কম্পিউটার

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

অ্যাপল ওয়াচ শুধুমাত্র একটি সময় বলার ডিভাইসের চেয়ে অনেক বেশি। কল করা, অনুস্মারক তৈরি করা এবং ক্যালেন্ডার আইটেম যোগ করার ক্ষমতা সহ, এটি ক্রেডিট পাওয়ার চেয়ে বেশি কার্যকর। আপনি কীভাবে আপনার অ্যাপল ওয়াচ-এ সিরির ভাল ব্যবহার করতে পারেন তা এখানে।

সিরি কি করতে পারে না

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

আমরা সিরি কি করতে পারে তা জানার আগে, এটি করতে পারে না এমন সমস্ত জিনিসগুলি জেনে নেওয়া সহায়ক হতে পারে। উল্লেখ্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে নিম্নলিখিত সমস্ত বৈশিষ্ট্যগুলির জন্য Siri অনলাইন হতে হবে। আপনার কাছে Apple Watch LTE ভেরিয়েন্ট না থাকলে, নন-সেলুলার অ্যাপল ওয়াচ মালিকদের সিরি কাজ করার জন্য কাছাকাছি একটি ফোন প্রয়োজন৷

কিভাবে সক্ষম করবেন এবং সিরি অ্যাক্সেস করবেন

প্রথম জিনিসগুলি প্রথমে, আপনার আইফোনে সিরি সক্ষম করা দরকার। এটি করতে, "সেটিংস -> সিরি এবং অনুসন্ধান" এ যান। এরপরে, আপনার অ্যাপল ওয়াচের সেটিংস খুলুন এবং "আমার ঘড়ি" ট্যাবটি নির্বাচন করুন। আপনি আইফোনের ওয়াচ অ্যাপেও এটি অ্যাক্সেস করতে পারেন।

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

একবার আপনি আমার ঘড়ি ট্যাবে গেলে, "সিরি"-এ আলতো চাপুন। "Siri কে জিজ্ঞাসা করুন" এর ঠিক নীচে, আপনাকে নিম্নলিখিত সমস্ত বিকল্পগুলি সক্রিয় করতে হবে:

  • "হেই সিরি" শুনুন
  • কথা বলুন
  • ডিজিটাল ক্রাউন টিপুন

একবার আপনি তিনটি বিকল্প সক্রিয় করার পরে, আপনি যে পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তা ব্যবহার করে সিরি অ্যাক্সেস করতে পারেন। অবশ্যই, আপনার আশেপাশে বেশ কয়েকটি অ্যাপল ডিভাইস থাকলে, প্রতিটি ডিভাইস সক্রিয় হওয়ার সাথে সাথে "হেই সিরি" বলা আপনাকে পাগল করে দিতে পারে। এই ক্ষেত্রে, ডিজিটাল ক্রাউন টিপানো সম্ভবত একটি স্মার্ট পদক্ষেপ।

ফোন কল করার জন্য কীভাবে সিরি পাবেন

সিরির সাহায্যে, আইফোনে এই কাজটি সম্পাদন করা একটি হাওয়া। আপনাকে যা করতে হবে তা হল Siri সক্রিয় করুন এবং আপনি কাকে কল করতে চান তা নির্দিষ্ট করুন৷ সবচেয়ে সহজ বাক্যাংশ হল Siri কে জিজ্ঞাসা করা " [বাড়িতে] [যোগাযোগ]কে কল করুন " কাজ, মোবাইল ইত্যাদির জন্য বাড়ি প্রতিস্থাপিত হতে পারে।

কিভাবে টেক্সট মেসেজ পাঠাবেন

একটি টেক্সট বার্তা পাঠানো একটি ফোন কল করার মতো একই প্রক্রিয়া। সিরি সক্রিয় করুন এবং বলুন:“একটি পাঠ্য [যোগাযোগ] পাঠান " আপনি "বার্তা"ও বলতে পারেন। সিরি আপনাকে বার্তাটির একটি প্রিভিউ দেখতে অনুমতি দেবে যদি এটি ভুলভাবে কিছু প্রতিলিপি করে। তারপর আপনি Siri কে বলতে পারেন "পাঠান" বা "পাঠাবেন না।"

কীভাবে একটি অ্যালার্ম/টাইমার সেট করবেন

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

একটি অ্যালার্ম সেট করতে, আপনি "সকাল 8:30 AM এ অ্যালার্ম সেট করুন এর মতো সহজ কিছু বলতে পারেন ” বা “আমাকে ৭ ঘণ্টার মধ্যে জাগিয়ে তুলুন " বিকল্পভাবে, Siri সক্রিয় করুন এবং বলুন:“30 মিনিটের জন্য একটি টাইমার সেট করুন " আপনি যদি তাড়াতাড়ি টাইমার বন্ধ করতে চান, Siri সক্রিয় করুন এবং এটিকে বলুন “আমার টাইমার বন্ধ করুন .”

আপনি একটি অনুস্মারকের সাথে অ্যালার্মও একত্রিত করতে পারেন, যেমন “আমাকে রাতের খাবার অর্ডার করতে মনে করিয়ে দিন " বিকল্পভাবে, এই বলে একটি তারিখ বা সময় নির্দিষ্ট করুন:“আমাকে বিকাল ৫:০০ টায় ডিনার অর্ডার করতে মনে করিয়ে দিন " অন্যদিকে, আপনি সিরিকে এই বলে আপনার সমস্ত বর্তমান অনুস্মারকগুলি দেখাতে বলতে পারেন:“আমার অনুস্মারকগুলি কী?

আপনার প্রশ্নের উত্তর পান

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

আপনি কি লস এঞ্জেলেস এ কোন সময় জানতে চান? একটি গ্যালনে কত আউন্স আছে তা কি আপনার জানা দরকার? শুধু সিরিকে জিজ্ঞাসা করুন।

কীভাবে ওয়ার্কআউট শুরু করবেন

অ্যাপল ওয়াচে সিরি ব্যবহার করে একটি ওয়ার্কআউট শুরু করা আসলে নিজেকে কাজ করতে অনুপ্রাণিত করার চেয়ে অনেক সহজ। শুধু বলুন:“আরে সিরি, একটি [ট্রেডমিল] ওয়ার্কআউট শুরু করুন " এই ক্ষেত্রে, সিরির বিল্ট-ইন যাই হোক না কেন ওয়ার্কআউটগুলির সাথে আপনাকে কিছুটা নির্দিষ্ট হতে হবে। বিকল্পভাবে, আপনি সিরিকে বলতে পারেন আপনি দুই মাইল হাঁটার জন্য যেতে চান; এবং এটি আপনার ওয়ার্কআউট ট্র্যাক করা শুরু করবে। আপনি যদি তাড়াতাড়ি ওয়ার্কআউট শেষ করতে চান, তাহলে শুধু সিরিকে বলুন “আমার ওয়ার্কআউট শেষ করুন .”

এয়ারপ্লেন মোড কিভাবে চালু করবেন

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

এটি "বিমান চালু করুন বলার মতই সহজ৷ " মোড. এটি সেলুলার এবং Wi-Fi সংযোগগুলি অক্ষম করার পাশাপাশি সমস্ত অ্যাপ বিজ্ঞপ্তিগুলি বন্ধ করে দেবে৷

কিভাবে দিকনির্দেশ পেতে হয়

আপনি হারিয়ে গেলে বা নির্দিষ্ট দিকনির্দেশের প্রয়োজন হলে, শুধু আপনার ঘড়িতে Siri সক্রিয় করুন এবং বলুন “[অবস্থান]-এর দিকনির্দেশ পান " সেক্ষেত্রে যেখানে একাধিক অবস্থান পাওয়া যায় {উদাহরণস্বরূপ, Starbucks), এটি আপনার নিকটতম অবস্থানগুলির তালিকা করবে৷ আপনি যেটি দেখতে চান তা বেছে নিন এবং সিরি আপনার অ্যাপল ওয়াচ এবং আইফোন উভয়ের দিকনির্দেশ প্রদর্শন করবে।

কীভাবে একটি গান সনাক্ত করতে হয়

আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

Shazam-এর সাহায্যে, আপনি "এটি কোন গান? বলে যেকোন গানকে সহজেই সনাক্ত করতে পারেন৷ " Siri তারপর গানটি সনাক্ত করবে এবং আপনাকে এটি আপনার লাইব্রেরিতে যোগ করার সুযোগ দেবে। মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটি কাজ করার জন্য, আপনার ঘড়িটি watchOS 6 বা তার পরে থাকা আবশ্যক৷

কিভাবে অ্যাপ খুলবেন

অ্যাপল ওয়াচে সিরির সবচেয়ে কম ব্যবহৃত কিন্তু গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি হল অ্যাপ খোলার ক্ষমতা। মেনুতে ঘাবড়ানোর পরিবর্তে, সিরি চালু করুন এবং বলুন “ওয়েদার অ্যাপ খুলুন " এটি প্রায় প্রতিটি অ্যাপের জন্য কাজ করে এবং যদি অ্যাপটি আপনার ওয়াচে ইনস্টল না করা থাকে, তাহলে এটি আপনার আইফোনে অ্যাপটি খুলতে ট্রিগার করবে।

সিরি আর কি করতে পারে?

অ্যাপল ওয়াচে সিরির ক্ষমতাগুলি সাধারণ ব্যবহারকারীদের কল্পনার চেয়ে অনেক গভীরে যায়। সিরি যা করতে পারে তার আরও ভাল ধারণা পেতে, সিরি চালু করুন এবং জিজ্ঞাসা করুন “আপনি কী করতে পারেন " Siri তারপর প্রতিটি অ্যাকশন বা অ্যাপের একটি তালিকা আনবে যা এটি সমর্থন করতে পারে, খুলতে পারে, লঞ্চ করতে পারে, ইত্যাদি। এই তালিকায় আসা যে কোনও আইটেমে আলতো চাপুন, এবং আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য আপনি উদাহরণ পাবেন। সিরি এবং অ্যাপল ওয়াচ আপনার দৈনন্দিন জীবনে কতটা সাহায্য করতে পারে তা শেখার এটাই সর্বোত্তম উপায়৷

সিরি ব্যবহার করা ছাড়াও, আপনার অ্যাপল ওয়াচের ভাল ব্যবহার করার অন্যান্য উপায় এবং আপনি কীভাবে আপনার অ্যাপল ওয়াচ কার্যকলাপের প্রতিবেদন তৈরি করতে পারেন তাও দেখুন৷


  1. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  2. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  3. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?