কম্পিউটার

আপনার স্ক্রীনের সময় নিয়ন্ত্রণ করতে অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ টাইমার কীভাবে সেট করবেন

আমরা অনেকেই পর্দার দিকে তাকিয়ে আমাদের অনেক সময় ব্যয় করি। কর্মক্ষেত্রে ডেস্কটপ কম্পিউটারের দিকে তাকানো হোক বা ইনস্টাগ্রামের মাধ্যমে স্ক্রোল করা বাড়িতে আপনার ফোনের দিকে তাকানো হোক। অনেক উপায়ে, আধুনিক জীবন আপনাকে তা করতে চায়।

কিন্তু দীর্ঘক্ষণ স্ক্রিন টাইম কিছু নেতিবাচক স্বাস্থ্যের প্রভাব ফেলতে পারে কারণ আমরা অনেকেই জানি। এটি প্রদত্ত, আপনার স্ক্রীনের সময় সীমাবদ্ধ করতে এবং ডিজিটাল মিডিয়াতে আপনার এক্সপোজার নিয়ন্ত্রণ করতে একটি অ্যাপ টাইমার সেট করা একটি ভাল ধারণা হতে পারে। আসুন দেখি কিভাবে আপনি আপনার Android ডিভাইসে এটি করতে পারেন।

Android-এ অ্যাপ টাইমার কীভাবে সেট করবেন

  1. আপনার ডিভাইসে যান সেটিংস .
  2. ডিজিটাল ওয়েলবিয়িং এবং অভিভাবকীয় নিয়ন্ত্রণ এ আলতো চাপুন .
  3. ড্যাশবোর্ড আলতো চাপুন .
  4. আপনার পছন্দসই অ্যাপের জন্য ঘন্টাঘড়ি আইকনে আলতো চাপুন।
  5. একটি টাইমার সেট করুন এবং ঠিক আছে আলতো চাপুন .
আপনার স্ক্রীনের সময় নিয়ন্ত্রণ করতে অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ টাইমার কীভাবে সেট করবেন আপনার স্ক্রীনের সময় নিয়ন্ত্রণ করতে অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ টাইমার কীভাবে সেট করবেন আপনার স্ক্রীনের সময় নিয়ন্ত্রণ করতে অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ টাইমার কীভাবে সেট করবেন আপনার স্ক্রীনের সময় নিয়ন্ত্রণ করতে অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ টাইমার কীভাবে সেট করবেন

একবার আপনি আপনার পছন্দসই অ্যাপের জন্য একটি টাইমার সেট করলে, আপনার ফোনের UI-তে এর উপস্থিতি বিবর্ণ হয়ে যাবে—ইঙ্গিত করে যে আপনি সেই অ্যাপে যে সময় ব্যয় করেন তা সীমিত এবং এটি অবশ্যই সচেতনভাবে ব্যবহার করা উচিত। আদর্শভাবে, আপনার শুধুমাত্র এমন অ্যাপগুলির জন্য একটি টাইমার রাখা উচিত যা আপনার দৈনন্দিন জীবনের জন্য গুরুত্বপূর্ণ নয় কিন্তু তারপরও আপনার অনেক সময় ব্যয় করে৷

ইনস্টাগ্রাম, টিকটক, ইউটিউব, ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপের মতো অ্যাপগুলি স্ক্রিন টাইম সীমাবদ্ধ করার জন্য ভাল প্রার্থী। এটি যদি না আপনার কাজ অবশ্যই সেই প্ল্যাটফর্মগুলির চারপাশে ঘোরে। এখানে লক্ষ্য হল আপনি দিনে কীভাবে এবং কত সামগ্রী ব্যবহার করেন সে সম্পর্কে আরও সচেতন হওয়া।

আপনার স্ক্রীনের সময় নিয়ন্ত্রণ করুন

অ্যাপ টাইমার সময় ব্যবস্থাপনার জন্য একটি অবিশ্বাস্যভাবে দরকারী টুল যদি আপনি এমন কেউ হন যিনি একটি অ্যাপ বন্ধ করতে সংগ্রাম করেন। এটি আপনাকে সময় বাঁচাতে এবং আপনি কীভাবে এটি ব্যয় করেন সে সম্পর্কে আরও শৃঙ্খলাবদ্ধ হতে সহায়তা করতে পারে। বিজ্ঞতার সাথে সম্পন্ন করা হলে, এটি আপনার উৎপাদনশীলতা বাড়াতে, চাপ কমাতে এবং ডিজিটাল ডিটক্স অনুশীলনে সাহায্য করতে পারে।

আপনি এই প্রক্রিয়াটিকে আরও মজাদার করতে লক্ষ্য নির্ধারণ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনার প্রথম সপ্তাহে দুই থেকে চার ঘন্টা বাঁচানোর লক্ষ্য নির্ধারণ করে শুরু করুন এবং আপনি এগিয়ে যাওয়ার সাথে সাথে লক্ষ্যগুলিকে আরও কঠিন করুন। খুব দ্রুত এটা খুব কঠিন না; আপনি রাখতে পারবেন না. পরিবর্তে, সেরা ফলাফলের জন্য ছোট শুরু করুন এবং সময়ের সাথে সাথে গড়ে তুলুন।


  1. কিভাবে আপনার কম্পিউটার থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস নিয়ন্ত্রণ করবেন

  2. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লারাভেল 8 সেট আপ করবেন

  3. অ্যান্ড্রয়েডে স্ক্রীনের উজ্জ্বলতা নিয়ন্ত্রণের জন্য 5টি সেরা অ্যাপ

  4. এন্ড্রয়েডে আপনার মূল্যবান ফটোগুলি কীভাবে লুকাবেন?