কম্পিউটার

আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে স্টোরেজ স্পেস খালি করার চেষ্টা করছেন, আপনি যে অ্যাপগুলি কখনও ব্যবহার করেন না তা মুছে ফেলা শুরু করার জন্য একটি ভাল জায়গা। এটি উপলব্ধি না করেই, আপনার ফোনটি কয়েক ডজন অব্যবহৃত অ্যাপ থেকে ডেটা সঞ্চয় করতে পারে, যা প্রচুর পরিমাণে নষ্ট স্টোরেজ স্পেস হতে পারে৷

আপনার ফোনে প্রতিটি অ্যাপের মাধ্যমে যাওয়া এবং আপনি এটি কখন ব্যবহার করেছেন তা মনে করার চেষ্টা করার পরিবর্তে, একজন ফাইল ম্যানেজার আপনার জন্য কঠোর পরিশ্রম করবে। Google এর Files বা Samsung My Files এর মাধ্যমে আপনার Android ডিভাইস থেকে অব্যবহৃত অ্যাপগুলি কীভাবে খুঁজে বের করবেন এবং মুছবেন তা এখানে দেওয়া হল।

Google-এর ফাইল ব্যবহার করে অব্যবহৃত অ্যাপস কীভাবে খুঁজে বের করবেন এবং মুছবেন

বেশিরভাগ ফোনে একটি ফাইল ম্যানেজার ইনস্টল করা থাকে, তবে আমরা আপনাকে আপনার ফোনে অব্যবহৃত অ্যাপ শনাক্ত করতে সহায়তা করার জন্য Google-এর ফাইল অ্যাপের পরামর্শ দিই।

একবার আপনি এটি ইনস্টল করলে, আপনাকে Google দ্বারা ফাইলগুলিকে অ্যাপের অনুমতি দিতে বলা হবে যাতে এটি আপনার স্টোরেজ অ্যাক্সেস করতে পারে। একবার অ্যাক্সেস মঞ্জুর করা হলে, আপনি অ্যাপটি খুলতে সক্ষম হবেন।

  1. আপনার ফোন থেকে অব্যবহৃত অ্যাপগুলি খুঁজে পেতে এবং মুছতে, Google অ্যাপের ফাইলগুলি খুলুন এবং ক্লিন-এ নেভিগেট করুন আপনার স্ক্রিনের নীচে মেনু থেকে আইকন।
  2. এখানে, আপনি অব্যবহৃত অ্যাপ মুছুন লেবেলযুক্ত একটি পরামর্শ পাবেন .
  3. যদি এই বিভাগটি ধূসর করা হয়, তাহলে এর অর্থ হল আপনার অ্যাপ ব্যবহারের ডেটা অ্যাক্সেস করার জন্য আপনাকে ফাইল অ্যাপকে অনুমতি দিতে হবে। এটি করতে, অব্যবহৃত অ্যাপগুলি মুছুন নির্বাচন করুন৷ এবং অনুমতি প্রম্পট অনুসরণ করুন.
  4. একবার আপনি অ্যাপটিকে আপনার অ্যাপ ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিলে, আপনি চালিয়ে যেতে পারবেন।
  5. একটি অ্যাপ আনইনস্টল করতে, কেবল এটি নির্বাচন করুন এবং তারপর আপনার স্ক্রিনের নীচে আনইনস্টল বোতামটি আলতো চাপুন৷ আপনি একাধিক অ্যাপ্লিকেশানগুলিকে বাল্ক মোছার জন্য নির্বাচন করতে পারেন৷
আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন

Google Files অ্যাপের অব্যবহৃত অ্যাপস মুছুন বিভাগ সম্পর্কে একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল আপনার অব্যবহৃত অ্যাপগুলিকে শেষবার ব্যবহার করার তারিখ বা তাদের আকার অনুযায়ী ফিল্টার করার ক্ষমতা। এর ফলে আপনি যে অ্যাপগুলি সবচেয়ে কম ব্যবহার করেন এবং যে অ্যাপগুলি আপনার ফোনে সবচেয়ে বেশি জায়গা নেয় তা দেখতে আরও সহজ করে৷

স্যামসাং মাই ফাইলের সাহায্যে অব্যবহৃত অ্যাপগুলি কীভাবে খুঁজে বের করবেন এবং মুছবেন

আপনি যদি একটি Samsung ডিভাইসের মালিক হন, তাহলে My Files অ্যাপটি আপনার ফোনে আগে থেকে ইনস্টল করা উচিত। এটি খুঁজে পেতে, আপনার ফোনের অনুসন্ধান বারে আমার ফাইল টাইপ করার চেষ্টা করুন৷ একবার আপনি অ্যাপটি খুলে ফেললে, আপনি 30 দিনের বেশি ব্যবহার করা হয়নি এমন অ্যাপগুলি দেখা থেকে কয়েক ক্লিক দূরে।

  1. My Files অ্যাপটি খুলুন এবং পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি সঞ্চয়স্থান বিশ্লেষণ করুন লেবেলযুক্ত একটি বোতাম দেখতে পান না। .
  2. সঞ্চয়স্থান বিশ্লেষণ করুন আলতো চাপুন আপনার ডিভাইসের অভ্যন্তরীণ সঞ্চয়স্থানের একটি ভাঙ্গন দেখতে।
  3. এখান থেকে, একটু নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি অব্যবহৃত অ্যাপস লেবেল করা বিভাগটি দেখতে পাচ্ছেন না। .
  4. অব্যবহৃত অ্যাপস খুলুন আপনার ডিভাইসে 30 দিনের বেশি সময় ধরে খোলা হয়নি এমন সমস্ত অ্যাপ দেখতে।
  5. যদিও এগুলি সবগুলি নির্বাচন করা সম্ভব, তবে আপনি যে অ্যাপগুলিকে ম্যানুয়ালি আনইনস্টল করতে চান তা বেছে নেওয়া ভাল৷ কিছু ক্ষেত্রে, এই তালিকায় এমন অ্যাপ থাকতে পারে যা আপনার এখনও প্রয়োজন কিন্তু খুব কমই ব্যবহার করুন।
  6. আপনার ডিভাইস থেকে আপনি যে অ্যাপগুলি আনইনস্টল করতে চান তা নির্বাচন করুন এবং তারপরে আনইনস্টল করুন এ আলতো চাপুন আপনার স্ক্রিনের নীচে।
আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন আপনি কখনই ব্যবহার করেন না এমন Android অ্যাপগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন

স্টোরেজ স্পেস বাড়ানোর জন্য আপনার ফাইলগুলিকে সংগঠিত রাখুন

সময়ের সাথে সাথে, আমাদের ফোনগুলি অব্যবহৃত অ্যাপস, পুরানো স্ক্রিনশট, দীর্ঘ ভিডিও এবং এমনকি একই ফাইলের ডুপ্লিকেট সংস্করণে বিশৃঙ্খল হয়ে উঠতে পারে।

যদিও বেশিরভাগ ফোন এখন ভাল পরিমাণে অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসে, আমরা এটিকে অপ্রয়োজনীয় আবর্জনা ব্যবহার করতে চাই না। একটি ফাইল ম্যানেজার অ্যাপ ব্যবহার করা আপনার ফাইলগুলিকে সংগঠিত করার একটি সহজ উপায় এবং এটি আপনাকে আপনার ফোনে আরও জায়গা খালি করতে সাহায্য করবে৷


  1. কীভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি সম্পূর্ণরূপে মুছবেন এবং আনইনস্টল করবেন

  2. আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?