কম্পিউটার

আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

আপনি যদি জানতে চান VPN কি এবং আপনার আইফোনে একটির প্রয়োজন হোক বা না হোক, আপনি সঠিক জায়গায় আছেন।

ডেটা হটেস্ট পণ্যগুলির মধ্যে একটি, এবং আক্রমণ এবং ম্যালওয়্যার উপস্থিত থাকার কারণে, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে অনলাইন থাকাকালীন আপনার ফাইল এবং পরিচয় নিরাপদ।

স্মার্টফোনের ব্যবহার যেমন বেড়েছে, তেমনি এর সঙ্গে যুক্ত হয়েছে অনলাইন ঝুঁকিও। যাইহোক, আপনি যদি ডিজিটাল গোপনীয়তা বজায় রাখতে এবং বেনামী থাকার বিষয়ে গুরুতর হন, তাহলে একটি iPhones-এর জন্য পেশাদার VPN ব্যবহার করা ভাল।

আপনার হ্যান্ডস-অন ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক পরিষেবাগুলি পাওয়ার বিষয়ে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

আইফোনে ভিপিএন কি?

VPN বা "ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক" আপনার সমস্ত ইন্টারনেট কার্যকলাপকে একটি সুরক্ষিত, এনক্রিপ্ট করা সংযোগের মাধ্যমে রুট করে যাতে আপনার ডেটা এমনভাবে সুরক্ষিত থাকে যাতে অন্য কেউ দেখতে না পারে যে আপনি অনলাইনে কী করছেন৷ সাধারণ মানুষের ভাষায়, VPN আপনার ব্যক্তিগত ডেটাকে সুরক্ষিত করতে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর প্রদান করে। একটি VPN নিম্নলিখিতগুলি করে এটি অর্জন করে:

  • আপনার ডেটা এনক্রিপ্ট করে: আপনার আইএসপি, হ্যাকার বা অন্য কোনো প্রতিষ্ঠানকে আপনার গোপনীয়তা আক্রমণ করা থেকে বিরত রাখতে। প্রায় সমস্ত স্বনামধন্য VPN পরিষেবা প্রদানকারী আপনার গোপনীয়তা আক্রমণ থেকে অবাঞ্ছিত স্নুপারদের প্রতিরোধ করতে আপনার ডেটা এবং সমগ্র ইন্টারনেট ট্র্যাফিককে সুরক্ষিত করতে শক্তিশালী এনক্রিপশন কৌশল ব্যবহার করে৷
  • আপনার আসল IP ঠিকানা অস্পষ্ট করে: আপনি আপনার আইফোনে একটি VPN ব্যবহার করা শুরু করার সাথে সাথেই, আপনার পছন্দ অনুসারে আপনাকে কিছু দূরবর্তী অবস্থানে একটি বিকল্প আইপি ঠিকানা বরাদ্দ করা হবে। এটি ওয়েবসাইটগুলিকে আপনার অ্যাক্সেসের অবস্থান আবিষ্কার করতে বাধা দেয়৷ আইফোনে ভিপিএন ব্যবহার করলে ওয়েবসাইটগুলি আপনাকে ট্র্যাক করা থেকে বিরত রাখবে এবং আপনাকে ভূ-নিষেধাজ্ঞাগুলি বাইপাস করতে সাহায্য করবে৷

আইফোনে ভিপিএন কীভাবে কাজ করে?

আপনি যখন আপনার কম্পিউটার/ল্যাপটপ এবং VPN-এর মধ্যে একটি সফল সংযোগ স্থাপন করেন, তখন আপনার ডিভাইসটি আপনার VPN-এর মতো একই স্থানীয় নেটওয়ার্কের মতো আচরণ করতে শুরু করে। এখন যেহেতু সমস্ত ট্র্যাফিক একটি সুরক্ষিত সংযোগের মাধ্যমে ভ্রমণ করে, VPN এর কারণে, আপনার ডিভাইসটি এনক্রিপ্ট করা VPN সংযোগের মাধ্যমে ওয়েবসাইটের সাথে যোগাযোগ করে, যা একটি 'নিরাপদ VPN টানেল' হিসাবে উল্লেখ করা হয়। এটাই! এখন হ্যাকারদের দ্বারা কোনো তথ্য ট্র্যাক বা অ্যাক্সেস করা যাবে না, কারণ সমস্ত ট্রাফিক আপনার ডিভাইস থেকে একটি সুরক্ষিত VPN সার্ভারের মাধ্যমে ভ্রমণ করছে।

 

আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

যদিও এটি আইফোনে VPN কীভাবে কাজ করে তার একটি সংক্ষিপ্ত ব্যাখ্যা, আপনি যদি সাধারণ VPN পরিভাষাগুলি সম্পর্কে আরও জানতে চান, তাহলে আপনার জানা দরকার VPN শর্তাবলী সম্পর্কে আমাদের ব্যাপক নির্দেশিকা দেখুন - VPN শব্দকোষ

আইফোনে কীভাবে একটি ভিপিএন সেট আপ করবেন?

একবার আপনি আইফোনের জন্য সেরা ভিপিএন অ্যাপ্লিকেশনটি বেছে নিলে, আপনার স্মার্টফোনে ভিপিএন সেট আপ করার সময় এসেছে৷ নীচে উল্লিখিত সহজবোধ্য পদ্ধতি অনুসরণ করুন:

ধাপ 1 =অফিসিয়াল অ্যাপল স্টোর থেকে একটি কার্যকর VPN অ্যাপ ডাউনলোড করুন।

ধাপ 2 =অন্য যেকোনো অ্যাপ্লিকেশনের মতো, আপনাকে আপনার পাসকোড, টাচ আইডি বা ফেস আইডি প্রবেশ করে অ্যাপ ইনস্টলেশন প্রক্রিয়া নিশ্চিত করতে হবে।

ধাপ 3 =আপনার iPhone এ VPN অ্যাপ চালু করুন, এবং আপনাকে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে এবং পছন্দের সাবস্ক্রিপশন স্তর নির্বাচন করতে বলা হবে।

ধাপ 4 =আপনার নির্বাচনের বিকল্প অনুসারে, আপনার ইমেল ইনবক্সে যান এবং সাইন-আপ বা নিবন্ধন প্রক্রিয়া সম্পূর্ণ করতে VPN প্রদানকারীর পাঠানো নিশ্চিতকরণ লিঙ্কগুলি দেখুন৷

এখন আপনার অবস্থানের উপর ভিত্তি করে, VPN অ্যাপ্লিকেশন আপনাকে দ্রুততম এবং নিরাপদ ব্রাউজিং অভিজ্ঞতা নিশ্চিত করতে একটি নির্বাচিত সার্ভারের সাথে সংযোগ করতে অনুরোধ করবে। তবে অবশ্যই, একটি ক্যাচ আছে! অ্যাপ স্টোরে অগণিত ভিপিএন অ্যাপ্লিকেশান উপলব্ধ রয়েছে, আপনি কীভাবে সেরাটি বেছে নেবেন?

আচ্ছা, iPhone-এর জন্য সেরা VPN অ্যাপ বেছে নেওয়ার সময় মনে রাখার জন্য এখানে একটি ছোট চেকলিস্ট রয়েছে।

  • আইফোনে একটি VPN ব্যবহার করুন যা একটি কঠোর ‘নো লগ পলিসি’ অনুসরণ করে।
  • একজন প্রিমিয়াম (প্রদেয়) VPN প্রদানকারীকে পছন্দ করুন, সর্বদা!
  • এটি যে প্রোটোকল ব্যবহার করে সেগুলি পরীক্ষা করে দেখুন৷ এটি একটি VPN ব্যবহার করার সময় আপনার সংযোগের নির্ভরযোগ্যতা, গতি এবং নিরাপত্তা নির্ধারণে সাহায্য করবে৷ (এই মুহুর্তে, ওপেনভিপিএন হল সেরা ভিপিএন প্রোটোকল সুরক্ষার বিভাগে একটি শীর্ষস্থানীয় শিল্প মান, তার পরে ওয়্যারগার্ড, আইকেইভি2, পিপিটিপি, ইত্যাদি)
  • আইফোনে একটি ভিপিএন চয়ন করুন যাতে একটি সহজে ব্যবহারযোগ্য এবং সহজবোধ্য UI রয়েছে৷
  • একটি VPN সমাধান নির্বাচন করুন যা অ্যাক্সেসের জন্য সমস্ত গুরুত্বপূর্ণ অবস্থানগুলিকে কভার করে৷
  • একটি সাবস্ক্রিপশন মডেলের অধীনে এটি কভার করা ডিভাইসের সংখ্যা পরীক্ষা করতে ভুলবেন না৷
  • কিল সুইচ, স্প্লিট টানেলিং এর মতো অতিরিক্ত সুবিধাগুলি ক্ষতি করে না৷
  • এটি একটি অর্থ ফেরত গ্যারান্টি প্রদান করবে।
  • এতে স্বতঃস্ফূর্ত এবং নির্ভরযোগ্য গ্রাহক পরিষেবা থাকা উচিত।

আইফোনের জন্য সেরা ভিপিএন অ্যাপ কোনটি?

আমাদের শীর্ষ তিনটি সুপারিশ অন্তর্ভুক্ত:

  1. কিপসলিড ভিপিএন আনলিমিটেড | 70 টিরও বেশি স্থানে উচ্চ-গতির ভিপিএন সার্ভার সরবরাহ করে

    আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

  2. নর্ড ভিপিএন | 60 টিরও বেশি দেশে অবস্থিত 4000 টিরও বেশি দূরবর্তী সার্ভার রয়েছে

    আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

  3. এক্সপ্রেসভিপিএন | আপনাকে 94টি দেশে 140 টিরও বেশি সংযোগ অ্যাক্সেস করতে সহায়তা করে

    আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

আমাদের সম্পূর্ণ তালিকা দেখতে, এখানে ক্লিক করুন – – – iPad এবং iPhone (wethegeek.com) এর জন্য সেরা ফ্রি ভিপিএন

আমার iPhone এ VPN কেন দরকার | ভিপিএন (2022)

ব্যবহার করার সুবিধা

আপনি অনলাইনে অতিরিক্ত নিরাপত্তা সহ সেরা ডিজিটাল গোপনীয়তা উপভোগ করতে চাইলে, iPhone এর জন্য একটি পেশাদার VPN অ্যাপ্লিকেশন বেছে নিন। এখানে সেরা VPN প্রদানকারী ব্যবহার করার নিম্নলিখিত সুবিধা রয়েছে:

1. টপ-নোচ সিকিউরিটি পান, এমনকি আপনি একটি পাবলিক ওয়াই-ফাই-এর সাথে সংযুক্ত থাকেন

যে মুহুর্তে আপনি আপনার ডিভাইসটিকে সর্বজনীন Wi-Fi এর সাথে সংযুক্ত করেন, তা অজান্তেই হোক কিন্তু আপনি নিরাপত্তা হুমকির দরজা খুলে দেন। আপনি আপনার ডেটা হ্যাকিংয়ের প্রান্তে রেখেছেন। ভাবছেন কেন? কারণ এই পাবলিক নেটওয়ার্কগুলি সাধারণত এনক্রিপ্ট করা হয় না এবং স্নুপারদের থেকে আপনার ডেটা রক্ষা করার জন্য কোনও ঢাল নেই৷ যারা পাবলিক ওয়াই-ফাইয়ের মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করার চেষ্টা করেন, তারা সাধারণত বিভিন্ন ধরনের নিরাপত্তা দুর্বলতার শিকার হন। যাইহোক, আপনি যখন আপনার iPhone এ একটি VPN ব্যবহার করেন, তখন আপনার সমস্ত ডেটা এবং ইন্টারনেট ট্র্যাফিক তাৎক্ষণিকভাবে এবং সম্পূর্ণ সুরক্ষিত থাকে৷ সমস্ত প্যাকেট একটি এনক্রিপ্ট করা টানেলের মাধ্যমে স্থানান্তরিত হয়। অত:পর, অন্য কোন ব্যক্তি আপনাকে ট্র্যাক করতে পারবে না, এমনকি যদি আপনি একটি অসুরক্ষিত সর্বজনীন Wi-Fi এর সাথে সংযুক্ত থাকেন।

2. জিও-সীমাবদ্ধ ওয়েবসাইট এবং বিষয়বস্তু অ্যাক্সেস করুন

একটি আইফোন বা অন্য কোনো ডিভাইসে একটি VPN ব্যবহার করার অন্যতম সেরা সুবিধার মধ্যে রয়েছে জিও-ব্লক করা ওয়েবসাইট এবং বিষয়বস্তু (যে প্ল্যাটফর্মগুলি আপনি আপনার অঞ্চলে অ্যাক্সেস করতে পারবেন না) অ্যাক্সেস করার ক্ষমতা। সমস্ত VPN পরিষেবা প্রদানকারী সারা বিশ্ব জুড়ে একাধিক VPN সার্ভারে অ্যাক্সেস দেয়, আপনি ম্যানুয়ালি সেই অনুযায়ী পছন্দসই অবস্থান বেছে নিতে পারেন এবং ওয়েবসাইট এবং সামগ্রী ব্রাউজ করতে পারেন, তা আপনার দেশে ব্লক করা হোক না কেন।

3. সস্তা দামে জিনিস কিনুন

এখন এটি স্পষ্ট যে VPN আপনার অবস্থান পরিবর্তন করতে সহায়তা করে, সস্তায় ফ্লাইট টিকিট কেনা, হোটেল বুকিং বা অনলাইন পরিষেবাগুলি হল আরেকটি সুবিধা যা আপনি নিতে পারেন। আপনি যখন VPN পরিষেবার মাধ্যমে সংযুক্ত থাকেন তখন বিশ্ব আপনার ঝিনুক, যাতে আপনি সর্বদা সর্বনিম্ন হারে আরও ভাল ডিল এবং অফার পেতে পারেন৷

4. এস্কেপ ডেটা থ্রটলিং

আপনি ইতিমধ্যেই সচেতন থাকতে হবে যে ডেটা থ্রটলিং ঘটে যখন আপনি একটি দিনে আপনার উল্লেখযোগ্য পরিমাণ ডেটা ব্যবহার করেন। ফলস্বরূপ, আপনার আইএসপি আপনার পরিষেবাকে ধীর করে দেয়। যাইহোক, একটি আইফোনে একটি VPN দিয়ে, আপনি শুধুমাত্র ব্যক্তিদের আপনাকে ট্র্যাক করা থেকে আটকাতে সক্ষম হবেন না, তবে আপনি ডেটা ক্যাপেরও অধীন হবেন না। অত:পর, আপনি কোন প্রকার হেঁচকি ছাড়াই সেরা ইন্টারনেট গতি উপভোগ করতে পারবেন, আপনি যে আইফোন ব্যবহার করছেন তার VPN অ্যাপকে ধন্যবাদ৷

যেহেতু আপনি এখানে আছেন, এটি পড়তে ভুলবেন না:VPN দিয়ে অর্থ বাঁচানোর 5টি অপ্রত্যাশিত উপায় যা আপনার মনকে উড়িয়ে দেবে!

কোন প্রশ্ন আছে? নীচের মন্তব্য বিভাগে আপনার উদ্বেগ শেয়ার করার জন্য নির্দ্বিধায়! আপনি admin@wsxdn.com  -এ একটি মেইলও পাঠাতে পারেন

অবশ্যই পড়ুন:

  • VPS VS VPN – আপনার কোনটি বেছে নেওয়া উচিত?
  • ভিপিএন টানেল কী এবং এটি কীভাবে কাজ করে?
  • ডাবল ভিপিএন কী এবং আপনার কি এটি ব্যবহার করা উচিত?


  1. আপনাকে HTTPS এবং VPN উভয়ের সাথে সার্ফ করতে হবে কেন?

  2. আইফোন ওয়াই-ফাই অ্যাসিস্ট কী এবং কেন আপনার এটি নিষ্ক্রিয় করা উচিত

  3. কেন আপনার পর্ণ ব্লকার দরকার?

  4. ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? কেন আপনার একজনের প্রয়োজন