কম্পিউটার

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

এটি রঙিন, পাতলা এবং শক্তিতে পূর্ণ, যা আপনি Apple এর নতুন iMac কম্পিউটার থেকে আশা করেন। এটি সবচেয়ে দক্ষ এবং শক্তিশালী চিপের সাথেও আসে। 21.5-ইঞ্চি iMac আর উপলব্ধ না থাকায়, নতুন iMac বা 2020 27-ইঞ্চি রিফ্রেশ পাব কিনা তা নিয়ে প্রশ্ন ওঠে৷ পরেরটির মূল্য কি অতিরিক্ত খরচের? আসুন দেখি কেন একটি মডেল আপনার জন্য ভাল পছন্দ হতে পারে।

প্রদর্শন

2021 iMac এবং 2020 27-ইঞ্চি ম্যাকের মধ্যে সবচেয়ে তাৎক্ষণিক পার্থক্যগুলির মধ্যে একটি হল ডিসপ্লের আকার। 21.5-ইঞ্চি মডেলটি চলে যাওয়ায়, উভয় বিকল্পই আপনাকে স্ক্রীন রিয়েল এস্টেটে একটি বুস্ট দেবে। 24 ইঞ্চিতে, 2021 iMac 4480 x 2520 পিক্সেল এবং একটি সুন্দর রেজোলিউশন সহ আসে। তবে, 5K ডিসপ্লের জন্য কোন সমর্থন নেই। 27-ইঞ্চি iMac-এর একটি 5120 x 2880 ডিসপ্লে রয়েছে, তাই 5K মানসম্মত৷

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

স্ক্রীনের আকার একদিকে, ডিসপ্লেগুলি রঙ, উজ্জ্বলতা এবং স্বচ্ছতার সাথে মোটামুটি একই রকম। প্রশ্ন হল আপনার 5K মানের প্রয়োজন কিনা। বেশিরভাগ লোকের জন্য, 5K এখনও একটি অসঙ্গতি, এবং তারা পার্থক্যটি জানবে না। আপনার যদি একেবারেই 5K গুণমানের প্রয়োজন হয়, তাহলে 2020 27-ইঞ্চি ম্যাক আপনার জন্য।

পারফরম্যান্স

21.5-ইঞ্চি iMac-এর সাথে তুলনা করলে, কিছু রিপোর্ট বলছে 2021 iMac-এ M1 চিপ 50 শতাংশের বেশি দ্রুত। এটি একটি উল্লেখযোগ্য উন্নতি। অ্যাপ্লিকেশন লোড করা, একাধিক অ্যাপ্লিকেশন চালানো এবং এমনকি ভিডিও প্লেব্যাক সবকিছুই দ্রুত অনুভব করবে। বিশেষ করে গেমিংও দ্রুততর হবে, এবং আপনার M1 iMac-এ নির্দিষ্ট iOS/iPad OS অ্যাপ ব্যবহার করার ক্ষমতা রয়েছে।

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

আপনি যখন 2020 27" iMac দেখেন তখন জিনিসগুলি একটু অস্পষ্ট হয়৷ পরেরটি এখনও শক্তিশালী মাল্টি-কোর পারফরম্যান্স অফার করে, যা আপনার প্রয়োজনের উপর নির্ভর করে সিদ্ধান্তটিকে আরও কঠিন করে তোলে। যদি শক্তি আপনার সবচেয়ে বড় প্রয়োজন হয়, এবং আপনি এমন কাজগুলি সম্পাদন করেন যার জন্য সামগ্রী/মিডিয়া উত্পাদনের জন্য এনকোডিং বা রেন্ডারিং প্রয়োজন, 27" iMac এখনও আপনার সেরা বাজি। অন্য সকলের জন্য, যদি না আপনার একেবারে অতিরিক্ত তিন ইঞ্চি স্ক্রীন রিয়েল এস্টেটের প্রয়োজন হয়, M1 চিপের অসাধারণ উত্থান আছে।

বন্দরগুলি

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

ইউএসবি-এ, এসডি কার্ড, থান্ডারবোল্ট ইত্যাদি সহ বিভিন্ন পোর্টের প্রয়োজন হলে ২৭ ইঞ্চি আইম্যাকটিই ভালো বিকল্প। শুধুমাত্র নতুন 2021 iMac-এর জন্য USB-C-এর কঠোর বরাদ্দে অ্যাপলের পদক্ষেপ সম্ভবত নেতৃত্ব দিতে চলেছে। নতুন ক্রেতাদের সাথে কিছু বিভ্রান্তির জন্য। যে কেউ আইফোন বা আইপ্যাড (নন-প্রো এবং পুরানো মডেল) চার্জ করার জন্য ঘন ঘন তাদের iMac ব্যবহার করে তারা তা করতে অক্ষম হতে পারে।

পরিশেষে, পোর্ট সামঞ্জস্যতা আপনার অবশ্যই থাকা তালিকার শীর্ষে থাকলে 27-ইঞ্চি iMac হল যাওয়ার উপায়। এটি বলেছে, আপনার যদি 2021 iMac-এ আরও পোর্টের প্রয়োজন হয়, অনলাইনে একটি হাব বাছাই করা সহজ এবং তুলনামূলকভাবে সস্তা। দুটি আকারের মধ্যে খরচের পার্থক্যের পরিপ্রেক্ষিতে, অতিরিক্ত পোর্টের হাব যোগ করা 27-ইঞ্চি iMac পর্যন্ত লাফানোর চেয়ে অনেক কম ব্যয়বহুল হতে পারে।

আনুষাঙ্গিক

আপনার 2021 iMac কেনার সাথে আপনার কীবোর্ডের রঙের সাথে মিল রয়েছে, সর্বশেষ মডেলটিতে টাচ আইডিও রয়েছে। সেই অতিরিক্ত স্তরের নিরাপত্তা যা বর্তমানে ডিফল্ট 2020 ম্যাজিক কীবোর্ডে উপলব্ধ নয় তা একটি বড় নিরাপত্তা সুবিধা প্রদান করে। ধারাবাহিকভাবে একটি পাসওয়ার্ড লিখতে হবে না, শুধুমাত্র আপনার আঙ্গুলের ছাপ ব্যবহার করে, আপনার অনুমতি ছাড়াই আপনার iMac ব্যবহার করা থেকে কাউকে আটকাতে সাহায্য করতে পারে। আঙ্গুলের ছাপ জাল করার চেয়ে আপনার কাঁধের দিকে তাকানো এবং একটি পাসওয়ার্ড মুখস্থ করা অনেক সহজ।

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

এটা লক্ষণীয় যে বেস 2021 iMac টাচ আইডি কীবোর্ডের সাথে আসে না। পরিবর্তে, প্যাকেজের অংশ হিসাবে এটি গ্রহণ করার জন্য আপনাকে মধ্য-স্তরে ঝাঁপিয়ে পড়তে হবে। বিকল্পভাবে, 2021 বেস মডেল ক্রেতারা $50 বেশি খরচ করতে পারেন এবং এটি একটি পৃথক আনুষঙ্গিক হিসাবে অর্ডার করতে পারেন। এছাড়াও আপনি ম্যাজিক মাউস এবং ম্যাজিক ট্র্যাকপ্যাড পাবেন নতুন iMac এর মতো একই রঙে ছড়িয়ে পড়েছে এবং এটি এটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। আপনি যদি 2021 iMac বিশেষভাবে এর রঙের অ্যারের জন্য বাছাই করেন তবে এটি কেবল এটিই আপনার জন্য সঠিক ক্রয়কে শক্ত করতে সহায়তা করে।

কাস্টমাইজেশন

নতুন 2021 iMac এর সাথে, আপনি যা দেখতে পান তা হল। আপনার কেনার পরে, আরও RAM যোগ করার কোন সুযোগ নেই। লক্ষ লক্ষ লোক 27-ইঞ্চি iMac কে পছন্দ করার এটি একটি কারণ। ক্রয়ের পর মাস বা বছর র‍্যাম যোগ করার ক্ষমতা থাকা এমন একটি বিকল্প যা বাড়াবাড়ি করা যায় না।

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

2021 iMac-এর নতুন (অবিশ্বাস্যভাবে) পাতলা নকশা এই স্তরের কাস্টমাইজেশনের অনুমতি দেয় না, তাই আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার প্রাথমিক কেনাকাটা ঠিক আপনার এখন এবং ভবিষ্যতে উভয়েরই প্রয়োজন। নিজেকে জিজ্ঞাসা করার সময় 2021 iMac আপনার জন্য সঠিক কিনা, আপনাকে বিবেচনা করতে হবে 16GB RAM এবং 2TB স্টোরেজ আপনার সমস্ত প্রয়োজনের জন্য যথেষ্ট কিনা। এই সর্বাধিক বিকল্পগুলি 27 ইঞ্চি iMac-এ উপলব্ধ 128GB RAM এবং 8TB স্টোরেজের সাথে তুলনা করে। হ্যাঁ, এর জন্য আপনাকে অনেক বেশি খরচ করতে হবে, কিন্তু আপনার প্রয়োজনের উপর নির্ভর করে এটির মূল্য হতে পারে৷

রঙ

2021 iMac আপনার জন্য সঠিক কিনা তা কীভাবে জানবেন

2021 iMac-এ উপলব্ধ রঙের অ্যারেকে ছোট করা উচিত নয়। অ্যাপল পূর্ববর্তী iMac প্রজন্ম থেকে ভবিষ্যতে ফিরে গেছে এবং একটি রংধনু চালু করেছে যা প্রত্যেকের জন্য কিছু আছে। কারো কারো জন্য, একটি নন-ধূসর কম্পিউটার একটি হোম অফিসে বিশ্রী বোধ করতে পারে, কিন্তু বাস্তবতা হল এই রঙগুলি মজাদার এবং যে কোনও পরিবেশে দুর্দান্ত দেখায়। আপনি কিছু ব্যক্তিত্ব বা মান আপেল ধূসর সঙ্গে কিছু চান?

চূড়ান্ত চিন্তা

বিবেচনা করার সমস্ত বিকল্পের সাথে, কোন iMac আপনার জন্য সঠিক তা জানা কঠিন। বেশিরভাগ লোকের জন্য, 2021 iMac যথেষ্ট কম্পিউটারের চেয়ে বেশি এবং বেস এবং টপ-এন্ড উভয় বিকল্পই এখনও 2020 27-ইঞ্চি iMac থেকে কম ব্যয়বহুল। আপনি শুধুমাত্র এত বেশি কাস্টমাইজ করতে পারেন যা সম্ভবত বেশিরভাগ ব্যবহারকারীদের বিবেচনা করা প্রয়োজন সবচেয়ে বড় কারণ, যখন গড় ব্যবহারকারীর মূল্য এবং একটি ভবিষ্যত-প্রুফ কম্পিউটার থাকার দিকে আরও বেশি মনোযোগী হওয়া উচিত। M1 চিপের সংযোজন নিশ্চিত করে যে অ্যাপল ভবিষ্যতে এই কম্পিউটারটিকে ভালভাবে সমর্থন করবে৷


  1. PCI বনাম USB ওয়াইফাই অ্যাডাপ্টার:আপনার জন্য কোনটি সঠিক?

  2. টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

  3. উন্নত উত্পাদনশীলতার জন্য কীভাবে একটি পিসি তৈরি করবেন (2021)

  4. ওয়্যারলেস গেমিং মাউস বনাম তারযুক্ত – আপনার জন্য সঠিকটি কীভাবে চয়ন করবেন