কম্পিউটার

কীভাবে একটি ফেস মাস্ক চালু করে আপনার আইফোন আনলক করবেন

কীভাবে একটি ফেস মাস্ক চালু করে আপনার আইফোন আনলক করবেন

আশা করি, আমাদের মুখোশ পরার গুরুত্ব সম্পর্কে আপনাকে বলতে হবে না – বিশেষ করে এখন, যখন বিশ্ব এখনও COVID-19 মহামারীর সাথে লড়াই করছে। এই নতুন পরিস্থিতিগুলি আমাদের ডিভাইসগুলির সাথে যোগাযোগ করার উপায়কেও পরিবর্তন করেছে৷ অ্যাপল ইতিমধ্যে সেই পরিবর্তনগুলির প্রতিক্রিয়া জানিয়েছে। ফেস মাস্ক পরা অবস্থায় কীভাবে আপনার আইফোন আনলক করবেন সে সম্পর্কে কথা বলা যাক, এই ক্ষেত্রে, আপনার অ্যাপল ওয়াচ দিয়ে।

প্রথমে, আপনার যা প্রয়োজন তা দেখুন

মুখোশ পরার সময় আপনার আইফোন কীভাবে আনলক করবেন সে সম্পর্কে কথা বলার সময়, আমরা "অ্যাপল ওয়াচের সাথে আনলক" নামে একটি (সদ্য প্রকাশিত) বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলছি। এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনাকে নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে:

  • ফেস আইডি সহ আইফোন এবং iOS 14.5 বা নতুন
  • অ্যাপল ওয়াচ সিরিজ 3 বা ওয়াচওএস 7.4 এর সাথে নতুন বা নতুন

আপনি যদি কিছুক্ষণের মধ্যে আপনার আইফোন এবং অ্যাপল ওয়াচ আপডেট না করে থাকেন তবে এখনই সময়। আপনার আইফোন আপডেট করতে, "সেটিংস -> সাধারণ -> সফ্টওয়্যার আপডেট" এ নেভিগেট করুন৷ আপনার অ্যাপল ওয়াচ আপডেট করতে, আপনার আইফোনে "ওয়াচ অ্যাপ -> সাধারণ -> সফ্টওয়্যার আপডেট" এ নেভিগেট করুন

কিভাবে সেট আপ করবেন "Anlock with Apple Watch"

আপনি অবাক হবেন যে মাস্ক পরা অবস্থায় আপনার আইফোনকে আপনার মুখ স্ক্যান করতে সক্ষম করা কতটা সহজ। এই পদ্ধতিটি আপনার সময়ের মাত্র একটি মুহূর্ত লাগবে, তাই নিম্নলিখিত দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. আপনার iPhone এ সেটিংস অ্যাপ চালু করুন।

2. নীচে স্ক্রোল করুন এবং "ফেস আইডি এবং পাসকোড" নির্বাচন করুন৷

কীভাবে একটি ফেস মাস্ক চালু করে আপনার আইফোন আনলক করবেন

3. আপনার পাসকোড টাইপ করুন যখন এটি চাওয়া হয়৷

4. যতক্ষণ না আপনি "Anlock with Apple Watch" লেবেলযুক্ত বিভাগটি দেখতে না পান ততক্ষণ নিচে স্ক্রোল করুন। আপনার অ্যাকাউন্টের সাথে সংযুক্ত অ্যাপল ওয়াচটি সেখানে তালিকাভুক্ত হবে। নিশ্চিত করুন যে এটি চালু করা টগলের সাথে সক্ষম হয়েছে৷

5. আপনার আইফোন এখন আপনাকে এই বৈশিষ্ট্যটি সক্ষম করার বিষয়টি নিশ্চিত করতে বলবে, আপনাকে একটি সংক্ষিপ্ত ভূমিকা প্রদান করবে যে আপনি মুখোশ পরার সময় আপনার iPhone কীভাবে আচরণ করবে। "চালু করুন।"

আলতো চাপুন কীভাবে একটি ফেস মাস্ক চালু করে আপনার আইফোন আনলক করবেন

6. এই বৈশিষ্ট্যটি সক্রিয় হতে কিছুটা সময় লাগতে পারে (আমাদের ক্ষেত্রে প্রায় 30 সেকেন্ড)।

ফেস মাস্ক পরার সময় কীভাবে আপনার আইফোন আনলক করবেন

চলুন উপরের নির্দেশাবলীকে কাজে লাগাই। একবার আপনি "অ্যাপল ওয়াচ দিয়ে আনলক" সক্ষম করলে, ফেস মাস্ক পরা অবস্থায় কীভাবে আপনার আইফোন আনলক করবেন তা এখানে।

1. ফেস মেক এবং আপনার অ্যাপল ঘড়ি পরার সময় এই বিকল্পটি ব্যবহার করুন। আপনার স্মার্টওয়াচটি আনলক করা উচিত, তাই না থাকলে আপনার পাসওয়ার্ড লিখুন।

2. আপনার আইফোনটিকে উত্থাপন করুন ঠিক যেমন আপনি এটি আনলক করতে চান৷ আপনার ফোন এখন আপনার মুখ স্ক্যান করবে এবং শনাক্ত করবে যে আপনি মুখোশ পরেছেন।

3. আপনি আপনার ফোনের দিকে নজর দিলেই এটি আনলক হয়ে যাবে। আপনি এখন এটি ব্যবহার শুরু করতে এটির স্ক্রিনের নীচে থেকে উপরে স্লাইড করতে পারেন৷ আপনার Apple ওয়াচ একটি দ্রুত সতর্কতা দেখাবে, আপনাকে জানিয়ে দেবে যে এটি আপনার iPhone আনলক করেছে৷

অবশেষে, আমরা আরও একটি মূল্যবান টিপ। মনে রাখবেন যে "অ্যাপল ওয়াচ দিয়ে আনলক করুন" আপনাকে সনাক্ত করতে ফেস আইডি ব্যবহার করে না। তার মানে আপনি এটি শুধুমাত্র আপনার আইফোন আনলক করতে ব্যবহার করতে পারেন। অন্য কথায়, আপনি আপনার পরিচয় যাচাই করতে, অ্যাপল পে ব্যবহার করতে বা পাসওয়ার্ড-সুরক্ষিত অ্যাপ অ্যাক্সেস করতে এটি ব্যবহার করতে পারবেন না।

উপসংহার

মুখোশ পরা অবস্থায় কীভাবে আপনার আইফোন আনলক করবেন তা উপরে বর্ণিত হয়েছে। যদিও আমরা এখনও আপনার দৃষ্টি আকর্ষণ করছি, আমরা আরও কয়েকটি সংস্থান প্রদান করতে চাই। আপনার Apple Watch-এ কীভাবে Siri শর্টকাট ব্যবহার করবেন এবং আপনার স্মার্টওয়াচে স্লিপ ট্র্যাকিং কীভাবে সেট আপ করবেন তা দেখুন।


  1. সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

  2. কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

  3. কীভাবে আপনার আইফোন আনলক করবেন

  4. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন