কম্পিউটার

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

Tech Giant Google সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত তাদের বার্ষিক ইভেন্টে Pixel 2 এবং Pixel XL 2 সিরিজের পাশাপাশি বেশ কিছু জিনিসও প্রবর্তন করেছে। ইতিহাসে প্রথমবারের মতো, গুগল ওয়্যারলেস হেডফোন নিয়ে এসেছে। ওয়্যারলেস হেডফোনগুলোর নাম Google Pixel Buds।

ইভেন্ট চলাকালীন ওয়্যারলেস হেডফোন চালু হওয়ার সাথে সাথেই, Pixel Buds এবং Apple AirPods এর মধ্যে কে বিজয়ী তা জানতে সকলেই উচ্ছ্বসিত।

সুতরাং, আজকের নিবন্ধে আমরা Google Pixel Buds এবং Apple AirPods কে কভার করতে যাচ্ছি, যেটি আরও ভাল। তাই, আর দেরি না করে শুরু করুন:

Google Pixel Buds বনাম Apple AirPods

ডিজাইন:

অ্যাপল এয়ারপড দিয়ে শুরু করে, ডিজাইনটি তারযুক্ত ইয়ার প্লাগ অ্যাপল তার আইফোনের সাথে প্রদান করে। প্রধান পার্থক্য হল তারের সম্পূর্ণ অনুপস্থিতি এবং তাই নাম। যাইহোক, ঘনিষ্ঠভাবে দেখলে AirPods এও সেন্সর থাকে যা তারযুক্ত ইয়ারফোনে উপস্থিত ছিল না।

আকৃতির কথা বললে, এগুলি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে কানে পুরোপুরি ফিট হয়৷ এগুলি একটি কমপ্যাক্ট ক্ষেত্রে আসে যা পকেটে ফিট করা সহজ। কেসের একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এটি এয়ারপডগুলিকেও চার্জ করে এবং এর অর্থ হল আপনার এয়ারপডগুলি ডিসচার্জ হওয়ার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না। কেবল তাদের ক্ষেত্রে রাখুন এবং আপনি যেতে পারবেন।

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

বিপরীতভাবে Google Pixel বাডগুলি সম্পূর্ণরূপে বেতার নয়৷ এয়ারপডগুলির বিপরীতে যেগুলির কোনও প্রকারের তারযুক্ত সংযোগ নেই, পিক্সেল বাডগুলি উভয় কানের টুকরোকে সংযুক্ত করে একটি কর্ডের সাথে আসে। কর্ডের একটি প্রধান সুবিধা হল হেডফোনগুলি সহজে পড়ে না বলে এটি আরও নিরাপদ৷

এছাড়াও, ওয়্যারটি শুধুমাত্র পতনের ক্ষতি এবং ক্ষতির বিরুদ্ধে সুরক্ষার একটি অতিরিক্ত স্তর প্রদান করার জন্য কিন্তু ফিট করার ক্ষেত্রে কোনও পার্থক্য করে না৷ ডান ইয়ারবাডে একটি টাচ প্যাড স্পর্শ নিয়ন্ত্রণ প্রদান করে। Pixel Buds একটি কাপড়ে আচ্ছাদিত ব্যাটারির সাথে আসে যা আপনাকে সহজেই আপনার ইয়ারপ্লাগ চার্জ করতে দেয়।

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

জোড়া করা:

Apple AirPods-এর সেরা বৈশিষ্ট্য হল যে চার্জিং কেস থেকে বের করে আনার সাথে সাথেই তারা সহজেই iOS ডিভাইসের সাথে সংযুক্ত হতে পারে। iOS ডিভাইসের অনুপস্থিতিতে সেগুলিকে ব্লুটুথ ব্যবহার করে সংযুক্ত করা যেতে পারে এবং অন্যান্য ডিভাইসের সাথে যুক্ত করা যেতে পারে৷

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

Google Pixel Budsও, ব্লুটুথ ব্যবহার করে ডিভাইসের সাথে সংযুক্ত হতে পারে। যত তাড়াতাড়ি তারা চার্জিং কেস থেকে বেরিয়ে আসে যে ডিভাইসের সাথে সহজেই সংযুক্ত করা যায়। এর পাশাপাশি, পিক্সেল বাড-এ ফাস্ট পেয়ার বৈশিষ্ট্যও রয়েছে যা দ্রুত মার্শম্যালো বা উচ্চতর অপারেটিং সিস্টেম সহ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে সংযোগ স্থাপন করে৷

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

নিয়ন্ত্রণ:

যতদূর কন্ট্রোল উদ্বিগ্ন, Apple AirPods কোনো শারীরিক বোতামের সাথে আসে না। ফাংশন সঞ্চালনের জন্য একটি ডবল ট্যাপ প্রয়োজন যা মূলত সিরি সক্রিয় করতে ব্যবহৃত হয়। যাইহোক, iOS 11 ব্যবহারকারীরা সহজেই ফাংশন পরিবর্তন করতে পারে যেমন ট্র্যাকগুলি আগের এবং পরবর্তী ট্র্যাকে চলে যাওয়া ইত্যাদি।

AirPods থেকে ভিন্ন, Pixel Buds ডান কানের অংশে একটি অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণের সাথে আসে। এটি আপনার পছন্দের ট্র্যাক শোনার জন্য, ভলিউম লেভেলগুলি পরিচালনা করতে ব্যবহার করা যেতে পারে। কী আকর্ষণীয় আইডি হল যে এটি সহজেই Google অ্যাসিস্ট্যান্টের সাথেও ইন্টারঅ্যাক্ট করতে ব্যবহার করা যেতে পারে।

সাউন্ড কোয়ালিটি:

এয়ারপডগুলি এখন বেশ দীর্ঘ সময় ধরে বাজারে রয়েছে এবং সাউন্ড কোয়ালিটির বিষয়ে প্রতিক্রিয়াগুলি দুর্দান্ত ছিল৷ AirPods প্রতিটি দিক থেকে একটি ব্যতিক্রমী সাউন্ড কোয়ালিটি প্রদান করে।

তবে, পিক্সেল বাডের সাথে সাউন্ড কোয়ালিটি সম্পর্কে কিছু মন্তব্য করা খুব তাড়াতাড়ি। যেহেতু এগুলি এখনও কেনার জন্য উপলব্ধ নয়, সেগুলি সম্পর্কে কোনও মতামত এখনও তৈরি করা হয়নি৷ যাইহোক, লোকেরা বিশ্বাস করে যে পিক্সেল বাডগুলি এয়ারপডগুলির সাথে শক্তিতে থাকবে। আসুন অপেক্ষা করি এবং এখন দেখি।

ব্যাটারি লাইফ:

Pixel Buds একটি 120 mAH ব্যাটারি সহ আসে, যা AirPods ব্যাটারির প্রায় দ্বিগুণ যা মাত্র 62 mAH। উভয় ওয়্যারলেস হেডফোন দ্বারা 5 ঘন্টা ব্যাটারি লাইফ প্রদান করা হয়েছে বলে দাবি করা হয়। এছাড়াও, Pixel Buds এবং AirPods উভয়ের চার্জিং কেস 24-ঘন্টা ব্যাটারি লাইফ প্রদান করে৷

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

Img Src:blog.google

সামঞ্জস্যতা:

Apple AirPod বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র iOS ডিভাইসগুলির জন্যই স্মার্ট এবং উদ্ভাবনী৷ তাত্ক্ষণিক জোড়া, সিরি অ্যাক্সেসের সহজতা এবং ডবল ট্যাপ অঙ্গভঙ্গি তাদের মধ্যে কয়েকটি। যাইহোক, iOS ডিভাইসের অনুপস্থিতি ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত একটি সাধারণ ব্লুটুথ হেডফোন হিসাবে কাজ করবে৷

অনুরূপভাবে, AirPods Pixel Buds-এও এমন বৈশিষ্ট্য রয়েছে যা শুধুমাত্র Pixel ডিভাইসের সাথে কাজ করে। Pixel Buds-এর সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য, Pixel ফোনের সাথে সংযুক্ত থাকলে রিয়েল-টাইম অনুবাদ পাওয়া যায়। এটি ছাড়া, যদি আপনার কাছে একটি Pixel ফোন না থাকে, তাহলে আপনি ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত সাধারণ কানের টুকরো হিসাবে Pixel Pods ব্যবহার করতে পারেন।

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

Img Src:৷ গাইডিং টেক

মূল্য এবং উপলব্ধতা:

মূল্যে আসা, Apple AirPods এবং Google Pixel Buds উভয়েরই দাম 159$। যেহেতু পিক্সেল বাডগুলি বর্তমানে কেনার জন্য উপলব্ধ নয়, তাই বলা কঠিন যে সেগুলি এত পরিমাণ অর্থ ব্যয় করার উপযুক্ত কিনা। পিক্সেল বাড নভেম্বরের মধ্যে বাজারে আসার কথা। AirPods-এর মতো, এটি সম্পূর্ণরূপে গ্রাহকের এত খরচ করার ইচ্ছার উপর নির্ভর করে।

Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

Img Src:৷ আরস টেকনিকা

পরবর্তী পড়ুন: ৷ হেডফোন জ্যাককে Google বিদায় জানায়

Pixel Buds বনাম AirPods:কে রেসে জিতেছে?

এখন যেহেতু আমরা Apple-এর AirPods এবং Google-এর Pixel Buds-এর মধ্যে বিভিন্ন মিল এবং পার্থক্য তালিকাভুক্ত করেছি, কোন ডিভাইসটি সবচেয়ে ভাল কাজ করে তা আমরা আপনার উপর ছেড়ে দিই৷ আমরা আশা করি আপনি এই তুলনা এবং সুখী পড়া পছন্দ করবেন।


  1. অ্যাপল এয়ারপডস ম্যাক্স রিভিউ - এটি কি উচ্চ মূল্যের ট্যাগের যোগ্য?

  2. অ্যাপল ব্যবহারকারীর জন্য 19 সেরা এয়ারপড টিপস এবং কৌশল

  3. ওয়াজ বনাম গুগল ম্যাপ! ন্যাভিগেটরদের যুদ্ধ

  4. Google Pixel 2 এর সাথে তার প্রতিশ্রুতি প্রদান করে