কম্পিউটার

কিভাবে মাস্ক দিয়ে আইফোন ফেস আইডি ব্যবহার করবেন:4 টি টিপস

2017 সালে চালু হওয়ার পর থেকে, ফেস আইডি হল প্রাথমিক উপায় যেটি বেশিরভাগ আইফোন আনলক করা হয়। শুধুমাত্র আমাদের মুখের সাহায্যে, আমাদের ডিভাইসগুলি খোলা এবং আমাদের দিনগুলি সম্পর্কে যাওয়া এত সহজ ছিল না৷

যাইহোক, সাম্প্রতিক সময়ে, ফেস মাস্ক দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে উঠেছে। দুর্ভাগ্যবশত, মুখোশ দ্বারা আবৃত আমাদের মুখের অংশগুলির সাথে কাজ করার জন্য ফেস আইডি ডিজাইন করা হয়নি। আমাদের মুখের উপরের অর্ধেক দিয়ে, ফেস আইডি প্রায়শই আমাদের ডিভাইসগুলিতে অ্যাক্সেস দেওয়া নিরাপদ কিনা তা নির্ধারণ করতে ব্যর্থ হয়।

আপনি যদি মুখোশ পরে ফেস আইডি ব্যবহার করে আপনার আইফোন আনলক করতে সমস্যায় পড়েন, তাহলে সাহায্য করার জন্য এখানে কিছু টিপস রয়েছে।

1. আপনার অ্যাপল ঘড়ি ব্যবহার করুন

মুখোশ পরার সময় আপনার আইফোনটিকে ফেস আইডি দিয়ে আনলক করার সবচেয়ে সহজ উপায় হল অ্যাপল ওয়াচ। আপনার কব্জিতে একটি আনলক করা অ্যাপল ওয়াচ দিয়ে, আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার আইফোন আনলক করতে পারেন৷

এটি কাজ করার জন্য, আপনার Apple ঘড়িটিকে আপনার iPhone এর সাথে যুক্ত করতে হবে, যা আপনার Apple ID অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে৷ দুর্ভাগ্যবশত, অ্যাপল পে বা আপনার ব্যাঙ্কের মতো আর্থিক পরিষেবার জন্য ব্যবহৃত উচ্চ-নিরাপত্তা অ্যাপগুলির জন্য এই পদ্ধতিটি কাজ করবে না।

এটি অ্যাপল ওয়াচ ছাড়া কারও জন্য কাজ করে না!

2. একটি বিকল্প চেহারা তৈরি করুন

দিনের জন্য তাদের পরিকল্পনার উপর নির্ভর করে লোকেদের অন্যরকম দেখতে সাধারণ। উদাহরণস্বরূপ, আপনি যখন শহরে একটি রাতের জন্য মেকআপ করছেন তখন আপনি আপনার পালঙ্কে সম্পূর্ণ আলাদা লাউঞ্জিং দেখতে পারেন। ফেস আইডি দিয়ে, আপনি একটি বিকল্প চেহারা যোগ করতে পারেন যা আপনার ফেস মাস্ককে বিবেচনায় নেয়।

ফেস আইডিতে একটি বিকল্প উপস্থিতি সেট আপ করতে, সেটিংস> ফেস আইডি এবং পাসকোড-এ যান . এরপর, আপনার পাসকোড লিখুন এবং একটি বিকল্প উপস্থিতি সেট আপ করুন ক্লিক করুন৷ .

যেহেতু ফেস আইডি আপনার মুখের আকৃতির পাশাপাশি বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে, তাই আপনার চিবুকের নীচে এবং আপনার নাকের ডগায় মাস্কটি সুরক্ষিত করতে একটি টেপের টুকরো ব্যবহার করুন। প্রথমে আপনার চেহারা যাচাই করার সময়, আপনার মুখের মাস্কটি অর্ধেক ভাঁজ করুন এবং আপনার মুখের একপাশে ধরে রাখুন। দ্বিতীয় প্রচেষ্টায়, আপনার মুখের বিপরীত দিকে ভাঁজ করা মুখোশটি সরান।

যদিও আপনি একটি ত্রুটি পেতে পারেন যে আপনার মুখ ঢেকে আছে, এটি কয়েকবার চেষ্টা করার পরে চলে যাবে। এছাড়াও, মনে রাখবেন যে এটি সব সময় কাজ নাও করতে পারে, যেহেতু ফেস আইডি কোনো বাধা দিয়ে কাজ করার জন্য ডিজাইন করা হয়নি।

3. একটি পাসকোডে কী পর্যন্ত সোয়াইপ করুন

একটি ফেস আইডি সেট আপ করার সময়, আপনাকে একটি পাসকোড সেট আপ করতে হবে৷ এর সাহায্যে, iPhone ব্যবহারকারীরা পরিবর্তে ছয়-সংখ্যার পাসকোড ব্যবহার করে উপরের দিকে সোয়াইপ করে ফেস আইডি প্রয়োজনীয়তা বাইপাস করতে পারেন।

আপনি যদি দেখেন যে প্রতিবার ছয় নম্বর টাইপ করা খুব বেশি ঝামেলার, আপনি পরিবর্তে একটি চার নম্বর পাসকোডও করতে পারেন। যদিও, মনে রাখবেন যে এটি সুপারিশ করা হয় না কারণ এটি আপনার নিরাপত্তা ঝুঁকি বাড়ায়। আপনার পাসকোড পরিবর্তন করতে, সেটিংস> ফেস আইডি এবং পাসকোড> পাসকোড পরিবর্তন করুন এ যান .

4. iPhone SE এ টাচ আইডি ব্যবহার করুন

কিভাবে মাস্ক দিয়ে আইফোন ফেস আইডি ব্যবহার করবেন:4 টি টিপস

আইফোন এক্স লঞ্চের পর থেকে, অ্যাপল তার ফ্ল্যাগশিপ মডেলগুলির জন্য টাচ আইডির পরিবর্তে ফেস আইডি বেছে নিয়েছে। যাইহোক, এটি তার বাজেট-সচেতন iPhone SE ডিভাইসগুলির জন্য এটি রেখেছিল৷

আপনি যদি এখনও একটি নতুন ফোনের জন্য বাজারে থাকেন তবে iPhone SE এখনও টাচ আইডি ব্যবহার করে৷ এটি ছাড়াও, আপনি পুরানো আইফোন মডেলগুলিও বেছে নিতে পারেন। ফেস আইডির বিপরীতে, আপনার আইফোন খুলতে আপনার শুধুমাত্র আপনার আঙ্গুলের ছাপ প্রয়োজন, তাই একটি মাস্ক কোনো সমস্যা সৃষ্টি করবে না।

ফেস আইডি করতে হবে নাকি না?

যদিও ফেস আইডিকে আইফোন সুরক্ষার ভবিষ্যত হিসাবে চিহ্নিত করা হয়েছে, বাস্তবতা হল এটি সবার জন্য একটি নিখুঁত সমাধান নয়। যদিও আগে থেকেই ফেস আইডিতে সমস্যাগুলির ন্যায্য অংশ ছিল, ফেস মাস্কগুলি অসুবিধার আরেকটি স্তর যোগ করে৷

সৌভাগ্যক্রমে, আপনার যখন এটি প্রয়োজন তখন এটি কাজ না করা পর্যন্ত ফেস আইডি ব্যবহার না করা বেছে নেওয়া এখনও সম্ভব। এদিকে, আপনি এখনও আপনার অ্যাপল ওয়াচ ব্যবহার করতে পারেন, একটি বিকল্প চেহারা তৈরি করতে পারেন, টাচ আইডির সাথে লেগে থাকতে পারেন বা পাসকোড দিয়ে পুরানো স্কুলে যেতে পারেন৷


  1. ওয়েবক্যাম হিসাবে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

  2. আপনার নতুন আইফোনের সাথে গুণমানের তারযুক্ত হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

  3. আপনার আইপ্যাড বা আইফোনের সাথে একটি মাউস কীভাবে ব্যবহার করবেন?

  4. আইফোন ফেস আইডি ব্যবহার করা কি নিরাপদ?