কম্পিউটার

Samsung Bixby উইন্ডোজের জন্য উপলব্ধ:আপনার যা জানা দরকার

আপনি যদি Bixby-এর অনুরাগী হন, তাহলে কিছু ভালো খবর আছে:আপনি এখন Windows 10 এবং 11-এ অ্যাপটি ডাউনলোড করতে পারেন৷ এটি এমন ছিল যে আপনি Windows এ Bixby ব্যবহার করার একমাত্র উপায় ছিল একটি Android এমুলেটরের মাধ্যমে৷ তাই এটা দেখে ভালো লাগছে যে Samsung পরিস্থিতির প্রতিকার করছে (বেশিরভাগ জন্য)।

যদিও এটি উত্তেজনাপূর্ণ খবর, Bixby-এর Windows সংস্করণ ডাউনলোড করার আগে আপনাকে কিছু জিনিস জানতে হবে৷

Bixby এখন Microsoft স্টোরে উপলব্ধ

গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজনের অ্যালেক্সা ভার্চুয়াল সহকারী বাজারে সবচেয়ে বড় নাম, তবে স্যামসাংয়ের বিক্সবি একটি ভাল প্রতিযোগী হিসাবে প্রমাণিত হয়েছে। এখন, মাইক্রোসফ্ট স্টোরে এর প্রকাশের সাথে এটি আরও অ্যাক্সেসযোগ্য হয়ে উঠবে৷

উইন্ডোজে, আপনি বিভিন্ন ক্রিয়া সম্পাদনের জন্য সাধারণ ভয়েস কমান্ড ব্যবহার করতে সক্ষম হবেন। এই অ্যাকশনগুলির মধ্যে রয়েছে অ্যাপ খোলা, আবহাওয়া পরীক্ষা করা, জটিল সেটিংস অ্যাক্সেস করা, ফাইল অনুসন্ধান করা, সময় পরীক্ষা করা এবং আপনার SmartThings ইকোসিস্টেমে অ্যাপ নিয়ন্ত্রণ করা।

কিভাবে উইন্ডোজে বিক্সবি ইনস্টল করবেন

Bixby ডাউনলোড করতে, সার্চ বারে "Store" টাইপ করে এবং উপরের ফলাফলে ক্লিক করে Microsoft Store খুলুন। তারপর, দোকানে, অনুসন্ধান করুন ক্লিক করুন৷ উপরের ডানদিকে, "Bixby" টাইপ করুন এবং তারপরে অনুসন্ধান ফলাফলে অ্যাপটি নির্বাচন করুন৷ তারপর, ইনস্টল করুন ক্লিক করুন৷ ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে।

Samsung Bixby উইন্ডোজের জন্য উপলব্ধ:আপনার যা জানা দরকার

আপনি Bixby ডাউনলোড করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার পিসি ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পূরণ করে৷ অন্তত, আপনার Windows 10 সংস্করণ 17763.0 বা উচ্চতর এবং 95.83MB স্টোরেজ স্পেস প্রয়োজন।

ঠিক যেমন আপনি একটি Galaxy ফোন বা ট্যাবলেটে করেন, Bixby কে জাগানো একটি বিষয়, "হাই বিক্সবি"। যাইহোক, যেহেতু এটি একটি পিসি অ্যাপ, তাই আপনি হটকিগুলিও ব্যবহার করতে পারেন Ctrl + Shift + B অথবা FN + B এটি সক্রিয় করতে। বিকল্পভাবে, আপনি অনুসন্ধান বারে "Bixby" অনুসন্ধান করে এবং অনুসন্ধান ফলাফলে এটিতে ক্লিক করে অ্যাপটি চালু করতে পারেন৷

Samsung Bixby উইন্ডোজের জন্য উপলব্ধ:আপনার যা জানা দরকার

Bixby গ্যালাক্সি বুক ডিভাইসের জন্য অপ্টিমাইজ করা হয়েছে

মাইক্রোসফ্ট স্টোরের বিবরণে বলা হয়েছে যে Samsung তার গ্যালাক্সি বুকের পরিসরের জন্য বিক্সবিকে অপ্টিমাইজ করেছে পণ্য তত্ত্বগতভাবে, এর মানে হল যে আপনি অন্যান্য নির্মাতাদের দ্বারা তৈরি পণ্যগুলিতে অ্যাপটি ইনস্টল করতে পারেন এবং এটি কাজ করতে পারে, তবে এর কার্যকারিতা সীমিত হতে পারে। তাই আপনি যদি Bixby থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে চান, তাহলে আপনাকে একটি Galaxy Book ল্যাপটপে বিনিয়োগ করতে হবে।

বর্তমানে, আনুষ্ঠানিকভাবে সমর্থিত ডিভাইসের তালিকায় রয়েছে:

  • গ্যালাক্সি বুক প্রো
  • Galaxy Book Pro 360
  • গ্যালাক্সি বুক ওডিসি
  • Galaxy Book Go
  • Galaxy Book Go 5G
  • Galaxy Book Flex2 α

আপনার ল্যাপটপ উপরে উল্লিখিত মডেলগুলির একটি না হলে, Bixby কাজ করবে না এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷ অ্যাপটি এখনও ডাউনলোডের জন্য স্টোরে পাওয়া যাবে। যাইহোক, যখন আপনি এটি চালানোর চেষ্টা করেন, তখন আপনি একটি বার্তা পেতে পারেন যাতে বলা হয় যে "Bixby ভয়েস আপনার ডিভাইসে উপলব্ধ নেই।"

Samsung Bixby উইন্ডোজের জন্য উপলব্ধ:আপনার যা জানা দরকার

যদি Bixby আপনার ডিভাইসে কাজ না করে এবং আপনি এখনও আপনার পিসির কিছু দিক নিয়ন্ত্রণ করতে ভয়েস কমান্ড ব্যবহার করতে চান, Cortana একটি বিকল্প। যদিও Cortana Windows 10 এর সাথে আগে থেকে ইনস্টল করা আছে, এটি এমন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা Microsoft আর Windows 11 এর সাথে বান্ডিল করছে না। এর মানে আপনি যদি Windows 11-এ থাকেন, তাহলে আপনাকে এটি ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে।

এখন আপনি Bixby এর জন্য প্রস্তুত

আপনি যদি আপনার Samsung Galaxy মোবাইল ডিভাইসে পর্যাপ্ত অ্যাপ না পান তাহলে Microsoft Store-এ Bixby-এর রিলিজ একটি দুর্দান্ত খবর। আপনি যদি উইন্ডোজের জন্য একটি নতুন ভয়েস সহকারী খুঁজছেন তবে আপনি এটি ব্যবহার করে দেখতে পারেন। শুধু মনে রাখবেন যে এটি প্রয়োজনীয় না হলেও, আপনি যদি আপনার পিসিতে পুরো Bixby অভিজ্ঞতা উপভোগ করতে চান তবে Samsung আপনাকে একটি Galaxy Book ডিভাইস রাখার পরামর্শ দেয়৷


  1. উইন্ডোজ রেজিস্ট্রি কি:আপনার যা কিছু জানা দরকার

  2. Windows 10 মাইগ্রেশন:আপনার যা জানা দরকার

  3. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সম্পর্কে আপনার যা জানা দরকার?

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার