কম্পিউটার

অ্যান্ড্রয়েডে একই অ্যাপের দুটি কপি কীভাবে ইনস্টল করবেন

আপনার কি একটি অ্যাপের জন্য একাধিক অ্যাকাউন্ট আছে কিন্তু আপনার অ্যান্ড্রয়েড ফোন আপনাকে শুধুমাত্র একটি ব্যবহার করতে দেবে? চিন্তার কিছু নেই, কিছু অ্যান্ড্রয়েড ফোনে একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে একটি অ্যাপের একাধিক কপি চালাতে দেয়। এইভাবে, আপনি আপনার প্রিয় অ্যাপের একটি দ্বিতীয় কপি তৈরি করতে পারেন, এতে আপনার সেকেন্ডারি অ্যাকাউন্ট যোগ করতে পারেন এবং এটি আপনার ফোনে থাকা আসল অ্যাপ হিসেবে ব্যবহার করতে পারেন।

আপনার ইনস্টল করা অ্যাপগুলির ক্লোন তৈরি করতে আপনার কোনও তৃতীয় পক্ষের অ্যাপেরও প্রয়োজন নেই। আপনি কীভাবে আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি নকল করতে পারেন তা এখানে৷

Android এ একটি অ্যাপের একাধিক কপি চালান

এটি পরিষ্কার করার জন্য, একটি অ্যাপের একাধিক কপি করার বৈশিষ্ট্যটি শুধুমাত্র নির্দিষ্ট কিছু Android ডিভাইসে উপলব্ধ। আপনার এই বৈশিষ্ট্যটি Samsung, Xiaomi এবং OnePlus ফোনে পাওয়া উচিত।

যদি আপনার ফোনে এই বৈশিষ্ট্যটি না থাকে, তাহলেও আপনি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে আপনার Android অ্যাপের একাধিক ইন্সট্যান্স চালাতে পারবেন।

যদিও প্রতিটি নির্মাতার বৈশিষ্ট্যটির জন্য নিজস্ব নাম রয়েছে—উদাহরণস্বরূপ, এটিকে Samsung-এ ডুয়াল মেসেঞ্জার বলা হয়—এটি ফোন যাই হোক না কেন এটি প্রায় একই রকম কাজ করে৷

এখানে কিভাবে শুরু করতে হয়. আমরা এই ডেমোর জন্য Android 10 চালিত একটি OnePlus ফোন ব্যবহার করেছি:

  1. সেটিংস খুলুন অ্যাপ
  2. নিচে স্ক্রোল করুন, ইউটিলিটি এ আলতো চাপুন , এবং সমান্তরাল অ্যাপস এ আলতো চাপুন .
  3. আপনি অ্যাপগুলির একটি তালিকা দেখতে পাবেন যেগুলি আপনি কপি করতে পারেন—প্রতিটি অ্যাপ সমর্থিত নয়।
  4. আপনি যে অ্যাপটি ক্লোন করতে চান সেটি খুঁজুন এবং এটির টগলটি চালু এ চালু করুন অবস্থান
  5. আপনার ফোন তৈরি করবে এবং আপনার অ্যাপ ড্রয়ারে আপনার নির্বাচিত অ্যাপের একটি কপি যোগ করবে।
অ্যান্ড্রয়েডে একই অ্যাপের দুটি কপি কীভাবে ইনস্টল করবেন অ্যান্ড্রয়েডে একই অ্যাপের দুটি কপি কীভাবে ইনস্টল করবেন

আপনার নতুন তৈরি অ্যাপ আপনার বিদ্যমান সেটিংসের কোনোটিই বহন করবে না। এটি আপনাকে আসল অ্যাপের থেকে সম্পূর্ণ ভিন্নভাবে এই অ্যাপটিকে কাস্টমাইজ করার সুযোগ দেয়।

আপনি এখন ক্লোন করা অ্যাপের সাথে আপনার সেকেন্ডারি অ্যাকাউন্ট ব্যবহার করতে প্রস্তুত৷

অ্যান্ড্রয়েড ক্লোন করা অ্যাপের জন্য ডেটা কোথায় সংরক্ষণ করে?

আপনার অ্যান্ড্রয়েড ফোন মূল অ্যাপগুলির মতো একই ডিরেক্টরিতে আপনার ক্লোন করা অ্যাপগুলির ডেটা সংরক্ষণ করে না। যাইহোক, সেই ডেটা খুঁজে পাওয়া খুব কঠিন হবে না।

অ্যান্ড্রয়েডে একই অ্যাপের দুটি কপি কীভাবে ইনস্টল করবেন অ্যান্ড্রয়েডে একই অ্যাপের দুটি কপি কীভাবে ইনস্টল করবেন

একটি OnePlus ফোনে, আপনি সমান্তরাল অ্যাপ স্টোরেজ-এ আপনার ক্লোন করা অ্যাপের ডেটা পাবেন। অধ্যায়. আপনি একটি অ্যান্ড্রয়েড ফাইল ম্যানেজার ব্যবহার করে এই স্টোরেজ অ্যাক্সেস করতে পারেন৷

অ্যান্ড্রয়েডে অনুলিপি করার সীমাবদ্ধতাগুলি কী কী?

অ্যাপ ক্লোন করার একটি বড় সীমাবদ্ধতা হল আপনি আপনার সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ ক্লোন করতে পারবেন না। কিছু অ্যাপ আছে, যেমন Google Chrome, যেগুলোর জন্য আপনি এখনও ডুপ্লিকেট তৈরি করতে পারবেন না।

মূলত, আপনি সমান্তরাল অ্যাপস স্ক্রিনে যে অ্যাপগুলি দেখেন শুধুমাত্র সেই অ্যাপগুলির কপি তৈরি করতে পারেন। যদি একটি অ্যাপ সেখানে তালিকাভুক্ত না থাকে, তাহলে আপনি এটির জন্য একটি অনুলিপি তৈরি করতে পারবেন না।

Android এ একটি অ্যাপের একাধিক কপি নিষ্ক্রিয় করুন

আপনার সদৃশ অ্যাপগুলি সরানো এর মতোই সহজ:

  1. সেটিংস> ইউটিলিটি> সমান্তরাল অ্যাপস-এ যান .
  2. আপনি যে অ্যাপটির ডুপ্লিকেট মুছতে চান সেটি খুঁজুন এবং এটির টগলকে বন্ধ করে দিন অবস্থান

আপনার ফোন অ্যাপের ডুপ্লিকেট, সেইসাথে এর সমস্ত ডেটা মুছে ফেলবে। এটি অ্যাপের আসল কপিতে কোনো প্রভাব ফেলবে না। আপনি এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন যেভাবে আপনি করছেন।

ডুপ্লিকেটেড অ্যান্ড্রয়েড অ্যাপে ডুয়াল অ্যাকাউন্ট ব্যবহার করা

একটি অ্যাপের একাধিক দৃষ্টান্ত চালানো আপনাকে আপনার ফোনে সেই অ্যাপগুলির জন্য একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়। এই বৈশিষ্ট্যটি এখন আপনার সিস্টেমে অন্তর্নির্মিত সহ, আপনাকে অ্যাপ-ক্লোনিং সরঞ্জামগুলির সন্ধান করতে হবে না। আপনি এখন আপনার Android ডিভাইসে একটি সুইচ টগল করে এটি করতে পারেন, যেমন উপরে দেখানো হয়েছে।

আপনার নিরাপত্তা বাড়ানো সহ অ্যাপ ক্লোন করার অন্যান্য সুবিধা রয়েছে। শেল্টার টুলের সাহায্যে, আপনি অ্যাপগুলিকে আপনার সিস্টেমের বাকি অংশ থেকে আলাদা রাখতে একটি স্যান্ডবক্সে চালাতে পারেন৷


  1. কিভাবে Android-এ অ্যাপগুলি ম্যানুয়ালি ইনস্টল বা সাইডলোড করবেন

  2. কীভাবে আপনার পিসি থেকে অ্যান্ড্রয়েড অ্যাপস ইনস্টল করবেন

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন