কম্পিউটার

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

একটি নতুন আইফোন কেনা উত্তেজনাপূর্ণ, এবং আপনি যা করতে চান তা হল নতুন ক্যামেরা এবং আপডেট করা বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে দেখুন৷ আপনার অ্যাপল ওয়াচটি পুরানো আইফোন থেকে একটি নতুন আইফোনে স্থানান্তর করার সময় আপনি যে শেষ কাজটি করতে চান তা হল ডেটা হারানোর বিষয়ে উদ্বিগ্ন৷ ঠিক আপনার নতুন আইফোনের মতো, অ্যাপল ওয়াচ হল বিশ্বের সাথে আপনার সংযোগের একটি এক্সটেনশন, এবং আপনি চান সবকিছু সুষ্ঠুভাবে চলুক। এটি নিশ্চিত করতে, আপনার অ্যাপল ওয়াচটি একটি নতুন আইফোনে অনায়াসে স্থানান্তরিত হয়েছে তা নিশ্চিত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷

এখনও আপনার পুরানো আইফোন আছে?

আপনার অ্যাপল ওয়াচকে একটি নতুন ফোনে স্যুইচ করা নিঃসন্দেহে সহজ যদি আপনার কাছে এখনও পুরানো এবং নতুন উভয় আইফোন উপলব্ধ থাকে। আপনি অ্যাপল ওয়াচকে নতুন আইফোনে সিঙ্ক করার আগে, শুরু করতে আপনাকে কয়েকটি পদক্ষেপ নিতে হবে। সর্বোপরি, নিশ্চিত করুন যে আপনার Apple Watch এবং iPhone সর্বশেষ সফ্টওয়্যার চলছে৷

1. প্রথমে, আসুন "সেটিংস -> [আপনার নাম] -> iCloud" এ গিয়ে আপনার অ্যাপল ওয়াচের স্বাস্থ্য এবং কার্যকলাপ ডেটার ব্যাক আপ নেওয়া যাক এবং নিশ্চিত করুন যে স্বাস্থ্য চালু আছে। (আপনার একটি সবুজ লেবেল দেখতে হবে।) মনে রাখবেন যে এই ধাপটি কাজ করার জন্য, আপনাকে একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে হবে।

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

2. পরবর্তী ধাপ হল আপনার অ্যাপল ওয়াচের জোড়া আনপেয়ার করা। এটি করতে, আপনার আইফোনে ওয়াচ অ্যাপটি খুলুন, নীচে "আমার ঘড়ি" নির্বাচন করুন এবং তারপরে স্ক্রিনের উপরের বাম দিকে "সমস্ত ঘড়ি" এ ক্লিক করুন। "i" বোতামে আলতো চাপুন এবং তারপরে "অপেয়ার অ্যাপল ওয়াচ" নির্বাচন করুন।

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

3. আদর্শভাবে, আপনি যদি একটি নতুন আইফোনের কাছে আপনার নতুন জোড়াবিহীন Apple ঘড়ি রাখেন, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে জোড়া লাগাতে বলবে। এই উদাহরণে, আইফোন স্বয়ংক্রিয়ভাবে জোড়া শুরু করা উচিত। যদি এটি না হয়, আপনি ঘড়ি অ্যাপটি খুলতে পারেন যেখানে ঘড়িটি ইতিমধ্যে জোড়ার জন্য স্বীকৃত। "পেয়ারিং শুরু করুন -> আমার জন্য সেট আপ করুন" এ আলতো চাপুন এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

পুরনো আইফোন নেই

আপনি যদি ইতিমধ্যেই আপনার পুরানো আইফোনে লেনদেন বা বিক্রি করে থাকেন তবে বিপদের কোন কারণ নেই। আপনার কাছে আইফোন না থাকলে, আপনার অ্যাপল ওয়াচটিকে একটি নতুন আইফোনে স্যুইচ করার সর্বোত্তম উপায় হল এটি মুছে ফেলা এবং মূলত আবার শুরু করা।

1. অ্যাপল ওয়াচে, "সেটিংস -> সাধারণ -> রিসেট -> সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন" এ যান৷ আপনার অ্যাপল ওয়াচ এ একটি পাসওয়ার্ড থাকলে, এটি এখানে জিজ্ঞাসা করবে।

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

2. একবার ঘড়ি রিসেট হয়ে গেলে, আপনি এটিকে নতুন হিসাবে সেট আপ করতে পারেন৷ আপনার আইফোনে ওয়াচ অ্যাপটি খুলুন এবং আপনার আইফোনটিকে ঘড়ির সাথে সংযুক্ত করার অন-স্ক্রীন প্রক্রিয়া শুরু করুন। আপনি "Start Pairing -> Set up for Myself"-এ ট্যাপ করতে পারেন এবং আপনার iPhone ধরে রাখতে পারেন যাতে এটি অ্যাপল ওয়াচ স্ক্রিনে অ্যানিমেশন স্ক্যান করে।

নতুন আইফোনে অ্যাপল ওয়াচ কীভাবে স্যুইচ করবেন

3. একবার স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে, Apple Watch এবং iPhone আপনাকে বাকি ধাপগুলি দিয়ে নিয়ে যাবে এবং দুটি ডিভাইসকে পেয়ার করবে৷ এই মুহুর্তে আপনি পূর্ববর্তী Apple Watch ব্যাকআপ থেকে নির্বাচন করতে সক্ষম হবেন৷

মনে রাখবেন যে এই পদক্ষেপগুলিতে অ্যাপল ওয়াচ এবং আইফোন উভয়ই আপ টু ডেট এবং সাম্প্রতিক সফ্টওয়্যারে রয়েছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷ যদি তারা না থাকে, তাহলে আপনার ব্যাকআপ দেখতে না পাওয়ার একটি ভালো সুযোগ রয়েছে। এছাড়াও আপনি কোনো পূর্ববর্তী কার্যকলাপ, ওয়ার্কআউট বা সেটিংস দেখতে পাবেন না যা আপনার আগে ছিল। এর অর্থ হল আপনাকে আপনার সমস্ত অ্যাপ পুনরায় ডাউনলোড করতে হবে এবং ওয়াচ সেট আপ করতে হবে যেন আপনি এটি প্রথমবার ব্যবহার করেছেন।

এখন যেহেতু আপনি আপনার অ্যাপল ওয়াচকে একটি নতুন আইফোনে কীভাবে স্যুইচ করবেন তা জানেন, বাকি সেটআপ আপনার উপর নির্ভর করে। আপনি একটি কাস্টম ওয়াচফেস তৈরি করতে পারেন বা আপনার অ্যাপল ওয়াচে একটি ওয়ার্কআউট শুরু করতে পারেন, বা অন্যান্য অগণিত জিনিসগুলিও আপনি করতে পারেন৷


  1. আপনার আইফোন এবং অ্যাপল ওয়াচে কীভাবে স্লিপ ট্র্যাকিং সেট আপ করবেন

  2. আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

  3. আইফোনে অ্যাপল ওয়াচ বিজ্ঞপ্তিগুলি কীভাবে কাস্টমাইজ করবেন

  4. কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন