কম্পিউটার

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

অ্যান্ড্রয়েডে গেমিং সবই অ্যাপ ইনস্টল করা এবং মাইক্রো ট্রানজ্যাকশন সহ্য করা নয়। আপনি এখনই Android-এর জন্য Chrome-এ অনেকগুলি সম্পূর্ণ বিনামূল্যের গেম খেলতে পারেন – কোনো ইনস্টলের প্রয়োজন নেই!

বিভিন্ন ধরণের বিকল্পের মধ্য দিয়ে যাওয়ার পরে, আমরা বিভিন্ন জেনারে আমাদের নির্বাচনগুলিকে সাতটি শীর্ষ বাছাইয়ে সংকুচিত করেছি। এই তালিকার অনেক গেমই Pico-8 ভিত্তিক – Pico-8 কে গেম বয় কালারের মতো স্পেক্স সহ একটি ভার্চুয়াল কনসোল হিসেবে ভাবুন, যার বেশিরভাগ পুরো গেম একটি ব্রাউজারে খেলার যোগ্য! সমস্ত Pico-8 গেম মোবাইল-সামঞ্জস্যপূর্ণ নয়, তবে আমরা এই নিবন্ধটির জন্য যেগুলি বেছে নিয়েছি তা হল, এবং সেগুলি সবই স্বপ্নের মতো চলে৷

Pico-8 ভিত্তিক গেমগুলি ছাড়াও, itch.io-এর মতো দুর্দান্ত সাইটগুলির সৌজন্যে নিয়মিত পুরানো HTML5 ভিত্তিক কয়েকটি রয়েছে৷ ফ্ল্যাশ এখানে কোথাও দেখা যায় না, অবশ্যই।

যখন আমরা অ্যান্ড্রয়েডে ক্রোম ব্যবহার করছি, এই গেমগুলি আপনার ডেস্কটপ সহ অন্যান্য ব্রাউজারেও খেলার যোগ্য৷

1. ফ্রাইডে নাইট ফানকিন'

আপনি যদি itch.io এর দুর্দান্ত ইন্ডি গেম ভান্ডারের চারপাশে ঝুলে থাকেন তবে আপনি সম্ভবত গভীর উষ্ণ হুম্পস শুনেছেন দোকান জুড়ে থেকে আপনি আসছে দূরবর্তী খাদ. এটি হবে ফ্রাইডে নাইট ফাঙ্কিন', রিদম-অ্যাকশন গেম যা যারা এটি অতিক্রম করেছে তাদের সবাইকে মুগ্ধ করে।

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

গেমটি 2000-এর দশকের শুরুর দিকের পার্পা দ্য র‍্যাপার-এর মতো নাচের গেমগুলিতে ফিরে আসে, যা আপনাকে একটি শিশু হিসাবে তাদের রাগান্বিত রকস্টার বাবা থেকে বাঁচার চেষ্টা করে, যিনি আপনার গার্লফ্রেন্ডকে চুম্বন করার চেষ্টা করায় খুশি নন। এটা অতি-অদ্ভুত, কিন্তু বীট এবং সহজ টাইমিং মেকানিক্স আপনাকে কবরস্থানে আপনার ফোনে পার্টি করতে দেবে।

2. পিকোহট

সাম্প্রতিক বছরের সেরা ইন্ডি গেমগুলির একটির PICO-8 সংস্করণটি সেই বাধ্যতামূলক সময়-বদলকারী গেমপ্লে লুপটিকে ছোট পর্দায় আনতে পরিচালনা করে৷ ভিত্তিটি সহজ:আপনি যখন এই ন্যূনতম প্রথম-ব্যক্তি শ্যুটারে নড়াচড়া করবেন তখন সময় চলে যায়, তাই আপনি যত ধীর গতিতে যান গুলিকে এড়িয়ে যাওয়ার এবং নিজের হাতে লাল পুরুষদের মোকাবেলা করার সম্ভাবনা তত বেশি।

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

পিকোহট এমন একটি গেম যা আপনাকে ডেমেকের শিল্পের জন্য সত্যিই প্রশংসা দেয়। অবশ্যই, আপনি শুধুমাত্র একটি দিকের মুখোমুখি হতে পারেন, তবে এটি এখনও কিছু মূল গেমের অনন্য প্রবাহকে ক্যাপচার করতে পরিচালনা করে। ভালোভাবে দেখার মূল্য।

3. চূড়ান্ত পৃথিবী 2

সেখানে সবচেয়ে সহজে উপেক্ষা করা স্পেস কলোনি ম্যানেজমেন্ট গেমগুলির একটির সিক্যুয়াল, দ্য ফাইনাল আর্থ 2 হল একটি বায়ুমণ্ডলীয় এবং সুন্দর গেম যা আপনাকে আপনার ছোট পিক্সেল লোকদের বাঁচতে এবং উন্নতি করতে সাহায্য করার জন্য সংস্থান সংগ্রহ, নির্মাণ এবং গবেষণা করতে দেখে।

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

এটি বলার অপেক্ষা রাখে না যে এই গেমটি প্লে স্টোর থেকেও ডাউনলোড করা যেতে পারে (যেখানে এটি দুর্দান্ত পর্যালোচনা পেয়েছে), তবে আপনি যদি এটিকে আপনার ব্রাউজারের মাধ্যমে একটি পপ দিতে চান তবে আপনি এটিও করতে পারেন।

সবকিছু সম্পূর্ণভাবে অনুকরণ করা হয়েছে, এবং আপনার উপনিবেশ মাত্র কয়েক দম্পতি থেকে হাজারে বেড়ে যাওয়ার সাথে সাথে প্রচুর গল্প আবির্ভূত হয় (যদি আপনি এটির সাথে দীর্ঘ সময় ধরে থাকেন)। দারুণ সাউন্ডট্র্যাকও!

4. সেলেস্টে ক্লাসিক 2

সেলেস্টে ক্লাসিক 2 হল পিকো-8 আসল পিকো-8 সেলেস্ট ক্লাসিকের সিক্যুয়েল। আপনি যদি PC/Switch/Console গেম Celeste এর সাথে পরিচিত হন, তাহলে আপনি জানতে পারবেন যে আপনি এই গেমগুলির সাথে একটি গুরুতর প্ল্যাটফর্মিং চ্যালেঞ্জের জন্য আছেন। যদিও ক্লাসিক পিকো-ভিত্তিক গেমগুলি প্রধান সেলেস্টের তুলনায় অনেক সহজ, সেগুলি এখনও মোটামুটি কঠিন, এবং Celeste Classic 2 এমনকি একটি ড্যাশের জায়গায় একটি গ্র্যাপলিং হুক যোগ করে উদ্ভাবন করে!

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

আপনি যদি আপনার ব্রাউজারে একটি জটিল কিন্তু উপভোগ্য প্ল্যাটফর্ম করতে চান, তাহলে সেলেস্টে ক্লাসিক 2 একটি কঠিন প্ল্যাটফর্মকে হারাতে পারে।

5. টাফ লাভ এরিনা

টাফ লাভ এরিনা হল একটি সরলীকৃত ফাইটিং গেম যা মোবাইল এবং ডেস্কটপ উভয় ব্রাউজারেই খেলা যায়। এটি HTML5 এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা এটিকে বিভিন্ন রেজোলিউশনে ভালভাবে স্কেল করতে দেয় এবং লড়াইয়ের ধারার মৌলিক বিষয়গুলিকে অক্ষুণ্ণ রেখে এর নিয়ন্ত্রণ স্কিমকে ব্যাপকভাবে সরল করেছে৷

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

মাত্র পাঁচটি বোতাম রয়েছে:স্ক্রিনের বাম দিকে বাম দিকে সরান এবং ডানদিকে সরান এবং স্ক্রিনের ডানদিকে হালকা, ভারী এবং বিশেষ৷ শত্রুর কাছ থেকে দূরে থাকা স্বয়ংক্রিয়ভাবে টেককেন এবং অ্যানালগগুলিকে আপনার সাধারণ স্ট্রিট ফাইটার ড্রাগন পাঞ্চের মতো ব্লক করে। ফায়ারবলগুলিও উপস্থিত রয়েছে৷

চরিত্রের তালিকাটি মোটামুটি সীমিত, তবে এটি এমন একটি গেম থেকে আশা করা যায়। যা আশা করা যায় না তা হল এটি সম্পূর্ণ রোলব্যাক নেটকোড নিয়ে গর্ব করে, যা ইনপুট ল্যাগ কমিয়ে দেয় এবং অনলাইন ফাইটিং গেমের জন্য অন্য যেকোনো ধরনের নেটকোডের চেয়ে ভালোভাবে ডিসিঙ্ক করে।

6. POOM (Pico-8 Doom Demake)

POOM হল Pico-8 ইঞ্জিনের একটি প্রকৃত বিস্ময়, সাধারণভাবে অনেক কম মোবাইল ব্রাউজিং। এটি একটি সম্পূর্ণ-কার্যকর প্রথম-ব্যক্তি শ্যুটার যার 3D গ্রাফিক্স 60 FPS এ চলছে, কাস্টম সঙ্গীত এবং প্রচুর মাত্রা সহ। POOM যুক্তিযুক্তভাবে আসল গেমের সময় থেকে অফিসিয়াল পোর্টের চেয়ে আরও ভাল অভিজ্ঞতা, যেমন কুখ্যাতভাবে দুর্বল SNES ডুম পোর্ট৷

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

আপনি যদি একটি সাধারণ অন-দ্য-গো শ্যুটার চান যা এখনও একটি ভিজ্যুয়াল ট্রিটের মতো দেখায় এবং একটি মসৃণ ফ্রেমরেটে খেলতে পারে, তাহলে POOM সহজেই আমাদের সেরা পছন্দ৷

7. ব্রেকআউট হিরো

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

ব্রেকআউট হিরো হল একটি Pico-8 রূপান্তর… ভাল, ব্রেকআউট। যারা অপরিচিত তাদের জন্য, ব্রেকআউট হল একটি ক্লাসিক আটারি গেম যেখানে আপনি ক্রমাগত এক-মানুষ আইস হকি খেলেন ধ্বংসাত্মক ব্লকের একটি দলের বিরুদ্ধে। পাককে আপনাকে পাস করার অনুমতি দেওয়ার ফলে আপনি একটি জীবন হারাবেন, এবং একবার আপনি আপনার সমস্ত জীবন হারালে, আপনাকে আবার শুরু করতে হবে। এদিকে, ব্লক ভাঙা এবং মারধরের পর্যায়গুলি আপনাকে আরও পয়েন্ট এবং জীবন দেয়। ব্রেকআউট হিরো ঠিক তেমনই কিন্তু একটি চটকদার পিকো-8 মেকওভারের সাথে৷

8. লো নাইট (পিকো-৮ হোলো নাইট ডেমেক)

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

লো নাইট হল হোলো নাইটের প্রতি/শ্রদ্ধাঞ্জলির একটি পিকো-8 ডেমেক। সেলেস্টে ক্লাসিক সিরিজের বিপরীতে, এই পিকো সিরিজটি এর সুপরিচিত সমকক্ষের সাথে সম্পর্কিত নয় এবং এর পরিবর্তে এটি একটি মজার ফ্যানগেম এবং পিকো-8 এর ভিজ্যুয়াল ক্ষমতার চমৎকার প্রদর্শনী উভয়ই হিসাবে কাজ করে। এমনকি এখানে রিয়েল-টাইম প্রতিফলন রয়েছে!

9. প্ল্যাটফর্মার এস্কেপ:ডাঞ্জওন স্পিড রান স্টাইল

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

প্ল্যাটফর্মার এস্কেপ:ডাঞ্জওন স্পিড রান স্টাইল হল একটি সাধারণ তিন-বোতাম (বাম, ডান, লাফ) প্ল্যাটফর্মার যা HTML5 এ নির্বিঘ্নে চলছে। বিস্তারিত পিক্সেল আর্ট একটি ট্রিট, এবং এই কন্ট্রোল স্কিম বা নান্দনিক অনেক গেমের বিপরীতে, ক্যারেক্টার কন্ট্রোল (এমনকি বাতাসেও!) একটি প্ল্যাটফর্মারের জন্য এটি যতটা শক্ত মনে হয়। আপনি যদি দুর্দান্ত গ্রাফিক্স সহ একটি ন্যায্য চ্যালেঞ্জ চান তবে প্ল্যাটফর্মার এস্কেপ উপেক্ষা করা কঠিন।

10. গ্যালাকটিক যুদ্ধ

সেরা গেম আপনি এই মুহূর্তে Android এর জন্য Chrome এ খেলতে পারেন৷

গ্যালাকটিক ওয়ার্স হল একটি ঐতিহ্যবাহী 2D schmup (শুট-এম-আপ) যেখানে প্রচুর পাওয়ারআপ রয়েছে এবং যুদ্ধ করার জন্য শক্তিশালী শত্রু রয়েছে। এটি মসৃণভাবে চলে, অনস্ক্রিনে বুলেট এবং শত্রুদের একটি আশ্চর্যজনকভাবে উচ্চ ঘনত্ব পায়, এবং সামগ্রিকভাবে আপনি যা যা খুঁজছেন তা দিয়ে যেতে হবে দ্রুত পিক-আপ-এন্ড-প্লে schmup-এ।

এবং এটাই! যোদ্ধা থেকে শ্যুটার থেকে প্ল্যাটফর্মার পর্যন্ত, প্রচুর গেম রয়েছে যা আপনি অ্যান্ড্রয়েডের জন্য গুগল ক্রোমে ব্যবহার করতে পারেন। আপনি যদি একটি Chromebook এর মালিক হন তবে আপনি একটি Chromebook এ খেলতে পারেন এমন কিছু সেরা গেমগুলিও দেখুন৷ জিনিসগুলি মোবাইল রাখতে, আপনি কন্ট্রোলার সমর্থন সহ iOS এবং Android গেমগুলির ক্রমবর্ধমান তালিকাও দেখতে পারেন৷


  1. PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

  2. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা ওপেন সোর্স গেম

  3. অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা মাল্টিপ্লেয়ার অফলাইন গেম

  4. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ব্যাটল রয়্যাল গেম