কম্পিউটার

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

ক্লাউডে ফাইল সংরক্ষণের জন্য প্রচুর বিকল্প রয়েছে। ড্রপবক্স, ওয়ানড্রাইভ এবং গুগল ড্রাইভ তাদের মধ্যে কয়েকটি। এটি বলেছিল, আপনি আপনার ডেটার আরও নিয়ন্ত্রণ চাইতে পারেন। আপনি আপনার নিজের সার্ভারে নেক্সটক্লাউড ইনস্টল করতে পারেন এবং এমনকি আপনি চাইলে এন্ড-টু-এন্ড এনক্রিপশন সক্ষম করতে পারেন।

যদিও নেক্সটক্লাউড নিজেই দুর্দান্ত, এটি অ্যাপস যুক্ত করার সাথে আরও ভাল হতে পারে। নেক্সটক্লাউড অ্যাপ্লিকেশনগুলি আপনার নেক্সটক্লাউড সার্ভারে সমস্ত ধরণের কার্যকারিতা যুক্ত করতে পারে। এর মধ্যে কিছু ডিফল্টরূপে ইনস্টল এবং সক্ষম করা আছে, যখন আপনাকে অন্যদের নিজেকে ইনস্টল করতে হবে। আমরা আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য কিছু সেরা অ্যাপের একটি তালিকা একসাথে রেখেছি।

1. খবর

আপনি যদি একজন নিউজ জাঙ্কি হন, আপনি সম্ভবত Google Reader এর মৃত্যুর পর থেকে নিখুঁত RSS/Atom ফিড রিডার খুঁজছেন। যদিও এটি আপনার অনুসন্ধান শেষ নাও করতে পারে, নিউজঅ্যাপ আপনাকে আপনার নেক্সটক্লাউড সার্ভারের মধ্যে একটি খুব কার্যকরী ফিড রিডার এম্বেড করতে দেয়৷

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

ওয়েব ইন্টারফেসটি আপনার ডেস্কটপ ওয়েব ব্রাউজারে Chrome এবং Firefox-এ কাজ করে, এছাড়াও এটি মোবাইল ডিভাইসেও কাজ করে। এছাড়াও আপনি RSS পাঠক এবং ক্লায়েন্টদের একটি শালীন আকারের তালিকা পাবেন যারা নিউজ অ্যাপ এর GitHub পৃষ্ঠায় কাজ করে।

2. পাসওয়ার্ড

আপনার পাসওয়ার্ড নিরাপদ রাখা গুরুত্বপূর্ণ, এবং একজন ভালো পাসওয়ার্ড ম্যানেজার এটিকে আরও সহজ করে তুলতে পারে। যে বলে, LastPass এর মতো একটি পরিষেবা ব্যবহার করে সবাই বিশ্বাস করে না। আপনি যদি পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করতে চান কিন্তু স্ব-হোস্ট করা রুট পছন্দ করেন, তাহলে Nextcloud-এর জন্য Passwordsapp আপনার সেরা বিকল্প হতে পারে।

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

এই পাসওয়ার্ড ম্যানেজারে আপনার পাসওয়ার্ডগুলি সংগঠিত রাখতে একটি পাসওয়ার্ড নিরাপত্তা মনিটর, সুরক্ষিত এনক্রিপশন এবং ফোল্ডার এবং ট্যাগ অন্তর্ভুক্ত রয়েছে। আপনি এমনকি অন্যান্য নেক্সটক্লাউড ব্যবহারকারীদের সাথে পাসওয়ার্ড শেয়ার করতে পারেন, যদি আপনি আপনার প্রতিষ্ঠান জুড়ে ব্যবসা-সম্পর্কিত অ্যাকাউন্টে পাসওয়ার্ড ভাগ করতে চান তবে এটি দুর্দান্ত৷

3. ডেক

আপনি যদি সংগঠিত হতে চান তবে আদর্শ করণীয় তালিকা আপনার জন্য নয়, কানবান পদ্ধতি আপনার জন্য কাজ করতে পারে। আপনি যদি পরিচিত না হন তবে এটি হল "কর্কবোর্ডে স্টিকি নোট" শৈলী যা Trello এবং অন্যান্য অ্যাপ ব্যবহার করে। আপনি যদি নিজের সার্ভার ব্যবহার করতে চান তবে, নেক্সটক্লাউডের জন্য ডেক অ্যাপ আপনাকে আপনার নিজের সার্ভারে কানবান দিয়ে শুরু করতে দেয়।

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

অ্যাপটি আপনাকে আপনার কাজের জন্য কার্ড তৈরি করতে এবং সেগুলিকে বিভিন্ন বিভাগে অর্ডার করতে দেয়। আরও ভাল, আপনি আপনার কাজের সাথে সম্পর্কিত কিছু বিবরণ মনে রাখতে সাহায্য করার জন্য মার্কডাউন-ফরম্যাট করা নোট নিতে পারেন। আপনি যদি কোনো প্রতিষ্ঠানে ডেক অ্যাপ ব্যবহার করেন, তাহলে আপনি আপনার দলের সাথে কাজ নিয়ে আলোচনা করতে অন্তর্নির্মিত মন্তব্য ব্যবহার করতে পারেন।

4. শুধুমাত্র অফিস

আপনার নেক্সটক্লাউড ইনস্টলেশনের জন্য একটি অনলাইন অফিস স্যুট সক্ষম করার একাধিক উপায় রয়েছে। যদিও কিছু লোক Collabora পছন্দ করে, OnlyOffice হল আরেকটি দুর্দান্ত বিকল্প এবং এটি একটি Nextcloud অ্যাপ হিসাবে উপলব্ধ। আপনি একটি ওয়ার্ড প্রসেসর, স্প্রেডশীট এবং উপস্থাপনা অ্যাপ্লিকেশন পাবেন, সবই আপনার নিজের ব্যক্তিগত ক্লাউডে৷

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

আপনি যদি OnlyOffice এবং Nextcloud চালু করতে আগ্রহী হন কিন্তু এখনও ব্যবহার না করেন তবে আমরা সাহায্য করতে পারি। OnlyOffice ইন্টিগ্রেশন সহ নেক্সটক্লাউড ইনস্টল করার জন্য আমাদের কাছে ইতিমধ্যেই একটি গাইড রয়েছে৷

5. অ্যাপঅর্ডার

একবার আপনার কয়েকটি নেক্সটক্লাউড অ্যাপ ইনস্টল হয়ে গেলে, আপনি সম্ভবত দেখতে পাবেন যে আপনি অন্যদের তুলনায় কিছু বেশি ব্যবহার করেন। আপনার বিভিন্ন অ্যাপের আইকনে যাওয়া বিরক্তিকর হতে পারে যদি আপনি সবচেয়ে বেশি ব্যবহার করা অ্যাপ তালিকার নীচে থাকে।

আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি

AppOrder আপনার জন্য যে কোনো উপায়ে অ্যাপ আইকন সাজানোর অনুমতি দিয়ে আপনার জন্য এই সমস্যার সমাধান করে। আপনার নেক্সটক্লাউড সার্ভারের প্রতিটি ব্যবহারকারীর নিজস্ব অর্ডার থাকতে পারে, তবে প্রশাসকরা আইকনগুলির জন্য একটি ডিফল্ট বিন্যাসও সংজ্ঞায়িত করতে পারেন।

উপসংহার

অবশ্যই, উপরের অ্যাপগুলি নেক্সটক্লাউডের জন্য উপলব্ধ দুর্দান্ত অ্যাপগুলির মধ্যে কয়েকটি মাত্র। আরও একটি গুচ্ছ রয়েছে যা আপনার সার্ভারে আরও বেশি কার্যকারিতা যোগ করতে পারে। উপলব্ধ সবকিছু দেখতে, নেক্সটক্লাউড অ্যাপ ডিরেক্টরিটি দেখুন।

আপনি নিশ্চিত নাও হতে পারেন যে নেক্সটক্লাউড আপনার জন্য। সর্বোপরি, যদিও এটি একটি দুর্দান্ত বিকল্প, এটি একমাত্র নয় এবং কিছু চমত্কার বিকল্প রয়েছে। আপনি যদি একটি স্ব-হোস্টেড ক্লাউড স্টোরেজ বিকল্পের সন্ধানে থাকেন তবে আমাদের নেক্সটক্লাউড, ওনক্লাউড এবং সিফাইলের তুলনা দেখুন৷


  1. আপনার ফোনের জন্য 9টি সেরা ফেস সোয়াপ অ্যাপ

  2. iOS-এর জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপগুলির মধ্যে 4টি

  3. আপনার ফোনের জন্য 4টি সেরা খাদ্য ডায়েরি অ্যাপ

  4. আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 6টি৷