কম্পিউটার

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

আমাদের স্মার্টফোনে আমরা যে জনপ্রিয় অ্যাপগুলি ব্যবহার করি তার বেশিরভাগের জন্য একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন, কিন্তু আপনার অবস্থানের উপর নির্ভর করে, আপনার কাছে সবসময় ইন্টারনেট অ্যাক্সেস নাও থাকতে পারে। বলা হচ্ছে, নিজের উপকার করুন এবং ইন্টারনেটের প্রবাহ বন্ধ হওয়ার জন্য কিছু সহজ অফলাইন অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন।

অনেক Android অ্যাপ রয়েছে যেগুলি সম্পূর্ণ অফলাইনে কাজ করে বা ডেটা সিঙ্ক করার জন্য শুধুমাত্র পর্যায়ক্রমিক সংযোগের প্রয়োজন হয়৷ এই নিবন্ধে আমরা সাতটি অ্যান্ড্রয়েড অ্যাপের সাথে পরিচয় করিয়ে দিচ্ছি যেগুলি আপনার ইন্টারনেট সংযোগ কাজ না করার সময় সেই কঠিন সময়ে আপনাকে বিনোদন দেবে।

1. পকেট – অফলাইন দেখার জন্য সামগ্রী সংরক্ষণ করুন

মূল্য :বিনামূল্যে / $4.99

পকেট সম্ভবত সেখানকার সেরা অ্যাপ যা পরবর্তীতে অফলাইনে দেখার জন্য নিবন্ধ এবং ভিডিওগুলি সংরক্ষণ করতে একটি স্ন্যাপ করে তোলে৷ ব্রাউজার বা অ্যাপের মধ্যে থেকে শেয়ারিং বোতাম ব্যবহার করে পকেটে কন্টেন্ট সেভ করুন এবং পকেট ইনস্টল করা আপনার সমস্ত ডিভাইসে এটি সিঙ্ক করা হবে।

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যাপটি ওয়েব পেজ এবং টুইটার, ফেসবুক, ফিডলি, ইত্যাদির মতো জনপ্রিয় অ্যাপ উভয়ের বিষয়বস্তু সমর্থন করে। এটি পৃষ্ঠাগুলি পরিষ্কার করে এবং অতিরিক্ত বিভ্রান্তি ছাড়াই পড়া সহজ করে তোলে। এছাড়াও একটি পঠন-পাঠন বিকল্প রয়েছে যা অফলাইনে থাকলেও কাজ করে। আশ্চর্যজনকভাবে, পকেটের কয়েকটি বিকল্প রয়েছে যার জন্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন। উদাহরণস্বরূপ, আবিষ্কার ট্যাব, যা ব্যবহারকারীদের তাদের পছন্দের বিষয়গুলিতে নতুন সামগ্রী আবিষ্কার করতে দেয়।

পকেটের একটি প্রিমিয়াম স্তর রয়েছে যা অতিরিক্ত বৈশিষ্ট্য এবং সীমাহীন সামগ্রী স্টোরেজ অফার করে। আপগ্রেড অভিজ্ঞতার মধ্যে রয়েছে একটি শান্ত, বিজ্ঞাপন-মুক্ত পড়ার পরিবেশ, কীওয়ার্ড, বিষয়, লেখক বা ট্যাগ দ্বারা নিবন্ধগুলি দেখার ক্ষমতা এবং আপনার পড়ার অভিজ্ঞতা কাস্টমাইজ করার বিকল্প৷

2. এখানে WeGo - অফলাইন মানচিত্র এবং নেভিগেশন

মূল্য :বিনামূল্যে

এখানে WeGo হল সেরা Google Maps বিকল্পগুলির মধ্যে একটি যা দৃঢ় বৈশিষ্ট্যগুলি নিয়ে আসে, যেমন সম্পূর্ণ অফলাইন অ্যাক্সেস৷ আপনি যদি এমন কোনো স্থানে যাচ্ছেন যেখানে ভালো ডেটা কভারেজ নেই বা রোমিং চার্জ নিয়ে চিন্তিত, তাহলে HERE WeGo অ্যাপটি হতে পারে আপনার ফোনে যাবার আগে ডাউনলোড করতে হবে।

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যাপটি ব্যবহারকারীদের সমগ্র দেশের সম্পূর্ণ মানচিত্র ডাউনলোড করতে দেয় (বিশ্বব্যাপী 100টি সমর্থিত) এবং অফলাইন পালাক্রমে নেভিগেশন পরিষেবা এবং একটি পরিষ্কার UI প্রদান করে৷

চমৎকার অফলাইন কম্পোনেন্ট ছাড়াও, অ্যাপটি রিয়েল-টাইম ট্রাফিক এবং রাস্তার অবস্থার রিপোর্টও প্রদান করে যাতে আপনি আপনার গন্তব্যে যাওয়ার দ্রুততম পথ বেছে নিতে পারেন, সেইসাথে লোকেশন শেয়ারিংও করতে পারেন।

3. প্লেয়ারএফএম – পডকাস্ট অফলাইনে শুনুন

মূল্য :বিনামূল্যে / $39.99 এবং তার বেশি

আপনি যদি পডকাস্ট পছন্দ করেন, এই অ্যাপটি যখনই আপনাকে বিনোদন দেওয়ার জন্য কোনো ইন্টারনেট থাকবে না তখনই যথেষ্ট বিভ্রান্তি প্রদান করবে। আপনাকে যা করতে হবে তা হল PlayerFM কে জানাতে হবে যে আপনি কোন বিষয়ে আগ্রহী, এবং অ্যাপটি আপনি সাবস্ক্রাইব করতে পারেন এমন পডকাস্টগুলির একটি কিউরেটেড তালিকা তৈরি করবে৷

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

নতুন এপিসোড যোগ করা হলে আপনি আপডেট হওয়া বেছে নিতে পারেন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, অফলাইনে শোনার জন্য প্লেলিস্ট তৈরি করা সম্ভব। স্বাভাবিকভাবেই, ইন্টারনেটের অনুপস্থিতিতে পরে সেগুলি শুনতে সক্ষম হওয়ার জন্য আপনাকে এই পডকাস্টগুলি আগে থেকেই ডাউনলোড করতে হবে। উভয় ডিভাইসে পডকাস্ট শুনতে সহজ করতে PlayerFM আপনার পিসি এবং অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে আপনার পছন্দ এবং অফলাইন প্লেলিস্টগুলিকে সিঙ্ক করে। অধিকন্তু, পরিষেবাটি অত্যন্ত কাস্টমাইজযোগ্য, যা আপনাকে থিমগুলি পরিবর্তন করার অনুমতি দেয়, যদিও সবগুলি আনলক করতে, আপনার একটি প্রিমিয়াম সদস্যতা প্রয়োজন৷

আমাদের এখানে উল্লেখ করা উচিত যে প্লেয়ারএফএম অফলাইন বিকল্পের সাথে একমাত্র পডকাস্ট অ্যাপ নয়। অন্যান্য অ্যাপ যেমন কাস্টবক্স এবং পডকাস্ট অ্যাডিকটও এই বিকল্পটি অন্তর্ভুক্ত করে।

4. Spotify - আপনার মোবাইলকে একটি অফলাইন লিসেনিং ডিভাইসে পরিণত করুন

মূল্য :বিনামূল্যে / $4.99

Spotify হল একটি জনপ্রিয় ডিজিটাল মিউজিক স্ট্রিমিং পরিষেবা যা আপনাকে সারা গ্রহের শিল্পীদের লক্ষ লক্ষ গান, পডকাস্ট এবং ভিডিওগুলিতে অ্যাক্সেস দেয়৷ সঙ্গীত স্ট্রিম করতে সক্ষম হওয়ার জন্য আপনার ইন্টারনেট সংযোগের প্রয়োজন হলে, আপনার সমস্ত প্রিয় ট্র্যাক ডাউনলোড করা এবং পরবর্তীতে (অফলাইন) শোনার জন্য সেগুলিকে অ্যাপের লাইব্রেরিতে সংরক্ষণ করা সম্ভব৷

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

এই বিকল্পটি অ্যাপটিকে অত্যন্ত ব্যবহারিক করে তোলে যখন আপনি চান, উদাহরণস্বরূপ, কিছু গান শোনার সময় হাঁটা বা দৌড়াতে যান৷ আপনি যদি আপনার মিউজিক্যাল লাইব্রেরি যেকোন জায়গায় এবং মূল্যবান ডেটা নষ্ট না করে অ্যাক্সেস করতে চান, তাহলে সবসময় আপনার প্রিয় গান এবং অ্যালবামগুলিকে Spotify-এ ডাউনলোড করতে ভুলবেন না যাতে আপনি একটি স্থিতিশীল ওয়াই-ফাই সংযোগ থেকে দূরে থাকলেও আপনার কাছে সেগুলি থাকতে পারে। পি>

আসলে, Netflix, YouTube Premium, Amazon Prime এবং অন্যান্য সহ - বেশিরভাগ স্ট্রিমিং অ্যাপে একটি বিকল্প রয়েছে যা ব্যবহারকারীদের অফলাইন ব্যবহারের জন্য সামগ্রী ডাউনলোড করতে দেয়।

5. কিউইক্স - আপনার পকেটে উইকিপিডিয়া

মূল্য :বিনামূল্যে

কিউইক্স হল একটি অফলাইন রিডার যেটি অফলাইন ব্যবহারের জন্য পুরো উইকিপিডিয়া ডাটাবেস ডাউনলোড করে। এটি উইকিনারী, উইকিকোট, উইকিবুক, উইকিনিউজ, উইকিসোর্স এবং উইকিভ্রমণ, সেইসাথে টেড টকস এবং প্রজেক্ট গুটেনবার্গ সহ অন্যান্য উইকিকেও সমর্থন করে। কিউইক্স অ্যাপের সাহায্যে এই সমস্ত ডেটা আপনার হাতের তালুতে থাকতে পারে।

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

অবশ্যই, ডেটা সেটগুলি ডাউনলোড করার জন্য বেশ বড় এবং একটি কার্যকরী ইন্টারনেট সংযোগের প্রয়োজন, তবে কিউইক্স আপনাকে বহিরাগত স্টোরেজে (SD কার্ড) ফাইলটি সংরক্ষণ করতে দেয়, তাই আপনার ফোন মেমরির ক্ষতি করতে হবে না। আরও কী, যেহেতু ডেটা ইতিমধ্যেই আপনার ফোনে রয়েছে, অনুসন্ধান এবং নেভিগেশন খুব মসৃণ এবং দ্রুত। যদিও এই অ্যাপটি ব্যবহার করার সময় একটি বিষয় বিবেচনা করা উচিত তা হল অনুসন্ধান ফাংশনটি খুব ভালভাবে কাজ করে না, তাই নির্দিষ্ট ডেটা এবং তথ্য খুঁজে পাওয়া বেশ চ্যালেঞ্জিং।

বিকল্পভাবে, আপনি উইকিপিডিয়া নিবন্ধগুলি অফলাইনে অ্যাক্সেস করার জন্য অন্য পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন। উপরে আলোচনা করা পকেট অ্যাপটি ইনস্টল করুন এবং পরবর্তীতে পড়ার জন্য আপনার আগ্রহের উইকিপিডিয়া নিবন্ধগুলি সংরক্ষণ করুন৷

6. Amazon Kindle – আপনার লাইব্রেরি যেকোন জায়গায়, যেকোন সময় অ্যাক্সেসযোগ্য

মূল্য :বিনামূল্যে

মহামারী থেকে দূরে পেতে একটি দূরবর্তী অবস্থানে চলে যাচ্ছেন? ভাগ্যক্রমে, আপনাকে আপনার সাথে অনেক বই প্যাক করতে হবে না। পরিবর্তে, কেবলমাত্র Amazon Kindle অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনি যেখানেই থাকুন না কেন ইন্টারনেটের প্রয়োজন ছাড়াই আপনার বইয়ের সম্পূর্ণ সংগ্রহ উপভোগ করুন৷

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

বই কিনতে অবশ্যই টাকা খরচ হয়, কিন্তু আপনি একবার লেনদেন করে ফেললে, অ্যাপটি আপনার ডিভাইসে শিরোনাম ডাউনলোড করবে যাতে আপনি পরে অ্যাক্সেস করতে পারেন। আপনার মালিকানাধীন এবং সাথে নেওয়ার পরিকল্পনা করা পুরানো বইগুলিও আপনি বর্তমানে যে হ্যান্ডসেট বা ট্যাবলেট ব্যবহার করছেন তাতে ডাউনলোড করতে হবে (কোনও অতিরিক্ত খরচ ছাড়াই)৷

Kindle অ্যাপটি একটি ডার্ক মোড, ফন্ট এবং ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার ক্ষমতা সহ নিফটি কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলি অফার করে এবং পড়ার সময় একটি অভিধানে সহজ অ্যাক্সেস প্রদান করে (এমনকি অফলাইনে থাকাকালীনও)।

7. গুগল ট্রান্সলেট – ডিসিফার এনিথিং

মূল্য :বিনামূল্যে

আপনি যখন বিদেশে ভ্রমণ করছেন তখন গুগল ট্রান্সলেট অ্যাপটি হাতের কাছে থাকা একটি অত্যন্ত দরকারী টুল। এমনকি মহামারীটি বেশিরভাগ সমুদ্রযাত্রা আটকে রেখেও, ভাষাগত জরুরী পরিস্থিতিতে আপনার ফোনে অ্যাপটি থাকা এখনও মূল্যবান।

আপনি যখন অফলাইনে থাকেন তখন আপনি ব্যবহার করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

অফলাইনে থাকাকালীন সর্বোত্তম ফলাফল নিশ্চিত করার জন্য, ব্যবহারকারীদের আগে থেকেই তাদের অনুবাদ করতে চান এমন ভাষার ডাটাবেস ডাউনলোড করতে হবে এবং এর জন্য একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এই ধাপটি অতিক্রম করার পরে, আপনি অ্যাপটিতে পাঠ্য টাইপ করতে এবং আপনার নির্বাচিত ভাষায় একটি তাত্ক্ষণিক এবং বেশিরভাগ সঠিক অনুবাদ পেতে সক্ষম হবেন।

Google একটি ক্যামেরা মোডও উপলব্ধ করেছে যাতে আপনি অনুবাদ পেতে যেকোনো বিদেশী পাঠ্যের দিকে ক্যামেরা নির্দেশ করতে পারেন। এটি অফলাইনেও কাজ করে, যদি আপনি আগে সঠিক ভাষা প্যাক ডাউনলোড করেছেন।

র্যাপিং আপ

এই অ্যান্ড্রয়েড অ্যাপগুলি প্রমাণ করে যে অফলাইনে যাওয়া সীমিত বা নিস্তেজ হওয়ার দরকার নেই, তবে আপনি যদি সেখানে বসে ভাবছেন যে জিনিসগুলি আবার চালু করার জন্য কী করা উচিত, তাহলে সম্ভবত আপনার Android-এ কাজ না করা মোবাইল ডেটা কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে পড়া উচিত বা কিভাবে MiFi সংযোগ সমস্যা সমাধান করবেন।


  1. আপনি বিপদে পড়লে আপনাকে সাহায্য করার জন্য 4টি Android অ্যাপ

  2. 9টি সেরা বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ আপনার 2022 সালে থাকা আবশ্যক

  3. 5 সহজ উপায়ে আপনি Android এ অ্যাপ শেয়ার করতে পারেন

  4. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন