কম্পিউটার

আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ

ব্যায়াম করার আগে এবং পরে স্ট্রেচিং গুরুত্বপূর্ণ, এবং যারা সারাদিন ডেস্কে বা সোফায় বসে থাকেন তাদের জন্যও এটি উপকারী। ব্যথা উপশম, উন্নত নমনীয়তা, উন্নত অঙ্গবিন্যাস এবং আরও অনেক কিছু সহ এর বিভিন্ন সুবিধা রয়েছে।

আপনি যদি অনলাইনে যোগ গুরুদের মতো আরও নমনীয় ফ্রেম পেতে চান, তাহলে এই স্ট্রেচিং অ্যাপগুলির একটি বা সমস্ত ডাউনলোড করার এবং শুরু করার সময় এসেছে৷

1. StretchIt

আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ

স্ট্রেচআইটি একটি সহজে ব্যবহারযোগ্য স্ট্রেচিং অ্যাপ যা আপনার নমনীয়তা এবং নড়াচড়া উন্নত করার জন্য বিস্তৃত বৈশিষ্ট্য সরবরাহ করে। ফ্রন্ট স্প্লিট, ফুল-বডি স্ট্রেচ, হিপস, মিডল স্ট্রেচ এবং অ্যাক্টিভ স্ট্রেচের মতো বিভিন্ন রুটিন বেছে নেওয়ার জন্য স্ট্রেচআইটি অ্যাপটি আপনার স্ট্রেচিং লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করার জন্য পুরোপুরি উপযুক্ত।

আপনি যদি নিজের জন্য একটি নির্দিষ্ট লক্ষ্য সেট করতে চান, তাহলে StretchIt অ্যাপটি Touch Your Toes Challenge সহ আপনি যোগ দিতে পারেন এমন চ্যালেঞ্জগুলির একটি নির্বাচন অফার করে। , মিডল স্প্লিট চ্যালেঞ্জ , ব্যাকবেন্ডিং চ্যালেঞ্জ , এবং আরো এটি যোগব্যায়াম, পাইলেটস এবং জিমন্যাস্টিক ক্লাসগুলিও অন্তর্ভুক্ত করে৷

StretchIt অ্যাপের অন্যতম সেরা বৈশিষ্ট্য হল যে আপনি Wi-Fi বা সেলুলার রিসেপশনের অ্যাক্সেস ছাড়াই ক্লাসগুলি আপনার ফোন বা কম্পিউটারে ডাউনলোড করে পরে দেখতে পারবেন৷

অন্য একটি বৈশিষ্ট্য আপনাকে সময়কাল এবং ফিটনেস স্তর অনুসারে স্ট্রেচিং ক্লাসগুলিকে ফিল্টার করতে দেয় যা আপনার প্রয়োজনের সাথে পুরোপুরি উপযুক্ত, আপনি একজন শিক্ষানবিস বা মধ্যবর্তী হোন।

2. বাড়িতে প্রসারিত এবং নমনীয়তা

আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ

আপনি নিখুঁত বিভক্ত করতে পারেন বা সবেমাত্র আপনার পায়ের আঙ্গুলে পৌঁছাতে পারেন, এই অ্যাপটি সমস্ত স্তরের জন্য উপযুক্ত। অ্যাপের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল নির্দিষ্ট প্রয়োজনের জন্য বিভিন্ন প্রসারিত বিস্তৃত বৈচিত্র্য।

আপনি যখন সকালে ঘুম থেকে ওঠেন এবং রাতে ঘুমাতে যান তখন আপনি রুটিন স্ট্রেচ করতে পারেন অথবা আপনি জগিং করার আগে প্রসারিত করতে পারেন। এতে ব্যথা উপশম, নমনীয়তা, অঙ্গবিন্যাস সংশোধন, আপনার উপরের এবং নীচের শরীর এবং আরও অনেক কিছুর জন্য প্রসারিত বৈশিষ্ট্য রয়েছে।

স্ট্রেচ অ্যান্ড ফ্লেক্সিবিলিটি অ্যাট হোম অ্যাপে একটি লাইব্রেরি রয়েছে যা রুটিনে পূর্ণ যা আপনি যে কোনো জায়গায় করতে পারেন, আপনার 3 মিনিট বা 30 মিনিট।

সম্ভবত আপনি নিম্ন পিঠে ব্যথা অনুভব করছেন। কয়েকটি সহজ প্রসারিত করে প্রায় 7 মিনিট ব্যয় করুন এবং এটি আপনার পেশী আলগা করতে এবং ব্যথা কমাতে সাহায্য করতে পারে।

আপনি প্রতিবেদনও ব্যবহার করতে পারেন৷ আপনার ওজন এবং BMI ইনপুট করতে অ্যাপে পৃষ্ঠা, আপনার করা ওয়ার্কআউটগুলি ট্র্যাক করুন এবং আপনি যে আনুমানিক ক্যালোরি পোড়াচ্ছেন তা দেখুন। এমনকি অ্যাপটির লাইব্রেরিতে কয়েকটি তুলনামূলকভাবে বিশেষ ব্যায়াম রয়েছে, যেমন ফেস যোগব্যায়াম এবং আপনার উচ্চতা বাড়ানোর জন্য ওয়ার্কআউট। সামগ্রিকভাবে, এটি স্ট্রেচিং এবং নমনীয়তার জন্য একটি চমৎকার অ্যাপ।

এই অ্যাপটি অনেক বিনামূল্যের স্ট্রেচ এবং ব্যায়াম অফার করে, কিন্তু আপনি যদি সেগুলি অ্যাক্সেস করতে চান তবে আপনার বিনামূল্যে ট্রায়াল শেষ হওয়ার পরে আপনাকে মাসিক সদস্যতার জন্য অর্থ প্রদান করতে হবে।

3. নতুনদের জন্য যোগব্যায়াম

আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ

যদিও এটি শুধুমাত্র একটি স্ট্রেচিং অ্যাপ নয়, ইয়োগা ফর বিগিনার্স হল পেশীর টান এবং নমনীয়তা বাড়ানোর জন্য একটি দুর্দান্ত অ্যাপ। কারণ অনেক যোগব্যায়াম ভঙ্গি এবং নড়াচড়া নমনীয়তা এবং গতিশীলতা বাড়াতে পারে।

আপনি যদি বাড়িতে যোগব্যায়াম করার ভঙ্গি করার কথা ভাবছেন কিন্তু কোথা থেকে শুরু করবেন তা জানেন না, নতুনদের জন্য যোগব্যায়াম আপনার জন্য উপযুক্ত। অ্যাপটি প্রত্যেকের জন্য উপযুক্ত যোগব্যায়াম ক্লাস প্রদান করে, আপনি শিক্ষানবিস, মধ্যবর্তী বা অগ্রসর হোন।

আপনি কি আপনার নমনীয়তা বাড়াতে চান? ইয়োগা ফর বিগিনার্স অ্যাপে একাধিক বিকল্প উপলব্ধ রয়েছে, এমনকি যদি আপনার কাছে মাত্র 10 মিনিট সময় থাকে।

যোগব্যায়ামের বিভিন্ন ক্লাস ছাড়াও আপনি নিতে পারেন, অ্যাপটি ব্যবহার করা সহজ, এবং নড়াচড়াগুলি মৃদু ভয়েস গাইডেন্সের সাহায্যে অনুসরণ করা সহজ। এদিকে, ব্যাকগ্রাউন্ডে শান্ত মিউজিক আপনার সমস্ত ঝামেলা দূর করতে সাহায্য করবে।

আপনি যদি সঙ্গীত এবং মৌখিক নির্দেশগুলিকে বিভ্রান্তিকর বা বিরক্তিকর মনে করেন তবে আপনি সহজেই সেগুলি বন্ধ করতে পারেন এবং নীরবে ভঙ্গিগুলি অনুসরণ করতে পারেন৷ কোবরা পোজ এবং ডাউনওয়ার্ড ডগের মধ্যে পার্থক্য জানেন না? চাপ দেবেন না, অ্যাপটি প্রতিটি ভঙ্গির জন্য সহায়ক ভিডিওগুলিও সরবরাহ করে৷

নতুনদের জন্য যোগ হল শুরু করার জন্য একটি দুর্দান্ত যোগ অ্যাপ, এবং বেশিরভাগ যোগ ক্লাস বিনামূল্যে।

4. ROMWOD

আপনার নমনীয়তা উন্নত করতে 4টি সেরা স্ট্রেচিং অ্যাপ

ক্রীড়াবিদদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে, ROMWOD অ্যাপটিতে তাদের স্ট্রেচিং, নমনীয়তা এবং চলাফেরার ব্যায়াম সম্পর্কে যারা গুরুতর তাদের জন্য প্রচুর স্ট্রেচিং ব্যায়াম রয়েছে।

অ্যাপটিতে আপনার শরীরের বিভিন্ন অংশে টার্গেট করা ব্যায়াম সহ দরকারী দৈনন্দিন রুটিন রয়েছে:শরীরের উপরের অংশ, নীচের শরীর, কব্জি, গোড়ালি, মেরুদণ্ড, কাঁধ এবং আরও অনেক কিছু।

অ্যাপটি প্রতিটি ব্যায়ামের জন্য সহায়ক টিউটোরিয়াল ভিডিও অফার করে; যাইহোক, যেহেতু অ্যাপটি এমন ক্রীড়াবিদদের লক্ষ্য করে যারা ইতিমধ্যেই তুলনামূলকভাবে অভিজ্ঞ, এটি নতুনদের জন্য সবচেয়ে উপযুক্ত নাও হতে পারে। অন্যদিকে, আপনি যদি একজন ক্রীড়াবিদ হন একটি গুরুতর স্ট্রেচিং অ্যাপ খুঁজছেন, ROMWOD আপনার ওয়ার্কআউট পদ্ধতিতে একটি দুর্দান্ত সংযোজন৷

অ্যাপের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল পাথের পরিসর যা আপনি বেছে নিতে পারেন যদি আপনি এমন একটি প্রোগ্রাম খুঁজছেন যা একটি নির্দিষ্ট লক্ষ্যের জন্য লক্ষ্য করে। উদাহরণস্বরূপ, ডেস্ক জব হিরো পাথ ব্যায়াম প্রদান করে যা সারাদিন একটি ডেস্কে বসে যারা স্ট্রেচিং অনুশীলন করে এবং গতিশীলতা উন্নত করে তাদের সাহায্য করতে পারে।

ROMWOD-এর একটি অর্থপ্রদানকারী সাবস্ক্রিপশন প্রয়োজন, কিন্তু আপনি যদি সীমিত চলাফেরার কারণে ব্যথা বা ব্যথার সঙ্গে মোকাবিলা করেন, তাহলে এটি অর্থের মূল্য হতে পারে৷

আপনার স্ট্রেচিং, নমনীয়তা এবং গতিশীলতা উন্নত করুন

আপনার জন্য সবচেয়ে ভালো স্ট্রেচিং অ্যাপটি আপনার প্রয়োজন, নির্দিষ্ট লক্ষ্য এবং দক্ষতার স্তরের উপর নির্ভর করে।

আপনি যদি সবেমাত্র শুরু করেন এবং এখনও আপনার পায়ের আঙ্গুল পর্যন্ত পৌঁছাতে না পারেন, তাহলে StretchIt এবং Stretching Exercises অ্যাপগুলি আপনাকে আপনার নমনীয়তা উন্নত করতে শুরু করতে সাহায্য করতে পারে। আপনি যদি ইতিমধ্যেই একজন ক্রীড়াবিদ হয়ে থাকেন এবং নিজেকে একটি উন্নত স্তরে বিবেচনা করেন, তাহলে ROMWOD অ্যাপ দ্বারা আপনাকে আরও ভালোভাবে পরিবেশন করা হতে পারে৷ পরিশেষে, আপনি যদি সহজভাবে শিথিল করতে চান এবং আপনার নমনীয়তা উন্নত করতে চান, তাহলে নতুনদের জন্য যোগব্যায়াম করে দেখুন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা কম্পাস অ্যাপ

  2. আপনার ব্যক্তিগত ফটোগুলি লুকানোর জন্য 5টি সেরা Android গ্যালারি ভল্ট অ্যাপ

  3. নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

  4. যোগের জন্য 10টি সেরা আইফোন অ্যাপ