কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা সঠিক ক্যারিয়ার ক্ষেত্র কিনা আপনি কিভাবে জানবেন?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

সাইবার নিরাপত্তা কি আমার জন্য একটি পেশা?

বাস্তবে, সাইবার নিরাপত্তা পেশাদারদের দৈনন্দিন কাজগুলি হলিউডের মতো নাটকীয় বা নাটকীয় নয়, যা আমাদের বিশ্বাস করে, কিন্তু তারা এখনও বেশ কয়েকটি উচ্চ উন্নত দক্ষতা কভার করে। এটি বিশ্বব্যাপী দ্রুত বর্ধনশীল পেশাগুলির মধ্যে একটি এবং এটি খুবই ফলপ্রসূ হতে পারে৷

সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার গড়ার আগে আমার কী জানা দরকার?

এটা রাজনীতির ব্যাপার। সাইবারস্পেস বিষয়গুলির একটি বিস্তৃত পরিসর কভার করে... যখন এটি নিরাপত্তার ক্ষেত্রে আসে তখন এটি খুব বেশি আলোকিত হয় না... কাউকে আপনাকে বলতে দেবেন না যে আপনি স্বাগত নন৷ নিরাপত্তাই একমাত্র স্বার্থ নয়। InfoSec-এ, সেখানে যাওয়ার কোনো উপায় নেই। ভালো যোগাযোগের দক্ষতা থাকা জরুরি। টেকনিক্যাল লোকের প্রয়োজন তাদের দিয়ে শেষ হয় না।

সাইবার নিরাপত্তা আমার জন্য সঠিক কিনা আপনি কিভাবে বুঝবেন?

ডিজিটাল বিশ্ব আপনার জন্য একটি ঘর. আপনি যখন এমন কিছু দেখতে পান যা ভুল হতে পারে, আপনি দ্রুত তা সংশোধন করেন... বাস্তবতা হল আপনি বাস্তববাদী... এটা স্পষ্ট যে আপনি বিশদ বিবরণে মনোযোগ দেন। এটা বোঝায় যে আপনি কৌতূহলী... একটি নতুন চ্যালেঞ্জ আপনার কাছে আকর্ষণীয়... আপনি যে পদ্ধতিগত পদ্ধতি গ্রহণ করেন তা প্রশংসনীয়। যোগাযোগ আপনার সবচেয়ে শক্তিশালী দক্ষতার একটি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়।

সাইবার নিরাপত্তা কি আমার জন্য একটি পেশা?

কর্মজীবনের পথ খুবই স্থিতিশীল কারণ প্রতিভার চাহিদা বেশি। ইন্টেল সিকিউরিটি জরিপ অনুসারে, অস্ট্রেলিয়ার 44% কোম্পানি উদ্বিগ্ন যে দূষিত সাইবার আক্রমণ তাদের লক্ষ্য করতে পারে।

কোন সাইবার নিরাপত্তার কাজটি আমার জন্য সবচেয়ে ভালো?

একজন সফটওয়্যার ডেভেলপার/ইঞ্জিনিয়ার একজন সিস্টেম ইঞ্জিনিয়ারের জন্য ডেভেলপার/ইঞ্জিনিয়ার $110,140*89,920 ডলার উপার্জন করেন। একটি নেটওয়ার্কের একজন প্রকৌশলী বা স্থপতিকে $83,510 প্রদান করা হয়। একজন দুর্বলতা বিশ্লেষক এবং অনুপ্রবেশ পরীক্ষকের জন্য $103,000। $92,000 সাইবার নিরাপত্তা ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ / প্রযুক্তিবিদ জন্য. ঘটনা বিশ্লেষক / প্রতিক্রিয়াশীল পদের জন্য $89,000।

সাইবার নিরাপত্তা কি একটি ভালো ক্যারিয়ার পছন্দ?

সাইবার সিকিউরিটিতে চাকরি নেওয়া একটি বিশেষভাবে সন্তোষজনক ক্যারিয়ারের বিকল্প হতে পারে KPMG এর মতে, গড় সাইবার নিরাপত্তা প্রধানের বার্ষিক বেতন বছরে $2 থেকে $4 পর্যন্ত। শিল্পের মতে, 68% কর্মচারী তাদের চাকরিতে সন্তুষ্ট, এটিকে একটি মানসিক এবং আর্থিকভাবে ফলপ্রসূ কর্মজীবনে পরিণত করে৷

সাইবার নিরাপত্তার জন্য আমার কী জানা দরকার?

সাইবার নিরাপত্তায় বিশেষজ্ঞ ব্যক্তিকে কার্যকরভাবে ঝুঁকি ব্যবস্থাপনা করতে সক্ষম হতে হবে। এটা গুরুত্বপূর্ণ যে আপনি প্রমাণীকরণ. এই নিবন্ধটি লিনাক্স সম্পর্কে... এটি সমস্ত তথ্য সিস্টেম সম্পর্কে... ডিজিটাল ফরেনসিকের ক্ষেত্র... এটি একটি প্রোগ্রামিং ভাষা৷


  1. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পথ শুরু করবেন?

  2. আপনি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য বাক্সে কিভাবে দেখছেন?

  3. আপনি কিভাবে জানেন যে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কতটা কার্যকর?

  4. আপনি কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী জানেন?