কম্পিউটার

5টি দরকারী ক্যামেরা বৈশিষ্ট্য যা আপনি iPhone 6 এবং 6S-এ গ্রহণ করছেন

5টি দরকারী ক্যামেরা বৈশিষ্ট্য যা আপনি iPhone 6 এবং 6S-এ গ্রহণ করছেন

আইফোন 7 সম্প্রতি বাদ পড়েছে, এবং স্বাভাবিকভাবেই বেশিরভাগ iOS অনুরাগীরা তাদের বর্তমান আইফোন 6s এবং 6S প্লাস সম্পর্কে সমস্ত কিছু ঘৃণা করতে শুরু করেছে কারণ তারা নতুন মডেল সম্পর্কে আরও পড়ছে। যদিও আমাদের মধ্যে কেউ কেউ এখনও আমাদের 6S ত্যাগ করার জন্য 7 এর সাথে যথেষ্ট প্রভাবিত নই, তবে উন্নত ক্যামেরার গুণমান অবশ্যই এমন কিছু যা আমরা যখন পাল্টাতে পছন্দ করি তখন আমাদের বেশিরভাগই উপভোগ করতে পারে।

আপনি যদি অনেক আইফোন প্রেমীদের মধ্যে একজন হয়ে থাকেন যে এখন আপনার পুরানো মডেলটি পাওয়া যাচ্ছে এবং একটি নতুন উপলব্ধ রয়েছে, তাহলে আপনার আইফোন 6 এর ক্ষমতার দিকে আরেকটু নজর দিলে আপনি শেষ পর্যন্ত 7 (বা 8) না কেনা পর্যন্ত আপনাকে সাহায্য করতে পারে )।

এখানে পাঁচটি iPhone 6/6S ক্যামেরা বৈশিষ্ট্য রয়েছে যা আপনি সম্ভবত গ্রহণ করছেন৷

1. দ্রুত/ধীরে ভিডিও চিত্রগ্রহণ

আইফোন প্রেমীরা এই বৈশিষ্ট্যটি নিয়ে সত্যিই উত্তেজিত ছিল যখন এটি প্রথম বাদ দেওয়া হয়েছিল, কিন্তু এখন এটির ব্যবহার কিছুটা কম হয়েছে। আপনি যদি কিছু সময়ের মধ্যে আপনার দ্রুত/ধীরে ফিল্মিং ফাংশন ব্যবহার না করে থাকেন, তাহলে এটি আবার ব্যবহার শুরু করার সময় হতে পারে।

এমনকি যদি আপনি মনে করেন যে আপনি স্লো মোশন ভিডিওগুলির জন্য আপনার ব্যবহারের বিকল্পগুলি শেষ করে ফেলেছেন, তবে সম্ভবত আপনি আরও অনেক ভিডিও তৈরি করতে পারেন যা আপনার পরবর্তী Instagram হিট হতে পারে৷

5টি দরকারী ক্যামেরা বৈশিষ্ট্য যা আপনি iPhone 6 এবং 6S-এ গ্রহণ করছেন

ফাস্ট ফরওয়ার্ড ফিচারের জন্য, আপনি আপনার ছুটি এবং এই ফাংশন থেকে ক্লিপ ব্যবহার করে কিছু সুন্দর ভিডিও সংকলন তৈরি করতে পারেন।

2. প্যানোরামিক ফটো

এটি আরেকটি বৈশিষ্ট্য ছিল যেটি আইফোন ব্যবহারকারীরা প্রথমবার বের হওয়ার সময় খুব উত্তেজিত ছিল। একটি মোবাইল ডিভাইস দিয়ে সম্পূর্ণ প্রস্থের ফটো তুলতে সক্ষম হওয়ার ধারণাটি আইফোন ব্যবহারকারীদের কাছে বেশ অবিশ্বাস্য ছিল যখন তাদের ডিভাইসে প্যানোরামিক ফটো তোলার বিকল্পটি প্রথম চালু করা হয়েছিল। যদিও একটি চমত্কার পাহাড়ের চূড়া বা উঁচু ভবন থেকে সম্পূর্ণ দৃশ্য ক্যাপচার করা বৈশিষ্ট্যটি ব্যবহার করে যথেষ্ট সহজ বলে মনে হয়েছিল, আমরা অনেকেই দ্রুত বুঝতে পেরেছি যে ছবির বিষয়বস্তুকে বিকৃত না করে একটি প্যানোরামিক ছবি তোলা সম্পূর্ণরূপে নির্বোধ নয়৷

5টি দরকারী ক্যামেরা বৈশিষ্ট্য যা আপনি iPhone 6 এবং 6S-এ গ্রহণ করছেন

আপনি যদি আগে চেষ্টা করে থাকেন এবং নিখুঁত প্যানোরামা ছবি তুলতে ব্যর্থ হন তবে আপনি অবশ্যই একা নন! প্রক্রিয়াটিকে নিখুঁতভাবে নামিয়ে আনতে কিছু অনুশীলন লাগে৷

3. ফটো বার্স্ট

আইফোনের ফটো বার্স্ট বৈশিষ্ট্যটি প্রায়শই ডিভাইস ব্যবহারকারীদের দ্বারা উপেক্ষা করা হয়। প্রকৃতপক্ষে, আমরা অনেকেই দুর্ঘটনায় এটি ব্যবহার করি, পরে বুঝতে পারি যখন আমরা ফটোগুলি বিস্ফোরিত করে তোলা ফটোগুলির দিকে ফিরে তাকাই। যদিও এটি অগত্যা সবচেয়ে জনপ্রিয় বৈশিষ্ট্য নয়, iOS ফটো বার্স্ট আসলে কিছু সুন্দর চলমান ছবি তৈরি করতে পারে যদি আপনি এটি সঠিকভাবে ব্যবহার করেন।

আপনি একটি অ্যাকশন শট ফিল্ম করছেন বা প্র্যাঙ্ক থেকে প্লে-বাই-প্লে ইমেজ তৈরি করছেন, ফটো বার্স্ট বৈশিষ্ট্য আপনাকে যেকোনো মুহূর্তে একটি ফ্লিপ বুক তৈরি করতে সাহায্য করতে পারে। CNET দ্বারা প্রস্তাবিত একটি দুর্দান্ত অ্যাপ্লিকেশন হল আপনার নিজস্ব GIF তৈরি করতে বৈশিষ্ট্যটি ব্যবহার করা।

4. HDR

HDR মানে হাই ডাইনামিক রেঞ্জ। আপনার আইফোনের HDR বৈশিষ্ট্যটি ফটোগুলির একটি সিরিজ নেয় এবং প্রতিটির সেরা উপাদানগুলিকে একত্রিত করে একটি শট তৈরি করে যা ভারসাম্য এবং এক্সপোজারের ক্ষেত্রে প্রায় নিখুঁত। তাই আপনি যদি আপনার আইফোনে অতিরিক্ত এক্সপোজ করা বা ছায়ায় ভরা ছবি দেখে অসুস্থ হয়ে থাকেন, তাহলে আপনার HDR সেটিংস দেখুন আপনি সমস্যার সমাধান করতে পারেন কিনা।

5টি দরকারী ক্যামেরা বৈশিষ্ট্য যা আপনি iPhone 6 এবং 6S-এ গ্রহণ করছেন

5. ইন-ক্যামেরা জুম

আপনার ফোনের ইন-ক্যামেরা জুমটি পৃষ্ঠের সবচেয়ে উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যের মতো শোনাতে পারে না, তবে আপনি যখন নিখুঁত গ্রুপ ফটো শটে কাজ করছেন তখন এটি আসলে একটি সহায়ক সরঞ্জাম হিসাবে কাজ করতে পারে। এই বৈশিষ্ট্যটি বেশ স্ব-ব্যাখ্যামূলক, তাই এটি সম্পর্কে বলার মতো আসলেই বেশি কিছু নেই, পরের বার যখন আপনি নিখুঁত ক্লোজ-আপ পাওয়ার চেষ্টা করবেন তখন আপনার এটি মনে রাখা উচিত।

আপনার iPhone 6 বা 6S বাজারে নতুন, চকচকে ডিভাইস নাও হতে পারে, কিন্তু আপনাকে স্বীকার করতে হবে যে এটি এখনও বেশ চমৎকার। এটি সম্পূর্ণভাবে সম্ভব যে আপনি ইতিমধ্যেই এই বৈশিষ্ট্যগুলি ব্যবহার করেছেন, তবে নতুন মডেলের জন্য এটিকে ফেলে দেওয়ার আগে এটি অফার করে এমন দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির প্রশংসা করার জন্য আপনার ভিতরের ফটোগ্রাফার/ভিডিওগ্রাফারকে আপনার ফোনে আবার চালু করা মূল্যবান হতে পারে।


  1. আপনাকে আরও ভাল আইফোনগ্রাফার করার জন্য শীর্ষ টিপস এবং কৌশল

  2. আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

  3. এখানে 6টি আসন্ন WhatsApp বৈশিষ্ট্য রয়েছে যা সম্পর্কে আপনার জানা উচিত

  4. iPhone X এর জন্য ৯টি দরকারী টিপস