কম্পিউটার

আপনি কি মনে করেন স্মার্টফোনগুলি হেডফোন পোর্টের সাথে কি করছে?

আপনি কি মনে করেন স্মার্টফোনগুলি হেডফোন পোর্টের সাথে কি করছে?

স্মার্টফোনের কয়েকটি ভিন্ন কাজের জন্য হেডফোন ব্যবহার করা হয় যেমন হ্যান্ডস-ফ্রি ফোন কল, গান শোনা, ভিডিও দেখা ইত্যাদি। অনেক লোক যেভাবে তাদের ডিভাইস ব্যবহার করে তার জন্য এটি অপরিহার্য। কিন্তু প্রযুক্তি এখন পরিবর্তন করতে বাধ্য করছে কারণ ফোনগুলো হেডফোন পোর্ট ছাড়াই পাঠানো শুরু করেছে। স্মার্টফোনগুলি হেডফোন পোর্টগুলিকে দূরে সরিয়ে দেওয়ার বিষয়ে আপনি কী ভাবেন?

যদিও এটি একটি দীর্ঘ সময়ের জন্য একটি গুজব ছিল যে আসন্ন আইফোন একটি হেডফোন পোর্ট ছাড়াই পাঠানো হবে, কয়েকটি অ্যান্ড্রয়েড ফোন আসলে এই বৈশিষ্ট্যটি ছাড়াই প্রথম আত্মপ্রকাশ করেছিল। আইফোনের গুজব এখনও রয়ে গেছে যে অনুপস্থিত হেডফোন জ্যাকটি iPhone 6S-এ কয়েকটি পরিবর্তনের মধ্যে একটি হবে৷

সেই অ্যান্ড্রয়েড ফোনের পাশাপাশি ভবিষ্যতের আইফোনের জন্য, এর মানে হল যে হেডফোনগুলিকে চার্জিং পোর্টের মাধ্যমে প্লাগ ইন করতে হবে, আপনার ফোন চার্জ করার সময় সঙ্গীত শোনার ক্ষমতা বাদ দিয়ে। অন্যান্য ডিভাইস যেগুলি একই পোর্ট ব্যবহার করে, যেমন সেলফি স্টিক বা স্পিকার, পরিবর্তন করতে হবে। এর ফলে আপনাকে সব নতুন ডিভাইস কিনতে হবে।

প্লাস দিকে এটি একটি স্মার্টফোনের জন্য সুবিধার দিকে নিয়ে যেতে পারে যাতে হেডফোন জ্যাকের প্রয়োজন হয় না। এটি পাতলা হতে পারে সেইসাথে আরও জল-প্রতিরোধী। এবং আপনি আপনার ফোন চার্জ করার সময় সঙ্গীত শোনার জন্য ব্লুটুথ হেডফোন পেতে পারেন।

আপনি এই পরিবর্তন সম্পর্কে কি মনে করেন? আপনি একটি হেডফোন পোর্ট থাকার মিস করবেন? অন্যান্য সুবিধার কারণে আপনি কি এই পরিবর্তনকে স্বাগত জানান? নাকি এটি আপনাকে একভাবে বা অন্যভাবে প্রভাবিত করে না?


  1. আপনি আপনার পুরানো মোবাইল ফোন দিয়ে কি করবেন?

  2. ফেসবুক এআই দিয়ে ঠিক কী করছে?

  3. আপনি যখন আইফোনে একটি নম্বর ব্লক করেন তখন কী হয়

  4. আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)