কম্পিউটার

Sweatcoin:একটি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

Sweatcoin:একটি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

আপনি যদি বর্তমানে বহিরঙ্গন ব্যায়াম করার অভ্যাস না করেন তবে এখনই শুরু করার সময় হতে পারে। Sweatcoin নামক একটি অ্যাপ (Android এবং iPhone এ উপলব্ধ) আপনার পদক্ষেপগুলিকে গুরুত্বপূর্ণ করে তুলতে আপনার পদক্ষেপগুলি গণনা করে এবং প্রতি 1000 ধাপে 0.95 কয়েন হারে আপনাকে অর্থ প্রদান করে।

বর্তমানে, আপনি অ্যাপে যে Sweatcoins (SWC) উপার্জন করেন তা শুধুমাত্র অ্যাপ-মধ্যস্থ স্টোর থেকে পাওয়া আইটেমগুলির জন্য রিডিমযোগ্য। নাম থাকা সত্ত্বেও, এটি একটি ক্রিপ্টোকারেন্সি নয়, যদিও এটি একটি হওয়ার পরিকল্পনা রয়েছে। ডেডিকেটেড ওয়াকাররা এখনও কিছু বাস্তব পুরষ্কার পেতে পারেন, জিমের সদস্যতা থেকে শুরু করে একটি iPhone X পর্যন্ত। বিকল্পভাবে, আপনি একটি শর্টকাট নিতে পারেন এবং সমৃদ্ধিশীল সোয়েটকয়েন বাজারে যোগ দিতে পারেন, যেখানে আপনি প্রতিটি কয়েনকে কয়েক সেন্ট (USD) দিয়ে ব্যবসা করতে পারেন।

এটি ঠিক কিভাবে কাজ করে?

Sweatcoin পিছনে প্রযুক্তি এবং অর্থনীতি মোটামুটি সহজ. এটি আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য মোশন সেন্সিং প্রযুক্তি এবং জিপিএস ট্র্যাকিং ব্যবহার করে (বিভিন্ন ফলাফল সহ; আপনি আসলে যতগুলি গ্রহণ করেন তত বেশি লগ না করার আশা করেন) এবং সেই অনুযায়ী আপনাকে অর্থ প্রদান করে৷

অ্যাপটির জন্ম 2014 সালে লন্ডনে যখন দুই রাশিয়ান উদ্যোক্তা ব্যায়ামকে অর্থনৈতিক মূল্য দিয়ে উৎসাহিত করার ধারণা নিয়ে এসেছিলেন। এটি ধরা পড়েছে বলে মনে হচ্ছে, এখন পর্যন্ত দুই মিলিয়নেরও বেশি সক্রিয় সাপ্তাহিক ব্যবহারকারী প্রায় 500 মিলিয়ন SWC তৈরি করেছে।

আমি কিভাবে শুরু করব?

Sweatcoin Android এবং iPhone উভয়ের জন্যই উপলব্ধ, এবং এটি শুরু করতে খুব বেশি কিছু লাগে না।

1. অ্যাপ স্টোর থেকে এটি ডাউনলোড করুন৷

Sweatcoin:একটি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

2. আপনার অ্যাকাউন্ট সেট আপ করুন৷

Sweatcoin:একটি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

3. আপনার GPS চালু করুন৷

Sweatcoin:একটি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

4. হাঁটা শুরু করুন, কিন্তু উপার্জন আসলে কীভাবে কাজ করে তার কয়েকটি টিপস নীচে দেখুন৷

আমি কিভাবে Sweatcoins উপার্জন করব?

উপার্জনের সেরা উপায় হল বাইরে যাওয়া। আপনার লোকেশন চালু থাকলেও অ্যাপটি সম্ভবত আপনার অনেকগুলো ধাপ বাড়ির ভিতরে গণনা করবে না। ডেভেলপমেন্ট টিম ইনডোর স্টেপ-ট্র্যাকিংকে আরও নির্ভরযোগ্য করে তোলার জন্য কাজ করছে, কিন্তু যেহেতু GPS রিসেপশন বাইরে ভালো, তাই আপনি সম্ভবত ট্রেডমিলকে পিছনে ফেলে আরও ভাল। তারপরেও, আপনি 100% রিটার্ন নাও পেতে পারেন:বিকাশকারীরা উন্নতির জন্য কাজ করছে কিন্তু তারপরও অনুমান করে যে আপনার 65% পদক্ষেপ গড়ে লগ করা হতে পারে।

ডিফল্টরূপে, আপনি প্রতিদিন শুধুমাত্র 5 SWC উপার্জন করতে পারেন — যা আপনাকে "মুভার" স্তরে রাখে। যাইহোক, যদি আপনি নিজেকে সেই সীমার বিপরীতে বাম্পিং করতে দেখেন, আপনি আপনার অ্যাকাউন্টকে "শেকার" (প্রতিদিন 10 SWC), "Quaker," (15 SWC প্রতিদিন) বা "Breaker" (প্রতিদিন 20 SWC) এ আপগ্রেড করতে পারেন। এই উচ্চতর স্তরগুলি অ্যাক্সেস করার জন্য আপনাকে একটি ফি দিতে হবে, তবে আপনি আপনার অর্জিত Sweatcoins-এ ফি দিতে পারেন, তাই আপনার নতুন জগিং আসক্তির জন্য আপনাকে আপনার গাড়ি বিক্রি করতে হবে না।

আমি কিভাবে Sweatcoins খরচ করব?

Sweatcoin:একটি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

খরচ করার প্রাথমিক উপায় হল Sweatcoin এর অন্তর্নির্মিত দোকানের মাধ্যমে। এখানে অফার করা পণ্যগুলি অবিরাম ঘূর্ণায়মান এবং বেশিরভাগই বিনামূল্যে বা ডিসকাউন্টে সরবরাহ করা হয় খুচরা বিক্রেতারা যারা অ্যাপটিকে একটি ভাল বিপণনের সুযোগ হিসাবে দেখেন। প্রদত্ত যে এখানে জনসংখ্যার দিক হল "ব্যয়াম করেন এমন লোকেরা," এটা বোঝা সহজ যে কেন প্রচুর স্বাস্থ্য ক্লাস, ওয়ার্কআউট গিয়ার, ব্যায়ামের ভিডিও এবং একইভাবে থিমযুক্ত অফার রয়েছে Sweatcoin স্টোরে৷

অন্য উপায় নগদ জন্য আপনার Sweatcoins বিক্রি হয়. অ্যাপটি আপনাকে ব্যবহারকারীদের মধ্যে কয়েন স্থানান্তর করার অনুমতি দেয় এবং কয়েকটি ওয়েবসাইট, সাবরেডিট এবং ডিসকর্ড সার্ভার জুড়ে একটি সমৃদ্ধ বাজার ছড়িয়ে রয়েছে, যদিও সমস্ত আর্থিক সিদ্ধান্তের মতো, বিচক্ষণতা অনুশীলন করে। ভবিষ্যতে, আপনি অন্যান্য ক্রিপ্টোকারেন্সির বিনিময়ে SWC বিক্রি করতে পারবেন।

ক্রিপ্টোকারেন্সি অংশের কি খবর?

যদিও এটি একটি ক্রিপ্টোকারেন্সির মতো শোনায় এবং কিছু উপায়ে এটির মতো আচরণ করে (আপনি এটিকে হেঁটে "আমার" করেন, আপনি এটি অন্য লোকেদের কাছে ট্রেড করতে পারেন, ইত্যাদি), এটি বর্তমানে শুধুমাত্র কিছু পয়েন্ট যা আপনি একটি অ্যাপে উপার্জন করেন। জানুয়ারী 2018 সালে, যদিও, কোম্পানি (SweatCo Ltd.) প্রায় $6 মিলিয়ন ডলার ভেঞ্চার ক্যাপিটাল ফান্ডিং পেয়েছে, তারপরে এটি ঘোষণা করেছে যে একটি ব্লকচেইনের কাজ চলছে। বিদ্যমান সোয়েটকয়েনগুলি সম্ভবত এই নতুন মুদ্রায় রূপান্তরিত হবে, তাই আপনি যদি ক্রিপ্টো বাজারে বিনিয়োগ করার একটি নিরাপদ উপায় খুঁজছেন, তাহলে পালঙ্ক থেকে নামতে চেষ্টা করুন!

চূড়ান্ত রায়

সোয়েটকয়েন সম্ভবত পরবর্তী বিটকয়েন হতে যাচ্ছে না, তবে একটি দৌড়ের জন্য কয়েক সেন্ট উপার্জনের সম্ভাবনা এটিকে পোকেমন গো-এর চেয়ে বেশি সময়ের জন্য জনপ্রিয় রাখতে পারে। ব্যাটারি লাইফ (এবং হয়তো কিছু ওজন) ছাড়া আপনার হারানোর কিছুই নেই এবং আপনি এই প্রক্রিয়ায় কিছুটা পেশী এবং কিছু ক্রিপ্টোকারেন্সি লাভ করতে পারেন।


  1. কিছু টাকা জিততে চাইছেন? 4টি মোবাইল অ্যাপ যা আপনাকে ট্রিভিয়ায় ক্যাশ ইন করতে দেয়

  2. 6টি Android অ্যাপ যা আপনাকে বাড়িতে যোগব্যায়াম অনুশীলন করতে সাহায্য করতে পারে

  3. ত্রুটি সংশোধন করুন 1310 যাচাই করুন যে আপনার সেই ডিরেক্টরিতে অ্যাক্সেস রয়েছে

  4. শীর্ষ 5টি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে