কম্পিউটার

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

যদিও এটা সত্য যে iOS একটি ফটো এডিটর ফটো অ্যাপে তৈরি করা হয়েছে, আমরা নিশ্চিত যে আপনার অনেকেরই আরও শক্তিশালী কিছুর প্রয়োজন হবে, বিশেষ করে আপনি যদি ফটোগ্রাফি উত্সাহী হন। আপনি ইতিমধ্যে অনুমান করতে পারেন, iOS অ্যাপ স্টোর প্রচুর বিকল্প অফার করে। iOS-এর জন্য কিছু সেরা ফটো-সম্পাদনা অ্যাপগুলি দেখুন৷

1. অ্যাফিনিটি ফটো

Serif Labs-এর অ্যাফিনিটি ফটো হল MacOS-এর শক্তিশালী অ্যাফিনিটি ফটোর iPadOS সঙ্গী। যদিও এই অ্যাপটি শুধুমাত্র অপেক্ষাকৃত নতুন আইপ্যাডগুলিতে চলে (2017 এবং তার পরে তৈরি), এটি প্ল্যাটফর্মের অন্য যেকোনো কিছুর চেয়ে ব্যাপকভাবে বেশি শক্তিশালী। এটি বিশেষত তাদের জন্য প্রযোজ্য যারা তাদের ফটোগ্রাফির বিষয়ে গুরুতর৷

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

এই ফটো এডিটরটি আপনার নখদর্পণে ডেস্কটপ-শ্রেণির ফটো-এডিটিং সরঞ্জাম সহ আধুনিক iPads-এ উপলব্ধ অতিরিক্ত কম্পিউটিং শক্তির সম্পূর্ণ সুবিধা নেয়। একটি টাচ ইন্টারফেস অ্যাপের ব্রুট ফোর্স পাওয়ারকে সীমিত করলে, নির্বাচনের টুলগুলি স্পর্শের জন্য ভালভাবে মানিয়ে নেওয়া হয় এবং প্রচুর সৃজনশীল সম্ভাবনা প্রদান করে।

অ্যাফিনিটি ফটো PSD ফাইলগুলিকেও সমর্থন করে। আপনি যদি ফটোশপের অ্যাডোবের আইপ্যাড সংস্করণ নিয়ে হতাশ হন তবে আপনি এখানে একটি দুর্দান্ত প্রতিস্থাপন পাবেন। অ্যাপটির দাম $9.99 এবং এটি সাবস্ক্রিপশন বা অনুরূপ কিছু ছাড়াই আসে, যা দেখতে সবসময় সতেজ হয়।

2. Snapseed

Google-এর Snapseed অ্যাপ হল একটি চিত্তাকর্ষক ফটো এডিটর, বিশেষ করে যখন আপনি মূল্য ট্যাগ বিবেচনা করেন। এটিতে আপনার এক শতাংশও খরচ হবে না এবং এটিই একমাত্র অ্যাপ যা আমরা অ্যাপ স্টোরে পেয়েছি যেটি অতিরিক্ত ফি ছাড়াই সরাসরি বক্ররেখার সমন্বয় অফার করে।

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

আপনি যদি বক্ররেখার সাথে পরিচিত না হন তবে এগুলি প্রতিটি গুরুতর ফটো-সম্পাদনা অ্যাপের একটি প্রধান এবং স্পর্শের মাধ্যমে চিত্রগুলি সম্পাদনা করার জন্য একটি বিশেষভাবে স্বজ্ঞাত টুল। Snapseed অ্যাপে তাদের অন্তর্ভুক্তি এটিকে নিজে থেকে সুপারিশ করার মতো করে তোলে, কিন্তু কার্ভের পাশাপাশি ফটো-এডিটিং টুলের বিস্তৃত সংগ্রহও প্রশংসনীয়।

যদিও একটি সাম্প্রতিক পুনঃডিজাইন অ্যাপটিকে আগের তুলনায় একটু বেশি অগোছালো করে তুলেছে, স্পর্শ-প্রথম নিয়ন্ত্রণগুলি জটিল সম্পাদনাগুলিকে প্রয়োগ এবং সামঞ্জস্য করা সহজ করে তোলে৷ একবার আপনার পছন্দ মতো চেহারা পেয়ে গেলে, আপনি বারবার ব্যবহারের জন্য ব্যক্তিগত ফিল্টার হিসাবে সংরক্ষণ করতে পারেন বা অন্যান্য Snapseed ব্যবহারকারীদের সাথে সেই ফিল্টারটি শেয়ার করতে পারেন৷

3. লাইটরুম

iOS-এর জন্য আমাদের সেরা ফটো-সম্পাদনা অ্যাপগুলির তালিকা অ্যাডোবের লাইটরুম ছাড়া সম্পূর্ণ হবে না। লক্ষ লক্ষ ফটোগ্রাফি উত্সাহী এবং পেশাদারদের জন্য, লাইটরুম হল তাদের গো-টু টুল, অনেক ডিভাইস এবং প্ল্যাটফর্ম জুড়ে উপলব্ধ। আপনি এটি আপনার iPhone এবং iPad, সেইসাথে আপনার Mac এ ব্যবহার করতে পারেন। এমনকি অ্যাপল টিভির জন্য একটি সংস্করণ রয়েছে।

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

লাইটরুম এত জনপ্রিয় হওয়ার কারণ হল এটি ব্যবহার করা সহজ কিন্তু সহজ টুলের সংমিশ্রণ। বলা বাহুল্য, আপনি আপনার ছবির এক্সপোজার, উজ্জ্বলতা, হাইলাইট, ছায়া এবং রঙ সামঞ্জস্য করতে পারবেন। উপরন্তু, টেক্সচার যোগ করুন, স্বচ্ছতা, আপনার ফটো ডিহাজ করুন এবং আরও অনেক কিছু। এবং অবশ্যই, লাইটরুম বিনামূল্যে এবং প্রিমিয়াম-মূল্যের লক্ষ লক্ষ অত্যন্ত আকর্ষণীয় প্রিসেট নিয়ে আসে।

আপনি বিনামূল্যে লাইটরুম ব্যবহার করা শুরু করতে পারেন, যা আপনাকে প্রচুর মৌলিক-স্তরের বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস দেয় (এখনও আপনার ফটোগুলিতে কঠোর প্রভাব ফেলতে যথেষ্ট)। যাইহোক, অ্যাপটি আনলক করতে একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রয়োজন, প্রতি মাসে $4.99 থেকে $19.99 পর্যন্ত।

4. আফটারলাইট

ফটোগ্রাফি উত্সাহীরা বলবেন যে আফটারলাইট লাইটরুমের আরও সাশ্রয়ী মূল্যের বিকল্প। এবং একটি নির্দিষ্ট বিন্দু পর্যন্ত, তারা সঠিক। এর কারণ হল আফটারলাইট আপনাকে 20টিরও বেশি টুল দেয় - হালকা এবং রঙের সমন্বয় থেকে শুরু করে টেক্সচার এবং রঙ পরিবর্তন করা পর্যন্ত।

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

যাইহোক, আফটারলাইটের ফটো-সম্পাদনা সরঞ্জামগুলি আরও অনেক কিছু করতে পারে। নির্বাচনী রঙ, স্যাচুরেশন, লাইটনেস কন্ট্রোল, অ্যাডভান্সড টোন এবং লুমিন্যান্স কার্ভের মতো টুলগুলির জন্য ধন্যবাদ, এমনকি পেশাদার ফটোগ্রাফারদেরও অন্বেষণ করার জন্য প্রচুর পরিমাণে থাকবে।

যাইহোক, আফটারলাইট জনপ্রিয় নয়, শুধুমাত্র ফটো-এডিটিং টুলের অত্যন্ত সক্ষম সেটের কারণে। অ্যাপের ফিল্টার, টেক্সচার এবং ওভারলেগুলির নির্বাচন যা এখানে দাঁড়িয়েছে। লাইটরুমের সাথে, আপনাকে ওয়েবে প্রিসেটগুলি খুঁজে বের করতে হবে বা ম্যানুয়ালি তৈরি করতে হবে৷ আফটারলাইটের সাথে, আপনি পেশাদার ফটোগ্রাফারদের দ্বারা তৈরি 130টিরও বেশি ফিল্টার, সেইসাথে 60টিরও বেশি টেক্সচার এবং ওভারলেগুলিতে তাত্ক্ষণিক অ্যাক্সেস পান৷

আপনি সীমিত ক্ষমতায় বিনামূল্যে ডাউনলোড করে আফটারলাইট ব্যবহার শুরু করতে পারেন। অ্যাপটি সম্পূর্ণরূপে আনলক করতে, আপনার $2.99 ​​থেকে $17.99 মূল্যের একটি সদস্যতার প্রয়োজন হবে৷ আপনি একটি আজীবন সদস্যপদও পেতে পারেন, যার জন্য আপনার খরচ হবে $35.99৷

5. পিক্সেলমেটর

এখন খুব দীর্ঘ সময়ের জন্য, Pixelmator একটি উজ্জ্বল iOS ফটো-সম্পাদনা অ্যাপের একটি সত্যিকারের উদাহরণ। এই অ্যাপের ডেভেলপাররা আইফোন এবং আইপ্যাডের সম্পূর্ণ সুবিধা নিয়ে iOS এবং iPadOS-এর গভীরে যেতে ভয় পায় না। এবং এটি বলার সাথে সাথে, এটি জেনে অবাক হওয়ার কিছু নেই যে পিক্সেলমেটর আরও উন্নত ব্যক্তিদের জন্য।

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

ফটো এডিটিং এর ক্ষেত্রে, Pixelmator আপনাকে সর্বোচ্চ সম্ভাব্য মাত্রার নিয়ন্ত্রণ দেয়। অবশ্যই, মানক নিয়ন্ত্রণের সেট রয়েছে যা আপনাকে প্রিসেট প্রয়োগ করার পাশাপাশি আপনার ফটোর উজ্জ্বলতা, বৈসাদৃশ্য, স্যাচুরেশন এবং আরও অনেক কিছু সামঞ্জস্য করতে দেয়। এই অ্যাপ্লিকেশানটি আপনাকে আপনার ছবির অংশগুলি মেরামত এবং ক্লোন করতে, বিকৃতির প্রভাব প্রয়োগ করতে এবং রঙ টিউনিংয়ে ডুব দিতে সক্ষম করে৷

Pixelmator এর একটি সম্পূর্ণ ভিন্ন দিকও রয়েছে, যা একটি পেইন্টিং অ্যাপ হিসেবেও কাজ করে। এটি আইওএস-এ ডাবল-টেক্সচার এবং কালার-পিকিং ব্রাশের অন্যতম পথপ্রদর্শক, যা আপনাকে স্কেচ করতে, আঁকতে, পেইন্ট করতে এবং রঙ স্প্রে করতে দেয়। এবং হ্যাঁ – অ্যাপটি অ্যাপল পেন্সিলের সাথেও পুরোপুরি কাজ করে।

পিক্সেলমেটর নিয়মিত আপডেটের সাথে আসে, প্রতি কয়েক মাসে এর বৈশিষ্ট্যগুলি প্রসারিত করে। এবং এছাড়াও, এটি একটি এককালীন ক্রয় হিসাবে আসে, যার দাম $4.99।

6. VSCO

আমরা iOS-এর জন্য আমাদের সেরা ফটো-সম্পাদনা অ্যাপগুলির তালিকাটি এমন একটি অ্যাপ দিয়ে শেষ করি যা ফটোগ্রাফির জন্য তুলনামূলকভাবে সহজ পদ্ধতি গ্রহণ করে। আপনি আপনার ফোনে যে ধরনের ফটো এডিটিং করতে চান তার উপর নির্ভর করে, VSCO (যেমন “Crisco”) আপনার প্রয়োজনের জন্য উপযুক্ত অ্যাপ হতে পারে। এটি ইনস্টাগ্রামের ফটো এডিটরের হালকা-স্পর্শ পদ্ধতি গ্রহণ করে এবং এটিকে নাটকীয়ভাবে প্রসারিত করে, সহজে-নিয়ন্ত্রণযোগ্য সম্পাদনা বিকল্পগুলির বিস্তৃত পরিসরের জন্য অনুমতি দেয়।

iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলির মধ্যে 6টি৷

এই বিকল্পগুলি বেশিরভাগই স্টাইলিস্টিক টুইকগুলির চারপাশে সংগ্রহ করা হয়, যা আধুনিক ছোঁয়া যেমন টিন্টেড শ্যাডো এবং হাইলাইটগুলির পাশাপাশি আরও মৌলিক উজ্জ্বলতা এবং বৈপরীত্য সামঞ্জস্যের জন্য অনুমতি দেয়। VSCO অ্যাপে কিছু বিনামূল্যের বিকল্প এবং কেনার জন্য উপলব্ধ অন্যান্য ফিল্টার প্যাক সহ আকর্ষণীয় ফটো ফিল্টারের একটি সত্যিকারের আকর্ষণীয় গ্যালারিও অফার করে।

আপনি যদি আপনার স্ন্যাপগুলির জন্য একটি আধুনিক, ট্রেন্ডি চেহারা চান, তাহলে এই বিশেষ প্রভাবের জন্য আপনার ছবিগুলি সম্পাদনা করার ঝামেলা বাঁচাতে পারে৷ ফটোগুলি আপনার লাইব্রেরিতে সংরক্ষণ করা যেতে পারে বা সামাজিক শেয়ারিং প্ল্যাটফর্মে পুশ করা যেতে পারে৷

র্যাপিং আপ

আইওএস-এর জন্য সেরা ফটো-সম্পাদনা অ্যাপ্লিকেশনগুলির এই তালিকার সাথে, আপনি যদি কিছুটা আলাদা ফটো তৈরি করতে চান তবে আপনি আইফোনের জন্য সেরা ফটো কোলাজ অ্যাপগুলিও দেখতে পারেন। এছাড়াও, আপনার ম্যাকের জন্য সেরা ফটো এডিটর (সাধারণ সম্পাদনার জন্য) সম্পর্কে আরও জানুন৷


  1. স্টক অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে 5টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যান্টিভাইরাস অ্যাপগুলির মধ্যে 5টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে 7টি৷

  4. iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ