কম্পিউটার

কীভাবে Samsung Galaxy ফোনে কল রেকর্ড করবেন

আপনার Samsung Galaxy স্মার্টফোনে কল রেকর্ড করতে চান? কল রেকর্ডিং বৈশিষ্ট্যটি সমস্ত গ্যালাক্সি ডিভাইসে নেটিভভাবে উপলব্ধ, পুরো প্রক্রিয়াটিকে সহজ করে। এর মানে হল যে আপনার গ্যালাক্সি স্মার্টফোনে কল রেকর্ড করার জন্য আপনার কোনো তৃতীয় পক্ষের অ্যাপের প্রয়োজন নেই।

Samsung Galaxy ডিভাইসে কল রেকর্ড করতে নিচের গাইডটি দেখুন।

আপনি কি ফোন কল রেকর্ড করতে পারবেন?

আপনি আপনার Samsung Galaxy ডিভাইসে কল রেকর্ড করা শুরু করার আগে, আপনার জানা উচিত যে বৈশিষ্ট্যটি আপনার দেশে বা আপনি যেখানে বাস করেন সেখানে স্থানীয় নিয়ম ও প্রবিধানের কারণে উপলব্ধ নাও থাকতে পারে।

  • কিছু দেশে, অন্য পক্ষের সম্মতি ছাড়া কল রেকর্ড করা বেআইনি। তাই আপনার Samsung Galaxy ডিভাইস থেকে কল রেকর্ডিং ফিচারটি অনুপস্থিত থাকলে অবাক হবেন না। এই ধরনের ক্ষেত্রে, আপনি ভাগ্যের বাইরে কারণ এই কার্যকারিতা সক্ষম করার জন্য কিছুই করা যাবে না।
  • VoWiFi কল রেকর্ড করা সম্ভব নয়, যেমন, Wi-Fi এর মাধ্যমে হওয়া ভয়েস কল।
  • এছাড়াও, মনে রাখবেন যে আপনি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে Android-এ কল রেকর্ড করতে পারবেন না। গোপনীয়তার কারণে, এই অ্যাপগুলি Android 9 বা OS-এর নতুন সংস্করণে কাজ করে না। যে কোনো অ্যাপ কাজ করছে বলে দাবি করলে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করতে হবে, যা এর ওয়ারেন্টি বাতিল করতে পারে।

এইভাবে, যদি আপনার ডিভাইস থেকে কল রেকর্ডিং বৈশিষ্ট্যটি অনুপস্থিত থাকে, তাহলে আপনি এই কার্যকারিতা পেতে প্লে স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করতে পারবেন না। যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি Google ফোন অ্যাপের সাথে ডিফল্ট ডায়ালার হিসেবে আসে, তাহলে আপনি Google ফোন অ্যাপ ব্যবহার করে কল রেকর্ড করার বিষয়ে আমাদের নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে একটি Samsung ফোনে কল রেকর্ড করা যায়

আপনি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত কল রেকর্ড করতে আপনার Samsung Galaxy স্মার্টফোন সেট করতে পারেন। আপনার পছন্দের উপর নির্ভর করে, আপনি আপনার ফোন বুকের সমস্ত পরিচিতি, নির্বাচিত পরিচিতি বা শুধুমাত্র অজানা নম্বর থেকে কল রেকর্ড করতে পারেন৷

কীভাবে Samsung Galaxy ফোনে কল রেকর্ড করবেন
  1. আপনার Samsung Galaxy ডিভাইসে ফোন অ্যাপটি খুলুন।
  2. উপরের-ডান কোণে 3-ডট ওভারফ্লো মেনু বোতামে ট্যাপ করুন তারপরে সেটিংস> কল রেকর্ড করুন .
  3. অটো রেকর্ড কল-এ যান মেনু এবং বৈশিষ্ট্য সক্রিয় করুন.
  4. আপনি সকল কল, অসংরক্ষিত নম্বর থেকে কল রেকর্ড করতে চান কিনা তা নির্বাচন করতে এগিয়ে যান , অথবা নির্দিষ্ট নম্বর থেকে কল .
কীভাবে Samsung Galaxy ফোনে কল রেকর্ড করবেন

কিভাবে ম্যানুয়ালি একটি গ্যালাক্সি ফোনে কল রেকর্ড করতে হয়

এছাড়াও আপনি Samsung Galaxy S21, Note, বা Galaxy Fold-এর মতো ফোনে ম্যানুয়ালি একক কল রেকর্ড করতে পারেন। এখানে কিভাবে:

  1. আপনার Samsung ডিভাইসে ফোন অ্যাপ খুলুন এবং যে পরিচিতির কল আপনি রেকর্ড করতে চান তাকে কল করুন। বিকল্পভাবে, আপনি যে ইনকামিং কলটি রেকর্ড করতে চান তা গ্রহণ করুন।
  2. কল স্ক্রিনে, কল রেকর্ড করুন আলতো চাপুন৷ রেকর্ডিং শুরু করতে বোতাম। যদি বিকল্পটি কল স্ক্রিনে না দেখায়, উপরের ডানদিকে 3-ডট মেনু বোতামে আলতো চাপুন এবং তারপরে কল রেকর্ড করুন নির্বাচন করুন বিকল্প
  3. আপনি যখন প্রথমবার কল রেকর্ডিং বৈশিষ্ট্যটি ব্যবহার করবেন, তখন আপনাকে শর্তাবলী স্বীকার করতে বলা হবে৷

অন্য কিছু ফোনের মতন, আপনি যখনই কল রেকর্ড করবেন তখন অন্য পক্ষকে জানানো হবে না। এটি শুধুমাত্র Android ফোনে ঘটে যারা Google Phone অ্যাপটিকে তাদের ডিফল্ট ডায়ালার অ্যাপ হিসেবে ব্যবহার করে।

কীভাবে Samsung Galaxy ফোনে কল রেকর্ড করবেন কীভাবে Samsung Galaxy ফোনে কল রেকর্ড করবেন কীভাবে Samsung Galaxy ফোনে কল রেকর্ড করবেন

কিভাবে রেকর্ড করা কল দেখতে হয়

আপনি ফোন অ্যাপ থেকে আপনার Samsung Galaxy ডিভাইসে রেকর্ড করা কল দেখতে পারেন।

  1. আপনার Samsung Galaxy ডিভাইসে ফোন অ্যাপটি খুলুন।
  2. উপরের-ডান কোণায় 3-ডট ওভারফ্লো মেনু বোতামে আলতো চাপুন।
  3. নেভিগেট করুন সেটিংস> কল রেকর্ড করুন> রেকর্ড করা কল . সমস্ত রেকর্ড করা কল এখানে প্রদর্শিত হবে. ফাইলের নামটি সহজেই রেকর্ড করা কলগুলি সনাক্ত করতে যোগাযোগের নাম বা ফোন নম্বর দেখাবে।

আপনি যেকোনো রেকর্ড করা অডিও ফাইল নির্বাচন করতে পারেন এবং তারপরে শেয়ার করুন এ আলতো চাপুন৷ হোয়াটসঅ্যাপ, জিমেইল, ড্রাইভ ইত্যাদিতে রেকর্ড করা কল শেয়ার করার বিকল্প।

Samsung Galaxy ডিভাইসে কল রেকর্ডিং

উপরের নির্দেশিকা থেকে স্পষ্ট, Samsung Galaxy স্মার্টফোনে কল রেকর্ড করার প্রক্রিয়াটি বেশ সহজ, যদি স্থানীয় আইনগুলি কোম্পানিকে আপনার অঞ্চলে বৈশিষ্ট্যটি অফার করতে বাধা না দেয়৷

এবং মনে রাখবেন — ক্ষমতার সাথে দায়িত্ব আসে, তাই কলে থাকা অন্য পক্ষকে না জানিয়ে আপনার কখনই কল রেকর্ড করা উচিত নয়।

কল রেকর্ডিং এমন অনেক বৈশিষ্ট্যের মধ্যে একটি যা আপনি Samsung ডিভাইসে পাবেন কিন্তু অন্যান্য Android ফোনে নয়। Galaxy's One UI সফ্টওয়্যারে আপনি যা করতে পারেন তার কিছু অন্বেষণ করা ভাল।


  1. কীভাবে স্যামসাং গ্যালাক্সি S8+ রিসেট করবেন

  2. কীভাবে স্যামসাং গ্যালাক্সি নোট 8 রিসেট করবেন

  3. Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

  4. কিভাবে স্মার্টফোনে স্কাইপ কল রেকর্ড করবেন