কম্পিউটার

কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

এটা সত্য যে Apple iOS এবং iPadOS-এ ডার্ক মোড প্রয়োগ করতে কিছু সময় নিয়েছে। যাইহোক, এখন আমরা অবশেষে এটি ব্যবহার করতে পেরেছি, আমাদের বলতে হবে এটি আশ্চর্যজনক দেখাচ্ছে। আপনি রাতে আপনার ডিভাইসগুলিকে আরও আরামদায়কভাবে ব্যবহার করার উপায় খুঁজছেন বা কেবল একটি নতুন রঙের কোট চাইছেন না কেন, আমরা নিশ্চিত যে আপনি কীভাবে আপনার iPhone এবং iPad-এ ডার্ক মোড সক্রিয় করবেন তা শিখতে চাইবেন।

এই মুহুর্তে, ডার্ক মোড চালু করার তিনটি উপায় রয়েছে, যা আপনাকে কীভাবে ডার্ক মোড সক্ষম এবং ব্যবহার করতে হয় সে সম্পর্কে প্রচুর নমনীয়তা দেয়৷

1. সেটিংস অ্যাপের মাধ্যমে ডার্ক মোড সক্ষম করুন

এটা জেনে অবাক হওয়ার কিছু নেই যে আপনি আপনার iPhone বা iPad এ সেটিংস অ্যাপের মাধ্যমে ডার্ক মোড সক্রিয় করতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে।

1. আপনার iPhone বা iPad ব্যবহার করে, সেটিংস অ্যাপে নেভিগেট করুন। একটু নিচে স্ক্রোল করুন এবং "ডিসপ্লে এবং উজ্জ্বলতা" এ আলতো চাপুন৷

কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

2. সেই স্ক্রিনের একেবারে উপরে, আপনি "আলো" এবং "অন্ধকার"-এর জন্য দুটি কনফিগারেশন দেখতে পাবেন। আপনি ইতিমধ্যে অনুমান করতে পারেন, এইভাবে আপনি চাহিদা অনুযায়ী ডার্ক মোড সক্ষম করতে পারেন। যাইহোক, এই বিকল্পটি আপনার iPhone বা iPad কে স্বয়ংক্রিয়ভাবে ডার্ক মোডে স্যুইচ করার নির্দেশ দেয় না।

কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

3. উপলব্ধ দুটি কনফিগারেশনের ঠিক নীচে একবার দেখুন, এবং আপনি "স্বয়ংক্রিয়" এর জন্য একটি টগল দেখতে পাবেন। সেই টগলটিতে আলতো চাপুন, এবং একটি অতিরিক্ত বিকল্প নীচে প্রদর্শিত হবে। ডিফল্টরূপে, আপনার iOS বা iPadOS ডিভাইস রাত 10:00 এ ডার্ক মোডে স্যুইচ করবে (এবং তারপরে 7:00 AM এ লাইট মোডে ফিরে আসবে)। যাইহোক, আপনি "কাস্টম সময়সূচী" এ ট্যাপ করতে পারেন এবং এই দুটি কনফিগারেশন কখন সক্রিয় হবে তা কনফিগার করতে পারেন৷

2. কন্ট্রোল সেন্টারের মাধ্যমে ডার্ক মোড চালু করুন

আমরা আপনাকে ডার্ক মোড সক্রিয় করার জন্য অন্য একটি পদ্ধতি দেখাব, যেটি আপনার সময়ের মাত্র এক সেকেন্ড সময় নেয়। এই পদ্ধতিটি আপনার iPhone বা iPad এর কন্ট্রোল সেন্টারের উপর নির্ভর করে।

1. আপনার iPhone বা iPad এর স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে সোয়াইপ করুন। আপনি আপনার আঙুল নিচে সোয়াইপ করার সাথে সাথে, আপনি বিভিন্ন আকারের আইকনগুলির একটি গ্রিড দেখতে পাবেন। এটিকে "নিয়ন্ত্রণ কেন্দ্র" বলা হয়। আপনার যদি হোম বোতাম সহ একটি পুরানো ডিভাইস থাকে, তাহলে কন্ট্রোল সেন্টারে পৌঁছানোর জন্য নীচে থেকে উপরে সোয়াইপ করুন৷

কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

2. আপনি একটি স্লাইডার দেখতে পাবেন যা আপনার ডিভাইসের স্ক্রিনের উজ্জ্বলতা নিয়ন্ত্রণ করে৷ এটিকে উপরে বা নিচে টেনে আনার পরিবর্তে, এই স্লাইডারে আপনার ফাইন্ডারটি ধরে রাখুন। স্ক্রিনের নীচে বেশ কয়েকটি নতুন বিকল্প প্রদর্শিত হবে।

3. নীচের-বাম কোণে একবার দেখুন, যেখানে আপনি "ডার্ক মোড" লেখা একটি আইকন দেখতে পাবেন। আপনি ইতিমধ্যে অনুমান করতে পারেন, আপনি চাহিদা অনুযায়ী ডার্ক মোড সক্রিয় করতে এটিতে ট্যাপ করতে পারেন। এবং আপনি যদি এটিতে আবার ট্যাপ করেন, আপনি লাইট মোড সক্রিয় করবেন। এটাই!

কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

4. সবশেষে, আমাদের কাছে পাওয়ার ব্যবহারকারীদের জন্য একটি টিপ রয়েছে। আপনি আপনার ডিভাইসের কন্ট্রোল সেন্টারে একটি নতুন আইকন যোগ করে আরও দ্রুত ডার্ক মোড সক্রিয় করতে পারেন। এটি করতে, "সেটিংস -> কন্ট্রোল সেন্টার" এ নেভিগেট করুন। তারপরে, নিচে স্ক্রোল করুন এবং "ডার্ক মোড" এর পাশের প্লাস আইকনে ক্লিক করুন। আইকনটি এখন আপনার কন্ট্রোল সেন্টারে প্রদর্শিত হবে, এটি ডার্ক মোড চালু করার আরও দ্রুত উপায় প্রদান করবে।

3. Siri

এর মাধ্যমে ডার্ক মোড সক্রিয় করুন

এবং অবশেষে, আমরা চাহিদা অনুযায়ী ডার্ক মোড সক্রিয় করার আরেকটি উপায় শেয়ার করতে চাই। আপনার iPhone বা iPad-এর সফ্টওয়্যারের চেহারা পরিবর্তন করার জন্য Siri ব্যবহার করা সম্ভবত সবচেয়ে দ্রুততম উপায়।

আপনাকে যা করতে হবে তা হল “আরে সিরি, ডার্ক মোড চালু করুন ,” অথবা “আরে সিরি, গাঢ় চেহারা চালু করুন। ” কিছু ক্ষেত্রে, এমনকি বলা হচ্ছে “আরে সিরি, ডার্ক মোড "কাজ সম্পন্ন হয়. এবং একবার আপনি আপনার স্ক্রিনের গাঢ় রঙগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য প্রস্তুত হলে, বলুন “আরে সিরি, লাইট মোড চালু করুন ” অথবা “আরে সিরি, ডার্ক মোড বন্ধ করুন। ” 

র্যাপিং আপ

কোনো সন্দেহ ছাড়াই, আপনি আপনার আইফোন বা আইপ্যাডে ডার্ক মোড ব্যবহার করতে পছন্দ করবেন। একবার আপনি নতুন চেহারার সাথে সামঞ্জস্য করে নিলে, আমরা নিশ্চিত যে আপনি এই ব্যবহারকারী ইন্টারফেস শৈলীটিকে আরও অন্বেষণ করতে চাইবেন৷ এটি বলে, YouTube, Facebook এবং আপনার Mac-এও কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন তা এখানে দেওয়া হল৷


  1. কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাড হার্ড রিসেট করবেন

  2. আইফোন, আইপ্যাড বা ম্যাকের ডার্ক মোড কীভাবে সক্ষম করবেন?

  3. কিভাবে আপনার আইফোন 4, 5, 6 এবং 7 ডিএফইউ মোডে রাখুন

  4. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?