কম্পিউটার

কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

অ্যাপল ওয়াচ বাজারের সেরা স্মার্টওয়াচগুলির মধ্যে একটি। ব্যবহারের সহজলভ্যতা, ইন্টিগ্রেটেড সিরি কার্যকারিতা এবং সর্বদা-অন ডিসপ্লে এটিকে দুর্দান্ত করে তোলে আপনি স্মার্ট ফিটনেস ঘড়ি বা দৈনন্দিন ব্যবহারের ঘড়ি খুঁজছেন।

সৌভাগ্যক্রমে, একটি অ্যাপল ওয়াচ আপডেট করা একটি জটিল প্রক্রিয়া নয়। অ্যাপটি আপনাকে বেশিরভাগ ক্ষেত্রেই আপডেট করার কথা মনে করিয়ে দেবে। আপনি যদি সতর্কতা খারিজ করে দেন এবং একটি আপডেট উপেক্ষা করেন—অথবা আপনি আপনার অ্যাপল ওয়াচকে ম্যানুয়ালি কীভাবে আপডেট করবেন তা জানতে চান—এখানে কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন।

কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

প্রথমত, আপনি আপনার সামঞ্জস্য পরীক্ষা করা উচিত. আপনার iOS 13 চালিত একটি iPhone 6s বা তার পরের প্রয়োজন হবে। যদি আপনার ফোন এই অপারেটিং সিস্টেমটি না চালায়, তাহলে আপনাকে আপনার ডিভাইস আপডেট করতে হবে।

আপনার ডিভাইস প্রস্তুত করুন এবং আপডেট শুরু করুন

আপনি আপডেট সম্পাদন করার আগে আপনার Apple ওয়াচটিকে কমপক্ষে 50% চার্জ করতে হবে। এটি আপনার আইফোনের কাছেও হতে হবে এবং আপনার আইফোনকে Wi-Fi এর সাথে সংযুক্ত থাকতে হবে।

অ্যাপল ওয়াচ আপডেট করতে কয়েক মিনিট থেকে এক ঘণ্টার বেশি সময় লাগতে পারে, তাই রাতে আপডেট করা ভালো। যদিও এটি কঠোরভাবে প্রয়োজন হয় না, তবে আপনার অ্যাপল ওয়াচটি পাওয়ারের সাথে সংযুক্ত থাকাকালীন আপডেট করা ভাল। অবশেষে, আপনার ডিভাইসে অ্যাপল ওয়াচ অ্যাপ ইনস্টল করতে হবে।

একটি আপডেট উপলব্ধ হলে, আপনার আইফোন সাধারণত একটি পুশ বিজ্ঞপ্তির মাধ্যমে আপনাকে অবহিত করবে। যদি এটি না হয়, আপনি ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করতে পারেন।

প্রথমে অ্যাপল ওয়াচ অ্যাপটি খুলুন এবং তারপর সাধারণ ট্যাবে নিচে স্ক্রোল করুন। এটি খুলুন এবং সফ্টওয়্যার আপডেট আলতো চাপুন৷ . যদি একটি আপডেট উপলব্ধ থাকে, তবে এটি সাধারণত একটি 1 দেখাবে৷ একটি লাল বৃত্ত দ্বারা বেষ্টিত৷

কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

আপনার অ্যাপল ওয়াচ আপনার ফোনের কাছাকাছি থাকলে, এটি আপডেট শুরু করবে। আপনাকে আপনার পাসকোড লিখতে বলা হতে পারে; যদি তাই হয়, এটা লিখুন. আপনি আপনার অ্যাপল ঘড়িতে স্পিনিং হুইল দ্বারা আপডেটের অগ্রগতি ট্র্যাক করতে পারেন।

এই সময়ের মধ্যে, ওয়াচ অ্যাপটি ছেড়ে দেবেন না, আপনার ফোন রিস্টার্ট করবেন না বা আপনার অ্যাপল ওয়াচকে পাওয়ার ডাউন করবেন না। আপনি যদি তা করেন তবে এটি আপডেট বন্ধ করে দেবে এবং সম্ভাব্য ত্রুটির কারণ হতে পারে।

আপডেট সম্পূর্ণ হয়ে গেলে, আপনার অ্যাপল ওয়াচ স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে।

আপনার iPhone ছাড়া একটি Apple ঘড়ি আপডেট করা

অ্যাপল ওয়াচের সাম্প্রতিকতম মডেলগুলি আপনার আইফোনের সাথে সংযোগ না করেই আপডেট হতে পারে৷ যতক্ষণ আপনি আপনার Apple Watch iOS 6 এ আপডেট করেছেন, ততক্ষণ আপনি আপনার ঘড়িটিকে সরাসরি Wi-Fi-এর সাথে সংযুক্ত করে আপডেট করতে সক্ষম হবেন।

একবার আপনি এটি করে ফেললে, সেটিংস খুলুন৷ ঘড়ির মধ্যে অ্যাপ। সাধারণ আলতো চাপুন এবং তারপর সফ্টওয়্যার আপডেট , ঠিক যেমন আপনি একটি আইফোনে করবেন। সেখান থেকে, অনস্ক্রিন নির্দেশাবলী প্রদর্শিত হবে। আপডেট শেষ করতে তাদের অনুসরণ করুন।

কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

আপনার Apple ওয়াচ আপডেট করার সময় সম্ভাব্য সমস্যাগুলি

অ্যাপল ওয়াচ ব্যবহার করা সহজ হলেও এটি ব্যবহার করার সময় আপনি কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। সৌভাগ্যক্রমে, সংশোধনগুলি সমানভাবে দ্রুত। সেগুলি কীভাবে পরিচালনা করবেন তা এখানে।

যদি আপনার অ্যাপল ওয়াচ আপনাকে ভয়ঙ্কর কোন আইফোন নেই উপস্থাপন করে ত্রুটি, সবচেয়ে সহজ সমাধান হল দুটি ডিভাইসের জোড়া আনপেয়ার করা এবং পুনরায় জোড়া লাগানো। আপনার অ্যাপল ওয়াচ এবং আইফোন উভয়ই পুনরায় চালু করুন এবং তারপরে আপনার ফোনকে আপনার ঘড়িটিকে "ভুলে যেতে" বলুন৷ মূল জোড়া প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন. এটি করার ফলে কোন আইফোন নেই সাফ করা উচিত ত্রুটি৷

আপনার অ্যাপল ওয়াচ আপডেট করতে অস্বীকার করলে, আপনার ঘড়িটি পুনরায় চালু করুন এবং আবার আপডেট করার চেষ্টা করুন। যদি এটি কাজ না করে, আপনার ফোনে Apple Watch অ্যাপটি খুলুন, আমার ঘড়িতে নেভিগেট করুন বিভাগ, সাধারণ আলতো চাপুন , ব্যবহার , এবং তারপর সফ্টওয়্যার আপডেট . সাম্প্রতিক আপডেটটি মুছুন এবং তারপরে এটি আবার ডাউনলোড করার চেষ্টা করুন৷

অ্যাপল ওয়াচ আপডেট করার জন্য এটিই রয়েছে। প্রক্রিয়াটি সহজবোধ্য, যা অ্যাপল ওয়াচ বনাম অন্যান্য স্মার্টওয়াচের আবেদনের অংশ। যে কেউ এটিকে তুলে নিতে পারে এবং ব্যবহার করতে পারে তা তারা প্রযুক্তিগতভাবে ঝুঁকে থাকুক বা না করুক।

আপনি কি আপনার অ্যাপল ওয়াচ আপডেট করতে অসুবিধার সম্মুখীন হয়েছেন? কি হলো? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  2. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  3. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?