কম্পিউটার

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

ফিট এবং সুস্থ থাকার জন্য, এটি সুপারিশ করা হয় যে আমরা দিনে অন্তত 10,000 কদম হাঁটা। স্পষ্টতই, আপনার নেওয়া প্রতিটি পদক্ষেপের ট্র্যাক রাখা কেবল অবাস্তব নয় কিন্তু সময়সাপেক্ষ। ঠিক সেখানেই আপনার ফোনটি কার্যকর হয়, আপনাকে একটি স্বাস্থ্যকর জীবনযাপন করতে এবং দীর্ঘমেয়াদী স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তুলতে সাহায্য করার জন্য ডিজাইন করা বিস্তৃত অ্যাপ্লিকেশানগুলি অফার করে৷

মনে রাখবেন যে দুটি মৌলিক ধরনের হাঁটা অ্যাপ রয়েছে:পেডোমিটার এবং স্টেপ কাউন্টার। স্টেপ কাউন্টার অ্যাপ আপনার হাঁটার ওয়ার্কআউট ট্র্যাক করে এবং আপনার হাঁটার দূরত্ব, গতি এবং রুট দেখায়। পেডোমিটার অ্যাপস, অন্যদিকে, আপনার সারাদিনের কার্যকলাপ ট্র্যাক করে। বেশিরভাগ অ্যাপ উভয়ই করতে পারে, আপনার ফোনের অত্যাধুনিক সেন্সরকে ধন্যবাদ।

এটি বলার সাথে সাথে, আমরা iOS এবং Android-এর জন্য সত্যিকারের সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপগুলি খুঁজে বের করার কঠোর পরিশ্রম করেছি - এবং আপনার জন্য আমাদের কাছে বারোটি কঠিন সুপারিশ রয়েছে৷

1. Samsung স্বাস্থ্য

প্রথমত, ঘরে হাতিটিকে সম্বোধন করার জন্য, Samsung এর স্বাস্থ্য এবং পেডোমিটার অ্যাপটি সমস্ত ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড ডিভাইস এবং আইফোনে কাজ করে, তাই এটি সবার জন্য উপলব্ধ, যদিও iPhone সংস্করণটি প্রচুর সতর্কতা সহ আসে। একটি কোম্পানির দ্বারা ডেভেলপ করা একটি অ্যাপের জন্য কিছু বলার আছে যা ফোনও তৈরি করে এবং Samsung Health ব্যাটারি লাইফ খুব সহজ হওয়ায় এর থেকে সুবিধা লাভ করে৷

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

অ্যান্ড্রয়েডের একটি নির্ভুল স্টেপ কাউন্টার হওয়ার পাশাপাশি, স্যামসাং হেলথ MyFitnessPal-এর মতো অন্যান্য অ্যাপের সাথে লিঙ্ক করতে পারে যারা তাদের খাবারের পরিমাণ ট্র্যাক করতে চান, কিন্তু এর নিজস্ব ম্যাক্রোনিউট্রিয়েন্ট কাউন্টারও রয়েছে। এই অ্যাপের সাথে একটি বৈধ অভিযোগ হল যে Samsung কিছু বৈশিষ্ট্য যেমন দীর্ঘমেয়াদী ওজন এবং রক্তচাপের প্রবণতা, সাপ্তাহিক গ্রাফ ইত্যাদি সরিয়ে দিয়েছে। আইফোন ব্যবহারকারীদের জন্য, অ্যাপটি তার অ্যান্ড্রয়েড সমকক্ষের তুলনায় নাটকীয়ভাবে কম কার্যকারিতা প্রদান করে।

2. পেসার পেডোমিটার এবং স্টেপ ট্র্যাকার

পেসার পেডোমিটার এবং স্টেপ ট্র্যাকার (ওরফে পেসার পেডোমিটার:ওয়াকিং স্টেপ এবং ক্যালোরি ট্র্যাকার অ্যাপ) প্রায়শই আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে সমাদৃত হয় এবং অনেক ভাল কারণে। নির্দেশিত ওয়ার্কআউট এবং একটি শক্তিশালী সামাজিক বৈশিষ্ট্য সহ, পেসার আপনাকে একটি অ্যাপে একটি ওয়ার্কআউট সঙ্গী এবং একটি ফিটনেস কোচ দেয়। অ্যাপের সামাজিক বৈশিষ্ট্যগুলি আপনাকে আপনার ওয়ার্কআউটের সময় আপনার প্রয়োজনীয় অনুপ্রেরণামূলক সহায়তা দেয়, যখন ব্যক্তিগতকৃত গাইড আপনাকে আপনার ওয়ার্কআউট লক্ষ্য পূরণ করতে সহায়তা করে।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

পেসার পদক্ষেপ, দূরত্ব, ক্যালোরি, সিঁড়ি আরোহণ এবং আপনার সক্রিয় সময় ট্র্যাক করে। এটিতে একটি জিপিএস বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার দৌড় বা সাইকেল চালানোর পথ চিহ্নিত করতে সহায়তা করে। আপনি যদি প্রিমিয়াম সংস্করণ ব্যবহার করার সিদ্ধান্ত নেন, আপনি একটি ব্যক্তিগতকৃত কোচ পাবেন যা আপনাকে আপনার ফিটনেস কৌশল পরিকল্পনা করতে সাহায্য করবে। সেই সংস্করণটি আপনাকে অন্যান্য পেসার ব্যবহারকারীদের সাথে চ্যাট করতে এবং প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ওজন কমানোর গ্রুপগুলিতে অ্যাক্সেস দেয়, যখনই সম্ভব আপনাকে সেই একটি অতিরিক্ত পদক্ষেপ নিতে বাধ্য করে৷

3. Google Fit

আপনি সম্ভবত Google এর অসংখ্য ডিজিটাল পরিষেবার মধ্যে অন্তত একটি ব্যবহার করেন। এটি বলার সাথে সাথে, এটি কল্পনা করা এতটা কঠিন নয় যে এই পরিষেবাগুলির মধ্যে একটি আপনার রাডারের নীচে পড়ে থাকতে পারে। এবং হ্যাঁ, আমরা এখানে Google Fit সম্পর্কে কথা বলছি, Google দ্বারা তৈরি একটি অ্যাপ যা Android এবং iOS উভয়ের জন্য।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

Google Fit আপনার স্মার্টফোনের জন্য একটি পেডোমিটার এবং স্টেপ ট্র্যাকারের চেয়েও বেশি কিছু। এই অ্যাপের লক্ষ্য হল আপনাকে বিভিন্ন ক্রিয়াকলাপের জন্য হার্ট পয়েন্ট অর্জন করতে দিয়ে আপনার হৃদয়কে সুস্থ রাখা। আপনি যেমন কল্পনা করতে পারেন, অ্যাপটি আপনার পদক্ষেপগুলি ট্র্যাক করে তবে অন্যান্য ফিটনেস ক্রিয়াকলাপগুলিও ট্র্যাক করে৷ সময়ের সাথে সাথে আপনার অগ্রগতি পরীক্ষা করুন, অ্যাপটিকে অসংখ্য ডিভাইস এবং অন্যান্য অ্যাপের সাথে সংযুক্ত করুন এবং একক স্থান থেকে আপনার সমস্ত স্বাস্থ্য ডেটা দেখুন। Android এর সাথে, বিশেষ করে, Google Fit সবচেয়ে সঠিকভাবে গতি, গতি এবং রুট রেকর্ড করতে Wear OS-এর সাথে সবচেয়ে ভালো কাজ করে।

4. অ্যাডিডাস রানিং অ্যাপ (রান্টাস্টিক)

পূর্বে Runtastic নামে পরিচিত, এই জনপ্রিয় চলমান অ্যাপটি এতটাই হিট হয়েছিল যে Adidas এটি 2015 সালে কিনেছিল, তারপর চার বছর পরে এটিকে অফিসিয়াল Adidas রানিং অ্যাপের নামকরণ করে। আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ক্ষেত্রেই উপলব্ধ, 170 মিলিয়নেরও বেশি মানুষ এটি ব্যবহার করেছে৷

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

অবশ্যই, রিয়েল-টাইম ট্র্যাকিং, তথ্যপূর্ণ ড্যাশবোর্ড এবং ব্যক্তিগত লক্ষ্য-সেটিং রয়েছে যা আপনি আশা করেন, তবে এটি সত্যিই এর সম্প্রদায় বৈশিষ্ট্যগুলির সাথে সমৃদ্ধ হয়। আপনি যখন দৌড়াচ্ছেন তখন আপনার বন্ধুদের জানানো যেতে পারে এবং আপনাকে চিয়ার্স এবং কাস্টম প্রেরণামূলক বার্তা পাঠাতে পারে। প্রতিযোগিতা, ইভেন্ট এবং লিডারবোর্ড রয়েছে যেগুলিতে আপনি অ্যাপের মাধ্যমেও জড়িত হতে পারেন। আপনি একটি নির্দিষ্ট জোড়া প্রশিক্ষকদের মধ্যে কতদূর দৌড়েছেন তা ট্র্যাক করতে পারেন, তারপর একটি নতুন জুটি পাওয়ার সময় হলে বিজ্ঞপ্তি পান। এটি অ্যাপল ওয়াচ, অ্যান্ড্রয়েড ওয়্যার এবং গার্মিন পণ্য সহ অন্যান্য সাধারণ পরিধানযোগ্য জিনিসগুলির সাথে কাজ করে।

5. স্টেপজ

Stepz হল iPhone এবং Android-এর জন্য আরেকটি অল-ইন-ওয়ান পেডোমিটার অ্যাপ যা আপনার ফোনের ব্যাটারি শেষ না করেই চমৎকারভাবে কাজ করে। এই অ্যাপটি সমস্ত মৌলিক বিষয়গুলি ট্র্যাক করে:ধাপ গণনা, দূরত্ব, ক্যালোরি পোড়ানো, সিঁড়ি বেয়ে ওঠা এবং সক্রিয় সময়৷ এটি আপনার স্মার্টফোনের সেন্সরগুলিকে তাদের সম্পূর্ণ মাত্রায় ব্যবহার করে, আপনার ফোনের ব্যাটারি নিষ্কাশন না করেই আপনার মোশন ডেটা সংগ্রহ করে৷

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

স্টেপজ অ্যাপের আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল অ্যাপলের হেলথ অ্যাপ এবং গুগল ফিটের সাথে একীভূত করার ক্ষমতা। স্মার্টফোন প্ল্যাটফর্মের অ্যাপের সাথে সিঙ্ক করে, এটি আপনার ধাপ গণনার ইতিহাসের একটি চলমান লগ রাখতে সক্ষম। এটি আপনাকে আপনার পদক্ষেপের লক্ষ্যগুলির উপর ভিত্তি করে আপনার দৈনিক, সাপ্তাহিক, মাসিক বা এমনকি বার্ষিক কর্মক্ষমতা সম্পর্কে গভীর অন্তর্দৃষ্টি দেয়। এবং যদি আপনার কোনো লক্ষ্য না থাকে, তাহলে Stepz আপনার জন্য একটি সেট করতে পারে।

6. আকুপেডো

iPhone এবং Android স্মার্টফোন মালিকদের Accupedo, বাজারে সবচেয়ে জনপ্রিয় pedometer অ্যাপগুলির মধ্যে একটি, একটি কঠিন চেহারা দেওয়া উচিত। এই অ্যাপটিতে একটি স্বজ্ঞাত ইন্টারফেস এবং আপনার ইতিহাসের একটি চমৎকার প্রদর্শন রয়েছে। আপনি আপনার পদক্ষেপ, গতি, দূরত্ব, পোড়া ক্যালোরি এবং সক্রিয় সময় ট্র্যাক করতে এটি ব্যবহার করতে পারেন। আরও ভাল, আপনি Accupedo এর সহজ উইজেটগুলির মাধ্যমে আপনার দৈনন্দিন অগ্রগতি পরীক্ষা করতে পারেন।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

Accupedo দিয়ে, আপনি দৈনিক, সাপ্তাহিক বা এমনকি মাসিক লক্ষ্য নির্ধারণ করতে পারেন এবং আপনার স্বাস্থ্যের দিকে হাঁটতে পারেন। আপনার সেরা হাঁটার বন্ধু হিসাবে, অ্যাপটি আপনার ফিটনেস লক্ষ্য পূরণে সাহায্য করার জন্য সহজে পড়া চার্ট এবং ইতিহাস লগগুলি প্রদর্শন করে৷ এটি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির সাথেও আসে যা আপনার ফিটনেস যাত্রাকে আনন্দদায়ক করে তোলে, যেমন একটি মিউজিক প্লেয়ার, যখন আপনাকে সোশ্যাল নেটওয়ার্কে প্রতিটি মুহূর্ত সহজেই ভাগ করার অনুমতি দেয়৷ এই তালিকার বেশিরভাগ অ্যাপের ক্ষেত্রে যেমন, অ্যাকুপেডো দীর্ঘমেয়াদী ডেটা ট্র্যাকিংয়ের জন্য অ্যাপলের স্বাস্থ্য অ্যাপ এবং অ্যান্ড্রয়েডে Google ফিট উভয়ের সাথেই সিঙ্ক করে।

7. জম্বি, রান!

আপনার জীবন যে এটির উপর নির্ভর করে তা নিজেকে বোঝানোর চেয়ে এই ক্যালোরিগুলি বার্ন করার জন্য নিজেকে অনুপ্রাণিত করার আরও ভাল উপায় আর কী হতে পারে? জম্বি, চালান! এটি একটি অভিজ্ঞ অ্যান্ড্রয়েড এবং আইফোন অ্যাপ এবং এটি এক মিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে এর ফিটনেস-প্ররোচিত গল্পে নিজেকে নিমজ্জিত করতে বাধ্য করেছে৷

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

আপনার হেডফোনগুলি প্লাগ ইন করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন যখন আপনি একটি পোস্ট-অ্যাপোক্যালিপ্টিক বিশ্বে বিভিন্ন মিশন করার সময় ঝাঁপিয়ে পড়েন। এটি তাদের জন্য একটি দুর্দান্ত অনুপ্রেরণাকারী যারা তাদের ফিটনেস পদ্ধতির সাথে কিছুটা বর্ণনা করতে চান। আপনি অ্যাপের মাধ্যমে বা অ্যাপের বিনামূল্যের অনলাইন "ZombieLink" পরিষেবা ব্যবহার করে যেকোনো রানের ফলাফল দেখতে পারেন।

8. অ্যাক্টিভিটি ট্র্যাকার পেডোমিটার

অ্যাক্টিভিটি ট্র্যাকার হল আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য আরেকটি দুর্দান্ত পেডোমিটার অ্যাপ যা আপনার দৈনন্দিন কার্যকলাপের উপর নজর রাখতে তৈরি করা হয়েছে। যেহেতু এটি জিপিএসের পরিবর্তে আপনার স্মার্টফোনের মোশন প্রসেসর ব্যবহার করে, তাই এটি ব্যাটারি নিষ্কাশন না করেই আপনার সারাদিনের ক্রিয়াকলাপ ট্র্যাক করতে সক্ষম। এই অ্যাপটি আপনার পদক্ষেপ, দূরত্ব, ক্যালোরি পোড়ানো এবং সিঁড়ি বেয়ে ওঠার পাশাপাশি সক্রিয় সময় পর্যবেক্ষণ করে।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

অ্যাক্টিভিটি ট্র্যাকার আপনার ফিটনেস লক্ষ্যগুলির জন্য একটি খুব পরিষ্কার এবং সহজবোধ্য ইন্টারফেস খেলা করে। এটি আপনাকে আপনার ফিটনেস লক্ষ্য নির্ধারণ করতে দেয়, যেমন 20,000 কদম হাঁটা বা 1,000 ক্যালোরি বার্ন করা এবং প্রতি ঘন্টা, দৈনিক, সাপ্তাহিক এবং মাসিক ভিত্তিতে আপনার অগ্রগতি প্রদর্শন করে৷ আপনি উইজেট বিকল্পটি পছন্দ করবেন যা আপনাকে আপনার সমস্ত কার্যকলাপের দৈনিক বিশ্লেষণ দেয়। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এমনকি অ্যাপ আইকনে সরাসরি দেখতে পারেন যে তারা কতগুলি পদক্ষেপ নিয়েছেন, শত শতের মধ্যে।

9. পেডোমিটার++ (শুধুমাত্র আইফোন)

পেডোমিটার++ হল আইটিউনস-এর সবচেয়ে উচ্চ-রেটেড স্টেপ কাউন্টার অ্যাপগুলির মধ্যে একটি, যেখানে 42,000 টিরও বেশি ইতিবাচক গ্রাহক পর্যালোচনা রয়েছে। এটি আপনাকে আপনার ফোনের ব্যাটারি নিষ্কাশন না করেই আপনার দৈনিক এবং সাপ্তাহিক ধাপের সংখ্যার উপর নজর রাখতে দেয়। এটি মেট্রিক্সের পরিমাণও নির্ধারণ করে, যেমন পদক্ষেপ নেওয়া, ক্যালোরি বার্ন করা এবং দূরত্ব হাঁটা, এবং আপনি একবার আপনার লক্ষ্যে পৌঁছালে আপনাকে পুরস্কৃত করে।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

আপনার লক্ষ্যে পৌঁছানোর জন্য আপনাকে অনুপ্রাণিত করার পাশাপাশি, Pedometer++ এছাড়াও Health অ্যাপের সাথে সংহত করে। এটি আপনাকে আইফোন অ্যাপ, অ্যাপল ওয়াচ অ্যাপ বা এর নিজস্ব উইজেট থেকে আপনার দৈনন্দিন অগ্রগতি দেখতে দেয়। আরও কী, এটি অ্যাপ্লিকেশন ব্যাজে আপনার পদক্ষেপগুলি গণনা প্রদর্শন করে যাতে আপনার অগ্রগতি দেখার জন্য আপনাকে প্রতিবার অ্যাপটি চালু করতে হবে না। তার উপরে, স্বাস্থ্য অ্যাপ ইন্টিগ্রেশন দীর্ঘমেয়াদী ডেটা ট্র্যাকিং নিশ্চিত করে।

10. আর্গাস

শুধুমাত্র আপনার পদক্ষেপগুলি গণনা করার কাজের বাইরে গিয়ে, Argus হল অ্যান্ড্রয়েড বা আইফোনের চারপাশে সবচেয়ে ব্যাপক "স্বাস্থ্য" অ্যাপগুলির মধ্যে একটি৷ এটি একটি অ্যাক্টিভিটি ট্র্যাকার, নিশ্চিত, তবে এটি একটি ক্যালোরি কাউন্টার, স্লিপ সাইকেল মনিটর, ব্যায়াম গাইড, এমনকি বারকোড স্ক্যানার, যা আপনাকে আপনার পুষ্টির পরিমাণ ট্র্যাক করতে সহায়তা করে৷

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

Argus সম্ভবত স্টেপ-কাউন্টার এলাকায় গভীরতার কি অভাব এটি প্রশস্ততা মধ্যে জন্য তোলে আরো. আপনি কতটা ঘুরে বেড়ান তা আপনার সুস্বাস্থ্য নিশ্চিত করবে এমন কিছু নয়, তবে স্বাস্থ্যকর জীবনধারা বজায় রাখতে আপনাকে সাহায্য করার জন্য অন্যান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্র রয়েছে।

11. ফিটবিট

আপনি আগে Fitbit সম্পর্কে শুনেছেন কোন সন্দেহ নেই. যাইহোক, আপনি যা জানেন না তা হল আপনি ফিটনেস ট্র্যাকার ছাড়াও এটি ব্যবহার করতে পারেন। এটা ঠিক – এই অ্যাপটি স্বাধীনভাবে কাজ করে, আপনার iPhone এবং Android এর জন্য একটি পেডোমিটার এবং স্টেপ ট্র্যাকার হিসেবে কাজ করে। যাইহোক, এটি আপনি এখানে যা পাবেন তার শুরু মাত্র।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

Fitbit অ্যাপ আপনাকে এর প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য একটি 90-দিনের বিনামূল্যে ট্রায়াল দেয়, ব্যক্তিগতকৃত নির্দেশিকা আনলক করা, কাস্টমাইজড স্বাস্থ্য প্রোগ্রাম, মননশীলতা-কেন্দ্রিক বিষয়বস্তু, এবং 240 টির বেশি ভিডিও ওয়ার্কআউট আপনি বাড়িতে করতে পারেন। আপনার লক্ষ্য যদি একটি পেডোমিটার অ্যাপ ব্যবহার করা হয় যা আপনার ডিজিটাল প্রশিক্ষক হিসাবে কাজ করার সম্ভাবনা নিয়ে আসে, তাহলে আর তাকাবেন না। স্বতন্ত্র Fitbit অ্যাপটি অবশ্যই আপনার চাহিদা পূরণ করবে।

12. পেডোমিটার

সংক্ষিপ্তভাবে-নামযুক্ত Pedometer হল Android এবং iPhone-এর জন্য একটি বিনামূল্যের বিজ্ঞাপন-সমর্থিত অ্যাপ যা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা আপনার উপর চাপ দেয় না। যা দেখেন তাই পান। এটিতে স্টেপ কাউন্টার, ক্যালোরি পোড়ানো, হাঁটার সময় এবং গতি ট্র্যাকিংয়ের স্বাভাবিক ভাণ্ডার রয়েছে এবং একটি সুবিধাজনক গ্রাফে আপনার দীর্ঘমেয়াদী হাঁটার তথ্য প্রদর্শন করে। এটি আপনার লিঙ্গ এবং ওজন ব্যবহার করে আপনার পোড়ানো ক্যালোরির সংখ্যা এবং আপনার পোড়ানোর পরিমাণ সম্পর্কে আরও ভাল ধারণা দেয়।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা পেডোমিটার এবং স্টেপ কাউন্টার অ্যাপের 12টি

পেডোমিটার ব্যাটারিতেও খুব সহজ, এবং কিছু ব্যক্তিগতকরণের জন্য বিভিন্ন থিমের একটি ছোট নির্বাচন রয়েছে৷ আপনি সংবেদনশীলতা সামঞ্জস্য করতে পারেন, যাতে আপনি সাইকেল চালানো বা ড্রাইভিং করার সময় ধাপগুলি গণনা করে প্রতারণা করছেন না। একটি অদ্ভুততা হল অ্যাপল ওয়াচ সমর্থিত নয়, তাই সঠিক পদক্ষেপ ট্র্যাকিং নিশ্চিত করতে আপনাকে আপনার ফোন বহন করতে হবে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. একটি পেডোমিটার অ্যাপে আমার কোন বৈশিষ্ট্যগুলি সন্ধান করা উচিত?

আপনার ডিভাইসের উপর নির্ভর করে, আপনার পছন্দের বাস্তুতন্ত্রের জন্য সর্বপ্রথম যে জিনিসটি সন্ধান করতে হবে তা হল। এর বাইরে, খরচের সাথে বিবেচনা করা উচিত যে কোন বৈশিষ্ট্যগুলি একটি পেওয়ালের পিছনে লুকিয়ে থাকতে পারে। তা ছাড়াও, যে অ্যাপগুলি GPS-এর উপর একটি মোশন প্রসেসর ব্যবহার করে সেগুলি ব্যাটারি লাইফের জন্য আরও ভাল এবং সম্ভবত আরও নির্ভুল হতে চলেছে। Samsung Health, Google Fit বা Apple's Health অ্যাপের মতো অ্যাপের সাথে সিঙ্ক করার ক্ষমতা গুরুত্বপূর্ণ। সোশ্যাল প্ল্যাটফর্মে অ্যাক্সেস বা কমিউনিটি সাপোর্টও অবিচ্ছেদ্য হতে পারে, কারণ অন্য লোকেদের আপনার পাশে হাঁটা/দৌড়তে থাকা আপনাকে আরও অনেক কিছু করতে অনুপ্রাণিত করতে পারে।

2. এই সব অ্যাপস কি একই নয়?

এই প্রশ্নের উত্তর একটু জটিল। যখন এটি কেবলমাত্র ট্র্যাকিং পদক্ষেপ বা দূরত্বের মতো প্রাথমিক কাজগুলির ক্ষেত্রে আসে, তখন হ্যাঁ, সেগুলি বেশিরভাগই একই। যেখানে তাদের পার্থক্য রয়েছে তা হল সুস্থতা ট্র্যাকিং, অ্যাপল ওয়াচের মতো পরিধানযোগ্যগুলির জন্য সমর্থন, সেইসাথে অ্যাপের লেআউটের মতো আরও উন্নত বৈশিষ্ট্যগুলিতে।

3. পদক্ষেপের জন্য আমার প্রতিদিনের লক্ষ্য কী হওয়া উচিত?

শেষ পর্যন্ত, এটি আপনার সামগ্রিক লক্ষ্য কি তার উপর নির্ভর করে। আপনি কি সুস্থ হওয়ার জন্য হাঁটতে চান নাকি আপনি বাইরে উপভোগ করতে চান? ডিফল্ট লক্ষ্য হিসাবে প্রতিদিন 10,000টি ধাপে বেশ কয়েকটি অ্যাপ ডিফল্ট, এবং এটি ঠিক আছে, তবে এটি অবশ্যই সবার জন্য নয়। ইউএস ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস প্রতি সপ্তাহে 150 মিনিট মাঝারি-তীব্র ব্যায়ামের পরামর্শ দেয়, যেমন দ্রুত হাঁটা।

4. সব অ্যাপ কি সঠিক হবে?

বেশিরভাগ অংশের জন্য, অ্যাপ্লিকেশানগুলি সঠিকতার পরিপ্রেক্ষিতে কাছাকাছি হওয়া উচিত। যেখানে আমরা অ্যাপের পার্থক্য দেখেছি প্রায়শই দূরত্বের চেয়ে বেশি ক্যালোরি পোড়ানো হয়। এই ক্ষেত্রে, কিছু অ্যাপ প্রতিযোগীর চেয়ে কম বা বেশি ক্যালোরি রিপোর্ট করে। অন্যান্য ক্ষেত্রে, Apple ওয়াচ Wear OS এর চেয়ে বেশি ক্যালোরি পোড়ার রিপোর্ট করতে পারে। এটির জন্য কোনও "দ্রুত সমাধান" নেই, কারণ এটি আপনার ফিটনেসের জন্য একটি গাইড হিসাবে আপনার পছন্দের অ্যাপটি ব্যবহার করার বিষয়ে।

র্যাপিং আপ

আপনি যদি আপনার পদক্ষেপগুলি নিরীক্ষণ করার জন্য একটি সহজ উপায় খুঁজছেন, তাহলে আপনাকে অভিনব এবং পরিশীলিত পরিধানের জন্য কোনো অর্থ ব্যয় করতে হবে না। অনেক আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ ফিটনেস ট্র্যাকাররা যা করতে পারে তার অনেক কিছুই করতে পারে (ঘুম ট্র্যাকিং সহ) এবং এমনকি আপনাকে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিও অফার করে, যেমন গ্রুপ শেয়ারিং বিকল্প যা আপনি অন্য কোথাও নাও পেতে পারেন।

শেষ পর্যন্ত, একবার আপনি এটিকে আরও এক ধাপ এগিয়ে নিতে এবং পরিধানযোগ্য বিশ্বে ডুব দেওয়ার জন্য প্রস্তুত হলে, আপনি আমাদের সেরা ফিটনেস ট্র্যাকারগুলির তালিকা দেখতে চাইবেন৷


  1. Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা লেখার 7টি অ্যাপ

  3. Android এবং iOS-এর জন্য সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপগুলির মধ্যে 14টি৷

  4. Android এর জন্য সেরা হোম ইমপ্রুভমেন্ট এবং DIY অ্যাপগুলির মধ্যে 5টি৷