কম্পিউটার

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

যদি, কোনো কারণে, আপনাকে Android এর জন্য ভয়েস রেকর্ডিং অ্যাপ ব্যবহার করতে হয়, তাহলে সম্ভাবনা আপনি সেরা একটি ব্যবহার করতে চান। একটি দুর্বল অ্যাপ আপনার ফোনের হার্ডওয়্যার সঠিকভাবে ব্যবহার নাও করতে পারে বা ক্র্যাশ হওয়ার ঝুঁকিতে থাকতে পারে। এটি এড়াতে আপনাকে সাহায্য করার জন্য, আমরা অ্যান্ড্রয়েডে সর্বাধিক প্রস্তাবিত ভয়েস রেকর্ডিং অ্যাপের মাধ্যমে চালিয়েছি এবং তাদের ফলাফল এবং বৈশিষ্ট্যগুলির তুলনা করেছি যাতে আপনি আপনার জন্য সেরাটি খুঁজে পেতে পারেন।

আমি কিভাবে তাদের মূল্যায়ন করছি

আমি এই অ্যাপগুলিকে চারটি মূল মানদণ্ডের মাধ্যমে মূল্যায়ন করতে বেছে নিয়েছি:

  • ভয়েস কোয়ালিটি – অ্যাপের রেকর্ডিং কতটা ভালো শোনাচ্ছে
  • ব্যবহারের সহজতা - অ্যাপটি বাছাই করা এবং ব্যবহার করা কতটা সহজ
  • ডিজাইন - অ্যাপটি কীভাবে চোখকে খুশি করে বা না পছন্দ করে
  • অতিরিক্ত বৈশিষ্ট্য – যেকোনো উল্লেখযোগ্য অতিরিক্ত বৈশিষ্ট্য

1. সহজ ভয়েস রেকর্ডার

একটি ভয়েস রেকর্ডারের সাথে, সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল এটিকে বাছাই এবং রেকর্ড করতে সক্ষম হওয়া, একটি ডেডিকেটেড হ্যান্ডহেল্ড ভয়েস রেকর্ডার ব্যবহার করার তাত্ক্ষণিক, সরাসরি প্রক্রিয়াটি প্রতিলিপি করা৷ ইজি ভয়েস রেকর্ডার ঠিক তাই করে, এবং আপনি যদি প্রো সংস্করণের জন্য অর্থ প্রদান করতে চান, আমি মনে করি এটিও অনেক মূল্যবান৷

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  • ভয়েস কোয়ালিটি – PCM এবং MP4 ফরম্যাট বা সংকুচিত AMR ফর্ম্যাট সহ দুর্দান্ত মানের
  • ব্যবহারের সহজলভ্যতা - আপনি মূল স্ক্রীন থেকে রেকর্ডিং নাম দিতে এবং শুরু করতে পারেন, এবং 'শুনুন' ট্যাব থেকে বিদ্যমান রেকর্ডিংগুলি সহজেই পরিচালনা, ভাগ এবং সম্পাদনা করতে পারেন৷ নো-ফ্রিলস, যা আপনার প্রয়োজন।
  • ডিজাইন - ইন্টারফেস সুন্দরভাবে 'রেকর্ড' এবং 'লিসেন' ট্যাবে আলাদা করা হয়েছে এবং এতে হালকা এবং গাঢ় উভয় থিম রয়েছে। আবার, সরলতাই মুখ্য।
  • অতিরিক্ত বৈশিষ্ট্য - প্রো সংস্করণে আপনি ব্লুটুথ মাইক রেকর্ডিং, নীরবতা এড়িয়ে যান এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি পান

সামগ্রিক গ্রেড: প্রস্তাবিত

2. সনি অডিও রেকর্ডার

Sony অডিও রেকর্ডার অ্যাপটি মূলত ডিভাইসের Xperia লাইনের জন্য ডিজাইন করা হয়েছে এবং Sony অডিও পেরিফেরাল নির্বাচন করা হয়েছে, তবে এটি বৃহত্তর Play Store দর্শকদের কাছেও প্রকাশ করা হয়েছে। একমাত্র প্রয়োজনীয়তা হল ডিভাইসটি Android 4.1 চালিত, এবং এটি একটি Sony-এক্সক্লুসিভ অ্যাপ হিসেবে উৎপত্তি হওয়া সত্ত্বেও, এই রেকর্ডার অ্যাপটি বিভিন্ন ডিভাইসে জনপ্রিয় প্রমাণিত হয়েছে।

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  • ভয়েস কোয়ালিটি – মোটামুটি কঠিন মানের। সেরা নয়, তবে সেরাদের মধ্যে একটি৷
  • ব্যবহারের সহজ - একটি পরিচিত উপাদান ডিজাইন ইন্টারফেস এই অ্যাপটিকে এই বিভাগে একটি বড় বিজয়ী করে তোলে। হোম স্ক্রিনে (রেকর্ডিং মোড এবং গুণমান) পরিবর্তন করার জন্য উপলব্ধ সেটিংসগুলিও আপনি সাধারণত প্রথমে সামঞ্জস্য করতে চান, তাই সেগুলি খোলা অবস্থায় রাখা একটি বড় সুবিধা৷
  • ডিজাইন – ম্যাটেরিয়াল ডিজাইন অ্যান্ড্রয়েডে দারুণ দেখায়।
  • অতিরিক্ত বৈশিষ্ট্য - কথা বলার জন্য কোন অতিরিক্ত বৈশিষ্ট্য নেই, শুধুমাত্র ভয়েস রেকর্ডিংয়ের জন্য একটি কঠিন অ্যাপ।

সামগ্রিক গ্রেড :প্রস্তাবিত

3. হাই-কিউ MP3 ভয়েস রেকর্ডার

একটি অডিওফাইল হল হাই-এন্ড সাউন্ড হার্ডওয়্যারের একজন উত্সাহী। এটি কি কাউকে অবাক করে, তাহলে, Android এর জন্য ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে অডিওফাইলের হাই-কিউ MP3 ভয়েস রেকর্ডার সেরাগুলির মধ্যে একটি? অনেক প্রিমিয়াম বৈশিষ্ট্য এবং কর্মক্ষমতা এই অ্যাপটিকে অন্যদের থেকে আলাদা করে।

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  • ভয়েস কোয়ালিটি – সেগুলির মধ্যে সবথেকে ভাল, রেকর্ডিং বিকল্পগুলির উচ্চতর পরিসরের জন্য ধন্যবাদ৷
  • ব্যবহারের সহজলভ্য - সাধারণত ব্যবহার করা সহজ, কিন্তু আপনি অ্যাপটির সম্পূর্ণ ব্যবহার করার জন্য বিকল্পগুলিতে ডুব দিতে চাইবেন। অন্যান্য ভয়েস রেকর্ডার অ্যাপগুলি হোম স্ক্রীন থেকে আপনার প্রয়োজনীয় সেটিংস পরিবর্তন করতে পারে, তবে আপনাকে এটির সাথে সামান্য কিছু অতিরিক্ত কাজ করতে হবে।
  • ডিজাইন - খুবই দৃষ্টিনন্দন। দেখতে একটি আধুনিক স্মার্টফোন অ্যাপের মতো৷
  • অতিরিক্ত বৈশিষ্ট্য – ড্রপবক্স আপলোড সমর্থন করে, সেইসাথে উইজেটও। যাইহোক, আপনি যদি প্রিমিয়াম না কিনে থাকেন তবে অ্যাপটির এই সংস্করণটি দশ মিনিটের রেকর্ডিংয়ের জন্য সীমাবদ্ধ। একটি দুর্ভাগ্যজনক খারাপ দিক।

সামগ্রিক গ্রেড :অত্যন্ত প্রস্তাবিত, যদি আপনি অর্থ প্রদান করতে ইচ্ছুক হন।

4. স্মার্ট ভয়েস রেকর্ডার

SmartMob-এর স্মার্ট ভয়েস রেকর্ডার সত্যিই চায় যে আপনি এটিকে একটি স্মার্ট পছন্দ মনে করুন, যদি এর নাম কোনো ইঙ্গিত দেয়। বেশিরভাগ অংশের জন্য, এটি হয়, যদিও কিছু ব্যবহারকারীর জন্য একটি টার্ন-অফ হতে পারে। আসুন ডুব দেওয়া যাক।

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  • ভয়েস কোয়ালিটি – ভাল ভয়েস কোয়ালিটি। সেরাদের মধ্যে, কিন্তু Hi-Q থেকে কম পড়ে।
  • ব্যবহারের সহজ - বাছাই করা এবং ব্যবহার করা সহজ এবং অফার করা সর্বোচ্চ রেকর্ডিং বিটরেটে ডিফল্ট সেটিংস সেট করে। যাইহোক, আসলে বিকল্পগুলি পরিবর্তন করার জন্য একটি সেটিংস মেনুতে ডুব দেওয়া প্রয়োজন৷
  • ডিজাইন - সহজ ডিজাইন। যথেষ্ট শালীন দেখায়, কিন্তু পূর্ণ-সময়ের বিজ্ঞাপন প্রদর্শনকে চোখ ধাঁধানো হিসাবে বিবেচনা করা যেতে পারে এবং ইন্টারফেসটিও বিশেষভাবে দুর্দান্ত দেখায় না।
  • অতিরিক্ত বৈশিষ্ট্য – কোনো কথা বলার নেই।

সামগ্রিক গ্রেড :প্রস্তাবিত, কিন্তু ইন্টারফেসটি খুব ভালো দেখাচ্ছে না এবং একটি পূর্ণ-সময়ের বিজ্ঞাপন রয়েছে৷

5. সবুজ অ্যাপল স্টুডিও অডিও রেকর্ডার

আপনি জানেন কিভাবে তারা বলে "একটি বই এর কভার দ্বারা বিচার করবেন না?" অ্যান্ড্রয়েডের জন্য গ্রীন অ্যাপল স্টুডিওর ভয়েস রেকর্ডার অ্যাপটির দিকে তাকিয়ে, আমার প্রত্যাশা খুব কম ছিল। সৌভাগ্যবশত, যাইহোক, এটি একটি কঠিন অ্যাপ হয়ে একটি দুর্বল প্রথম ছাপ দিতে পরিচালিত করে। দুর্ভাগ্যবশত... এটি এখনও বেশ কুৎসিত।

Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  • ভয়েস কোয়ালিটি – ভাল ভয়েস কোয়ালিটি।
  • ব্যবহারের সহজলভ্য - অ্যাপটি ব্যবহার করা সহজ, এবং আপনার যে সমস্ত বিকল্প/সেটিংস পরিবর্তন করতে হবে তা খুবই অ্যাক্সেসযোগ্য৷
  • ডিজাইন - আসল নকশাটি লক্ষণীয়ভাবে ক্লাঙ্কি। এই অ্যাপটি কোনো সুন্দরী প্রতিযোগিতা জিততে যাচ্ছে না। এছাড়াও, বিজ্ঞাপনটি সম্পূর্ণ সময়ের জন্য রয়েছে৷
  • অতিরিক্ত বৈশিষ্ট্য - অ্যাপের মধ্যে থেকে রেকর্ডিং পাঠাতে/শেয়ার করতে পারে, যা নিফটি।

সামগ্রিক গ্রেড :প্রস্তাবিত। ভিজ্যুয়াল ডিজাইনের জন্য অনেক কিছু কাঙ্ক্ষিত থাকে (আরেকটি পূর্ণ-সময়ের বিজ্ঞাপন সহ), কিন্তু ব্যবহারের সহজতা এবং অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি এটিকে কয়েক ধাপ উপরে ঠেলে দেয়।

চূড়ান্ত ঐক্যমত

অডিওফাইলের রেকর্ডার বেশিরভাগ বিভাগেই স্পষ্ট বিজয়ী, কিন্তু যদি আপনার কাছে নগদ টাকা না থাকে এবং দশ মিনিটের বেশি ফাইল রেকর্ড করার প্রয়োজন হয়, তাহলে আপনি অন্য অ্যাপগুলির মধ্যে একটি ব্যবহার করে আরও উপযুক্ত হতে পারেন। সেক্ষেত্রে, আমি সরলতার জন্য Sony-এর অ্যাপ বা গভীরতার দিক থেকে একটু বেশি করে গ্রীন অ্যাপল স্টুডিওর অ্যাপের সুপারিশ করব। এই নিবন্ধটি লেখার আগে, আমি আসলে গ্রীন অ্যাপল স্টুডিওর অ্যাপ ব্যবহার করেছিলাম!

সব কিছু বলা এবং সম্পন্ন করার পরে, এই পাঁচটি অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপ।


  1. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা এনক্রিপ্ট করা মেসেঞ্জার অ্যাপগুলির মধ্যে 3টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 10টি সেরা ভয়েস রেকর্ডার অ্যাপ