কম্পিউটার

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে আপনার পিসির অডিও চালাবেন

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে আপনার পিসির অডিও চালাবেন

এমন অনেক অ্যাপ রয়েছে যেগুলো আপনাকে আপনার পিসি এবং একটি অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে একটি সংযোগ তৈরি করতে সাহায্য করবে ওয়্যারলেসভাবে ফাইল শেয়ার করতে, নির্দিষ্ট অ্যাপ নিয়ন্ত্রণ করতে এবং এমনকি দূরবর্তীভাবে অ্যান্ড্রয়েড ফোন নিয়ন্ত্রণ করতে। এরকম আরেকটি অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার পিসি থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে অডিও পাঠাতে দেবে। SoundWire আপনাকে Android অ্যাপ এবং একটি PC সার্ভার ব্যবহার করে যেকোনো Android ফোনে আপনার PC থেকে অডিও শুনতে দেয়।

আপনার পিসি থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ফানেলিং অডিওর অনেক ব্যবহার হতে পারে। আপনার পিসির স্পিকার ভেঙে গেলে বা অডিও জ্যাক কাজ না করলে কী হবে? উপরন্তু, আপনার ফোনে ওয়্যারলেসভাবে অডিও শোনার ফলে আপনি সহজেই বাড়ির বিভিন্ন রুমে যেতে পারবেন এবং এখনও আপনার পিসি থেকে অডিও শুনতে পারবেন।

এই নিবন্ধে আমরা আপনাকে দেখাব কিভাবে SoundWire সেট আপ করবেন এবং আপনার Android ফোনে আপনার PC থেকে অডিও শুনতে হবে।

আপনার পিসিতে সার্ভারটি ডাউনলোড করুন

শুরু করতে, আপনার পিসিতে সাউন্ডওয়্যার সার্ভার ডাউনলোড করুন; এটি উইন্ডোজ এক্সপি এবং তার উপরে, লিনাক্স এবং রাস্পবেরি পাই সমর্থন করে। একবার ডাউনলোড হয়ে গেলে, .zip ফাইলটি বের করুন এবং প্রদত্ত ইনস্টলার ব্যবহার করে সার্ভারটি ইনস্টল করুন। সাউন্ডওয়্যার সার্ভারের সীমিত বিকল্পগুলির সাথে একটি সত্যিই সহজ ইন্টারফেস রয়েছে। আপনি অডিও আউটপুট ভলিউম নিয়ন্ত্রণ করতে পারেন, সার্ভারের ঠিকানা দেখতে পারেন, স্থানান্তরিত অডিওর একটি রেকর্ডিং করতে পারেন এবং এমনকি অডিও ইনপুট ডিভাইস নির্বাচন করতে পারেন৷

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে আপনার পিসির অডিও চালাবেন

Android অ্যাপটি ডাউনলোড করুন এবং সংযোগ করুন

সাউন্ডওয়্যারের একটি বিনামূল্যের সংস্করণ এবং একটি প্রদত্ত সংস্করণ উভয়ই রয়েছে৷ বিনামূল্যের সংস্করণটি বিজ্ঞাপন (অ-অনুপ্রবেশকারী) এবং প্রতি পঁয়তাল্লিশ মিনিটে সাউন্ডওয়্যার সনাক্তকারী একটি ভয়েস সহ আসে। (এটি একটু বিরক্তিকর, কিন্তু এটি কাজ করে।) আপনি বিজ্ঞাপন এবং ভয়েস অপসারণের জন্য $3.99 এর অর্থপ্রদানের সংস্করণ পেতে পারেন। এটি আপনাকে নেটওয়ার্ক ব্যবহার কমাতে অডিও সংকুচিত করতে এবং দশটি পর্যন্ত Android ডিভাইস সার্ভারে সংযুক্ত করতে দেবে। আমরা এই টিউটোরিয়ালের জন্য বিনামূল্যে সংস্করণ ব্যবহার করব, যা একজন গড় ব্যবহারকারীর জন্য যথেষ্ট।

আপনার Android ফোনে SoundWire অ্যাপটি ডাউনলোড করুন এবং এটি চালু করুন। আপনার পিসিতে সার্ভার চলছে তা নিশ্চিত করুন এবং আপনার অ্যান্ড্রয়েড ফোনের স্ক্রিনের মাঝখানে সাউন্ডওয়্যার আইকনে আলতো চাপুন। আপনি একই নেটওয়ার্কে থাকলে সাউন্ডওয়্যার স্বয়ংক্রিয়ভাবে সার্ভার সনাক্ত করবে এবং স্বয়ংক্রিয়ভাবে এটির সাথে সংযোগ করবে। আপনার পিসিতে সার্ভারের স্থিতি "সংযোগ বিচ্ছিন্ন" থেকে "সংযুক্ত" এ পরিবর্তিত হবে। এটাই - আপনার পিসিতে আপনি যে কোনো অডিও চালান তা এখন আপনার অ্যান্ড্রয়েড ফোনে রুট করা হবে। যদি এটি স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত না হয়, আপনি নিজে সংযোগ করতে সাউন্ডওয়্যার অ্যান্ড্রয়েড অ্যাপে পিসি সার্ভারে দেওয়া "সার্ভার ঠিকানা" লিখতে পারেন।

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে আপনার পিসির অডিও চালাবেন

অন্যান্য বিকল্পগুলি

আপনি উপরের-ডান কোণে প্রধান মেনুতে ট্যাপ করে (তিনটি উল্লম্ব বিন্দু) এবং "ইকুয়ালাইজার" নির্বাচন করে বিল্ট-ইন ইকুয়ালাইজার অ্যাক্সেস করতে পারেন। আপনি যে রুমে আছেন তার আকার অনুযায়ী এটি কাস্টমাইজ করার বিকল্পগুলির সাথে আমি ইকুয়ালাইজারটিকে খুব সহজ এবং নির্ভরযোগ্য বলে মনে করেছি৷

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে আপনার পিসির অডিও চালাবেন

আপনি যদি প্রধান মেনু থেকে "সেটিংস" এ যান, অডিও আউটপুট কাস্টমাইজ করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে৷ একটি উল্লেখযোগ্য হল "অডিও বাফার সাইজ" যা আপনাকে প্রয়োজনের সময় কম লেটেন্সি অর্জন করতে দেয়। আমার পিসিতে একটি ইউটিউব ভিডিও চালানোর সময় অডিও লেটেন্সি আমার জন্য প্রায় এক সেকেন্ড দেরি হয়েছিল, কিন্তু "অডিও বাফার সাইজ" 32k এ সামঞ্জস্য করা এটি ঠিক করেছে। আপনি সেখানে যে অন্যান্য বিকল্পগুলি পাবেন তার মধ্যে রয়েছে অডিও কম্প্রেশন (ফ্রি সংস্করণে 10 মিনিটের ট্রায়াল সহ), সার্ভারের সাথে অবিলম্বে সংযোগ করার ক্ষমতা, নেটিভ অডিও, স্ক্রীন চালু রাখার ক্ষমতা এবং একটি নাম দেওয়ার ক্ষমতা আপনার সার্ভারে।

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে আপনার পিসির অডিও চালাবেন

উপসংহার

সাউন্ডওয়্যার আপনার পিসি থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে অডিও পাঠানোর একটি দুর্দান্ত কাজ করে। এটির একটি সাধারণ সেটআপ রয়েছে এবং কাস্টমাইজযোগ্য সেটিংস সর্বদা একটি প্লাস। যাইহোক, অনলাইন সোর্স (যেমন ইউটিউব) থেকে অডিও চালানোর সময় আপনার অডিও লেটেন্সির সমস্যা হতে পারে, তাই সেই পরিস্থিতিতে আপনি "অডিও বাফার সাইজ" ব্যবহার করছেন তা নিশ্চিত করুন।


  1. কিভাবে আপনার Android ফোন রিসেট করবেন

  2. অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপগুলি সাইডলোড করার উপায়

  3. আপনার Android ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

  4. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লারাভেল 8 সেট আপ করবেন