কম্পিউটার

Google Now আপনাকে আপনার Android কাস্টমাইজ করতে সাহায্য করে

Google আপনাকে আপনার Android হোমস্ক্রীন কাস্টমাইজ করতে সাহায্য করার লক্ষ্যে একটি নতুন ওয়েবসাইট চালু করেছে৷ আইওএসের তুলনায় অ্যান্ড্রয়েডের সবচেয়ে বড় সুবিধাগুলির মধ্যে একটি হল এর অনেকগুলি কাস্টমাইজেশন বিকল্প। এবং Google এখন নিশ্চিত করার চেষ্টা করছে যে আপনি Android Taste Test এর মাধ্যমে সেই বিকল্পগুলির সম্পূর্ণ সুবিধা নিচ্ছেন৷

যদিও গীক্স তাদের পছন্দের ওএস সেরা বলে যুক্তি দেবে, বাস্তবে Android এবং iOS উভয়েরই ইতিবাচক এবং নেতিবাচক দিক রয়েছে। যাইহোক, একটি ক্ষেত্র যেখানে তারা আলাদা তা হল কাস্টমাইজেশন। যদিও অ্যাপল সব সময় নিয়ন্ত্রণে থাকতে পছন্দ করে, গুগল চায় আপনি আপনার স্মার্টফোনকে নিজের করে নিন।

আপনার নান্দনিক পছন্দগুলি পরীক্ষা করা

Android এর স্বাদ পরীক্ষাটি Google-এর #myAndroid মাইক্রোসাইট-এ উপলব্ধ। এবং পরীক্ষাটি আপনাকে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে, "আপনি যেভাবে চান ঠিক সেভাবে আপনার হোম স্ক্রিন তৈরি করুন"। Google আপনাকে আপনার নান্দনিক পছন্দগুলির সাথে সম্পর্কিত একাধিক প্রশ্ন জিজ্ঞাসা করে এটি করে৷

এই প্রশ্নগুলি সবই বহুনির্বাচনী, এবং চাক্ষুষ সংকেতের উপর ভিত্তি করে। যার অর্থ হল যে কেউ তাদের ধূসর পদার্থকে চাপ না দিয়ে অংশ নিতে সক্ষম হওয়া উচিত। অ্যান্ড্রয়েড টেস্ট টেস্টের শেষে, Google আপনাকে আপনার ফোনে যোগ করার জন্য বিভিন্ন উপাদানের সুপারিশ করবে।

এই সুপারিশগুলি ওয়ালপেপার, আইকন, লঞ্চার, উইজেট এবং কীবোর্ডগুলিকে কভার করবে৷ তারপরে আপনি Google Play Store-এ নিয়ে যেতে 'এখনই ডাউনলোড করুন' বোতামে ক্লিক করতে পারেন। এটা মনে রাখা উচিত যে, অন্যান্য দুর্দান্ত অ্যান্ড্রয়েড কীবোর্ড থাকলেও প্রতিবারই Gboard সাজেস্ট করা হয়।

আপনার Android কে আপনার কাছে অনন্য করুন

10টি স্মার্টফোনের মধ্যে 9টি অ্যান্ড্রয়েড পাওয়ার সঙ্গে, Google স্পষ্টভাবে তাদের স্মার্টফোন থেকে সর্বাধিক সুবিধা পেতে লোকেদের সাহায্য করার জন্য একটি দায়িত্ববোধ অনুভব করে৷ সর্বোপরি, যত বেশি মালিক তাদের অ্যান্ড্রয়েডকে তাদের নিজস্ব করে তুলবেন, ভবিষ্যতে তাদের Google-এর অপারেটিং সিস্টেমের সাথে লেগে থাকার সম্ভাবনা তত বেশি হবে।

আপনার কি একটি Android আছে? যদি তাই হয়, আপনি কি অ্যান্ড্রয়েড টেস্ট টেস্ট দেবেন? অথবা আপনি ইতিমধ্যে আপনার ব্যক্তিগত পছন্দ অনুসারে আপনার হোমস্ক্রীন কাস্টমাইজ করেছেন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের তাদের ফোন তাদের নিজস্ব করতে সাহায্য করার জন্য Google আর কী করা উচিত? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:কার্লিস ডামব্রানস ফ্লিকারের মাধ্যমে


  1. অ্যান্ড্রয়েডে আপনার গুগলের ডিসকভার ফিড কীভাবে কাস্টমাইজ করবেন

  2. আপনার অ্যান্ড্রয়েডের লক স্ক্রিন কীভাবে কাস্টমাইজ করবেন

  3. গুগল প্লে স্টোরের 5টি বিকল্প যা আপনি আপনার অ্যান্ড্রয়েড টিভিতে ইনস্টল করতে পারেন

  4. আপনার অ্যান্ড্রয়েড গেমপ্লে কীভাবে রেকর্ড করবেন