কম্পিউটার

আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

একটি অ্যাপের সর্বশেষ সংস্করণ বিভিন্ন কারণে সমস্যাযুক্ত হতে পারে। আপডেটগুলি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলিকে সরিয়ে দিতে পারে বা সেগুলি আপনার ওএসকে মাথায় রেখে ডিজাইন করা নাও হতে পারে৷ কখনও কখনও আপনার ফোন একটি বগি রিলিজ পরিচালনা করতে পারে না এবং এটি বিরক্তিকর হয় যদি এটি এমন একটি অ্যাপ হয় যা আপনি ঘন ঘন ব্যবহার করেন। আপনি প্লে স্টোর থেকে সরাসরি একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করতে সক্ষম হবেন না এবং সঠিক ফাইলটি খুঁজে পেতে কিছুটা অনুসন্ধান করতে হবে।

কিছু অ্যাপ্লিকেশান স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে, এই বিষয়ে আপনার কোন বিকল্প নেই। এমনকি আপনি যদি রুট না করে থাকেন, তবুও আপনার প্রয়োজন হলে আপনি পুরানো সংস্করণটি ফিরে পেতে পারেন। সাধারণত অ্যাপটিকে সম্পূর্ণভাবে ডাউনগ্রেড করা সবচেয়ে ভালো, তাই আপনার যা জানা দরকার তার সাথে কাজটি সম্পন্ন করার সর্বোত্তম পদ্ধতি দেখানোর জন্য এখানে একটি নির্দেশিকা রয়েছে।

অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনগ্রেড করা

আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

একবার আপনি অনলাইনে অ্যাপটির একটি পুরানো সংস্করণ খুঁজে পেলে, আপনি এটি ডাউনলোড করে আপনার ডিভাইসে স্থানান্তর করতে পারেন। (যদি আপনার অন্য ডিভাইসে সঠিক সংস্করণ থাকে তবে আপনি কেবল ফাইলটি জুড়ে স্থানান্তর করতে পারেন।)

আপনি একটি APK ফাইল সার্চ করবেন . এটি সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপের ফাইলের ধরন। ইন্টারনেট থেকে ফাইলগুলি ডাউনলোড করার সময় সতর্কতা অবলম্বন করতে ভুলবেন না, কারণ সেগুলি কখনও কখনও ম্যালওয়্যারের সাথে সংযুক্ত হতে পারে৷ দুর্ভাগ্যবশত, এটি বিনামূল্যের পুরানো সংস্করণগুলি পাওয়ার একমাত্র উপায়৷

APK মিরর হল সেই ওয়েবসাইট যা আমরা ব্যবহার করি এবং ভাল ফাইল থাকার জন্য তাদের খ্যাতি রয়েছে। ম্যালওয়্যার হওয়ার সম্ভাবনা খুবই কম কারণ সাইটটি Android পুলিশ তৈরি করেছে। সাইটটি বিশেষত অ্যাপ ডাউনগ্রেড করার জন্য পরিষ্কার ফাইল সরবরাহ করে, তাই খুব বেশি বিপদ নেই। তারা শুধুমাত্র বৈধ অ্যাপগুলির সাথে ডিল করে, তাই আপনাকে অন্য কিছুর জন্য অন্য কোথাও দেখতে হবে। অন্য কোন বিকল্প উপলব্ধ না থাকলে লোকেরা প্রায়শই ধরা পড়ে যায়, তাই আপনি একটি ভন্ড ওয়েবসাইট থেকে ফাইল ডাউনলোড করা শুরু করার আগে পরীক্ষা করে নিন।

একটি Android অ্যাপ ডাউনগ্রেড করা

1. আপনি যে ফাইলটি খুঁজছেন সেটি খুঁজে বের করার জন্য প্রথমেই যা করতে হবে। আপনাকে অ্যাপটির সঠিক সংস্করণটি পরীক্ষা করতে হবে এবং ফাইলটি খুঁজে পেতে আপনার ফোন বা কম্পিউটার ব্রাউজার ব্যবহার করে এটির জন্য ওয়েবে অনুসন্ধান করতে হবে। (কম্পিউটার ব্যবহার করা সম্ভবত সহজ।)

2. একবার আপনি সঠিক ফাইলটি খুঁজে পেলে, ডাউনলোড করুন এবং APK আপনার ফোনে সরান৷

3. আপনার ডিভাইস থেকে আসল অ্যাপ আনইনস্টল করুন।

4. আপনার ফোনে একটি ফাইল ম্যানেজার অ্যাপ খুলুন, এবং আপনার ডাউনলোডে নেভিগেট করুন৷

5. এটি খুলতে আলতো চাপুন এবং এটি আপনার ডিভাইসে ইনস্টল হবে৷ (আপনাকে অজানা উৎস থেকে অ্যাপ ইনস্টল করার অনুমতি দিতে হতে পারে।) সেটিংস মেনু খুলে অ্যাপস-এ চেক করে এটি করা যেতে পারে অথবা নিরাপত্তা .

আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

6. আপনি যখন পরবর্তীতে অ্যাপটি খুলবেন, এটি এখন আপনার APK ফাইল থেকে ডাউনলোড করা সংস্করণ হবে। কাজটি সম্পন্ন করতে এতটুকুই লাগে।

(যদি প্রয়োজন হয় তবে আপনার সেটিংসে স্বয়ংক্রিয়-আপডেট করা অ্যাপগুলি বন্ধ করতে ভুলবেন না। আপনি কীভাবে এটি করবেন তা নিশ্চিত না হলে এখানে একটি নির্দেশিকা রয়েছে।)

উপসংহার

এটি একটি দুঃখের বিষয় যে আপনি প্লে স্টোর থেকে সরাসরি অ্যাপগুলিকে ডাউনগ্রেড করতে পারবেন না এবং তারা ভবিষ্যতে এটি করার একটি উপায় প্রকাশ করলে এটি ভাল হবে। বর্তমানে কোন পরিকল্পনা নেই, তবে আমরা সবসময় দ্রুত সমাধানের আশা করতে পারি।

ইন্টারনেটে পাওয়া ফাইলগুলি ডাউনলোড করার ক্ষেত্রে সবসময়ই একটি বিপদ থাকে, কিন্তু আপনার যা প্রয়োজন ঠিক তা পাওয়ার এটিই একমাত্র উপায়। এখনও কয়েকটি ওয়েবসাইট আছে যেগুলিকে বিশ্বাস করা যেতে পারে যদি আপনি জানেন কোথায় দেখতে হবে তবে সতর্ক থাকুন৷ আপনি যদি চিন্তিত হন তবে আপনি আপনার ডিভাইসের জন্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন, তবে APK মিরর এখনও চালু করার জন্য একটি দুর্দান্ত সংস্থান৷

এটি একটি সামান্য সময়সাপেক্ষ প্রক্রিয়া, কিন্তু যদি কোনো অ্যাপ ক্র্যাশ হতে থাকে বা আপনি যদি প্রতিদিন ব্যবহার করেন এমন কোনো পুরানো বিজ্ঞাপন-মুক্ত সংস্করণ মিস করলে এটি মূল্যবান। আপনি যদি ভবিষ্যতে কিছু হারানোর বিষয়ে উদ্বিগ্ন হন তাহলে আপনি গুরুত্বপূর্ণ অ্যাপগুলির ব্যাক আপ নিতে পারেন, তবে অন্তত এখন আপনি কোনো ঝামেলা ছাড়াই আগের যেকোনো সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে সক্ষম হবেন। (আপনি হয়ে গেলে প্লে স্টোরের মধ্যে স্বয়ংক্রিয়-আপডেটগুলি বন্ধ করতে ভুলবেন না।)

অবশ্যই, অ্যাপগুলির পুরানো সংস্করণগুলি হ্যাক এবং সমস্যার জন্য বেশি সংবেদনশীল কারণ সমর্থন বন্ধ হয়ে যায়, তাই আপনার ব্যক্তিগত ডেটা সাবধানে রাখতে ভুলবেন না। আপনি যদি করেন তবে সেই অ্যান্টিভাইরাস অ্যাপগুলিকে দেখে নেওয়া সম্ভবত ভাল।


  1. প্লে স্টোরে কীভাবে ভুয়া অ্যান্ড্রয়েড অ্যাপগুলি সনাক্ত করবেন

  2. 10টি সেরা Android Wear অ্যাপ আপনার স্মার্টওয়াচে ইনস্টল করা উচিত

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন