কম্পিউটার

আপনি কি জানেন যে আপনার আইফোনে লাইভ ফটোগুলির জন্য বুমেরাং বৈশিষ্ট্য রয়েছে?

আমরা অনেকেই আমাদের iPhones-এ চলমান ফটো স্নিপেটগুলিতে স্মৃতি ক্যাপচার করতে লাইভ ফটো ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন যে আপনি ইনস্টাগ্রাম এবং স্ন্যাপচ্যাটের জনপ্রিয় বুমেরাং প্রভাবের মতো লাইভ ফটোগুলিকে সামনে পিছনে বাউন্স করতে পারেন? এটি কীভাবে করবেন তা এখানে।

লাইভ ফটোতে আরও অনেক কিছু আছে

Live Photos হল iPhones-এ এমবেড করা একটি ক্যামেরা বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের তাদের তোলা ফটোগুলির উভয় পাশে ছোট ভিডিও স্নিপেট রেকর্ড করতে দেয়। এর ফলে অডিও সহ একটি তিন সেকেন্ডের ভিডিও হয়৷

লাইভ ফটো একটি বেশ পুরানো বৈশিষ্ট্য, আইফোন 6এস প্রকাশের সাথে iOS 9-এ আত্মপ্রকাশ করা হয়েছে, যেখানে লাইভ ফটোগুলি এটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য ছিল৷

কয়েক বছর পরে, অ্যাপল লাইভ ফটোতে প্রভাব যুক্ত করে তার গেমটিকে আরও উন্নত করেছে। এগুলি iOS 11-এ প্রকাশিত হয়েছিল৷ এই প্রভাবগুলিই আপনাকে আপনার iPhone এ একটি বুমেরাং তৈরি করতে দেয়৷ প্রভাব যুক্ত করার পাশাপাশি, আপনি আপনার লাইভ ফটোগুলি সম্পাদনা করতে পারেন, লাইভ ফটোগুলিকে ওয়ালপেপার হিসাবে ব্যবহার করতে পারেন এবং এমনকি সেগুলিকে GIF তে রূপান্তর করতে পারেন৷

কিভাবে লাইভ ফটোতে একটি বুমেরাং প্রভাব যুক্ত করবেন

আপনার আইফোনে একটি লাইভ ফটোতে একটি প্রভাব যুক্ত করা সহজ। শুরু করতে, যথারীতি একটি লাইভ ফটো তুলুন। এটি করতে:

  1. ক্যামেরা খুলুন , তারপর লাইভ ফটো আলতো চাপুন৷ আইকন এটি চালু হলে আইকনটি হলুদ হয়ে যায়।
  2. শাটার আলতো চাপুন যথারীতি বোতাম।

একবার আপনার লাইভ ফটো তোলা হয়ে গেলে, এটি সম্পাদনা করতে ফটো অ্যাপে যান:

  1. ফটো খুলুন , তারপর আপনি সম্পাদনা করতে চান লাইভ ফটো নির্বাচন করুন.
  2. লাইভ ফটো আলতো চাপুন আইকন, তারপর বাউন্স নির্বাচন করুন .
  3. ছবির উপরে লাইভ দেখার পরিবর্তে, আপনি বাউন্স দেখতে পাবেন .
আপনি কি জানেন যে আপনার আইফোনে লাইভ ফটোগুলির জন্য বুমেরাং বৈশিষ্ট্য রয়েছে? আপনি কি জানেন যে আপনার আইফোনে লাইভ ফটোগুলির জন্য বুমেরাং বৈশিষ্ট্য রয়েছে? আপনি কি জানেন যে আপনার আইফোনে লাইভ ফটোগুলির জন্য বুমেরাং বৈশিষ্ট্য রয়েছে?

বাউন্স আপনার লাইভ ফটো প্লে করে এবং তারপরে ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জনপ্রিয় বুমেরাং প্রভাবের মতো লুপে বিপরীতে বাউন্স করে৷ এটি ছাড়াও, আপনি চেষ্টা করতে পারেন অন্য দুটি প্রভাব আছে:

  • লুপ: প্লে করার জন্য একটি লাইভ ফটোকে হার্ড-প্রেস করার পরিবর্তে, এই প্রভাবটি লুপে এটি চালায়। এটি একটি মোশন-ব্লার প্রভাবের সাথে আসে।
  • লং এক্সপোজার: এটি স্ট্যাটিককে প্রভাবিত না করে একটি ছবির চলমান উপাদানগুলিকে ঝাপসা করতে ধীর শাটার গতি ব্যবহার করার ফটোগ্রাফির কৌশলটি অনুকরণ করে।

লাইভ ফটোগুলিকে আরও দুর্দান্ত করুন

বুমেরাং তৈরি করতে আপনাকে আর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বা তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে হবে না। আপনার আইফোনে কেবল একটি লাইভ ফটো স্ন্যাপ করুন, তারপরে ফটো অ্যাপে বাউন্স প্রভাবে স্যুইচ করুন। এটা সহজ হতে পারে না।


  1. অ্যাপল কি আপনার আইফোন ফটো স্ক্যান করছে? এখানে আপনার যা জানা দরকার

  2. আপনার আইফোনের জন্য 8টি অদ্ভুত কেস যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে!

  3. এখানে আপনার অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা ডায়নামিক ওয়ালপেপার রয়েছে

  4. আপনার আইফোনের জন্য 10টি সেরা ইবুক অ্যাপস যা আপনি মিস করতে পারবেন না