনার সঙ্গীত ইতিহাস মুছে ফেলার বিকল্পও রয়েছে৷ অ্যাপের সেটিংস বিভাগে যান এবং "সুপারিশের ইতিহাস মুছুন" এ আলতো চাপুন যাতে Google আপনার সঙ্গীতের স্বাদ সম্পর্কে যা জানে তা ভুলে যেতে পারে৷

6. আপনার সারি পুনরায় সাজান

6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

যখন প্লেলিস্টের কথা আসে তখন Google Play Music এটিকে কিছুটা ভিন্নভাবে পরিচালনা করে৷ আপনি যে কোনও প্লেলিস্টে ট্যাপ করেন, এটি আপনার বর্তমান সারিতে সেই প্লেলিস্টের সম্পূর্ণ গানগুলি কপি করে যা পরিচালনা করতে কিছুটা অগোছালো হয়ে যায়। সুতরাং, আপনি যদি আপনার সংগীতের স্বাদ এবং পছন্দের উপর ভিত্তি করে এই গানগুলিকে পুনরায় সাজাতে চান তবে আপনাকে যা করতে হবে তা এখানে। সারি আইকনে ট্যাপ করুন (উপরের ছবিতে কমলা মিউজিক্যাল নোট আইকন) এবং আপনি আপনার তালিকায় যোগ করা সবকিছু দেখতে এবং পুনরায় সাজাতে পারবেন।

আশা করি আপনি এই দরকারী Google Play Music টিপস এবং কৌশলগুলি পছন্দ করেছেন৷ সর্বোপরি, Google Play Music একটি দুর্দান্ত অভিজ্ঞতা—একটি সিদ্ধান্ত যা আপনি নিশ্চয়ই অনুশোচনা করবেন না!


  1. 5টি সবচেয়ে দরকারী স্পটিফাই টিপস এবং কৌশল আগ্রহী সঙ্গীত শ্রোতাদের জন্য

  2. একটি ভাল Google Chrome অভিজ্ঞতার জন্য 10টি কার্যকর টিপস এবং কৌশল

  3. সেরা ব্লুটুথ পেয়ারিং অভিজ্ঞতার জন্য টিপস এবং কৌশল

  4. 5টি জুম মিটিং টিপস এবং আরও ভাল ভিডিও কল করার অভিজ্ঞতার জন্য কৌশল