কম্পিউটার

কীভাবে আপনার আইফোনের স্ক্রিন টাইম অ্যাপটি কাস্টমাইজ করবেন

কীভাবে আপনার আইফোনের স্ক্রিন টাইম অ্যাপটি কাস্টমাইজ করবেন

যখন আপনি আপনার আইফোনে ব্যয় করেন তার পরিমাণ কমানোর জন্য, স্ক্রীন টাইম একটি শক্তিশালী টুল যা অনেক লোক ব্যবহার করে। কিন্তু আপনি আপনার ডিভাইসে কত ঘণ্টা আছেন তা দেখার বাইরে, আপনি সীমানা সেট করতে এবং বিভ্রান্তি সীমিত করতে স্ক্রিন টাইম অ্যাপটিও কাস্টমাইজ করতে পারেন।

আপনি অনেক উপায়ে স্ক্রীন টাইম কাস্টমাইজ করতে পারেন। এই নিবন্ধে, আমরা অ্যাপটিকে টুইক করার কিছু শীর্ষ উপায় কভার করেছি। আপনি কীভাবে আপনার iPhone এ স্ক্রীন টাইম চেক করবেন তাও আবিষ্কার করবেন।

কীভাবে ডাউনটাইম সেট করবেন

ডাউনটাইম একটি টুল যা আপনাকে আপনার আইফোন থেকে দূরে সময় নির্ধারণ করতে দেয়। আপনার নির্ধারিত সময়ের মধ্যে, আপনার ডিভাইস সমস্ত অ্যাপ লক করবে যা আপনি অনুমোদন করেন না।

ডাউনটাইম বৈশিষ্ট্য সেট আপ করা একটি সহজবোধ্য প্রক্রিয়া৷

1. আপনার iPhone এর সেটিংস অ্যাপ খুলুন এবং "স্ক্রিন টাইম" এ স্ক্রোল করুন এবং এটিতে ক্লিক করুন৷

2. পরবর্তী উইন্ডোতে, "ডাউনটাইম" নির্বাচন করুন৷

3. ডাউনটাইম চালু করুন এবং "প্রতিদিন" বা "দিনগুলি কাস্টমাইজ করুন" নির্বাচন করুন৷

আপনি যে বিকল্পটি বেছে নিন না কেন, আপনি কখন ডাউনটাইম শুরু করতে চান তা সেট করতে পারেন। আপনি যদি "প্রতিদিন" নির্বাচন করেন, আপনি এই বৈশিষ্ট্যটি কার্যকর করতে চান শুরু এবং শেষের সময় বেছে নিন।

"কাস্টমাইজ ডেস" এর জন্য, প্রতিটি দিনে যান এবং সেই দিনের জন্য ডাউনটাইম সক্ষম বা অক্ষম করতে স্লাইডারটিকে টগল করুন৷ আপনি যদি এটি চালু রাখতে চান, তাহলে আপনার স্ক্রীনে আপনি যে সময় চান ডাউনটাইম চান তা বেছে নিন এবং প্রধান ড্যাশবোর্ডে ফিরে যেতে উপরের বাম কোণে "স্ক্রিন টাইম" এ ক্লিক করুন।

অ্যাপ লিমিট কিভাবে সেট করবেন

আপনি কি খুঁজে পান যে নির্দিষ্ট অ্যাপগুলি অন্যদের তুলনায় আপনার বেশি সময় নেয়? সুসংবাদ:স্ক্রীন টাইম দিয়ে, আপনি কতক্ষণ এই প্রতিটিতে অ্যাক্সেস করতে পারবেন তা বেছে নিতে পারেন।

আপনার আইফোনের স্ক্রীন টাইম ইন্টারফেসে, "অ্যাপ সীমা" এ ক্লিক করুন এবং এই বৈশিষ্ট্যটি টগল করুন, তারপর "সীমা যোগ করুন" নির্বাচন করুন। আপনি বিভাগ বা পৃথক অ্যাপ যোগ করার বিকল্প দেখতে পাবেন।

আপনি প্রস্তুত হয়ে গেলে, আপনি যেখানে সীমা সেট করতে চান সেই অ্যাপ বা বিভাগগুলি নির্বাচন করার পরে "পরবর্তী" এ ক্লিক করুন৷

আপনার নির্বাচিত অ্যাপ বা বিভাগগুলির জন্য, অ্যাপগুলিতে আপনি কতটা সময় ব্যয় করতে চান তা সেট করুন। আপনি যদি কিছু দিনকে আরও নম্র করতে চান, তাহলে "কাস্টমাইজ ডেস"-এ যান এবং সেই অনুযায়ী এগুলিকে পরিবর্তন করুন।

আপনার হয়ে গেলে, "যোগ করুন" এ আলতো চাপুন৷

আপনি যদি পরে আপনার সীমা পরিবর্তন করতে চান তবে আপনি "সময়" ট্যাবটি প্রসারিত করে তা করতে পারেন। এছাড়াও আপনি "তালিকা সম্পাদনা করুন" নির্বাচন করে অ্যাপ এবং বিভাগগুলি যোগ বা মুছতে পারেন৷

কীভাবে আপনার আইফোনের স্ক্রিন টাইম অ্যাপটি কাস্টমাইজ করবেন

কিভাবে যোগাযোগের সীমা সেট করবেন

আপনার স্ক্রীন টাইম এবং/অথবা ডাউনটাইম সক্ষম থাকলে কে আপনার সাথে যোগাযোগ করতে পারে তাও আপনি সীমাবদ্ধ করতে পারেন।

স্ক্রীন টাইম হোমপেজে "যোগাযোগের সীমা" বেছে নেওয়ার পরে, "অনুমোদিত যোগাযোগ" এর অধীনে "স্ক্রিন টাইম চলাকালীন" বা "ডাউনটাইম চলাকালীন" এ ক্লিক করুন৷

আপনি কোনটি বেছে নেবেন তার উপর নির্ভর করে পদক্ষেপগুলি কিছুটা আলাদা হবে। "স্ক্রিন টাইম চলাকালীন" বিকল্পের জন্য, স্ক্রীন টাইম সক্ষম থাকা অবস্থায় আপনি "প্রত্যেকে," "সংযোগ ও গোষ্ঠীগুলি" বা "শুধুমাত্র পরিচিতি" টেক্সট করতে চান কিনা তা বেছে নিন।

"ডাউনটাইম চলাকালীন" বিকল্পটি আপনাকে আরও কয়েকটি পছন্দ দেয়। যেকেউ আপনার সাথে যোগাযোগ করতে দিতে আপনি হয় "প্রত্যেকে" বা সীমানা সেট করতে "নির্দিষ্ট পরিচিতি" টিক দিতে পারেন। আপনি যদি দ্বিতীয় বিকল্পটি বেছে নেন, হয় "আমার পরিচিতি থেকে চয়ন করুন" বা "নতুন পরিচিতি যোগ করুন" বেছে নিন। আপনার সেটিংস নিশ্চিত করতে "সম্পন্ন" ক্লিক করুন৷

আপনার আইফোনে স্ক্রীন টাইম কিভাবে চেক করবেন

এমনকি আপনি যদি আপনার iPhone-এর স্ক্রীন টাইম উইজেট কাস্টমাইজ করতে না চান, তবুও আপনি কতক্ষণ ব্যয় করেন তার ট্র্যাক রাখা আপনাকে আপনার জীবনধারায় প্রয়োজনীয় পরিবর্তন করতে সাহায্য করতে পারে।

আপনি যদি আপনার আইফোনে স্ক্রিন টাইম কীভাবে চেক করবেন তা জানতে চান, তাহলে সবচেয়ে সহজ বিকল্পগুলির মধ্যে একটি হল আপনার হোম স্ক্রিনে উইজেট হিসাবে বৈশিষ্ট্যটি যুক্ত করা।

1. আপনার হোম স্ক্রিনে, বাম দিকে সোয়াইপ করুন৷

2. পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং "সম্পাদনা করুন" নির্বাচন করুন৷

3. উপরের-ডান কোণে "+" বোতামে ক্লিক করুন৷

4. অনুসন্ধান বারে স্ক্রীন টাইম খুঁজুন, এটিতে ক্লিক করুন, তারপর "উইজেট যোগ করুন" নির্বাচন করুন৷

5. উপরের ধাপগুলি সম্পূর্ণ করার পরে, আপনি আপনার উইজেট ট্যাবে অ্যাপটি উপস্থিত দেখতে পাবেন৷

আপনার আইফোনে স্ক্রীন টাইম থেকে সর্বাধিক সুবিধা পান

এই গাইডটি আপনার আইফোনে স্ক্রীন টাইম কাস্টমাইজ করার জন্য দ্রুত টিপস অফার করে এবং আপনি যে জিনিসগুলি উপভোগ করেন সেগুলিতে আপনাকে আরও বেশি সময় ব্যয় করতে সহায়তা করে৷ আপনার সময় কোথায় যায় তা পরীক্ষা করা সহজ, এবং আপনার যেখানে প্রয়োজন সেখানে সীমানা নির্ধারণ করা। তাই, এখন যেহেতু আপনি জানেন কিভাবে অ্যাপটি টুইক করতে হয়, কেন এটি একবার চেষ্টা করে দেখুন না?


  1. আপনার অ্যান্ড্রয়েডের লক স্ক্রিন কীভাবে কাস্টমাইজ করবেন

  2. কীভাবে আপনার অ্যান্ড্রয়েডের অবস্থান জাল করবেন

  3. আপনার আইফোনে অ্যাপগুলি কীভাবে লক করবেন

  4. আপনার স্ক্রীন টাইম নিরীক্ষণ করতে YouTube-এর ডিজিটাল ওয়েলবিং টুল কীভাবে ব্যবহার করবেন