কম্পিউটার

আপনার আইফোনের ফেস আইডিতে কীভাবে দ্বিতীয় মুখ যুক্ত করবেন

আইফোনের জন্য অ্যাপলের ফেস আইডি বৈশিষ্ট্য সেট আপ করা খুব কঠিন বা সময়সাপেক্ষ নয়; যাইহোক, যখন আপনার ফোনে একাধিক ব্যক্তিকে ব্যক্তিগত অ্যাক্সেস দিতে হবে তখন কী হবে?

ঠিক আছে, যদি আপনি না জানতেন, অ্যাপল আপনাকে ফেস আইডিতে একটি বিকল্প উপস্থিতি যুক্ত করার অনুমতি দেয়। তবে এটিই, প্রতি ডিভাইসে একটি বিকল্প ফেস আইডি উপস্থিতি। আপনি যদি আপনার সঙ্গী বা পত্নীকে আপনার ফোনে অ্যাক্সেস দিতে চান তবে একটি বিকল্প চেহারা থাকা বিশেষভাবে দুর্দান্ত৷

আপনার পরিস্থিতি যাই হোক না কেন, আপনার কাছে বিকল্প রয়েছে। যাইহোক, সিস্টেমে একাধিক মুখ যুক্ত করার সময়, আপনাকে কয়েকটি অতিরিক্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে।

কীভাবে ফেস আইডিতে দ্বিতীয় মুখ যোগ করবেন

আপনাকে যে পদক্ষেপগুলি নিতে হবে তা দেখার আগে, মনে রাখবেন যে অ্যাপল বলেছে যে ফেস আইডিতে দ্বিতীয় মুখ যুক্ত করা সম্ভব নয়। বিকল্পটি সমর্থিত নয় কারণ এটি আপনার ফোনের নিরাপত্তার সাথে আপস করতে পারে।

সেই দাবিত্যাগের মাধ্যমে, আপনি সিস্টেমকে ফাঁকি দিয়ে অ্যাপলের সীমাবদ্ধতা এড়াতে পারেন। এখানে কিভাবে।

  1. সেটিংস-এ যান

  2. ফেস আইডি এবং পাসকোড নির্বাচন করুন আপনার নিরাপত্তা সেটিংসে যেতে

  3. "একটি বিকল্প উপস্থিতি সেট আপ করুন এ আলতো চাপুন৷ "

  4. ফেস আইডিতে আপনার মুখ যোগ করতে প্রম্পট অনুসরণ করুন।

  5. আপনার বিকল্প চেহারা স্ক্যান করতে বলা হলে , পরিবর্তে অন্য ব্যক্তির মুখ স্ক্যান করুন

  6. সাইড বোতাম টিপুন ডিভাইসটি লক করতে এবং দ্বিতীয় ব্যক্তিকে তাদের মুখ দিয়ে ফোন আনলক করার অনুমতি দিন৷ আপনি সফলভাবে একটি বিকল্প উপস্থিতি যোগ করেছেন কিনা তা নিশ্চিত করবে

এখন, আপনি যদি আগে একটি বিকল্প চেহারা সেট আপ করে থাকেন ফেস আইডিতে, আপনাকে একটি নতুন সেট আপ করার বিকল্প দেওয়া হবে না। যদি এটি হয়, তাহলে আপনাকে অবশ্যই ফেস আইডি রিসেট করুন নির্বাচন করতে হবে আইফোনের সমস্ত মুখ মুছে ফেলতে এবং উপরের পদক্ষেপগুলি অনুসরণ করে বৈশিষ্ট্যটি পুনরায় কনফিগার করতে৷

উপরন্তু, আপনি একটি বিকল্প চেহারা মুছতে পারবেন না . তাই আপনি যদি পরে সিদ্ধান্ত নেন যে আপনি ব্যক্তিটিকে আপনার iPhone অ্যাক্সেস করা থেকে আটকাতে চান, তাহলে আপনাকে আপনার ফেস আইডি সম্পূর্ণরূপে রিসেট করতে হবে এবং শুধুমাত্র আপনার মুখ ব্যবহার করে এটি পুনরায় কনফিগার করতে হবে।

দুটি মুখের জন্য কনফিগার করা ফেস আইডি নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে

ফেস আইডি এমন জায়গায় বিকশিত হয়েছে যেখানে এটি খুব কমই ভুল করে। আপনি যদি দুটি মুখ ব্যবহার করে এটি কনফিগার করেন তবে এর স্বীকৃতি অ্যালগরিদম কম কার্যকরী হবে না। যাইহোক, এর অর্থ এই যে দ্বিতীয় ব্যক্তিটিও আপনার ফোন ব্যবহার করে অর্থপ্রদান এবং কেনাকাটা করতে সক্ষম হবে। শুধুমাত্র নিজের এবং একজন ব্যক্তির জন্য ফেস আইডি কনফিগার করুন যাকে আপনি সম্পূর্ণভাবে বিশ্বাস করেন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার iPhone আপডেট করবেন
  • আইওএস 15-এ সাফারিতে একটি কাস্টম পটভূমি কীভাবে সেট করবেন
  • কিভাবে আপনার iPhone স্পিকার পরিষ্কার করবেন
  • কিভাবে একটি Android ডিভাইসে iMessage ব্যবহার করবেন
  • কীভাবে ম্যাকে ইমোজি টাইপ করবেন

  1. কিভাবে আপনার স্ল্যাক প্রোফাইলে সর্বনাম যোগ করবেন

  2. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  3. আপনার আইফোনে পরিচিতিতে ফোনেটিক নামগুলি কীভাবে যুক্ত করবেন

  4. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন