কম্পিউটার

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

আপনি একটি অ্যাপ ব্যবহার না করলে, আপনার ফোন কখন চার্জ করা হবে তা নির্ধারণ করা সহজ নয়। "ওভারচার্জিং" করার সময় আপনার ফোন ডিভাইসটি বিস্ফোরিত হবে না বা খুব গুরুতর কিছু করবে না, বিভিন্ন কারণে অনুশীলনটি এখনও সুপারিশ করা হয় না। একটি ব্যাটারি তার 100% সীমায় পৌঁছে যাওয়ার পরে চার্জ করা চালিয়ে যাওয়া দীর্ঘমেয়াদে স্থিতিশীলতা হ্রাস করতে পারে এবং সিস্টেম-ব্যাপী ত্রুটির কারণ হতে পারে। উপরন্তু, পদ্ধতিটি নষ্ট শক্তি অপচয়ের কারণে তাপ তৈরি করে।

আপনার ফোনের ব্যাটারি স্বাস্থ্য রক্ষা করার জন্য, আপনার ডিভাইস চার্জ করা শেষ হলে আপনাকে জানানোর জন্য একটি অ্যাপ ইনস্টল করা একটি ভাল ধারণা হতে পারে। এই নিবন্ধটি এমন কিছু সেরা অ্যাপগুলির মধ্যে রয়েছে যা প্রতিবার আপনার Android এর ব্যাটারি পূর্ণ হলে একটি সতর্কতা পাঠাবে, এইভাবে আপনাকে অবিলম্বে ডিভাইসটি আনপ্লাগ করার অনুমতি দেবে।

1. সম্পূর্ণ ব্যাটারি অ্যালার্ম

সম্পূর্ণ ব্যাটারি অ্যালার্ম একটি সহজ অ্যাপ যা বৈশিষ্ট্যগুলির একটি বিস্তৃত সেট বান্ডিল করে৷ আপনাকে স্বাভাবিক ব্যাটারি পরিসংখ্যান দেখানোর উপরে (ভোল্টেজ, তাপমাত্রা, ব্যাটারি স্বাস্থ্য, সম্পূর্ণ রিচার্জ পর্যন্ত সময় বাকি), এটি একটি স্ক্রীন উজ্জ্বলতা স্লাইডার এবং একটি টর্চ টগলও প্রদর্শন করে যা আপনাকে অ্যাপের মধ্যে থেকে আপনার ফ্ল্যাশলাইট সক্রিয় করতে দেয়।

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

ব্যবহারকারীরা একটি নির্বাচিত ব্যাটারি স্তরের জন্য একটি সতর্কতা সেট করতে পারেন এবং যদি তারা ডিভাইসের তাপমাত্রা নিরীক্ষণ করতে চান তবে তার জন্যও একটি সতর্কতা রয়েছে। উপরন্তু, অ্যাপটি একটি কম ব্যাটারি রিমাইন্ডার ইস্যু করতে পারে এবং আপনাকে সম্পূর্ণ ব্যাটারির পরিসংখ্যান দেখাতে পারে।

অ্যাপের রঙের থিম পরিবর্তন করা সম্ভব, তাই আপনি যদি ডিফল্ট উজ্জ্বল লালের ভক্ত না হন তবে এটি সহজেই পরিবর্তন করা যেতে পারে। আরও কি, আপনার ফোন চার্জ করার সময় কেউ আনপ্লাগ করা থেকে বিরত রাখতে একটি চুরির অ্যালার্ম বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

2. ব্যাটারি 100% অ্যালার্ম

আরেকটি ভাল বিকল্প যা আপনি চেক আউট করতে চান তা হল ব্যাটারি 100% অ্যালার্ম। অ্যাপটি আপনাকে আপ টু ডেট রাখে যে আপনার ব্যাটারি কতটা চার্জ হয়েছে এবং আপনার ডিভাইস আনপ্লাগ করার জন্য প্রস্তুত হওয়ার আগে আপনাকে কত সময় অপেক্ষা করতে হবে (নোটিফিকেশন বারের মাধ্যমে)।

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

ব্যবহারকারীরা এক থেকে পাঁচ মিনিট পর্যন্ত অ্যালার্মের জন্য স্নুজ সক্ষম করতে পারেন। ম্যানুয়ালি সর্বোচ্চ চার্জিং সীমা সেট করার বিকল্পও রয়েছে - তা 100% হোক বা কম - যা একবার পৌঁছে গেলে অ্যালার্ম ট্রিগার করবে।

এই তালিকার বেশিরভাগ অ্যাপের মতো, ব্যাটারি 100% অ্যালার্ম আপনার ডিভাইসের রিংটোন লাইব্রেরিতে ট্যাপ করে, তাই আপনি আপনার মেজাজের উপর নির্ভর করে একটি প্রশান্তিদায়ক বিজ্ঞপ্তি বা সম্ভবত আরও সতর্কতা বেছে নিতে পারেন।

3. ব্যাটারি সম্পূর্ণ বিজ্ঞপ্তি

ব্যাটারি ফুল নোটিফিকেশন হল একটি নো-ফ্রিলস অ্যাপ যা জীবনের কোনো লক্ষণ না দেখিয়েই পটভূমিতে নীরবে কাজ করে। অ্যাপটি অডিও বিজ্ঞপ্তি পাঠায়, কিন্তু আপনি যদি কম অনুপ্রবেশকারী কিছু চান তবে আপনি কম্পন বা পাঠ্য বার্তা হিসাবে অ্যালার্ম সেট করতে পারেন।

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

অ্যাপটি সহজ কিন্তু কাস্টমাইজেশনের জন্য কিছু বিকল্প অফার করে। উদাহরণস্বরূপ, ব্যাটারি আপনার পছন্দের শতাংশে পৌঁছানোর জন্য একটি অ্যালার্ম সেট করা সম্ভব। এছাড়াও আপনি আপনার পছন্দের রিংটোন বাছাই করতে পারেন। তাছাড়া, একটি নীরব সময় ছবি করার বিকল্প রয়েছে, এমন একটি সময় যেখানে অ্যাপটি বিজ্ঞপ্তি শোনায় না।

4. সম্পূর্ণ ব্যাটারি এবং চুরি অ্যালার্ম

একটি খুব স্বজ্ঞাত ইন্টারফেস থেকে সম্পূর্ণ ব্যাটারি এবং চুরি অ্যালার্ম সুবিধা। অ্যাপটি খোলার সাথে সাথে এটি চার্জ শতাংশ প্রদর্শন করবে। এটি আপনাকে ফোনের তাপমাত্রা, সামগ্রিক স্বাস্থ্য এবং আপনার ব্যাটারি পূর্ণ হওয়া পর্যন্ত বাকি সময়ও দেখাবে৷

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

ব্যবহারকারীরা যখন চার্জিং একটি নির্দিষ্ট বিন্দুতে পৌঁছায় (50% এবং 100% এর মধ্যে) তখন তাদের অবহিত করার জন্য একটি অ্যালার্ম সেট করতে পারে বা ব্যাটারির মাত্রা কম হলে তাদের সতর্ক করতে পারে৷ একটি চুরি-বিরোধী বিকল্পও রয়েছে যা সক্রিয় করা হলে সম্মতি ছাড়াই যে কেউ আপনার ফোন আনপ্লাগ করতে বাধা দেয়।

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

যদি কেউ তা করে তবে এটি একটি বিরক্তিকর অ্যালার্ম ট্রিগার করবে যা শুধুমাত্র ফোনের মালিক দ্বারা সেট আপ করা একটি কোড প্রবেশ করে বন্ধ করা যেতে পারে। অ্যাপটি চার্জ ইতিহাসও প্রদর্শন করে, সময় এবং তারিখের সাথে সম্পূর্ণ।

5. সম্পূর্ণ ব্যাটারি চার্জ অ্যালার্ম

সম্পূর্ণ ব্যাটারি চার্জ অ্যালার্ম হল আরেকটি অতি সাধারণ অ্যাপ যা কাজটি খুব সহজবোধ্যভাবে সম্পন্ন করে। চার্জের জন্য আপনার ফোন নামানোর আগে শুধু "অ্যালার্ম সক্ষম করুন" বোতাম টিপুন৷

5টি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি পূর্ণ হলে আপনাকে অবহিত করে

অ্যালার্ম কাস্টমাইজ করতে, ব্যবহারকারীদের সেটিংসের মধ্য দিয়ে যেতে হবে (উপরের-ডান কোণায় কগ হুইল আইকনে আলতো চাপুন)। সেখান থেকে আপনি একটি রিংটোন নির্বাচন করতে পারেন, একটি অ্যালার্ম থ্রেশহোল্ড সেট করতে পারেন, একটি কম ব্যাটারি অ্যালার্ম সক্ষম করতে পারেন এবং আরও অনেক কিছু। নীচের দিকে স্ক্রোল করুন, এবং আপনি একটি অন্ধকার থিমেও যেতে পারেন।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েডের ব্যাটারি লাইফ কীভাবে সংরক্ষণ করবেন সে সম্পর্কে অতিরিক্ত অন্তর্দৃষ্টি পেতে চান, তাহলে সম্ভবত আপনি কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ব্যাকগ্রাউন্ডে চলা থেকে বন্ধ করবেন তা শিখতে আগ্রহী হবেন। অথবা আপনি যদি কখনও সমস্যায় আক্রান্ত হয়ে থাকেন, তাহলে দেখুন কিভাবে আপনি Android এ Google Play পরিষেবার ব্যাটারি ড্রেন ঠিক করতে পারেন।


  1. 5টি অ্যাপ যা আপনাকে Android এ স্প্যাম কল ব্লক করতে সাহায্য করে

  2. আপনি পড়ার সময় কীভাবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রীন চালু রাখবেন

  3. আপনাকে সকালে ঘুম থেকে উঠতে সাহায্য করার জন্য Android অ্যাপ

  4. অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনার ইন্টারনেট ধীর হয়ে গেলে অবাক করে দেয়