কম্পিউটার

LG Chromebase পর্যালোচনা এবং উপহার

LG Chromebase

৷ 6.00 / 10

ক্রোম ওএস বিভিন্ন ফর্ম ফ্যাক্টরের উপর এলোমেলোভাবে বিস্ফোরণ ঘটাচ্ছে - এটি কি সত্যিই অল-ইন-ওয়ান ডেস্কটপে নিতে পারে? খুব বেশি দিন আগে, আমরা ASUS Chromebox দেখেছিলাম, একটি Mac Mini-এর মতো একটি ডিভাইস যা Chrome OS অপারেটিং সিস্টেম চালায়, কিন্তু ব্যবহারকারীকে তাদের নিজস্ব মনিটর এবং স্পিকার সরবরাহ করতে হয়৷

LG সেই ধারণাটিকে Chromebase ($329) দিয়ে যৌক্তিক উপসংহারে নিয়ে গেছে। এই ডিভাইসটিও একটি Chromebook এর একটি ডেস্কটপ সংস্করণ, তবে এটি একটি Mac Mini এর পরিবর্তে একটি iMac এর বেশি স্মরণ করিয়ে দেয়৷ ফলাফল? আপনি একটি ভৌত ​​ইউনিটে একটি সম্পূর্ণ সিস্টেম পাবেন ("অল-ইন-ওয়ান" ডাব করা হয়েছে), যা কিছু সামগ্রিক খরচ এবং স্থান সঞ্চয় করতে পারে৷

কিন্তু এটা কি সত্যিই আপনার এত টাকা সঞ্চয় করে? এটা মালিকানা মূল্য একটি সিস্টেম? আরও জানতে পড়া চালিয়ে যান, এবং Chromebase জেতার সুযোগের জন্য উপহার দিতে!

LG Chromebase সম্পর্কে

এলজি ক্রোমবেস দেখতে অনেকটা iMac-এর মতো: অভ্যন্তরীণগুলি স্ক্রীনের পিছনে অন্তর্নির্মিত। আপনি Amazon থেকে মাত্র $329-এ এটি পেতে পারেন।

এলজি ক্রোমবেসের অন্তর্ভুক্ত চশমাগুলি বাড়িতে লেখার মতো কিছুই নয়, তবে কাজটি সম্পন্ন করার জন্য সেগুলি যথেষ্ট হওয়া উচিত। (তুলনামূলকভাবে) কম দাম দেওয়া - হার্ডওয়্যারটি কি স্ক্র্যাচ পর্যন্ত, এবং এটি অন্যান্য সাম্প্রতিক ক্রোম ডিভাইসগুলির সাথে কীভাবে ভাড়া দেয়?

প্রতিযোগী

"অল-ইন-ওয়ান ক্রোম ওএস ডেস্কটপ সিস্টেম"-এর সেগমেন্টে Chromebase বিনা প্রতিদ্বন্দ্বিতায় চলছে (আপাতত)। যাইহোক, যদি আপনি অন্যান্য ডেস্কটপ ক্রোম ওএস ডিভাইসগুলিকে অন্তর্ভুক্ত করার জন্য সামান্য শাখায় যান, আপনি এখন ASUS Chromebox (পর্যালোচিত) এবং HP Chromebox-এর দিকে তাকিয়ে আছেন৷ লো-এন্ড ASUS Chromebox (যার সাথে Chromebase-এর অভ্যন্তরীণ স্পেসিক্সের পরিপ্রেক্ষিতে সমতুল্য) একটি কীবোর্ড এবং মাউস সহ $199 মূল্য নির্ধারণ করা হয়েছে, যার মানে হল যে Chromebase হয়ে যাওয়া একটি আরও ভালো চুক্তি যদি আপনি একটি মনিটরে স্থির করতে না পারেন + স্পীকার যেগুলোর মোট মোট $120 এর কম।

অ্যামাজনে একটি দ্রুত অনুসন্ধান দেখায় যে একই আকারের সবচেয়ে সস্তা মনিটর যা স্পিকারগুলিকে অন্তর্ভুক্ত করে $129, তাই Chromebase মূল্যের দিক থেকে ধরে রেখেছে বলে মনে হচ্ছে৷ আপনি কিছু জায়গাও বাঁচাবেন, তবে নমনীয়তার খরচে।

ভিতরে কি আছে?

বাক্সে অনেক কিছু আছে:ইউনিট নিজেই, স্ট্যান্ডের জন্য কিছু উপাদান, স্ট্যান্ড একত্রিত করার জন্য স্ক্রু, একটি পাওয়ার ইট (এটি অভ্যন্তরীণ করা হয়নি), একটি কীবোর্ড এবং মাউস। সমাবেশ সহজবোধ্য, ইউনিটে অন্তর্ভুক্ত নির্দেশমূলক প্যামফলেট এবং স্টিকারের জন্য ধন্যবাদ।

LG Chromebase পর্যালোচনা এবং উপহার

ডিজাইন

একটি iMac থেকে ইঙ্গিত নেওয়া, ডিজাইনের সাথে ভুল হতে পারে এমন অনেক কিছুই নেই। স্ক্রীনে তুলনামূলকভাবে ছোট বেজেল রয়েছে, একটি রূপালী ফিনিস সহ। সিস্টেমটি স্পষ্টতই প্লাস্টিকের তৈরি, কিন্তু যে দামে এটি বিক্রি হয়, সেটাই প্রত্যাশিত, এবং এটি খুব সস্তা মনে হয় না৷

LG Chromebase পর্যালোচনা এবং উপহার

একটি 21-ইঞ্চি অল-ইন-ওয়ান ডিভাইস হিসাবে, এটি 20.8" x 7.5" x 15.6" এর মাত্রা এবং 9.5 পাউন্ড ওজন সহ বেশ বড় - এটি একটি সম্পূর্ণ ডেস্কটপ প্যাকেজ বিবেচনা করা খারাপ নয়।

নীচের প্রান্তের ডানদিকে কিছু ক্যাপাসিটিভ বোতাম রয়েছে যা মনিটরের অন্তর্নির্মিত ফাংশনগুলির সাথে যোগাযোগ করতে পারে। গুচ্ছের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল চালু/বন্ধ বোতাম। ডান প্রান্তের নীচের অংশে একটি USB 3.0 পোর্ট এবং একটি কম্বো মাইক্রোফোন/হেডফোন জ্যাক রয়েছে৷ পিছনের অংশে বেশিরভাগ পোর্ট রয়েছে, যার মধ্যে পাওয়ার পোর্ট, গিগাবিট ইথারনেট, 3 USB 2.0 পোর্ট, একটি কেনসিংটন লক স্লট এবং একটি HDMI-ইন পোর্ট রয়েছে যাতে আপনি একটি ভিন্ন সিস্টেমের জন্য দ্বিতীয় মনিটর হিসাবে Chromebase ব্যবহার করতে পারেন৷ LG Chromebase পর্যালোচনা এবং উপহার

এখন পর্যন্ত আমার একমাত্র অভিযোগ ছিল যে HDMI পোর্টটি পাশে অবস্থিত, যা দ্বিতীয় মনিটর হিসেবে ব্যবহার করার সময় আপনার প্লেসমেন্টকে কিছুটা সীমিত করে। আমি শুধু একটি USB 3.0 পোর্ট থাকতে চাই, যদিও USB-এর সর্বশেষ প্রজন্ম ব্যবহার করতে পারে এমন ডিভাইসের সংখ্যা এখনও কম৷

LG Chromebase পর্যালোচনা এবং উপহার

শুরু করা

প্রথমবার সিস্টেম চালু করা যে কোনো Chromebook বা Chromebox-এর মতোই একই অভিজ্ঞতা। আপনি শুরু করার ডায়ালগগুলি সম্পন্ন করার পরে, আপনি Chrome এর সাথে সরাসরি ওয়েবে যেতে সক্ষম হবেন৷ গিগাবিট ইথারনেট বা 802.11n ওয়াইফাই দিয়ে ইন্টারনেটের সাথে সংযোগ করা সহজ করা হয়েছে। আবার, দামের জন্য, 802.11n ভালো পারফরম্যান্স পাওয়ার জন্য যথেষ্ট।

প্রদর্শন

একবার আপনার Chromebase স্ট্যান্ডিং হয়ে গেলে, আপনি এর 21.5-ইঞ্চি ডিসপ্লে এবং প্রান্তে মোটামুটি পাতলা বেজেলগুলির প্রশংসা করতে পারবেন। স্ক্রীনের 1080p রেজোলিউশনে দুর্দান্ত রঙ রয়েছে। দেখার কোণগুলি বেশ ভাল, তাই ডিসপ্লে ব্যবহার করে আপনার কোনও সমস্যা হওয়া উচিত নয়। ডিসপ্লেটি অস্পষ্ট হতে শুরু করার জন্য আপনাকে বেশ দূরে সরে যেতে হবে। এটি একটি দুর্দান্ত পারফর্মিং স্ক্রিন, যা আমাকে অবাক করেছে। শুধুমাত্র যখন আমার ঘর উজ্জ্বল সূর্যালোকে স্নান করা হয়েছিল তখন এটি এতটা ভালো পারফর্ম করতে পারেনি। সামান্য অন্ধকার পরিবেশে, এটি বেশ সুন্দর।

LG Chromebase পর্যালোচনা এবং উপহার

স্পিকার

অন্তর্ভুক্ত দুটি নিম্নমুখী স্পিকার ভয়ানক, এবং আমি বিস্মিত নই যে সেগুলি একত্রিত করা হয়েছে এবং সিস্টেমটি এত সস্তা। স্পিকার সম্পর্কে প্রধান অভিযোগ হল যে তারা সর্বাধিক ভলিউমে সেট করা সত্ত্বেও তারা খুব শান্ত, এবং আপনি যখন ভলিউম বাড়ানোর চেষ্টা করেন তখন তাদের বিকৃতির সমস্যা হয়। এটা কি আপনার কান থেকে রক্তপাত করবে? পুরোপুরি নয়, তবে এটি দূর থেকে স্বর্গীয় শব্দের কাছাকাছি আসবে না।

কীবোর্ড এবং মাউস

কীবোর্ডটি গ্রহণযোগ্য কী ভ্রমণের সাথে ভালো লাগে। কীগুলির মধ্যে ব্যবধান একটু ভাল হতে পারে, কিন্তু এলজি একটি পূর্ণ আকারের কীবোর্ড যতটা সম্ভব কমপ্যাক্ট করার চেষ্টা করেছে। মাউস যথেষ্ট ভাল কাজ করে, তবে এটি স্পর্শে সস্তা মনে হয়। তারা দুজনেই কাজ করার সময়, আমি চাই যে তারা অন্তত ওয়্যারলেস থাকুক যাতে পুরো সেটআপটি আরও পরিষ্কার দেখায়।

ওয়েবক্যাম এবং মাইক্রোফোন

ওয়েবক্যামটিও খারাপ – আপনি এটি দিয়ে নিজেকে দেখতে পারেন, কিন্তু এটি শুধুমাত্র 1.3MP-এ "হাই-ডেফিনিশন" থেকে অনেক দূরে। Chromebase-এর ওয়েবক্যামটি তখন পাসযোগ্য, কিন্তু আপনি এটি ব্যবহার করে খুব বেশি মজা পাবেন না। মাইক্রোফোন গ্রহণযোগ্য, কিন্তু অগত্যা উচ্চ-মানের নয়। এটি একটি Chrome OS ডিভাইসের জন্য সাধারণ – অপারেটিং সিস্টেমের ত্রুটির কারণে নয়, তবে অপারেটিং সিস্টেম সহ বেশিরভাগ সিস্টেমই কম দামের জন্য লক্ষ্য করে যার জন্য হার্ডওয়্যারের কর্নার কাটা প্রয়োজন।

পারফরম্যান্স

কর্মক্ষমতা আশ্চর্যজনকভাবে ভালো ছিল যদিও এটি শুধুমাত্র 1.4 GHz ডুয়াল-কোর Intel Celeron 2955U প্রসেসর এবং 2GB RAM প্যাক করে। 1080p ডিসপ্লে পাওয়ার জন্য এবং আপনি Chrome-এ যা করতে চান তা করার জন্য এটির যথেষ্ট গ্রান্ট রয়েছে এবং YouTube ভিডিও প্লেব্যাক ভাল কাজ করে, এমনকি ফুল HD প্লেব্যাকের সাথেও। পুরো সময় আমি এটি ব্যবহার করেছি, পরে মনে রাখার মতো গুরুতর তোতলামি পাইনি।

উপসংহার

শেষ পর্যন্ত, Chromebase কি একটি ভাল সিস্টেমের মালিক? এটি খুব ভাল নয়, তবে এটি যথেষ্ট শালীন, বিশেষ করে দামের জন্য। আমাকে অবশ্যই স্বীকার করতে হবে যে এটির জন্য আমার উচ্চ আশা ছিল, তবে এটি খুব হতাশাজনকও ছিল না। একটি Chrome OS-ভিত্তিক ডেস্কটপ সিস্টেমের জন্য, আমি ব্যক্তিগতভাবে একটি Chromebox এর সাথে যাব এবং তারপরে আমার নিজের পেরিফেরালগুলি বেছে নেব যা আমি আরও পছন্দ করব এবং যে কোনও সময় অদলবদল করতে পারি, তবে এটি কেবল আমার। আপনি যদি এটির বিষয়ে চিন্তা না করেন এবং একটি অল-ইন-ওয়ানের স্টাইল পছন্দ করেন, তাহলে Chromebase-এর সাথে যান৷

[recommend]MakeUseOf Recommends: কেনা. এটি ভাল মান, তবে প্রথমে Chromebox বিবেচনা করুন কারণ এটি পেরিফেরালগুলির সাথে আরও নমনীয়।[/recommend]

আমি কিভাবে LG Chromebase জিতব?

LG Chromebase

বিজয়ী এলোমেলোভাবে নির্বাচন করা হবে এবং ইমেলের মাধ্যমে জানানো হবে। এখানে বিজয়ীদের তালিকা দেখুন।

পর্যালোচনার জন্য আপনার পণ্য পাঠান। আরও বিস্তারিত জানার জন্য জেমস ব্রুসের সাথে যোগাযোগ করুন৷


  1. WLtoys Q353 Triphibian Quadcopter – পর্যালোচনা এবং উপহার

  2. AUKEY KM-G3 মেকানিক্যাল গেমিং কীবোর্ড পর্যালোচনা এবং উপহার

  3. BYB ডিমেবল আই-কেয়ার এলইডি ডেস্ক ল্যাম্প - পর্যালোচনা এবং উপহার

  4. Amake WiFi স্মার্ট পাওয়ার প্লাগ – পর্যালোচনা এবং উপহার