কম্পিউটার

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

ফেস সোয়াপিং অ্যাপগুলি ভার্চুয়াল জগতে ঝড় তুলেছে এবং বোধগম্যভাবেই, কারণ এই ধরনের অ্যাপগুলি অত্যন্ত মজাদার হতে পারে, এমনকি যদি তারা কখনও কখনও অস্থিরতার দিকে চলে যায়। আপনি যদি নিজে এই ধরনের অ্যাপ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে আগ্রহী হন, তাহলে পড়ুন, কারণ আমরা আপনাকে Android এবং iOS-এর জন্য সেরা মুখ অদলবদল অ্যাপগুলির একটি তালিকা দিয়ে কভার করেছি।

ফেস অদলবদল অ্যাপগুলি কি নিরাপদ?

ফেস সোয়াপ অ্যাপগুলি অনেক মজার হতে পারে, কিন্তু সেগুলি কি নিরাপদ? সাম্প্রতিক বছরগুলিতে রাশিয়ান অ্যাপ FaceApp-এর জনপ্রিয়তা বৃদ্ধির পর (প্রথমে এটির বার্ধক্যজনিত ফিল্টার, তারপর লিঙ্গ-অদলবদল), এটির সংগ্রহ করা সমস্ত তথ্যের সাথে অ্যাপটি কী করছে তা নিয়ে প্রশ্নগুলি দ্রুত সামনে এসেছে৷ অধিকন্তু, লোকেরা জানতে চেয়েছিল কার সমস্ত ডেটাতে অ্যাক্সেস রয়েছে এবং কীভাবে তাদের ব্যক্তিগত তথ্য মুছে ফেলা যেতে পারে?

উদ্বেগ উত্থাপিত হয়েছিল যে রাশিয়ান অ্যাপ্লিকেশনটি আপলোড করা ছবিগুলিকে ফেসিয়াল রিকগনিশন এআই প্রশিক্ষণের জন্য ব্যবহার করছে। ফেসঅ্যাপের সিইও ইয়ারোস্লাভ গনচারভ তার অ্যাপটিকে রক্ষা করে বলেছেন, অ্যাপটি শুধুমাত্র এমন ছবি আপলোড করে যা একজন ব্যবহারকারী সম্পাদনার জন্য বেছে নিয়েছেন, কিন্তু সবচেয়ে বেশি এই ছবিগুলির মধ্যে 48 ঘন্টার মধ্যে সার্ভার থেকে মুছে ফেলা হয়। তিনি এমন গুজবও অস্বীকার করেছেন যে অ্যাপটিকে দূষিত অভিপ্রায়ে ডেটা শোষণ করার অভিযোগ রয়েছে, যেমন এটি রাশিয়ান সরকারের সাথে শেয়ার করা, এবং বলেছেন যে ব্যবহারকারীরা তাদের ডেটা FaceApp সার্ভার থেকে মুছে ফেলার অনুরোধ করতে স্বাধীন।

মূল বিষয়টি হল:বিশেষজ্ঞদের মধ্যে সাধারণ ঐকমত্য হল যে FaceApp-এর বর্তমান গোপনীয়তা নীতি অনেকাংশে আশ্বস্ত করে, এবং অ্যাপটি ইনস্টল এবং ব্যবহার করার বিপদগুলি খুব বেশি নয়। একই মন্ত্র আমরা তালিকায় অন্তর্ভুক্ত করেছি এমন সমস্ত অ্যাপে প্রসারিত করা হবে।

1. রিফেস

মূল্য :বিনামূল্যে / প্রতি সপ্তাহে $2.99

Reface (Android | iOS) হল একটি দুর্দান্ত ফেস সোয়াপিং অ্যাপ যাতে অফার করার জন্য প্রচুর সামগ্রী রয়েছে৷ এটি আপনাকে সিনেমার পোস্টার এবং ভিনটেজ ফটোগ্রাফ থেকে শুরু করে মেমস এবং জিআইএফ পর্যন্ত প্রায় যেকোনো কিছুতে আপনার মুখ ঢোকাতে দেয়। এটি সবই বাস্তবসম্মতভাবে করা হয়েছে, তাই আপনি নিশ্চিত হবেন আপনার বন্ধুদের অবাক করে দেবেন।

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

অ্যাপটি ব্যবহার শুরু করার জন্য আপনাকে যা করতে হবে তা হল একটি সেলফি তোলা এবং আপলোড করা। বন্য আফ্রিকান হেয়ারস্টাইলে আপনি কেমন দেখতে চান তা কখনও দেখতে চেয়েছেন? এই অ্যাপটি আপনার কৌতূহল মেটাতে পারে। একমাত্র সমস্যা হল Reface শুধুমাত্র তিন দিনের জন্য বিনামূল্যে ব্যবহার করা যায়, তারপরে আপনি অ্যাপটি ব্যবহার চালিয়ে যেতে চাইলে আপনাকে অর্থপ্রদান করতে হবে। প্রো সংস্করণটি আপনার নিজের ভিডিও আপলোড করার ক্ষমতা আনলক করে, এতে বিজ্ঞাপন নেই এবং প্রতিদিন নতুন বিষয়বস্তু থাকে।

গোপনীয়তা :মুখের বৈশিষ্ট্যগুলি অ্যাপের সার্ভারে সর্বাধিক 30 দিনের জন্য সংরক্ষণ করা হয়। যাইহোক, যে ডেটা ব্যবহারকারীদের শনাক্তযোগ্য করে তুলবে তা অ্যাপটিতে সম্পাদনা হওয়ার মাত্র 24 ঘন্টা পরে সংরক্ষণ করা হয়। Reface-এ "আমার ব্যক্তিগত ডেটা মুছে ফেলার" বিকল্পও রয়েছে৷

2. স্ন্যাপচ্যাট

মূল্য :বিনামূল্যে

Snapchat (Android | iOS) এই বৈশিষ্ট্যটি অফার করার জন্য আসল অ্যাপগুলির মধ্যে একটি। অ্যাপটি সেলফি তোলার সময় আপনার মুখে বিভিন্ন ফিল্টার সুপার ইম্পোজ করার অনুমতি দেওয়ার জন্য সুপরিচিত। ফেস সোয়াপিং ফিল্টার ব্যবহার শুরু করতে, আপনাকে আপনার প্রোফাইল ফটোর ঠিক পাশে উপরের-বাম কোণায় অবস্থিত ম্যাগনিফাইং গ্লাস আইকনটি ব্যবহার করে এটি অনুসন্ধান করতে হবে। "ফেস অদলবদল" খুঁজুন এবং আপনি বেছে নেওয়ার জন্য বিভিন্ন বিকল্প পাবেন।

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

সবচেয়ে জনপ্রিয় একটি (খুব উপরে দেখানো হয়েছে), আপনাকে কারো সাথে একটি সেলফি তুলতে দেয় এবং অবিলম্বে দুটি মুখের মধ্যে অদলবদল করতে দেয়৷ লাইনে থাকা পরবর্তীটি আপনার গ্যালারিতে আপনার যে কোনও মুখের ছবি ব্যবহার করে এবং সেগুলি আপনার চেহারায় প্রয়োগ করে৷ আপনার সাথে বা সেলিব্রিটিদের সাথে একই ঘরে নেই এমন বন্ধুদের সাথে মুখ অদলবদল করার এটি একটি মজার উপায়। আপনি যদি আরও বেশি ফেস ফিল্টার চান, Snapchat একটি বিস্তৃত সংগ্রহ অফার করে যা আপনাকে নিজেকে উন্নত করতে দেয়৷

গোপনীয়তা :পরিষেবার গোপনীয়তা পৃষ্ঠা অনুসারে, স্ন্যাপচ্যাট সার্ভারগুলি 30 দিনের পরে সমস্ত খোলা না হওয়া স্ন্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার জন্য ডিজাইন করা হয়েছে৷

3. ফেসঅ্যাপ

মূল্য :বিনামূল্যে / $5.85

FaceApp (Android | iOS) এর কোনো পরিচয়ের প্রয়োজন নেই, কিন্তু আপনি যদি এটি প্রথমবার ব্যবহার করেন, তাহলে আপনি দেখতে পাবেন যে অ্যাপটি ইতিমধ্যেই বিখ্যাত হয়ে উঠেছে এমন ফিল্টারগুলির একটি সমৃদ্ধ সংগ্রহ অফার করে৷

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

আপনি অন্য ব্যক্তির সাথে আপনার মুখ সোয়াইপ করার অর্থে এটি একটি সাধারণ মুখ সোয়াইপিং অ্যাপ নয়। পরিবর্তে, ফেসঅ্যাপ আপনাকে ফিল্টারের মাধ্যমে মেকওভার পেতে দেয়। এটি মূলত একটি নতুন মুখ পাওয়ার মতো, তবে ঠিক নয়। অ্যাপটি একটি ব্লুপ্রিন্ট হিসাবে আপনার সেলফিগুলি ব্যবহার করে তার জাদু করে যাতে আপনি দেখতে পারেন যে আপনি দাড়ি, ঠুং ঠুং শব্দ বা ভিন্ন চুলের রঙে কেমন দেখতে চান। সেলিব্রিটি ছবির একটি লাইব্রেরিও রয়েছে, যাতে আপনি কিছু অতিরিক্ত মজা করতে পারেন।

যদিও অনেক ফিল্টার একটি পেওয়ালের পিছনে লক করা আছে, তাই অ্যাপটি সম্পূর্ণরূপে যা অফার করে তার সুবিধা নিতে, আপনাকে আপনার কার্ড সোয়াইপ করতে হবে।

4. B612

মূল্য :বিনামূল্যে

B612 (Android | iOS) মূলত একটি ফিল্টার এবং এডিটিং অ্যাপ যা আপনাকে দারুণ সেলফি তুলতে সাহায্য করতে পারে। এটি একটি মুখ অদলবদল বিকল্পের সাথে আসে যা বেশ ভাল কাজ করে। এটিতে অ্যাক্সেস পেতে, আপনাকে "এফেক্টস" ট্যাবে যেতে হবে এবং ফেসওয়াপ আইকনে আলতো চাপতে হবে। এই পোস্টের কিছু অ্যাপের বিপরীতে, তবে, এটি রিয়েল টাইমে কাজ করে, তাই এটি কাজ করার জন্য আপনাকে শটে দুইজনকে ফ্রেম করতে হবে।

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

আপনি যদি এর চেয়ে আরও বেশি সৃজনশীল কিছু খুঁজছেন, আমরা আপনাকে এই তালিকার অন্যান্য বিকল্পগুলির মধ্যে একটি গ্রহণ করার পরামর্শ দিই। কিন্তু আপনি যদি হাসির জন্য আপনার বন্ধুদের সাথে দ্রুত মুখ অদলবদল করতে চান তবে এই অ্যাপটি আপনার প্রয়োজন হতে পারে। সর্বোপরি, B612-এ রয়েছে একটি ব্যাপক সৌন্দর্য মোড, যা মূলত আপনাকে আপনার মুখের বৈশিষ্ট্যগুলিকে আপনার ইচ্ছামত স্কাল্প করতে এবং সামঞ্জস্য করতে দেয়৷

গোপনীয়তা :অ্যাপের গোপনীয়তা নীতি বিশেষভাবে এর সার্ভার থেকে আপনার ডেটা মুছে ফেলার বিষয়ে কিছু বলে না। পরিবর্তে, এটি সতর্ক করে যে আপনি যদি আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেন, তাহলে আপনাকেও অ্যাপ্লিকেশনটি মুছে ফেলতে হবে, তবে মনে রাখবেন যে তারা হতে পারে আইন অনুসারে এবং ব্যবসায়িক উদ্দেশ্যে আপনার তথ্য সংরক্ষণ করুন।

5. কাপেস

মূল্য: বিনামূল্যে

কিউপেস (অ্যান্ড্রয়েড) হল একটি অ্যাপ যার সাহায্যে মুখ অদলবদল করার জন্য আরও বেশি হাতের কাছে পদ্ধতি রয়েছে। আপনি প্রিসেট ফিল্টারগুলির একটি লাইব্রেরি থেকে বেছে নিতে পারবেন না - পরিবর্তে, আপনি ইমেজ গ্যালারি ব্যবহার করে আপনার নিজের কোলাজ তৈরি করতে পাবেন।

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

অ্যাপটি আপনাকে সহজেই ফটোগুলি থেকে মুখগুলিকে কেটে ফেলতে দেয়, তারপরে সেগুলিকে অন্যান্য ছবির উপরে পেস্ট করতে দেয়৷ এছাড়াও একটি ম্যাগনিফাইং গ্লাস বিকল্প রয়েছে, যা আপনাকে আরও সুনির্দিষ্টভাবে ছবি কাটতে দেয়। একবার আপনি আপনার তৈরি করে ফেললে, আপনি একটি মজার ক্যাপশন বা একটি স্টিকার যোগ করতে পারেন যাতে কমেডি প্রভাব বাড়ানো যায়৷

গোপনীয়তা :Cupace তার নিজস্ব গোপনীয়তা পৃষ্ঠায় বলে যে এটি অ্যাপের উদ্দেশ্যে ব্যক্তিগতভাবে শনাক্তযোগ্য ব্যবহারকারীর তথ্য সংগ্রহ করে না।

6. ফেসপ্লে

মূল্য :বিনামূল্যে / প্রতি সপ্তাহে $2.49

FacePlay (Android | iOS) হল একটি আকর্ষণীয় অ্যাপ যা আপনাকে ভিডিওগুলিতে আপনার মুখ (বা আপনার কাছে যে কারোর ছবি আছে) সুপার ইম্পোজ করতে দেয়। ফলাফল বেশ বাস্তবসম্মত, এবং কখনও কখনও, এমনকি সীমান্তরেখা ভয়ঙ্কর, সৎ হতে. আপনি যদি গিশা-অনুপ্রাণিত পোশাকে দেখতে দেখতে আগ্রহী হন তবে এটি আপনার জন্য অ্যাপ।

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

ফেসপ্লে একটি তিন দিনের বিনামূল্যের ট্রায়ালের সাথে আসে, এর পরে আপনি যদি এটি ব্যবহার চালিয়ে যেতে চান তবে আপনাকে অর্থপ্রদানের সংস্করণে স্যুইচ করতে হবে। আপনি যদি অর্থপ্রদান করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি অ্যাপের ভিডিওগুলির সম্পূর্ণ লাইব্রেরিতে অ্যাক্সেস পাবেন এবং এটি বিজ্ঞাপনগুলিকেও মুছে ফেলবে। একটি বিনামূল্যের অ্যাকাউন্টের সাথে, আপনাকে দিনে আটবার অদলবদল করার অনুমতি দেওয়া হয়, তাই আপনি যদি আরও বেশি চান, তাহলে সাবস্ক্রিপশন কেনা সম্ভবত মূল্যবান৷

গোপনীয়তা :অ্যাপটি প্রতিশ্রুতি দেয় যে সংশ্লেষণ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, আপনার ছবিগুলি অবিলম্বে মুছে ফেলা হবে।

7. জিগি

মূল্য :বিনামূল্যে / $0.99

Jiggy (Android | iOS) হল আরেকটি সহজে ব্যবহারযোগ্য অ্যাপ যা আপনার মুখকে মজার GIF এবং স্টিকারে রাখে। শুধু নিজের ছবিগুলির একটি গুচ্ছ আপলোড করুন, তারপর আপনার পছন্দের একটি GIF না পাওয়া পর্যন্ত জিগির গ্যালারি ব্রাউজ করুন৷

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

এরপরে, নিজের একটি ছবি নির্বাচন করুন এবং এটি GIF এ ব্যবহার করুন৷ এটা, আপনি সম্পন্ন. ফলাফলগুলি বেশ হাসিখুশি, কিন্তু জিগির লাইব্রেরি এই তালিকার অন্যান্য অ্যাপের তুলনায় এতটা বিস্তৃত নয় - অন্তত এই সময়ে নয়। অ্যাপটি একটি অর্থপ্রদানের সাবস্ক্রিপশনও অফার করে, যা সীমাহীন অ্যাক্সেসের বৈশিষ্ট্য রাখে এবং জিআইএফ থেকে ওয়াটারমার্কের পাশাপাশি সমস্ত বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরিয়ে দেয়৷

গোপনীয়তা :জিগির গোপনীয়তা পৃষ্ঠা দাবি করে যে এটি তৃতীয় পক্ষের সাথে আপনার তথ্য ভাগ করবে না৷

8. ফেস ম্যাজিক

মূল্য: বিনামূল্যে / প্রতি মাসে $11.99

FaceMagic (Android | iOS) হল আরেকটি অ্যাপ যা আপনাকে ভিডিওতে আপনার মুখ অদলবদল করতে দেয়। এটি এই তালিকার অন্যান্যগুলির মতোই কাজ করে। আপনি আপনার সেলফি আপলোড করুন, তারপরে আপনি কোন ভিডিওগুলি (বা ফটো) আপনার মুখ পেস্ট করতে চান তা নির্বাচন করুন৷ ফলাফলগুলি বেশ ভাল, যদিও ক্লোজ-আপগুলি কিছুটা জটিল ব্যবসা৷ অ্যাপটিতে একাধিক অদলবদল বৈশিষ্ট্যও রয়েছে যাতে আপনি একজন বন্ধু বা সহকর্মীর সাথে একই ভিডিওতে থাকতে পারেন।

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

এই তালিকার অন্যান্য অ্যাপগুলির মতো, আপনি তিন দিন পর্যন্ত বিনামূল্যে ফেসম্যাজিক ব্যবহার করতে পারেন, যার সময় আপনার লাইব্রেরির সীমিত অংশে অ্যাক্সেস থাকে। একবার ট্রায়ালের মেয়াদ শেষ হয়ে গেলে, আপনি প্রোতে স্যুইচ করতে পারেন এবং সবকিছুতে অ্যাক্সেস আনলক করতে পারেন, সীমাহীন অদলবদল পেতে পারেন এবং ওয়াটারমার্ক এবং বিজ্ঞাপনগুলি সরাতে পারেন৷ অ্যাপটির একটি সমৃদ্ধ ডাটাবেস রয়েছে, তাই সাবস্ক্রিপশনের অর্থ প্রদান করা এমন কিছু হতে পারে যা আপনি করতে চান।

গোপনীয়তা :ফেসম্যাজিক নোট করে যে নতুন ভিডিও তৈরি হলে মুখ সহ ফটোগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়৷

9. প্রতিফলিত করুন

মূল্য :$2.49/সপ্তাহ থেকে শুরু

এই অ্যাপটি (iOS) Android এর জন্যও উপলব্ধ ছিল, কিন্তু বর্তমানে আপনি এটি শুধুমাত্র Apple App Store এ খুঁজে পেতে পারেন। অ্যাপটির নির্মাতাদের মতে, রিফ্লেক্ট কেবল একটি ছবি থেকে অন্য ছবিতে একটি মুখ কপি এবং পেস্ট করে না। পরিবর্তে, এর সিস্টেম একটি মুখ বিশ্লেষণ করে এবং একজন ব্যক্তির সমস্ত আবেগ সংরক্ষণ করে, বাস্তবসম্মত নির্ভুলতার সাথে মুখ অদলবদল করে৷

আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

রিফ্লেক্টে সেলিব্রিটিদের ছবি, শিল্পকর্ম, চলচ্চিত্র এবং মেমস সহ আপনি আপনার মুখ সোয়াইপ করতে পারেন এমন চিত্রগুলির একটি বিস্তৃত লাইব্রেরি অন্তর্ভুক্ত করে৷ মোনালিসা, দ্য নাইট কিং এবং আরও অনেকে সহ আপনি যাকে চান তার প্রত্যেকের হয়ে উঠবেন।

গোপনীয়তা :অফিসিয়াল ওয়েবসাইটটি বর্তমানে কার্যকরী নয়৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. ফেস সোয়াপ অ্যাপ কি বিপজ্জনক হয়ে উঠতে পারে?

এআই-জেনারেটেড ডিপফেক ভিডিওগুলি আরও বাস্তবসম্মত এবং বিশ্বাসযোগ্য হয়ে উঠছে, আমরা এমন একটি পর্যায়ে পৌঁছে যেতে পারি যেখানে আমরা একটি নকল থেকে আসলটি বলতে সক্ষম হব না। এই কারণেই আপনার ব্যক্তিগত ছবি/ভিডিও অনলাইনে শেয়ার করার ক্ষেত্রে আমরা আপনাকে উচ্চ স্তরের সচেতনতা গড়ে তুলতে উৎসাহিত করি। ডিপফেক অ্যাপ সহ যে কেউ আপনার মিডিয়া ডাউনলোড করতে পারে এবং বাস্তবসম্মত ডিপফেক তৈরি করতে ব্যবহার করতে পারে৷

অনলাইনে সামগ্রী আপলোড করার সময় সর্বদা সতর্কতা অবলম্বন করুন এবং আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি সুরক্ষিত করা শুরু করুন৷ আপনি Facebook এ কীভাবে এটি করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি পড়ে আরও তথ্য পেতে পারেন৷ একই সময়ে, একটি ডিপফেকের লক্ষণগুলি জানাও গুরুত্বপূর্ণ, এই কারণেই আপনাকে সম্ভবত সেই সূক্ষ্ম সূত্রগুলি সম্পর্কেও শিক্ষিত করা উচিত যা ডিপফেককে দূরে রাখতে পারে৷

2. আমি একটি ফেস সোয়াপিং অ্যাপ ব্যবহার করেছি কিন্তু ফলাফল নিয়ে খুশি নই। এরপর কি?

কিছু অ্যাপ মুখ অদলবদল করার ক্ষেত্রে অন্যদের চেয়ে ভালো, তাই আপনি যদি একটিতে বিশেষভাবে সন্তুষ্ট না হন তবে আপনি সবসময় অন্যটি চেষ্টা করতে পারেন। বিকল্পভাবে, সব ধরনের ছবি এবং ভিডিওতে আপনার মুখ রাখার চেষ্টা করুন। ভিডিও ফেস সোয়াপ অ্যাপে ক্লোজ-আপ করা বিশেষভাবে কঠিন, বিশেষ করে যদি আপনি নিজের একটি কম-রেজোলিউশনের ছবি আপলোড করে থাকেন। একটি পরিষ্কার ছবি ব্যবহার করার চেষ্টা করুন বা ক্লিপটি যে কোণে শট করা হয়েছে তার জন্য আরও উপযুক্ত হতে পারে৷

ফেস সোয়াপিং অ্যাপস বিনোদনের একটি বড় উৎস। আপনি যদি আপনার বন্ধুদের গ্রুপে মজাদার পরিবেশ বজায় রাখতে চান তবে বন্ধুদের সাথে অনলাইন বোর্ড গেম খেলার জন্য আমাদের সেরা সাইটগুলির তালিকা দেখুন বা পরের বার একটি অবিশ্বাস্যভাবে উন্নত অভিজ্ঞতার জন্য কীভাবে আপনার Netflix দেখার উন্নতি করবেন সে সম্পর্কে গতি বাড়ান। আপনি আপনার পছন্দের শো রাখুন।


  1. স্টক অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে 5টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যান্টিভাইরাস অ্যাপগুলির মধ্যে 5টি৷

  3. কিভাবে আপনি সেরা পারফরম্যান্সের জন্য আপনার ফোন অপ্টিমাইজ করবেন?

  4. আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি