কম্পিউটার

কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

অ্যাপল মিউজিক স্পটিফাই এবং অনুরূপ স্ট্রিমিং পরিষেবাগুলির একটি কার্যকর প্রতিযোগী হয়ে উঠেছে, বিশেষত যখন এটি অ্যাকাউন্ট ভাগ করে নেওয়ার ক্ষেত্রে আসে। সেই বিকল্পটি ব্যবহার করে, আপনি আপনার সদস্যতা বন্ধু এবং পরিবারের সাথে ভাগ করতে পারেন যাতে প্রত্যেকে তাদের সঙ্গীত স্ট্রিমিং পরিষেবার সংস্করণটি অ্যাক্সেস করতে পারে। এখানে আমরা আপনাকে দেখাব কিভাবে ফ্যামিলি শেয়ারিং এর মাধ্যমে অ্যাপল মিউজিক শেয়ার করতে হয়, অ্যাপলের তৈরি প্রতিটি ডিভাইসে তৈরি একটি বৈশিষ্ট্য।

ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করে কে অ্যাপল মিউজিক শেয়ার করতে পারে?

আমরা আরও এগিয়ে যাওয়ার আগে, আপনার বিবেচনা করার জন্য কিছু গুরুত্বপূর্ণ আছে। প্রতিটি অ্যাপল মিউজিক অ্যাকাউন্ট ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করতে পারে না, কারণ ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করার জন্য আপনার অ্যাপল মিউজিকের একটি "ফ্যামিলি" সাবস্ক্রিপশন থাকতে হবে (মূল্য $14.99/মাস)। এটি "ছাত্র" বা "ব্যক্তিগত" সাবস্ক্রিপশন পরিকল্পনার জন্য প্রযোজ্য নয়৷

বিকল্পভাবে, Apple One আপনাকে Apple Music (এবং অন্যান্য পরিষেবাগুলির একটি গুচ্ছ) সাবস্ক্রাইব করতে দেয়। যাইহোক, ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করার জন্য, আপনার হয় একটি "পরিবার" ($19.95/মাস) অথবা একটি "প্রিমিয়ার" অ্যাকাউন্ট ($29.95/মাস) প্রয়োজন।

প্রযোজ্য অ্যাপল ওয়ান প্ল্যানের সাবস্ক্রাইবাররা সর্বোচ্চ পাঁচজনের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করতে পারবেন। যারা সরাসরি অ্যাপল মিউজিক ফ্যামিলি প্ল্যানে সাবস্ক্রাইব করেছেন তারা তাদের সাবস্ক্রিপশন ছয় জন পর্যন্ত শেয়ার করতে পারবেন।

ফ্যামিলি শেয়ারিং সেট আপ করুন

আপনি আপনার আইফোন বা আইফোনে ফ্যামিলি শেয়ারিং সেট আপ করার সাথে সাথে আপনি যোগ্য অ্যাপল ডিজিটাল পরিষেবাগুলি শেয়ার করা শুরু করতে পারেন এবং এতে Apple মিউজিক অন্তর্ভুক্ত রয়েছে। আপনাকে যা করতে হবে তা এখানে:

1. আপনার iPhone বা iPad এ, সেটিংস অ্যাপ চালু করুন। আপনার নামের উপর আলতো চাপুন, যা আপনার ডিভাইসের স্ক্রিনের শীর্ষে দৃশ্যমান হওয়া উচিত।

2. "ফ্যামিলি শেয়ারিং" নির্বাচন করুন৷ আপনি যদি এই বৈশিষ্ট্যটি আগে ব্যবহার না করে থাকেন তবে আপনি "আপনার পরিবার সেট আপ করুন" এর একটি বিকল্প দেখতে পাবেন। আপনার ডিভাইসটি এখন প্রদর্শন করবে যে আপনি কোন পরিষেবাগুলি ভাগ করার অনুমতি দিয়েছেন এবং Apple Music সেখানে থাকা উচিত৷

কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

3. ফ্যামিলি শেয়ার সেট আপ করার শেষ ধাপের সময়, আপনি লোকেদের আমন্ত্রণ জানাতে পাবেন। "লোকেদের আমন্ত্রণ জানান" বিকল্পটি নির্বাচন করুন, তারপরে আপনি কীভাবে আপনার আমন্ত্রণ ভাগ করতে চান তা চয়ন করুন৷ এটি একটি পাঠ্য বার্তা, ইমেল, এয়ারড্রপ বা ব্যক্তিগতভাবে করা যেতে পারে৷

কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

এই মুহূর্ত থেকে, আপনি আপনার Apple Music সাবস্ক্রিপশন শেয়ার করা শুরু করেছেন। যাইহোক, অন্যরা এই স্ট্রিমিং পরিষেবা ব্যবহার করা শুরু করার জন্য, তাদের আপনার আমন্ত্রণ গ্রহণ করতে হবে। একবার তারা "পরিবারে যোগদান করুন" এ আলতো চাপলে তারা অ্যাপল মিউজিক এবং অন্য যেকোন পরিষেবাতে অ্যাক্সেস পাবে।

কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপে নতুন সদস্য যোগ করে অ্যাপল মিউজিক কিভাবে শেয়ার করবেন

এখন আপনি আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপ সেট আপ করেছেন, আপনি মুছে ফেলতে বা এতে নতুন সদস্য যোগ করতে পারেন। আপনি যদি পরবর্তী সময়ে কারো সাথে আপনার Apple Music শেয়ার করার সিদ্ধান্ত নেন, তাহলে নিম্নলিখিতগুলি করুন:

1. আপনার iPhone বা iPad এ, সেটিংস অ্যাপে নেভিগেট করুন। উপরে আপনার নাম নির্বাচন করুন এবং আপনার স্ক্রিনে উপস্থিত বিকল্পগুলির মধ্যে "ফ্যামিলি শেয়ারিং" বেছে নিন।

2. এই মুহূর্তে, আপনি আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপ দেখতে পাবেন। সেই গ্রুপে অন্য কাউকে যোগ করতে, "+ সদস্য যোগ করুন" নির্বাচন করুন। আপনার সাবস্ক্রিপশনে কতগুলি "ফ্রি স্লট" বাকি আছে তার একটি ওভারভিউ দেওয়ার জন্য একটি সেটআপ স্ক্রীন উপস্থিত হবে৷

কীভাবে আপনার পরিবারের সাথে অ্যাপল মিউজিক শেয়ার করবেন

3. "লোকেদের আমন্ত্রণ জানান" এ আলতো চাপুন এবং আপনি কীভাবে আপনার আমন্ত্রণ পাঠাতে চান তা চয়ন করুন (আপনি এটি একটি বার্তা, ইমেল বা এয়ারড্রপের মাধ্যমে করতে পারেন)৷ প্রাপককে আপনার আমন্ত্রণের সাথে যোগাযোগ করতে হবে, পথ ধরে তাদের অ্যাকাউন্ট সক্রিয় করতে হবে। এটাই!

একবার আপনি আপনার অ্যাপল মিউজিক সাবস্ক্রিপশন শেয়ার করার জন্য একটি আমন্ত্রণ পাঠালে, আপনি "সেটিংস -> [আপনার নাম] -> ফ্যামিলি শেয়ারিং" এ গিয়ে আপনার আমন্ত্রণের স্থিতি পরীক্ষা করতে পারেন। কোনো প্রযুক্তিগত সমস্যার ক্ষেত্রে, আপনি যেকোনও সময় "আমন্ত্রণটি আবার পাঠান" বেছে নিয়ে আমন্ত্রণটি আবার পাঠাতে পারেন।

র্যাপিং আপ

ফ্যামিলি শেয়ারিং এর মাধ্যমে অ্যাপল মিউজিক কিভাবে শেয়ার করা যায় তার সবই হবে। অ্যাপল মিউজিক সম্পর্কে আরও জানতে, অ্যাপল মিউজিক-এ কীভাবে আপনার নিজস্ব রেডিও স্টেশন তৈরি করবেন, সেইসাথে অফলাইনে শোনার জন্য অ্যাপল মিউজিক গান ডাউনলোড করবেন তা এখানে রয়েছে।


  1. কিভাবে আপনার Google ক্যালেন্ডার অন্যদের সাথে শেয়ার করবেন

  2. অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

  3. কিভাবে একজন ফেসবুক বন্ধুর সাথে আপনার স্ক্রীন শেয়ার করবেন

  4. অ্যান্ড্রয়েডে বন্ধুদের সাথে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন