কম্পিউটার

কীভাবে অ্যান্ড্রয়েডে 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করবেন

কীভাবে অ্যান্ড্রয়েডে 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করবেন

আপনার অ্যান্ড্রয়েড ঘড়িতে আপনাকে সেরা টাইমকিপিং অভিজ্ঞতা দেওয়ার জন্য অনেকগুলি বিকল্প এবং বৈশিষ্ট্য রয়েছে যা সাধারণ ঘড়ি এবং ঘড়িগুলি কেবল অফার করতে পারে না৷ এরকম একটি বৈশিষ্ট্য হল স্ট্যান্ডার্ড AM-PM কনফিগারেশনের পরিবর্তে 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করার বিকল্প। এখানে Android-এ 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করার ধাপগুলি রয়েছে৷

সময় বিন্যাস পরিবর্তন করা

আপনার অ্যান্ড্রয়েড ফোনে, আপনার হোম পেজ স্ক্রিনে সেটিংস আইকনে স্ক্রোল করুন এবং সেটিংস পৃষ্ঠা খুলতে এটিতে আলতো চাপুন৷

কীভাবে অ্যান্ড্রয়েডে 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করবেন

আপনি "সিস্টেম" শিরোনামের বিভাগে না আসা পর্যন্ত এই পৃষ্ঠায় বিকল্পগুলির তালিকাটি নীচে স্ক্রোল করুন। ভাষা, অ্যাক্সেসযোগ্যতা এবং ব্যাকআপ বিকল্পগুলি পরিবর্তন সহ ব্যবহারকারীদের সাথে যোগাযোগ করার জন্য ফোনের সাধারণ তথ্য যে পদ্ধতিতে ব্যবহার করা হয় তার সাথে সম্পর্কিত বিকল্পগুলির একটি তালিকা আনতে এই বিভাগে আলতো চাপুন৷

কীভাবে অ্যান্ড্রয়েডে 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করবেন

আবার, আপনি "তারিখ এবং সময়" বিভাগে না আসা পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এই বিভাগে ক্লিক করলে আপনার ফোনে সময় কীভাবে উপস্থাপন করা হয় তার সাথে সম্পর্কিত বিকল্পগুলির একটি নতুন তালিকা নিয়ে আসবে৷

কীভাবে অ্যান্ড্রয়েডে 24-ঘন্টা ঘড়িতে স্যুইচ করবেন

আপনি "24-ঘন্টা ফর্ম্যাট ব্যবহার করুন" বিকল্পটি দেখতে না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এটির পাশের বোতামটিতে ক্লিক করে টগল করুন যাতে বোতামটি নীল হয়ে যায়।

আপনার ফোন এখন AM এবং PM এর পরিবর্তে 24-ঘন্টার ফর্ম্যাটে সময় দেখাবে। আপনি যদি আসল সময়ের ফর্ম্যাটে ফিরে যেতে চান তবে "24-ঘন্টা ফর্ম্যাট ব্যবহার করুন" এর পাশের বোতামটি টগল করুন এবং ফোন ঘড়ি স্বয়ংক্রিয়ভাবে AM এবং PM-এ সময় দেখানোর জন্য ফিরে আসবে৷

দ্রষ্টব্য :বিভিন্ন ফোন মডেলের সেটিংস পৃষ্ঠায় বিভিন্ন জায়গায় তারিখ ও সময় বিকল্প রাখা থাকতে পারে। আপনি যদি আমাদের উল্লেখ করা জায়গায় এটি খুঁজে না পান তবে আপনি অনুসন্ধান বারে বিকল্পটির নামটি টাইপ করতে পারেন যা বেশিরভাগ আধুনিক অ্যান্ড্রয়েড ফোন এটি সনাক্ত করতে সজ্জিত থাকে।

দুটি ফর্ম্যাটের মধ্যে পার্থক্য

এই মুহুর্তে, আপনি ভাবছেন যে দুটি সময়-রক্ষণের ফর্ম্যাট একে অপরের থেকে আলাদা করে কী করে। এখানে দুটির মধ্যে মৌলিক পার্থক্য রয়েছে:

AM এবং PM: দিন দুই ভাগে বিভক্ত, সকাল ও রাত। শুধুমাত্র 1 থেকে 12 সংখ্যা ব্যবহার করে সময় পরিমাপ করা হয়। সকালের সময় AM দ্বারা নির্দেশিত হয়, যখন রাতের সময় PM দ্বারা নির্দেশিত হয়।

24-ঘন্টা: সামরিক সময় নামেও পরিচিত। পূর্ণ-দিন একটি 24-ঘন্টা চক্রে সেট করা হয়, এবং সময় 0 থেকে 24 সংখ্যাগুলি ব্যবহার করে পরিমাপ করা হয়। বিকেল 12:59-এর পরে, ঘড়ির প্রতিটি সংখ্যার সাথে 12:00 যোগ করে সময় পরিমাপ করা হয়। তাই 01:00 বেলা 13:00 হয়, 02:00 14:00 হয়, 03:00 15:00 হয়, ইত্যাদি।

অনেক লোক কেন সামরিক সময়ের বিন্যাস পছন্দ করে তার কারণ হল এটি AM এবং PM এর মধ্যে বিভ্রান্তি এড়ায়, তাই আপনি ভুলবশত একটি অ্যাপয়েন্টমেন্টের জন্য ভুল সময় পড়েন না।

উপসংহার

সঠিকভাবে সময় বলা আধুনিক সমাজে জীবনযাপনের সবচেয়ে মৌলিক অংশগুলির মধ্যে একটি যা আমরা প্রায়শই উপেক্ষা করি যতক্ষণ না আমরা দুর্ঘটনাক্রমে সময়টি ভুল পড়ি এবং অ্যাপয়েন্টমেন্টের জন্য খুব দেরি বা খুব তাড়াতাড়ি না হয়ে যাই। বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীরা এখন ঘড়ি বা ঘড়ির পরিবর্তে সময় ট্র্যাক করার জন্য তাদের ফোন ব্যবহার করে, তাই এটি গুরুত্বপূর্ণ যে আমরা আমাদের ফোনে টাইমকিপিংয়ের ফর্ম্যাটটি ব্যবহার করি যা আমরা সবচেয়ে স্বাচ্ছন্দ্য বোধ করি, তা AM এবং PM যাই হোক না কেন। বিন্যাস বা 24-ঘন্টা বিন্যাস।

সম্পর্কিত:

  • অ্যান্ড্রয়েড ডিভাইসে কিয়স্ক মোড সক্রিয় করবেন
  • এন্ড্রয়েডে কাস্টম ফন্ট কিভাবে সেট করবেন
  • অ্যান্ড্রয়েডে কাজ করছে না মোবাইল ডেটা কীভাবে ঠিক করবেন

  1. অ্যান্ড্রয়েডে আপনার এসডি কার্ড কীভাবে ফর্ম্যাট করবেন

  2. গুগল ড্রাইভ ব্যাকআপ ব্যবহার করে iOS থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে স্যুইচ করবেন

  3. আইওএস এবং অ্যান্ড্রয়েডে টিমে শিফটে টাইম ক্লক কীভাবে ব্যবহার করবেন

  4. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে স্যুইচ করবেন