কম্পিউটার

স্যামসাংয়ের নতুন "লাইট" ফোনগুলি - আপনি কীভাবে জানবেন যে সেগুলি আপনার জন্য সঠিক কিনা?

স্যামসাংয়ের নতুন  লাইট  ফোনগুলি - আপনি কীভাবে জানবেন যে সেগুলি আপনার জন্য সঠিক কিনা?

2020 কনজিউমার ইলেকট্রনিক্স শো-এর সময় রাডারের অধীনে আসছে এবং বেশ কয়েকটি দ্রুত-গতির খবর, Samsung দুটি নতুন ডিভাইস প্রকাশ করেছে। আরও ভাল, তারা Samsung Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite সহ বিদ্যমান ডিভাইসগুলির দুটি "নতুন" সংস্করণ প্রকাশ করেছে। এই ডিভাইসগুলি প্রকাশ করার ফলে এই ফোনগুলি কার জন্য একটি প্রশ্ন তৈরি করে৷ কোম্পানির ফ্ল্যাগশিপ স্মার্টফোনের নামে তাদের নামকরণ করা কিন্তু স্যামসাং কোন বাজারে যাচ্ছে তা নিয়ে প্রশ্ন জাগে। আসুন এই ডিভাইসগুলি একবার দেখে নেওয়া যাক এবং সেগুলি আপনার জন্য সঠিক কিনা তা দেখুন৷

Galaxy S10 Lite

স্যামসাংয়ের নতুন  লাইট  ফোনগুলি - আপনি কীভাবে জানবেন যে সেগুলি আপনার জন্য সঠিক কিনা?

এখনই আপনি "Lite" নামটির অর্থ এই ডিভাইসটির বড় ভাই, Galaxy S10-এর তুলনায় স্পেক্সে "হালকা" বলে আশা করবেন। এটা একেবারেই সত্য। এই স্মার্টফোনটি অবশ্যই মিডরেঞ্জের। একটি 6.7-ইঞ্চি, 2400 x 1800 AMOLED স্ক্রিনের বৈশিষ্ট্য বড় এবং চিত্তাকর্ষক শোনাচ্ছে, তবে প্রাথমিক প্রতিবেদনগুলি এটিকে ঠিক বলে মনে করে। "এজ-টু-এজ" ডিসপ্লে এখনও নিমজ্জিত।

নেটফ্লিক্স বা ডিজনি প্লাসের মতো মাল্টিমিডিয়া বিষয়বস্তু দেখতে চান এমন যেকোন ব্যক্তির জন্য, এটি পুরোপুরি আকারের। একটি 4,500 mAh ব্যাটারি আপনাকে সেই সামগ্রী উপভোগ করার জন্য যথেষ্ট ব্যাটারি লাইফ দেবে৷ স্যামসাং তার নতুন "সুপার স্টেডি ওআইএস" ক্যামেরা অন্তর্ভুক্ত করেছে, যা "অ্যাকশন-ফোকাসড ফটো এবং ভিডিওগুলির জন্য উচ্চ স্থিতিশীলতার জন্য।"

Galaxy Note 10 Lite

স্যামসাংয়ের নতুন  লাইট  ফোনগুলি - আপনি কীভাবে জানবেন যে সেগুলি আপনার জন্য সঠিক কিনা?

একইভাবে, Galaxy Note 10 Lite একই রেজোলিউশনের সাথে একই 6.7-ইঞ্চি স্ক্রীন এবং প্রতি ইঞ্চিতে 394 পিক্সেল প্যাক করে। যখন S10 Snapdragon 855 প্রসেসর চালায়, Samsung একই 4,500 mAh ব্যাটারি থাকলেও Exynos 8895 প্রসেসর বেছে নিয়েছে। আপনার বাজারের উপর নির্ভর করে প্রতিটি ডিভাইসে 6 বা 8GB RAM থাকবে।

নোট 10 লাইট নিজেকে কিছুটা আলাদা করে যেভাবে এটি ফ্ল্যাগশিপ মডেলগুলির সাথে এস পেন সহ আশ্চর্যজনকভাবে করে। সুপার স্টেডি ওআইএস ক্যামেরা থাকা S10-এর বিপরীতে, স্যামসাং বিশেষভাবে তার নিয়মিত OIS বেছে নিয়েছে। উভয় ডিভাইসই বাক্সের বাইরে Android 10 চালায়।

এখন কেন?

স্যামসাং মোবাইলের প্রেসিডেন্ট ডিজে কোহ-এর মতে, এই ডিভাইসগুলি "সেই স্বতন্ত্র মূল প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি উপস্থাপন করে যা একটি গ্যালাক্সি এস এবং গ্যালাক্সি নোট অভিজ্ঞতা তৈরি করে।" যদিও স্যামসাং আপাতদৃষ্টিতে ইতিমধ্যে প্রতিটি বাজারকে কভার করার জন্য যথেষ্ট স্মার্টফোন রয়েছে, এটি স্পষ্ট বলে মনে হচ্ছে যে এই ডিভাইসগুলি একটি গেটওয়ে ড্রাগের মতো কিছু। তারা গ্রাহকদের মূল্য ট্যাগ ছাড়াই কোম্পানির ফ্ল্যাগশিপ ডিভাইসে যা আছে তার স্বাদ দিতে চায়।

স্যামসাংয়ের নতুন  লাইট  ফোনগুলি - আপনি কীভাবে জানবেন যে সেগুলি আপনার জন্য সঠিক কিনা?

এটা সম্ভব যে এই ফোনগুলি কোম্পানির আসন্ন ফ্ল্যাগশিপ মডেলগুলির জন্য একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প হতে পারে। এটা সম্ভব যে এই ডিভাইসগুলি এমনকি Galaxy S10e-এর মতো ফ্ল্যাগশিপ মডেলগুলির বর্তমান এন্ট্রি-লেভেল সংস্করণগুলিকে প্রতিস্থাপন করার জন্যও নির্ধারিত হয়েছে। একইভাবে, নোট 10 লাইট এন্ট্রি-লেভেল নোট 10-কে প্রতিস্থাপন করতে পারে, এটি এবং নোট 10+ উভয়কেই বিকল্প হিসাবে রেখে যায়। শত শত ডলার দুটি মডেলকে আলাদা করবে, তাই একটি স্পষ্ট বৈশিষ্ট এবং মূল্য তুলনা রয়েছে। শেষ পর্যন্ত, আমরা সত্যিই জানি না কেন Samsung এখন এই ডিভাইসগুলি প্রকাশ করছে, এবং তারা সেই গল্প বলার মতো দুর্দান্ত কাজ করেনি৷

তারা কার জন্য?

তাই এটাই আসল প্রশ্ন। কার জন্য এই ডিভাইসগুলি ঠিক? যারা কম দামে প্রিমিয়াম বৈশিষ্ট্য চান তাদের জন্য এটা বলা সহজ; যাইহোক, স্যামসাংয়ের ইতিমধ্যেই অর্ধ ডজন মডেল রয়েছে যা সেই শূন্যতা পূরণ করে। এগুলোর নাম শুধু গ্যালাক্সি এস বা গ্যালাক্সি নোট নয়।

নোট 10 লাইটের ক্ষেত্রে, "কে" বোঝানো একটু সহজ হতে পারে। প্রিমিয়াম নোট মডেলের মূল্য ট্যাগ ছাড়া যে কেউ এস পেন চান তাদের জন্য এটি একটি স্মার্টফোন। স্যামসাং সাম্প্রতিক বছরগুলিতে এস পেনকে নোট সিরিজের একটি এক্সটেনশনের মতো অনুভব করার জন্য একটি দুর্দান্ত কাজ করেছে। আপনি যদি এমন কেউ হন যিনি সত্যিই এস পেন ব্যবহার করে দেখতে চান, তাহলে নোট 10 লাইট অবশ্যই আপনার জন্য।

Galaxy S10 Lite এর কেস এবং এটি কার জন্য তা একটু বেশি প্রশ্নবিদ্ধ। এমন সব গ্রাহক আছে যারা দাম বাড়ায় এমন সব ঘণ্টা বা বাঁশি ছাড়াই Galaxy S10 নাম চায়। আলাদাভাবে, এটি হতে পারে যে এই 4G-শুধু মডেলটি এটি এবং 2020 ফ্ল্যাগশিপের মধ্যে পার্থক্য করার একটি ভাল উপায়। ফ্ল্যাগশিপগুলি অবশ্যই 5G চিপসেটগুলি অন্তর্ভুক্ত করতে চলেছে যা দামকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে দেয়।

এটি স্যামসাংকে একটি এন্ট্রি-লেভেল গ্যালাক্সি এস সিরিজ ডিভাইস 5G মূল্যের ধাক্কা ছাড়াই রাখার অনুমতি দিতে পারে। যদি 5G আগামী কয়েক বছরে আপনার এলাকায় রোল আউট হওয়ার সম্ভাবনা না থাকে, তাহলে এই ডিভাইসটি দেখতে উপযুক্ত। পার্থক্যটি কয়েকশ ডলার হতে পারে এবং সেই অর্থ দিয়ে, নিজেকে কয়েকটি সুন্দর ডিনারে নিয়ে যান।

উপসংহার

এটি খুব সম্ভবত যে স্যামসাংকে এই ফোনগুলির জন্য "কেন" এর একটি শক্তিশালী কেস তৈরি করতে হবে কারণ তারা সারা বিশ্বের বাজারে রোল আউট হওয়ার কাছাকাছি পৌঁছেছে। আপাতত, কেন তারা উপলব্ধ তা নিয়ে প্রচুর বিভ্রান্তি রয়েছে এবং যেমনটি আগে উল্লেখ করা হয়েছে, Samsung একটি বিশদ ব্যাখ্যা দেয়নি। তবুও, সাশ্রয়ী মূল্যের ট্যাগ সহ স্মার্টফোনে আমরা যত বেশি "প্রিমিয়াম" বৈশিষ্ট্য পেতে পারি তা সবার জন্য সুসংবাদ৷


  1. আপনার অ্যান্ড্রয়েড ফোন আপনার উপর গুপ্তচরবৃত্তি করছে কিনা তা কীভাবে জানবেন

  2. 2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

  3. অদ্ভুত জিনিস যা আপনি জানেন না হ্যাকিংয়ের জন্য ঝুঁকিপূর্ণ

  4. Samsung Galaxy S9:এটি সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত