কম্পিউটার

সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

ফোন ভুল জায়গায় অবিশ্বাস্যভাবে সহজ. তারা ছোট এবং আমরা যেখানেই যাই সেখানে ভ্রমণ করে। আপনি হয়তো "বেডিং ড্যান্স" এর সাথে পরিচিত হতে পারেন আমাদের মধ্যে অনেকেই যখন আমরা ঘুম থেকে উঠি, ফোনটি মেঝেতে না আসা পর্যন্ত আমাদের কম্বল নাড়াই। ঠিক আছে, আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাওয়ার আরও সহজ উপায় রয়েছে এবং আপনি এর জন্য সিরির উপর নির্ভর করতে পারেন।

আপনি যদি ভুলে যান যে আপনার আইফোন বা আইপ্যাড আপনি শেষবার কোথায় ব্যবহার করেছেন, তাহলে আপনি সিরিকে ডিভাইসটি জোরে রিং করতে বলতে পারেন, আপনার ফোন নম্বর ডায়াল করার প্রয়োজন ছাড়াই আপনাকে এটি সনাক্ত করতে সহায়তা করে। এই কমান্ডটি Apple-এর iCloud-এর “Find My” ইউটিলিটির মতো নয়, কারণ আপনার ডিভাইসটি ভুল জায়গায় রাখার আগে আপনাকে কিছু চালু করতে হবে না।

যতক্ষণ না আপনার কাছে একই Apple ID এর সাথে সংযুক্ত অন্য iPhone, iPad, iPod Touch, Mac, Apple Watch, বা HomePod থাকে, আপনি আপনার হারিয়ে যাওয়া ডিভাইসে রিং করতে পারেন। এর সাথেই, এখানে Siri-এর সাহায্যে আপনার iPhone বা iPad খোঁজার সমস্ত উপায় রয়েছে৷

1. আপনার iPhone খুঁজে পেতে Siri ব্যবহার করে

সিরি বৈশিষ্ট্যযুক্ত অন্য Apple ডিভাইস ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া ডিভাইসটি কীভাবে সনাক্ত করবেন তা এখানে রয়েছে৷

1. আপনার ডিভাইসের উপর নির্ভর করে পাশের বোতাম বা হোম বোতামটি ধরে রেখে সিরি চালু করুন। আপনি "হেই, সিরি" ভয়েস কমান্ড ব্যবহার করতে পারেন যদি আপনি এটি সক্ষম করে থাকেন৷

2. বলুন "আমার আইফোন খুঁজুন" বা "আমার আইপ্যাড খুঁজুন।" আপনার অ্যাপল আইডিতে একাধিক iOS ডিভাইস থাকলে, আপনি কোনটি খুঁজছেন তা বেছে নিতে বলা হবে।

সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

3. যদি সিরি অবিলম্বে আপনার আইফোন সনাক্ত করে, তাহলে সে আপনাকে জানাবে৷ যেভাবেই হোক, আপনি হারিয়ে যাওয়া ডিভাইসটিকে এটি সনাক্ত করার জন্য একটি জোরে সতর্কতার শব্দ করতে পারেন। যখন সিরি জিজ্ঞেস করে আপনি একটি শব্দ বাজাতে চান কিনা, আপনার ডিভাইসে পিং করতে "নিশ্চিত করুন" (বা "হ্যাঁ" বলুন) এ আলতো চাপুন।

সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

4. আপনার ডিভাইস খোঁজার জন্য সতর্কতা শব্দ শুনুন। সতর্কতা শব্দটি আইফোনটি তোলা না হওয়া পর্যন্ত বা আপনি এটির সাথে যোগাযোগ না করা পর্যন্ত বাজবে৷ আপনি একটি বিজ্ঞপ্তি ব্যানার দেখতে পাবেন যাতে লেখা "আমার আইফোন সতর্কতা খুঁজুন"। একই সাথে সতর্কতা শব্দটি খারিজ এবং নীরব করতে "ঠিক আছে" ট্যাপ করুন এবং নির্বাচন করুন৷

সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

2. আপনার iPhone খুঁজে পেতে আপনার Apple ঘড়ি ব্যবহার করে

অ্যাপল ওয়াচের ফোন-লোকেটিং রুটিন অনেক সহজ। যেহেতু আপনার ঘড়িটি সরাসরি আপনার ফোনের সাথে সংযুক্ত, তাই এটি আরও দ্রুত এবং নির্ভরযোগ্যভাবে একটি সংযোগ স্থাপন করতে পারে৷ আপনাকে যা করতে হবে তা এখানে।

1. টুলগুলির একটি গ্রিড প্রকাশ করতে ঘড়ির মুখ থেকে উপরে সোয়াইপ করুন৷ আপনি আপনার iPhone এর সাথে সংযুক্ত আছেন তা দেখানোর জন্য উপরে একটি ছোট সবুজ ফোন আইকন প্রদর্শিত হবে

2. পিং আইকনে আলতো চাপুন, যেটি দেখতে একটি রিং হচ্ছে ফোনের মতো৷

সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

3. আপনার ঘড়ির সাথে সংযুক্ত আইফোন আপনাকে এটি সনাক্ত করতে সাহায্য করার জন্য একটি সতর্কতা টোন বাজবে৷

3. আপনার iPhone বা iPad

খুঁজতে “ফাইন্ড মাই” ব্যবহার করে

অবশেষে, যদিও প্রযুক্তিগতভাবে সিরির প্রয়োজন হয় না, অন্য কিছু সাহায্য না করলে এটি একটি জীবন রক্ষাকারী হতে পারে। এটি বলার সাথে সাথে, আপনার অ্যাপল আইডি ব্যবহার করে অন্যান্য ডিভাইসগুলি খুঁজতে একটি সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে কীভাবে "ফাইন্ড মাই" ব্যবহার করবেন তা এখানে রয়েছে।

1. প্রথমে, আপনার কাছে থাকা একটি ডিভাইসে "ফাইন্ড মাই" অ্যাপ চালু করুন। উদাহরণস্বরূপ, আপনার যদি একটি আইপ্যাড বা সম্ভবত একটি ম্যাক নোটবুক/ডেস্কটপ থাকে, আপনি সেখানে সেই অ্যাপটি পাবেন।

2. একবার অ্যাপটি খোলে, "ডিভাইস" ট্যাবটি নির্বাচন করা নিশ্চিত করুন৷ তারপরে, আপনি আপনার সমস্ত ডিভাইস দেখতে না পাওয়া পর্যন্ত এটিকে কয়েক মুহূর্ত দিন। আপনার আইফোন খুঁজুন এবং এটি নির্বাচন করুন.

3. আপনি এখন আপনার iPhone এর সর্বশেষ পরিচিত অবস্থান দেখতে হবে. আপনার ডিভাইস হাইলাইট করতে এটি নির্বাচন করুন. আপনার আইফোনে একটি শব্দ বাজানোর একটি বিকল্পও রয়েছে। এটাই!

"আমার খুঁজুন" অ্যাপটি ব্যবহার করার সময়, আপনি সেখানে দেখতে পাবেন এমন অন্যান্য সহায়ক বিকল্পগুলির একটি নোট নিন। উদাহরণস্বরূপ, এই অ্যাপটি আপনাকে আপনার আইফোনকে হারিয়ে গেছে হিসাবে চিহ্নিত করতে এবং এমনকি আপনার ডিভাইসটি দূরবর্তীভাবে মুছে ফেলতে দেয়। এবং এটি শুধুমাত্র আইফোনের ক্ষেত্রে প্রযোজ্য নয়, কারণ "ফাইন্ড মাই" আপনার অ্যাপল আইডি ব্যবহার করে প্রায় যেকোনো ডিভাইসের সাথে কাজ করে।

র্যাপিং আপ

এখন যেহেতু আপনি Siri-এর সাহায্যে আপনার iPhone বা iPad খুঁজে বের করার সমস্ত উপায় শিখেছেন, ভয়েস সহকারী আসলে আপনি যা ভাবতে পারেন তার চেয়ে অনেক বেশি সহায়ক – বিশেষ করে যদি আপনি সিরির ক্ষমতা সম্পর্কে আরও জানতে পারেন। আপনার অ্যাপল ডিভাইসে সিরির পরামর্শগুলি কীভাবে ব্যবহার করবেন তা শিখুন। এছাড়াও, আইফোন বা আইপ্যাডে কীভাবে সিরি শর্টকাট তৈরি করবেন তা এখানে রয়েছে।


  1. কীভাবে আপনার আইফোনের আইপি ঠিকানা খুঁজে পাবেন

  2. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  3. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?

  4. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?