কম্পিউটার

Google চায় আপনি সার্টিফাইড অ্যান্ড্রয়েড ডিভাইস কিনুন

Google সার্টিফাইড অ্যান্ড্রয়েড ডিভাইস খুঁজে পাওয়া সহজ করে তুলছে। এই ডিভাইসগুলি, স্মার্টফোন এবং ট্যাবলেট উভয়ই, যেগুলিকে Google Android নামের যোগ্য বলে প্রত্যয়িত করেছে৷ এবং প্রত্যয়িত অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি এখন Google Play Protect ব্র্যান্ডিংয়ের সাথে আসবে যাতে সেগুলিকে সহজে খুঁজে পাওয়া যায়৷

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস কিনতে চান তবে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি Google দ্বারা প্রত্যয়িত একটি চয়ন করুন৷ এটি একটি নির্দিষ্ট স্তরের নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করে, আপনার ডিভাইসে আগে থেকে ইনস্টল করা Google অ্যাপগুলির একটি বিস্তৃত পরিসর এবং আরও ডাউনলোড করতে Google Play Store-এ অ্যাক্সেস নিশ্চিত করে৷

একটি সার্টিফাইড অ্যান্ড্রয়েড ডিভাইস কেনা ভালো

প্রত্যয়িত অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি সনাক্ত করা আরও সহজ হতে চলেছে৷ এটি ব্র্যান্ডিং উন্নত করার লক্ষ্যে Google একটি নতুন প্রোগ্রাম চালু করার জন্য ধন্যবাদ। এখন থেকে আপনাকে শুধুমাত্র Google Play Protect লোগোটি দেখতে হবে যে "ডিভাইসটি সার্টিফিকেশনের নিরাপত্তা সুবিধার সাথে আসে"।

Play Protect ব্র্যান্ডিং মানে Google নিশ্চিত করে যে ডিভাইসটি তার মান পূরণ করে। সুতরাং, এটি "অ্যান্ড্রয়েড নিরাপত্তা এবং অনুমতি মডেল মেনে চলবে", "সাম্প্রতিক নিরাপত্তা আপডেট সহ সফ্টওয়্যার তৈরি করবে" এবং "প্রি-ইনস্টল করা ম্যালওয়্যার ছাড়াই পাঠাবে এবং এতে Google Play Protect অন্তর্ভুক্ত থাকবে"।

একটি প্রত্যয়িত অ্যান্ড্রয়েড ডিভাইস কেনার অর্থ হল "আপনার ডিভাইসে আগে থেকে ইনস্টল করা Google অ্যাপগুলি খাঁটি এবং উদ্দেশ্য অনুযায়ী কাজ করতে পারে"। এই Google অ্যাপগুলির মধ্যে YouTube, Gmail, Google Chrome, Google Maps এবং Google অনুসন্ধান অন্তর্ভুক্ত রয়েছে। যেগুলো ছাড়া আমাদের বাঁচতে কষ্ট হবে।

যদিও এই প্রোগ্রামটি সারা বিশ্বে লাইভ হয়েছে, এটি অফিসিয়াল গুগল ইন্ডিয়া ব্লগে ঘোষণা করা হয়েছিল। কারণ এটি উন্নয়নশীল দেশগুলিতে যেখানে গ্রাহকরা Google দ্বারা আনুষ্ঠানিকভাবে প্রত্যয়িত নয় এমন একটি Android কিনতে প্রলুব্ধ হতে পারে। এবং ফলস্বরূপ একটি দরিদ্র ডিভাইসের সাথে লম্বিত হতে হবে।

উন্নয়নশীল দেশে Android ডিভাইস কেনা

এটি পড়ার বেশিরভাগ লোক তাদের Android ডিভাইস Google দ্বারা প্রত্যয়িত কিনা তা নিয়ে চিন্তা করতে হবে না৷ কারণ প্রধান ফোন নির্মাতারা সবাই এটিকে কভার করেছে। যাইহোক, উন্নয়নশীল দেশগুলির জন্য যারা সস্তার বিকল্প খুঁজছেন, এই ধরণের সহজে-টু-স্পট ব্র্যান্ডিং অমূল্য প্রমাণিত হতে পারে।

আপনার কি একটি Android ডিভাইস আছে? যদি তাই হয়, এটা কি Google দ্বারা প্রত্যয়িত হয়েছে? নাকি এটি একটি অজানা কোম্পানির কাছ থেকে যা Google সার্টিফিকেশন চায়নি? আপনি কি এখন থেকে Google Play Protect ব্র্যান্ডিংয়ের সন্ধান করবেন? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. অ্যান্ড্রয়েডে আপনাকে ট্র্যাক করা থেকে গুগলকে কীভাবে থামানো যায়

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে ডেস্কটপ মোডে Google Chrome স্যুইচ করবেন?

  3. অ্যান্ড্রয়েডের জন্য Google ড্রাইভের ৭টি বৈশিষ্ট্য যা আপনার জানা উচিত

  4. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে