কম্পিউটার

ফটোগ্রাফির জন্য সেরা আইফোন

বর্তমান সময়ে যেকোনো স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি হল ক্যামেরা, কারণ এটিই একমাত্র আপনার মালিকানার সম্ভাবনা রয়েছে৷

আইফোনের এই বিভাগে শ্রেষ্ঠত্বের একটি দীর্ঘ ঐতিহ্য রয়েছে, কিন্তু বর্তমানে উপলব্ধ অনেকগুলি বিকল্পের সাথে, কোন মডেলটি আপনার বিশেষ প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত তা জানা কঠিন। ঠিক আছে, ফটোগ্রাফির জন্য সেরা আইফোনের জন্য আমাদের দ্রুত নির্দেশিকা সহ সাহায্য হাতে রয়েছে, আপনি স্ন্যাপের জন্য একটি সাধারণ শ্যুটার চান বা গুরুতর উত্সাহীর জন্য উপযুক্ত অপটিক্স চান।

আপনি যদি এমন একটি দৃষ্টিভঙ্গি চান যা শুধুমাত্র ফটোগ্রাফিক ক্ষমতার বাইরে যায়, তাহলে আমাদের সেরা iPhone গাইডও রয়েছে৷

প্রতিদিনের ফটোর জন্য সেরা iPhone

বেশিরভাগ লোকের জন্য, আমরা যা চাই তা হল একটি ক্লাসিক পয়েন্ট-এন্ড-শুট ক্যামেরা যা দ্রুত লঞ্চ হয় যাতে আমরা সেই মুহূর্তগুলিকে ক্যাপচার করতে পারি যা ফ্ল্যাশের মধ্যে চলে যায়৷ বর্তমান আইফোন লাইন-আপে একটি খারাপ ক্যামেরা নেই (ভাল, সেখানে প্রায় কখনও নেই), তাই আপনি আপনার বাছাই করতে পারেন এবং জানেন যে এটি দুর্দান্ত ফলাফল দেবে।

iPhone SE (2020) ক্যামেরাটি একটি সূক্ষ্ম বিকল্প, কারণ এটি শুধুমাত্র দুর্দান্ত ফটোগ্রাফই নেয় না, এটি আশেপাশের সবচেয়ে সস্তা আইফোনের মধ্যেও তৈরি। একক 12MP ওয়াইড ক্যামেরায় একটি f/1.8 অ্যাপারচার রয়েছে, তাই এটি একটি ভাল অলরাউন্ডার, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন জিনিসগুলিকে তীক্ষ্ণ রাখে এবং 5x ডিজিটাল জুম এক চিমটে একটি দরকারী টুল৷

এখানে iPhone SE-এর জন্য বর্তমানে উপলব্ধ সর্বনিম্ন দাম রয়েছে:


খুচরা বিক্রেতা মূল্য ডেলিভারি

বিশ্বব্যাপী 24,000 টিরও বেশি স্টোর থেকে মূল্যের তুলনা


ফটোগ্রাফির জন্য সেরা আইফোন

এটি আসলে iPhone XR-এ পাওয়া ক্যামেরার মতোই, তবে SE সংস্করণে আরও চিত্তাকর্ষক রঙ এবং বৈসাদৃশ্যের জন্য উন্নত স্মার্ট HDR বৈশিষ্ট্য রয়েছে, পাশাপাশি তিনটি অতিরিক্ত পোর্ট্রেট লাইটিং মোড, সম্ভবত A13 বায়োনিক চিপের সহায়তার জন্য ধন্যবাদ৷

আপনি যদি একটি আল্ট্রা-ওয়াইড ক্যামেরাও চান, ল্যান্ডস্কেপের জন্য এবং পিছনের দিকে হাঁটা না চালিয়ে আরও বেশি দৃশ্য ক্যাপচার করতে, তাহলে iPhone 11 iPhone SE এবং XR-এর ওয়াইড ক্যামেরার পাশাপাশি একটি F/2.4 অ্যাপারচার লেন্স যুক্ত করে। এছাড়াও আপনি নাইট মোড পাবেন, কম আলোর ফটোগ্রাফির জন্য এবং 2x অপটিক্যাল জুম (ডিজিটাল থেকে অনেক ভালো)।


খুচরা বিক্রেতা মূল্য ডেলিভারি

বিশ্বব্যাপী 24,000 টিরও বেশি স্টোর থেকে মূল্যের তুলনা


সেলফির জন্য সেরা আইফোন

সেলফিগুলিকে একটি উচ্চ অগ্রাধিকার দেওয়া উচিত, তাহলে আপনি সম্ভবত iPhone SE বাদ দিতে চাইবেন, কারণ Face ID-এর জন্য ব্যবহৃত TrueDepth ক্যামেরা অ্যারের অভাবের অর্থ হল এটি তার আরও ব্যয়বহুল ভাইদের সাথে তাল মিলিয়ে চলতে পারে না৷ iPhone XRও পছন্দ থেকে কমতে শুরু করে, কারণ এটিই একমাত্র ফেস আইডি মডেল যা এখনও পুরানো 7MP সেন্সর বৈশিষ্ট্যযুক্ত, যেখানে iPhone 11 এবং সর্বোপরি 12MP f/2.2 সংস্করণের সাথে আসে৷

এই ক্ষেত্রে, আপনি যখন বৈশিষ্ট্য এবং দাম বিবেচনা করেন তখন আইফোন 12 গুচ্ছের সেরা। এটিতে শুধুমাত্র iPhone 11-এর মতো একই সেন্সরই নেই (আইফোন 12 প্রো ম্যাক্স পর্যন্ত সমস্ত মডেলের উল্লেখ নেই), তবে আপনি স্মার্ট এইচডিআর 3, এইচডিআর ভিডিও রেকর্ডিং, নাইট মোড এবং ডিপ ফিউশন ফটো প্রসেসিংও পাবেন। শটগুলিতে গুণমানের অতিরিক্ত মাত্রা যোগ করে।

পোর্ট্রেট মোড আছে, সেইসব পেশাদার চেহারার সেলফিগুলির জন্য, ছয়টি ভিন্ন আলোর প্রভাব সহ যা দেখে মনে হতে পারে আপনি আপনার বেডরুমের পরিবর্তে স্টুডিওতে আছেন। সেলফির স্বর্গ।


খুচরা বিক্রেতা মূল্য ডেলিভারি

বিশ্বব্যাপী 24,000 টিরও বেশি স্টোর থেকে মূল্যের তুলনা


ভিডিও রেকর্ড করার জন্য সেরা আইফোন

ভিডিওগ্রাফি আজকাল তার নিজস্ব জিনিস, এবং iPhones সহজে এবং চিত্তাকর্ষক ফলাফল সহ হাই-ডেফিনিশন ফুটেজ ক্যাপচার করতে সক্ষম।

এমনকি iPhone SE 4K ভিডিও রেকর্ড করবে 60fps পর্যন্ত, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন স্ট্যান্ডার্ড হিসেবে। এছাড়াও 120 বা 240fps এ 1080p পর্যন্ত Slo-Mo, টাইম-ল্যাপস রেকর্ডিং (আবার স্থিতিশীলতার সাথে), এবং স্টেরিও-এর জন্য সমর্থন রয়েছে। সুতরাং, আপনি যদি বাজেটে থাকেন কিন্তু শক্ত ফুটেজ চান, তাহলে iPhone SE আবার একটি শক্তিশালী প্রতিযোগী৷

অবশ্যই, আপনি যদি আরও উন্নত বৈশিষ্ট্য চান, তাহলে আপনাকে চেইনটি আরও উপরে যেতে হবে। iPhone 11-এ SE-এর সমস্ত বৈশিষ্ট্য রয়েছে, এছাড়াও 60fps পর্যন্ত এক্সটেন্ডেড ডায়নামিক রেঞ্জ (SE 30fps-এ সর্বাধিক হয়), অতিরিক্ত ক্যামেরার জন্য 2x অপটিক্যাল জুম এবং লোকেরা যখন কথা বলছে তখন উন্নত সাউন্ড কোয়ালিটির জন্য অডিও জুম। আইফোন 12 বা আইফোন 12 মিনি পর্যন্ত যান এবং আপনি 30fps পর্যন্ত ডলবি ভিশনের সাথে HDR ভিডিও রেকর্ডিং এবং সেই মেজাজপূর্ণ মধ্যরাতের সিটিস্কেপের জন্য নাইট-মোড টাইম-ল্যাপস পাবেন।


খুচরা বিক্রেতা মূল্য ডেলিভারি

বিশ্বব্যাপী 24,000 টিরও বেশি স্টোর থেকে মূল্যের তুলনা


ফটোগ্রাফির জন্য সেরা আইফোন

প্রো রেঞ্জ তাদের নিজস্ব কিছু ঘণ্টা এবং বাঁশি নিয়ে আসে, যদিও, iPhone 12 Pro এর সাথে 2x অপটিক্যাল জুম ইন (2x অপটিক্যাল জুম আউট করার জন্য আইফোন 12-এর), সেইসাথে ডলবি ভিশনের সাথে HDR ভিডিওকে 60fps পর্যন্ত বুস্ট করে।

এটিকে আইফোন 12 প্রো ম্যাক্স দ্বারা বেস্ট করা হয়েছে, যদিও, যা 2.5x অপটিক্যাল জুম ইনের পাশাপাশি রক-সলিড ফুটেজের জন্য সেন্সর-শিফ্ট অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন যোগ করে। আপনার সত্যিই এগুলোর প্রয়োজন হবে কিনা তা একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে আপনার আকাঙ্খার উপর নির্ভর করে।

আমাদের অর্থের জন্য, আইফোন 12 প্রো সম্ভবত বৈশিষ্ট্য এবং দামের সেরা মিশ্রণ, বিশেষত আমরা বেস মডেলের সাথে আসা 128GB এর চেয়ে বেশি স্টোরেজ ক্ষমতা কেনার সুপারিশ করব, কারণ 4K ভিডিওর শুটিং শীঘ্রই সেই জায়গাটি ব্যবহার করবে।


খুচরা বিক্রেতা মূল্য ডেলিভারি

বিশ্বব্যাপী 24,000 টিরও বেশি স্টোর থেকে মূল্যের তুলনা


ফটোগ্রাফির জন্য সেরা আইফোন

ফটোগ্রাফি উত্সাহীদের জন্য সেরা আইফোন

আপনি ইতিমধ্যেই দেখতে পাচ্ছেন, iPhone রেঞ্জে কিছু চমৎকার ক্যামেরা অপশন রয়েছে, কিন্তু আপনি যদি এমন কেউ হন যিনি আপনার ফটোগ্রাফিকে গুরুত্ব সহকারে নেন, এবং DSLR রুটে যেতে না চান, তাহলে উত্সাহী iPhoneographerরা জানতে পারবেন যে এটি কিনতে হবে। আইফোন 12 প্রো ম্যাক্স।

এখানে আপনি আল্ট্রা ওয়াইড (f/2.4), ওয়াইড (f/1.6) এবং টেলিফটো (f/2.2) এর ট্রিপল লেন্স কমপ্লিমেন্ট পাবেন যা উভয় প্রো মডেলের পাশাপাশি নাইট মোড, ডিপ ফিউশন এবং Apple ProRAW বৈশিষ্ট্যে পাওয়া যায়। তার মানে আপনি HEIC বা JPGs এর পরিবর্তে RAW ফাইল সম্পাদনা করতে পারেন। এছাড়াও স্মার্ট এইচডিআর 3, বিভিন্ন পোর্ট্রেট মোড এবং আগের বিভাগে বর্ণিত ভিডিও ক্ষমতা রয়েছে৷

ফটোগ্রাফির জন্য সেরা আইফোন

iPhone 12 Pro এর তুলনায় iPhone 12 Pro Max এর আসল সুবিধা হল শিফট-সেন্সর অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন যা একটি পিন-শার্প ফোকাসড শট এবং যেকোনো গতির কারণে সামান্য ব্লারের মধ্যে পার্থক্য হতে পারে। এটি আরও বেশি প্রয়োজনীয় যখন আপনি 2x এর বিপরীতে 2.5x এর বর্ধিত অপটিক্যাল জুম-ইন পরিসর বিবেচনা করেন।


খুচরা বিক্রেতা মূল্য ডেলিভারি

বিশ্বব্যাপী 24,000 টিরও বেশি স্টোর থেকে মূল্যের তুলনা


হ্যাঁ, এগুলি সূক্ষ্ম মার্জিন, তবে এটি প্রায় সবসময়ই ডাবল এবং পেশাদারদের মধ্যে পার্থক্য। আইফোন 12 প্রো মডেলগুলির যে কোনও একটিতে আপনি আশ্চর্যজনক ফলাফল পাবেন, তবে আপনি যদি সেরাটি চান তবে আইফোন 12 প্রো ম্যাক্স এটি।

অবশ্যই, নতুন মডেলগুলি আসতে আর মাত্র কয়েক মাস বাকি, তাই আপনি iPhone 13 এর জন্য অপেক্ষা করতে চান কিনা তা দেখতে 2021 সালে আসা iPhone 13 ক্যামেরা বৈশিষ্ট্যগুলি সম্পর্কে পড়ুন৷

একবার আপনি আপনার ফটোগুলি ক্যাপচার করলে, আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনি সেগুলির সর্বাধিক ব্যবহার করতে পারেন, তাই ম্যাক রাউন্ডআপের জন্য আমাদের সেরা ফটো এডিটিং সফ্টওয়্যারটি দেখুন এবং সেইসাথে ম্যাকে ফটোগুলি কীভাবে সম্পাদনা করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন৷


  1. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  2. আইফোনের জন্য 10টি সেরা প্যাকেজ ট্র্যাকিং অ্যাপ

  3. আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিআর গেম

  4. আইফোনের জন্য 15 সেরা আবহাওয়ার অ্যাপ