কম্পিউটার

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

কীভাবে আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে হয় তা জানা খুবই গুরুত্বপূর্ণ। এই কারণেই এমন একটি অ্যাপ থাকা যা আপনাকে সেই সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য লগ করতে সাহায্য করতে পারে। অনেক বিকল্পের সাথে, একটি ভাল বেছে নেওয়া একটি কঠিন কাজ হতে পারে।

নিম্নলিখিত অ্যাপগুলির প্রত্যেকটির নিজস্ব অনন্য বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে বাকিদের থেকে আলাদা করে তোলে। তবে তাদের কাছে এমন মৌলিক বৈশিষ্ট্যও রয়েছে যা আপনি ডায়াবেটিস অ্যাপ থেকে আশা করবেন। আশা করি, আপনি এমন একটি খুঁজে পাবেন যা আপনার জন্য উপযুক্ত।

1. ডায়াবেটিস:M

আপনি পরিমাপের এককগুলি নির্দিষ্ট করার পরে, ডায়াবেটিস:এম আপনাকে আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলি দেবে। আপনি অ্যাপটি খোলার সাথে সাথে এটি আপনার গ্লুকোজের পরিসংখ্যান দেখাবে যখন আপনি শেষবার এটি পরীক্ষা করেছেন। পরিসংখ্যানের ঠিক নীচে, আপনি কার্বোহাইড্রেট, ক্যালোরি ইত্যাদির মতো প্রতিদিনের তথ্য দেখতে পারেন৷

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

হিউম্যান আইকন অনুসরণ করে লগ এন্ট্রিতে ট্যাপ করে, আপনি ডেটা যোগ করতে পারেন যেমন আপনার শরীরের কোন অংশে আপনি ইনসুলিন ইনজেকশন দিয়েছেন, আপনার কার্বোহাইড্রেট এবং গ্লুকোজের মাত্রা, তারিখ, সময়, অনুস্মারক এবং এছাড়াও নোট যোগ করতে পারেন।

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

এটিতে একটি বোলাস ক্যালকুলেটরও রয়েছে যেখানে আপনি সমস্ত ধরণের খাবার এবং পানীয় সম্পর্কে মূল্যবান তথ্য পেতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি সার্চ বারে দুধ টাইপ করেন, ক্যালকুলেটর আপনাকে প্রতিটি নির্দিষ্ট পরিমাণ খাওয়া/পান করার জন্য ক্যালোরি, কার্বোহাইড্রেট এবং প্রোটিনের মতো ডেটা দেখাবে। অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাকে নিবন্ধন করতে হবে।

2. ডায়াবেটিস

ডায়াবেটিস এর পূর্বে উল্লিখিত অ্যাপের তুলনায় কম বৈশিষ্ট্য রয়েছে, তবে এটি এখনও একটি ভাল বিকল্প। আপনার দৃষ্টি সমস্যা থাকলে, অতিরিক্ত বড় সংখ্যার জন্য আপনার গ্লুকোজের মাত্রা যোগ করা সহজ হবে। নম্বরটি নীল না হওয়া পর্যন্ত শুধু নিচের দিকে সোয়াইপ করুন।

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যাপটি সময়, তারিখও যোগ করে এবং উপরের-ডানদিকে তিনটি উল্লম্ব বিন্দুতে ট্যাপ করে, আপনি ডেটা আমদানি/রপ্তানির মতো জিনিসগুলি করতে পারেন। যতক্ষণ আপনি সেখানে আছেন, আপনি কিছু অনুস্মারকও সেট আপ করতে পারেন (এই অ্যাপে অনুস্মারক বিনামূল্যে)।

অ্যাপের সেটিংসে যান, এবং আপনি ওজন ইউনিট, গ্লুকোজ ইউনিট, ট্রেন্ডের জন্য একটি অ্যালগরিদমের মতো জিনিসগুলিও সামঞ্জস্য করতে পারেন এবং এমনকি অন্ধকার বা হালকা থিমগুলির মধ্যে বেছে নিতে পারেন। নম্বর স্ক্রোলার গতি আপনার জন্য খুব দ্রুত বা খুব ধীর হলে, আপনি সেটিংসেও এর সংবেদনশীলতা পরিবর্তন করতে পারেন। এই অ্যাপটি ব্যবহার করার জন্য নিবন্ধন করার প্রয়োজন নেই।

3. mySugr:ব্লাড সুগার ট্র্যাকার

একটি খুব রঙিন অ্যাপ হওয়ার পাশাপাশি, mySugr:ডায়াবেটিস ট্র্যাকার লগ আপনার ডেটা লগ ইন করার পরে মজার শব্দ করবে। এটি বাচ্চাদের তাদের গ্লুকোজের মাত্রা ট্র্যাক করার জন্য অ্যাপটিকে একটি ভাল বিকল্প করে তোলে, কারণ এই শব্দগুলি তাদের অবশ্যই হাসবে।

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যাপটি আপনাকে আপনার ব্লুটুথ মিটারকেও সংযুক্ত করতে দেয়। বাম দিকে সোয়াইপ করে, আপনি আপনার গত সাত, চৌদ্দ, ত্রিশ এবং নব্বই দিনের লগ দেখতে পারেন। এটি আরও বা কম বিকল্প দেখতেও সম্ভব। শুধুমাত্র কাস্টমাইজ সেল বিকল্পে আলতো চাপুন, এবং তাদের দৃশ্যমান করতে চোখের উপর আলতো চাপুন। এটি করতে, নীল বৃত্তে আলতো চাপুন, এবং বিকল্পটি নীচে থাকবে৷

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

কিছু অপশন আছে যা ব্যবহার করার জন্য আপনাকে প্রো যেতে হবে। উদাহরণস্বরূপ, আপনি একটি ইমোজি-টাইপ বিকল্প চয়ন করতে পারেন যা প্রকাশ করবে যে আপনি সেই সময়ে কেমন অনুভব করছেন। অনুস্মারক বৈশিষ্ট্যটিও ব্যবহার করার জন্য আপনাকে আপগ্রেড করতে হবে৷

4. বিটও

BeatO হল এমন একটি অ্যাপ যেখানে আপনি আপনার ওষুধ অর্ডার করতে, একটি গ্লুকোমিটার কিনতে, একজন ডাক্তারের সাথে পরামর্শ করতে এবং ফিটনেস ট্র্যাকারকে ধন্যবাদ ক্যালোরি এবং পদক্ষেপের ট্র্যাক করতে পারেন৷ স্বাস্থ্যকর পণ্যগুলি অন্বেষণ করুন এর অধীনে, আপনি স্মার্টফোন গ্লুকোমিটার পাউচ (অন্যান্য জিনিসগুলির মধ্যে) এর মতো খাবার এবং পণ্যগুলির জন্যও কেনাকাটা করতে পারেন।

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যাপটিতে পড়ার জন্য নিবন্ধও রয়েছে। আপনি ডায়াবেটিক নেফ্রোপ্যাথি এবং প্রাক-ডায়াবেটিস এবং এর ঝুঁকি (কিছু উল্লেখ করার জন্য) নির্ণয়ের জন্য সাধারণ পরীক্ষার মতো বিষয়বস্তু থেকে বেছে নিতে পারেন। পড়ার জন্য, আপনি আপনার ফোনে BeatO গ্লুকোমিটার ঢোকাতে পারেন, অথবা আপনি ম্যানুয়ালি আপনার রক্তের গ্লুকোজ লগ করতে পারেন।

আপনার পঠন লিখতে সংখ্যাগুলি ডানে বা বামে স্লাইড করুন। আপনাকে আপনার পড়ার সময়ও নির্বাচন করতে হবে, এটি সকালের নাস্তার পরে, মধ্যাহ্নভোজনের আগে, ইত্যাদি। আপনি যদি আপনার লগ ডাউনলোড করতে চান, তাহলে উপরের ডানদিকে ডকুমেন্ট আইকনে আলতো চাপুন, ডাউনলোড আইকন অনুসরণ করুন।

5. ডায়াবেটিস সংযোগ

Diabetes Connect-এর অনেকগুলি বিনামূল্যের বিকল্প রয়েছে, কিন্তু কিছু ব্যবহার করার জন্য আপনাকে আপগ্রেড করতে হবে৷ উদাহরণস্বরূপ, আপনি যদি প্রিমিয়াম যান, আপনি অনুস্মারক, নির্দিষ্ট সময়সীমা এবং অগ্রাধিকার সমর্থন ব্যবহার করতে পারেন।

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

সবকিছুর জন্য একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের প্রয়োজন হয় না। আপনি বিনামূল্যে ব্যবহার করতে পারেন বৈশিষ্ট্য খুব বিস্তারিত এন্ট্রি হয়. প্রতিটি এন্ট্রির সাথে, আপনি আপনার রক্তে শর্করার রিডিং, খাবার, খেলাধুলা, রক্তচাপ, নাড়ি, ওজন, আবেগ লেবেল এবং একটি নোট যোগ করতে পারেন যদি আপনার ডাক্তারের কাছে নির্দিষ্ট কিছু উল্লেখ করার প্রয়োজন হয়। স্লাইড-আউট মেনুতে, আপনি একটি গ্রাফ, পরিসংখ্যান, রপ্তানি এবং সেটিংসেও আপনার পড়া দেখতে পারেন৷

উপসংহার

আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখা কঠিন হতে হবে না। উপরে উল্লিখিতগুলির মতো একটি অ্যাপ থাকলে আপনি কীভাবে করছেন সে সম্পর্কে আপনার ডাক্তারকে আরও ভালভাবে জানাতে সাহায্য করবে। আপনি কোন অ্যাপটি প্রথমে চেষ্টা করবেন বলে মনে করেন?


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে 7টি৷

  2. ক্রীড়া উত্সাহীদের জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. 10টি সেরা Android Wear অ্যাপ আপনার স্মার্টওয়াচে ইনস্টল করা উচিত

  4. ডায়াবেটিস মনিটরিং অ্যাপ (Android এবং iPhone) ব্যবহার করে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার উপায়