কম্পিউটার

আপনি পড়ার সময় কীভাবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন চালু রাখবেন

আপনি পড়ার সময় কীভাবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন চালু রাখবেন

আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার প্রিয় ওয়েবসাইটের একটিতে একটি নিবন্ধ পড়ছেন যখন একটি চমৎকার কাপ কফি উপভোগ করছেন, যখন হঠাৎ স্ক্রিনটি শেষ হয়ে যায় এবং আপনি এটিকে আবার চালু করতে বাধ্য হন, আপনার আরামদায়ক পড়ার অভিজ্ঞতার প্রবাহকে নষ্ট করে।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড সেটিংস ব্যবহার করে এক মিনিটের পরে আপনার স্ক্রিন বন্ধ করতে চান কিন্তু আপনি Chrome বা আপনার প্রিয় নিউজ অ্যাপ ব্যবহার করার সময় এটি ঘটতে না চান, তাহলে আপনাকে আপনার ডিভাইসে স্ক্রীন টাইমআউট বিকল্পটি বন্ধ করতে হবে, তারপর পড়া শেষ হলে আবার চালু করুন। এটি অসুবিধাজনক, কিন্তু সৌভাগ্যক্রমে সেখানে এমন অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার স্ক্রীন টাইমআউট সেটিংসের উপর আরও নিয়ন্ত্রণ দেয়, আপনাকে আপনার পড়া বা অন্য যা কিছু নিরবচ্ছিন্ন করতে দেয়।

1. ওয়াকি

আপনি প্রিমিয়াম সংস্করণের জন্য $1.99/£1.19 স্প্ল্যাশ করতে বেছে না থাকলে গুচ্ছের মধ্যে সবচেয়ে সহজ এবং অল্প বৈশিষ্ট্য সহ। Wakey-এর বিনামূল্যের সংস্করণটি এখনও সুবিধাজনক, যদিও, বিশেষ করে যাদের কাছে পৃথক অ্যাপের জন্য স্ক্রীন টাইমআউট সেটিংস পরিবর্তন করার সময় নেই (বা শুধু বিরক্ত করা যাবে না) তাদের জন্য।

এটিকে কাজ করতে, শুধু এটি খুলুন, তারপর এটিকে কমলা করতে কেন্দ্রের বড় ধূসর বাল্বটিতে আলতো চাপুন৷ এটি হয়ে গেলে, এটি কাজ করছে তা নির্দেশ করতে আপনি আপনার স্ক্রিনের শীর্ষে আপনার বিজ্ঞপ্তি বারে একটি ছোট বাল্ব আইকন দেখতে পাবেন। আপনার স্ক্রীন এখন বন্ধ হবে না যতক্ষণ না আপনি আবার বাল্ব আইকনে ট্যাপ করেন (যেটিতে আপনার বিজ্ঞপ্তি বার থেকে একটি শর্টকাট আছে)।

Wakey এর প্রিমিয়াম সংস্করণ আপনাকে পৃথক অ্যাপ নিয়ন্ত্রণে অতিরিক্ত অ্যাক্সেস দেয়, যদিও আমি সত্যিই এটি সুপারিশ করতে পারি না কারণ নিম্নলিখিত অ্যাপটি বিনামূল্যে এটি করে।

আপনি পড়ার সময় কীভাবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন চালু রাখবেন

2. বেঁচে থাকুন!

আপনি যদি নির্দিষ্ট অ্যাপের সাথে আপনার স্ক্রীন টাইমআউট সেটিংসকে উপযোগী করার জন্য একটু বেশি টিঙ্কারিং করার জন্য প্রস্তুত হন, তাহলে কার্যকরী নাম দেওয়া স্টে অ্যালাইভ! আপনার জন্য হতে পারে। এটি বেশ কয়েকটি অতিরিক্ত বিকল্প অফার করে যেমন আপনাকে নির্দিষ্ট অ্যাপ বাছাই করার অনুমতি দেয় যার জন্য এটি স্ক্রীন চালু রাখা উচিত বা ডিফল্টরূপে স্ক্রীন টাইমআউট ব্লক করা, তারপর নির্দিষ্ট অ্যাপ বাছাই করা যার জন্য স্ক্রীন টাইমআউট সক্ষম করা উচিত।

এটি সঠিকভাবে কাজ করার জন্য আপনাকে অ্যাপ ব্যবহারের অ্যাক্সেস দিতে হবে। (আপনি যখন প্রথম অ্যাপটি খুলবেন তখন শুধুমাত্র অনুমতিগুলি গ্রহণ করুন, অথবা এটি খোলার পরে "ব্যবহারের অ্যাক্সেস সহ অ্যাপ" এ যান এবং নিশ্চিত করুন যে জীবিত থাকুন! "চালু।") আপনি বিকাশকারীকে দান করলে আপনি আনলক করতে পারেন এমন বেশ কয়েকটি অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যেমন নোটিফিকেশন মেনুতে অ্যাপের আইকন লুকিয়ে রাখা এবং স্ক্রিন টাইম শেষ হয়ে গেলে আপনার ডিভাইস লক হওয়া থেকে আটকানো। এমনকি এই বৈশিষ্ট্যগুলি ছাড়াই এটি তার ধরণের সবচেয়ে কাস্টমাইজযোগ্য অ্যাপ।

আপনি পড়ার সময় কীভাবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন চালু রাখবেন

3. স্ক্রীন অন রাখুন

এটি অবশ্যই "কল্পনামূলক নাম" এর জন্য সর্বনিম্ন পয়েন্ট পায়, কিন্তু কিপ স্ক্রিন অন প্রবাদের টিনে যা বলে ঠিক তাই করে৷ কার্যকারিতা এবং জটিলতার পরিপ্রেক্ষিতে, এটি ওয়েকি এবং স্টে অ্যালাইভ! এর মধ্যে প্রায় অর্ধেক পথ, যা আপনাকে আপনার স্ক্রীন টাইমআউট ওভাররাইড করার জন্য পৃথক অ্যাপ বাছাই করতে দেয়।

আপনি কিপ স্ক্রীন চালু করার সাথে সাথেই আপনার সমস্ত অ্যাপ প্রদর্শিত হবে (নীচে-ডানদিকে মেনু আইকনে আলতো চাপুন, তারপরে Chrome এবং Gmail এর মতো বেকড-ইন অ্যাপগুলি দেখতে "সিস্টেম অ্যাপগুলি দেখান।" সবসময় আপনার স্ক্রীন অন থাকতে বাধ্য করতে চাই।

একবার আপনি আপনার "স্ক্রিন অন" অ্যাপগুলি নির্বাচন করলে, আপনি আপনার ফোনটিকে স্বাভাবিক হিসাবে ব্যবহার করতে পারবেন এবং স্ক্রীন অন রাখুন ব্যাকগ্রাউন্ডে কাজ করবে৷ আপনি বিজ্ঞপ্তি বারটি টেনে এনে এটি সক্রিয় কিনা তা দেখতে পারেন যেখানে এটি স্ক্রীনটি চালু রাখছে কিনা তা আপনাকে একটি কার্ড থাকবে৷

আপনি পড়ার সময় কীভাবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন চালু রাখবেন

উপসংহার

এটি সেই অতি-নির্দিষ্ট সমস্যাগুলির মধ্যে একটি যার জন্য আমি ভেবেছিলাম যে শুধুমাত্র একটি বা দুটি অ্যাপ থাকবে এবং অবাক হয়েছিলাম যে বাস্তবে একই জিনিস করার জন্য অনেকগুলি অ্যাপ রয়েছে৷ তাদের একটি সম্পূর্ণ গুচ্ছ চেষ্টা করার পরে, এই তিনটি অবশ্যই আমার পছন্দের - প্রত্যেকের প্রয়োজনগুলিকে কভার করার জন্য বিভিন্ন স্তরের জটিলতা প্রদান করে৷ আপনার প্রিয় কোনটি?


  1. 5টি হ্যান্ডপিক করা অ্যান্ড্রয়েড অ্যাপ আপনার ডিভাইসে ব্যবহার করা উচিত

  2. কিভাবে আপনার লিনাক্স ডেস্কটপে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন কাস্ট করবেন

  3. অটো-আপডেট থেকে নির্দিষ্ট অ্যান্ড্রয়েড অ্যাপগুলি কীভাবে রাখবেন

  4. আপনার অ্যান্ড্রয়েড ফোন আপনার উপর গুপ্তচরবৃত্তি করছে কিনা তা কীভাবে জানবেন