কম্পিউটার

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

আপনি কি কখনও আপনার অ্যান্ড্রয়েড ফোন স্টোরেজের উপলব্ধ স্থান পূরণ করেছেন এবং আপনি যে অ্যাপটি ইনস্টল করতে চান তা ডাউনলোড করতে পারেননি? অবশ্যই আছে. আমরা সব আছে. নতুন একটির জন্য আরও জায়গা তৈরি করতে আপনি যে অ্যাপগুলি মুছতে চান সেগুলির মধ্য দিয়ে যাওয়া এবং নির্বাচন করা ক্লান্তিকর হতে পারে যদি আপনাকে একের পর এক সেগুলির মধ্য দিয়ে যেতে হয়। ব্যাচ আনইনস্টল অ্যাপ এবং সব অবাঞ্ছিত অ্যাপ একবারে সরিয়ে ফেলা অনেক দ্রুত।

মাল্টি অ্যাপ আনইনস্টলার

অনেকগুলি বিভিন্ন অ্যাপ রয়েছে যা আপনার জন্য এটি করবে। আমি যেটিকে পছন্দ করি তাকে মাল্টি অ্যাপ আনইনস্টলার বলা হয়। এটি দ্রুত, ব্যবহার করা সহজ এবং বিজ্ঞাপন-মুক্ত, তাই এটি ব্যবহার করার জন্য একটি নো-ব্রেইনার।

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

এই অ্যাপটি ব্যবহারকারীকে আপনার ফোন থেকে অবাঞ্ছিত অ্যাপ মুছে ফেলার জন্য কিছু ভিন্ন বিকল্প দেয়। কিছু কার্যকরী, এবং কিছু আছে বিভিন্ন ব্যবহারকারীদের পছন্দ আপীল করার জন্য। এই বিকল্পগুলি স্ক্রিনের শীর্ষে রয়েছে এবং নিচের ছবির মতো দেখতে৷

বাছাই

স্ক্রিনের নীচে বাম দিকে সাজানোর আইকন টিপে, আপনি নাম, আকার, বা ইনস্টলের তারিখ অনুসারে আপনার অ্যাপগুলিকে অবরোহ বা ঊর্ধ্ব ক্রমে প্রদর্শন করতে বেছে নিতে পারেন৷

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

সমস্ত নির্বাচন করুন

স্ক্রিনের নীচে ডানদিকে, আপনি একটি বর্গাকার আইকন দেখতে পাবেন যা আপনাকে আপনার ফোনে প্রতিটি একক অ্যাপ নির্বাচন করতে দেয়। এটি করার সময় স্পষ্টতই সতর্কতা অবলম্বন করুন, কারণ আপনি আপনার সমস্ত অ্যাপ ব্যাচ-আনইন্সটল করার থেকে আরেকটি ট্যাপ করছেন (যদিও মাল্টি অ্যাপ আনইনস্টলার প্রতিটি পৃথক অ্যাপের আনইনস্টলেশন নিশ্চিত করতে বলে থাকে)।

দেখুন

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

উপরের ডানদিকে থ্রি-ডট বিকল্প আইকনে আলতো চাপলে আপনি আপনার স্ক্রিনে থাকা অ্যাপগুলির লেআউট একটি তালিকা দৃশ্য এবং একটি গ্রিড দৃশ্যের মধ্যে পরিবর্তন করতে পারবেন।

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

এই মেনু থেকে আপনি অ্যাপটিকে ডার্ক মোডেও স্যুইচ করতে পারেন।

অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

কিভাবে মাল্টি অ্যাপ আনইনস্টলার ব্যবহার করবেন

আপনার ডিভাইসে অ্যাপটি সনাক্ত করুন এবং ডাউনলোড করুন। আপনি যখন অ্যাপটি খুলবেন, মাল্টি অ্যাপ আনইনস্টলার আপনার অ্যাপের লাইব্রেরি পড়বে এবং সেগুলি আপনার জন্য প্রদর্শন করবে। আইকনগুলি বড় এবং সহজেই দৃশ্যমান৷

একাধিক অ্যাপ মুছে ফেলতে:

  1. প্রধান মাল্টি অ্যাপ আনইন্সটলার স্ক্রীন থেকে, আপনি যে সমস্ত অ্যাপকে একের পর এক আনইনস্টল করতে চান সেগুলিকে কেবল আলতো চাপুন (অথবা, আপনি যদি আপনার বেশিরভাগ অ্যাপ আনইনস্টল করতে চান, তবে সমস্ত নির্বাচন করতে নীচের ডানদিকে কোণায় বর্গাকার আইকনে আলতো চাপুন, তারপরে আলতো চাপুন প্রতিটি অ্যাপ যা আপনি রাখতে চান)।
  2. স্ক্রীনের নীচে ট্র্যাশ ক্যান আইকনে আলতো চাপুন৷
  3. অ্যাপটি আপনাকে যাচাই করতে বলবে যে আপনি এই অ্যাপগুলি আনইনস্টল করতে চান৷ অবাঞ্ছিত আনইনস্টল হতে পারে এমন ত্রুটিগুলি দূর করতে অ্যাপটি পৃথকভাবে একটি অ্যাপ আনইনস্টল করার প্রতিটি অনুরোধ পরীক্ষা করে। প্রতিবার ওকে টিপুন।
  4. যদি আপনি একটি আনইনস্টল নিশ্চিত করবেন, সারিতে থাকা পরবর্তী অ্যাপটি আপনাকে যাচাই করার জন্য দেখানো হবে।
  5. একবার মাল্টি অ্যাপ আনইন্সটলার আপনার সমস্ত আনইন্সটল সম্পন্ন করলে, অ্যাপটি আপনাকে মূল স্ক্রিনে ফিরিয়ে দেবে।
অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই ব্যাচ আনইনস্টল অ্যাপস

মাল্টি অ্যাপ আনইন্সটলার সহজে এবং দক্ষতার সাথে আপনার সমস্ত অবাঞ্ছিত অ্যাপ্লিকেশনগুলিকে আনইনস্টল করে নতুন, উত্তেজনাপূর্ণ প্রতিস্থাপনের জন্য জায়গা তৈরি করে। আরও অ্যান্ড্রয়েড টিপসের জন্য যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা ফাইল খোঁজার বিষয়ে আমাদের গাইড দেখুন এবং অ্যান্ড্রয়েডে ফাইল কম্প্রেস এবং এক্সট্রাস করার (জিপিং এবং আনজিপিং) জন্য আমাদের নিফটি গাইড দেখুন।


  1. কিভাবে ADB আনইনস্টল অ্যাপ ব্যবহার করবেন

  2. Windows 10 এ কিভাবে একটি অ্যাপ বা প্রোগ্রাম আনইনস্টল করবেন

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন