কম্পিউটার

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

আপনার বড় পরীক্ষার জন্য অধ্যয়ন করার প্রয়োজন হোক বা সেই TPS রিপোর্টটি হাতুড়ি করা হোক, ব্যবসায় নামতে আমরা সবাই একটু সাহায্য করতে পারি। দুর্ভাগ্যবশত, কাজটি সম্পন্ন করার জন্য সবচেয়ে কার্যকরী কিছু টুলও আমাদের সবচেয়ে বড় বিভ্রান্তি। আমাদের ফোন এবং কম্পিউটারের মতো প্রযুক্তি বিলম্বিত হওয়ার পোর্টাল হতে পারে, আপনার বয়স যাই হোক না কেন। সৌভাগ্যবশত, আমরা আমাদের মৌলিক প্রবৃত্তিকে দমন করতে একই প্রযুক্তি ব্যবহার করতে পারি। আপনাকে সোশ্যাল মিডিয়া বন্ধ করতে এবং ব্যবসায় ফিরে যেতে সাহায্য করার জন্য অনেকগুলি মোবাইল অ্যাপ উপলব্ধ রয়েছে৷

1. বন:মনোযোগী থাকুন

যদি ওয়েবসাইটগুলি ব্লক করা বা ওয়েবে আপনার অ্যাক্সেস বন্ধ করার অবলম্বন করা অনেক দূরে একটি সেতুর মতো মনে হয়, তবে আপনি এখনও আপনার ঘোরাঘুরির চোখকে নিয়ন্ত্রণে রাখতে চান, বন চেষ্টা করুন:ফোকাসড থাকুন (Android, iOS)৷ এই অ্যাপটি আপনাকে অপরাধবোধে টেনে নিয়ে কাজ চালিয়ে যাওয়ার জন্য কিছুটা অভিনব পন্থা নেয়। বন:নিবদ্ধ থাকুন জিনিসগুলি করার জন্য তামাগোচির মতো। আপনি যারা মাথা ঘামাচ্ছেন তামাগোচি আসলে কী তা ভাবছেন, মূলত, তারা সামান্য ভার্চুয়াল পোষা প্রাণী ছিল যা আপনাকে নিতে হয়েছিল। আপনার অবহেলা তাদের মৃত্যুর কারণ হবে।

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

ফরেস্ট:স্টে ফোকাসড একটি অনুরূপ ভিত্তির উপর কাজ করে। অ্যাপটি ব্যবহারকারীদেরকে একটি ছোট গাছের চারা দিয়ে শুরু করে যা আপনি যত বেশি সময় আপনার ফোন থেকে দূরে থাকবেন তত বাড়ে। Facebook এ উঁকি মারুন বা আপনার Instagram ফিডের মাধ্যমে স্ক্রোল করুন, এবং আপনার গাছ শুকিয়ে যেতে শুরু করবে। ব্যবহারকারীরা যখন তাদের ফোন ব্যবহার করার বৈধ প্রয়োজন হয় তখন তাদের গাছ মরে যাওয়া থেকে রক্ষা করার জন্য সাইটগুলিকে সাদা তালিকাভুক্ত করতে পারে৷ সবচেয়ে ভালো দিক হল যে অ্যাপটি "ভবিষ্যতের জন্য গাছ" সংস্থার সাথে অংশীদারিত্ব করেছে যাতে ব্যবহারকারীর মিথস্ক্রিয়ার ভিত্তিতে প্রকৃত গাছ লাগানো যায়। বন আপনাকে আপনার ফোনের আসক্তি কমাতে সাহায্য করে এবং পরিবেশের জন্য ভালো!

2. পোমোডোন

আপনি যদি Pomodoro টেকনিকের অনুসারী হন, তাহলে Pomodone অ্যাপ (Android, iOS) আপনার জন্য একটি। Pomodone হল একটি সহজে কনফিগার করা উৎপাদনশীলতা অ্যাপ যা Pomodoro কৌশল থেকে এর ইঙ্গিত নেয়। ব্যবহারকারীরা একটি করণীয় তালিকা কম্পাইল করে এবং তাদের কাজগুলি সম্পূর্ণ করতে বিল্ট-ইন টাইমার ব্যবহার করে৷

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

টাইমার ছাড়াও, Pomodone এভারনোট, টোডোইস্ট এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন পরিষেবার সাথে একীকরণের বৈশিষ্ট্য রয়েছে। এটি ব্যবহারকারীদের সরাসরি Pomodone অ্যাপে কাজ এবং করণীয় তালিকা আমদানি করতে দেয়, যাতে তারা তাদের কাজ, অধ্যয়ন এবং সাধারণভাবে জীবনের শীর্ষে থাকতে দেয়।

3. স্বাধীনতা

আপনি যদি সত্যিই সুশৃঙ্খল হন (বা হতে চান), তাহলে এমন একটি অ্যাপ ব্যবহার করা যা ডিজিটাল বিশ্বের সাথে আপনার মিথস্ক্রিয়ার প্রতিটি দিককে নিয়ন্ত্রণ করে। এখানেই ফ্রিডম (Android, iOS) কার্যকর হয়, যে কোনো ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য একটি ব্যাপক সমাধান প্রদান করে।

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

স্বাধীনতা আপনাকে অধ্যয়ন সেশন সেট আপ করতে এবং স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হওয়া সমস্ত ধরণের নিয়ম সংযুক্ত করার মাধ্যমে কাজ করে। আপনি ওয়েবসাইট, অ্যাপ ব্লক করতে পারেন এবং কিছু প্ল্যাটফর্মে এমনকি পুরো ইন্টারনেট ব্লক করতে পারেন। তার উপরে, আপনি ফোকাসের জন্য কফি শপের শব্দগুলি অ্যাক্সেস করতে পারেন, আপনার সেশনগুলি আগে থেকেই নির্ধারণ করতে পারেন, আপনার সেশনগুলির জন্য টীকা যোগ করতে পারেন এবং এমনকি আপনার ডিভাইসটি লক করতে পারেন৷ এই বৈশিষ্ট্যগুলির মধ্যে অনেকগুলি বিনামূল্যে আসে, তবে সেগুলিকে আনলক করতে আপনার একটি সদস্যতা প্রয়োজন হবে (প্রতি মাসে $2.42 থেকে শুরু করে, যদি আপনি বার্ষিক সদস্যতা নেন)।

4. Noisli

কাজ করার সময় বা অধ্যয়ন করার সময় প্রশান্তিদায়ক শব্দ শোনা আপনার ফোকাস এবং উত্পাদনশীলতাকে সর্বাধিক করার দিকে একটি দীর্ঘ পথ নিয়ে যায় এবং অনেক অ্যাপই এটি সরবরাহ করার প্রতিশ্রুতি দেয়। যাইহোক, Noisli হল সেরা বিকল্পগুলির মধ্যে একটি যদি আপনি একটি বিস্তৃত সিস্টেম চান যা প্রশান্তিদায়ক শব্দ তৈরি করে। Noisli 28টি উচ্চ-মানের শব্দ নিয়ে আসে যা আপনি মিশ্রিত করতে এবং মেলাতে পারেন। এছাড়াও আপনি রিংটোনের স্বতন্ত্র ভলিউম কাস্টমাইজ করতে পারেন এবং অনন্য সমন্বয় তৈরি করতে পারেন।

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

Noisli আপনাকে প্রশান্তিদায়ক শব্দগুলিতে অ্যাক্সেস দেওয়ার বাইরে চলে যায়। আপনি বিভিন্ন ধরণের ভাইব এবং বায়ুমণ্ডলের জন্য কিউরেটেড প্লেলিস্টগুলি অ্যাক্সেস করতে পারেন, নির্দিষ্ট শব্দগুলিকে প্রশস্ত করার সময় আপনাকে ফোকাস রাখতে, টাইমার সেট আপ করতে এবং আরও অনেক কিছুর জন্য দোলন ব্যবহার করতে পারেন। এটি এমনকি একটি ন্যূনতম পাঠ্য সম্পাদক অফার করে যা মার্কডাউন সিনট্যাক্স সমর্থন করে। আপনি বিনামূল্যে শুরু করতে পারেন, তবে Noisli-এর অফার করা সবকিছু আনলক করতে, আপনাকে প্রতি মাসে $10 দিতে হবে (বার্ষিক সদস্যতার জন্য)।

5. আত্মনিয়ন্ত্রণ

আপনি কি নিজেকে বিড়ালের ভিডিও দেখার জন্য বা সোশ্যাল মিডিয়া ফিডের মাধ্যমে ট্রল করার জন্য কিছু কাজ করার জন্য স্থির হন? যদি তাই হয়, আপনি বলতে পারেন যে আপনার কিছুটা আত্ম-নিয়ন্ত্রণের অভাব ছিল। যথাযথভাবে নামকরণ করা হয়েছে, সেল্ফ কন্ট্রোল (iOS) হল iOS এর জন্য একটি সস্তা অ্যাপ যা ব্যবহারকারীদের ইন্টারনেটে অনেক কিছু ব্লক করতে দেয়। ব্যবহারকারীরা নির্দিষ্ট ওয়েবসাইট, পরিষেবা, এমনকি মেল সার্ভারগুলিকে ব্লক করতে পারে, একটি পূর্বনির্ধারিত সময়ের জন্য অ্যাক্সেস রোধ করে৷

আপনাকে ফোকাস এবং অধ্যয়ন করতে সহায়তা করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

সেলফকন্ট্রোল ব্যবহার করা খুবই সহজ। ব্যবহারকারীরা তাদের ব্ল্যাকলিস্টে ওয়েবসাইট যোগ করে এবং একটি সময়কাল সেট করে। টাইমার শেষ না হওয়া পর্যন্ত সেলফকন্ট্রোল সেই ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেস ব্লক করবে। শুধুমাত্র তখনই অ্যাপটি সেই সাইটগুলিতে অ্যাক্সেস পুনরুদ্ধার করবে, নিশ্চিত করবে যে আপনি হাতের কাজটিতে মনোনিবেশ করছেন। দুর্ভাগ্যবশত, আত্মনিয়ন্ত্রণ শুধুমাত্র iOS এর জন্য উপলব্ধ।

উপসংহার

আপনাকে ফোকাস করতে এবং অধ্যয়ন করতে সাহায্য করার জন্য সেই পাঁচটি সেরা মোবাইল অ্যাপ। আপনার যদি আরও বিকল্পের প্রয়োজন হয়, ছাত্রদের জন্য সেরা ক্রোম এক্সটেনশন বা অনলাইন গ্রুপ স্টাডির জন্য সেরা ডিজিটাল টুল ব্যবহার করে দেখুন।


  1. আপনাকে টিভি শো ট্র্যাক করতে সাহায্য করার জন্য সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে 5টি৷

  2. আপনাকে উদ্বেগ পরিচালনা করতে এবং স্ট্রেস থেকে মুক্তি দিতে 5টি দরকারী মোবাইল অ্যাপ

  3. Android এর জন্য সেরা হোম ইমপ্রুভমেন্ট এবং DIY অ্যাপগুলির মধ্যে 5টি৷

  4. 12 সেরা ডায়েট এবং নিউট্রিশন অ্যাপস