কম্পিউটার

iOS 11 এখনই:আইফোন এবং আইপ্যাডে কীভাবে এটি ডাউনলোড এবং ইনস্টল করবেন

এটা আবার বছরের সেই সময়! একটি একেবারে নতুন iPhone প্রকাশ করা হয়েছে, এবং Apple-এর মোবাইল অপারেটিং সিস্টেমের একটি একেবারে নতুন সংস্করণ সর্বজনীন ব্যবহারের জন্য প্রস্তুত৷

এই সময়ে একেবারে নতুন হার্ডওয়্যারের উপর ফোকাস করা সত্ত্বেও, iOS 11-এ আনপ্যাক ও উপভোগ করার জন্য এখনও প্রচুর উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে। আপনার কাছে একটি পুরানো iPhone, iPad, এমনকি সাম্প্রতিক iPod Touch আছে কিনা তা সত্য।

সুতরাং, এখানে কী আশা করা যায়, কীভাবে এটি পেতে হয় এবং আপডেট বোতামটি চাপার আগে আপনি কিছু বিষয় বিবেচনা করতে চাইতে পারেন।

কেন আমার যত্ন নেওয়া উচিত?

প্রতি বছর অ্যাপল iOS ডিভাইসের জন্য একটি নতুন আপডেট প্রকাশ করে। এই বছরটি iOS 11-এর আগমন এবং iPhone-এর 10তম জন্মদিনকে চিহ্নিত করে৷ অ্যাপল কখনই একটি iOS আপগ্রেডের জন্য চার্জ করেনি, এবং এই বিনামূল্যের পুনরাবৃত্তিমূলক আপডেটগুলি 2007 সালে চালু হওয়ার পর থেকে অপারেটিং সিস্টেম নাটকীয়ভাবে পরিবর্তিত হয়েছে।

বরাবরের মতো, এটি সম্পূর্ণ বিনামূল্যে এবং নতুন বৈশিষ্ট্য যোগ করে , নিরাপত্তা সংশোধন করে, প্রসারিত কোর কার্যকারিতা , এবং ভবিষ্যতের সামঞ্জস্যতা অ্যাপের সাথে যা অ্যাপলের নতুন ডেভেলপার টুলের উপর তৈরি। আপনার যা দরকার তা হল একটি iPhone 5s৷ অথবা পরে; iPad mini 2৷ , বায়ু , প্রো অথবা পরে; অথবা ষষ্ঠ প্রজন্মের iPod Touch .

iOS 11 এখনই:আইফোন এবং আইপ্যাডে কীভাবে এটি ডাউনলোড এবং ইনস্টল করবেন

আপনি যদি বক্ররেখা থেকে এগিয়ে থাকতে চান, লেটেস্ট অ্যাপ ডাউনলোড করতে চান এবং একেবারে নতুন কিছু ফিচার উপভোগ করতে চান তাহলে আপনার আপডেটটিকে অগ্রাধিকার দেওয়া উচিত। এমনকি যদি আপনি রক্তপাতের প্রান্তে জীবনযাপন না করেন, অ্যাপল আপডেটের একটি উল্লেখযোগ্য অংশ পর্দার পিছনে পারফরম্যান্স কে উৎসর্গ করে এবংনিরাপত্তা উন্নতি .

এবং আসুন এমন ভান করি না যে আপনার ডিভাইসটি যেভাবেই হোক কয়েক দিনের মধ্যে আপডেটের বিষয়ে আপনাকে বিরক্ত করা শুরু করবে না।

আমার জন্য এতে কি আছে?

যদি আপনার আইপ্যাড আপডেটের সাথে সামঞ্জস্যপূর্ণ হয় (এবং যদি এটি প্রাচীন না হয় তবে সম্ভবত এটি) তাহলে আপনি উল্লেখযোগ্য সংখ্যক নতুন বৈশিষ্ট্য দেখতে পাবেন। একটি নতুন ফাইল আছে৷ স্থানীয় এবং ক্লাউড স্টোরেজ পরিচালনার জন্য অ্যাপ , একটি ম্যাকের মতো ডক বিষয়বস্তু টেনে আনা এবং ড্রপ করার জন্য বা আপনার পছন্দের অ্যাপগুলিকে দ্রুত অ্যাক্সেস করার জন্য এবং আরও স্মার্ট মাল্টিটাস্কিংয়ের জন্য একটি একেবারে নতুন অ্যাপ সুইচার .

iOS 11 এখনই:আইফোন এবং আইপ্যাডে কীভাবে এটি ডাউনলোড এবং ইনস্টল করবেন

টেনে আনুন৷ অ্যাপ্লিকেশানগুলির মধ্যে এখন একটি জিনিস, এবং প্রসারিত অ্যাপল পেন্সিল বৈশিষ্ট্যগুলি রয়েছে৷ একটি নতুন লক স্ক্রিন সহ যা একটি সর্বদা চালু নোটবুক হিসাবে কাজ করে৷ . iOS 11 আপনার আইপ্যাডকে রূপান্তরিত করবে এমন কিছু অন্যান্য উপায় দেখুন৷

এই সময়ে অ্যাপল HEVCকে আলিঙ্গন করছে এবং HEIC আপনার iPhone স্টোরেজ থেকে আরও বেশি কিছু পেতে। নতুন ভিডিও এবং ইমেজ কম্প্রেশন কৌশলগুলি iOS 10-এ প্রয়োজনীয় স্পেস মিডিয়ার প্রায় 50% সংরক্ষণ করে।

আমাদের বাকিদের জন্য, iOS 11 একটি ওভারহোলের চেয়ে iOS 10 এর একটি পরিমার্জিত সংস্করণের মতো বেশি অনুভব করে। iPhone ক্যামেরা Instagram-বন্ধুত্বপূর্ণ লুপিং লাইভ ফটো এবং কিছু নতুন ফিল্টার পায়। বন্ধুত্বপূর্ণ ইন্টারফেসের জন্য বার্তাগুলিতে স্টিকার এবং অন্যান্য সামগ্রী ভাগ করা সহজ, যখন অ্যাপ স্টোর অ্যাপল মিউজিক-অনুপ্রাণিত মেকওভার পায় .

iOS 11 এখনই:আইফোন এবং আইপ্যাডে কীভাবে এটি ডাউনলোড এবং ইনস্টল করবেন

সিরি নতুন বিল্ট-ইন অনুবাদ পরিষেবার সাথে আবার পদক্ষেপ নিন। আরও ভালো মেশিন লার্নিং বুট করার জন্য আরো প্রাসঙ্গিক খবর, QuickType ভবিষ্যদ্বাণী এবং Safari অনুসন্ধান প্রদান করে। নিয়ন্ত্রণ কেন্দ্র একটি রিফ্রেশ পায়, যখন লক স্ক্রীন এবং বিজ্ঞপ্তি সামান্য ভিন্নভাবেও পরিচালনা করা হয়।

এবং আসুন অ্যাপলের নতুন প্রযুক্তিগুলির সাথে সামঞ্জস্যের কথা ভুলবেন না, যার মধ্যে রয়েছে AirPlay 2 এবং ওয়্যারলেস অডিও, ARKit-এর উপর এর দানাদার নিয়ন্ত্রণ অগমেন্টেড রিয়েলিটি অ্যাপগুলির একটি সম্ভাব্য উত্তেজনাপূর্ণ নতুন তরঙ্গের জন্য এবং রেকর্ড সময়ের মধ্যে একটি নতুন ডিভাইসে ব্যক্তিগত সেটিংস স্থানান্তর করার জন্য একটি দ্রুত সেটআপ প্রক্রিয়া।

iOS 11 এখনই:আইফোন এবং আইপ্যাডে কীভাবে এটি ডাউনলোড এবং ইনস্টল করবেন

কিছু নতুন ফিচার ঘনিষ্ঠভাবে দেখার জন্য, আমাদের সম্পূর্ণ iOS 11-এর প্রকাশগুলি দেখুন।

আমি কিভাবে এটি পেতে পারি?

আপনি দুটি পদ্ধতি ব্যবহার করে iOS 11 ইনস্টল করতে পারেন:ওভার-দ্য-এয়ার আপনার ডিভাইসে, অথবা iTunes চলমান একটি Mac বা PC এর সাথে সংযোগ করে আপডেট . আপনি যে পদ্ধতিটি বেছে নিন না কেন, কিছু করার আগে আপনার ডিভাইসের ব্যাক আপ নেওয়া হয়েছে তা নিশ্চিত করা উচিত।

আপডেটগুলি ব্যর্থ হতে পারে এবং করতে পারে এবং কখনও কখনও আপনাকে ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করতে হবে৷ তখনই আপনি খুশি হবেন যে আপনি প্রথমে একটি ব্যাকআপ নিতে সময় নিয়েছেন৷

1. একটি ব্যাকআপ তৈরি করুন

আপনি আইক্লাউড বা কম্পিউটারে আপনার ডিভাইস ব্যাক আপ করতে পারেন। iCloud এ ব্যাক আপ করতে, সেটিংস> iCloud -এ যান৷ এবং নিশ্চিত করুন ব্যাকআপ সক্রিয় করা হয়. আপনার ডিভাইসের ব্যাক আপ করার জন্য আপনাকে iCloud স্টোরেজ কিনতে হতে পারে, যেহেতু আপনি শুধুমাত্র 5GB বিনামূল্যে পাবেন। আপনি যদি আগে না তৈরি করে থাকেন তবে এটি কিছু সময় নেবে৷

iOS 11 এখনই:আইফোন এবং আইপ্যাডে কীভাবে এটি ডাউনলোড এবং ইনস্টল করবেন

ব্যাক-আপ নেওয়ার অন্য (ফ্রি, স্থানীয় এবং দ্রুত) উপায়ে আপনাকে iTunes-এর সর্বশেষ সংস্করণ আপডেট বা ডাউনলোড করতে হবে। আপনার ডিভাইসটিকে একটি কম্পিউটারে প্লাগ করুন এবং এটি পপ আপ হলে ডিভাইস বোতামে ক্লিক করুন (উপরের স্ক্রিনশটটি দেখুন)। আপনার ডিভাইস নির্বাচন করে, এখনই ব্যাক আপ করুন-এ ক্লিক করুন সারাংশ-এ স্ক্রীন এবং অপেক্ষা করুন।

2. আপডেটটি ইনস্টল করুন

আপনার ডিভাইসের ব্যাক আপ নিয়ে, সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেট-এ যান আইওএস-এ আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করতে। আপডেটটি ডাউনলোড হয়ে গেলে আপনাকে জানানো হবে, এবং তারপরে আপনাকে ইনস্টল সম্পূর্ণ করার জন্য অনুরোধ করা হবে।

এছাড়াও আপনি একটি কম্পিউটারে প্লাগ-ইন করতে পারেন, iTunes চালু করতে পারেন, আপনার ডিভাইস নির্বাচন করতে পারেন এবং আপডেট টিপুন ডিভাইসে সারাংশ ট্যাব এটি iTunes এর মধ্যে আপডেট ডাউনলোড করবে, তারপর এটি আপনার ডিভাইসে প্রয়োগ করবে। আপনার আইফোন বা আইপ্যাডে ওভার-দ্য-এয়ার করার জন্য পর্যাপ্ত ফাঁকা জায়গা না থাকলে আপনাকে এই বিকল্পটি বেছে নিতে হতে পারে৷

আমার আর কিছু জানা উচিত?

কিছু অ্যাপ ডেভেলপারের কাছ থেকে আপডেট না হওয়া পর্যন্ত iOS-এর নতুন সংস্করণের সাথে অস্বাভাবিক আচরণ করবে। আপনার যদি এমন কোনো অ্যাপ্লিকেশান থাকে যা আপনি সম্পূর্ণভাবে নির্ভর করেন, বিশেষ করে ছোট বিকাশকারীদের থেকে, আপনার সেগুলি iOS 11 এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করা উচিত আগে আপনি ট্রিগার আঘাত.

যেহেতু iOS 11 শুধুমাত্র 64-বিট, তার মানে 32-বিট অ্যাপ আর কাজ করবে না একবার আপনি আপডেট ইনস্টল করেছেন। ধন্যবাদ আপনি আপডেটটি ইনস্টল করার আগে কোন অ্যাপগুলি কাজ করবে না তা পরীক্ষা করে দেখতে পারেন। এই অ্যাপগুলির একটি বড় সংখ্যক গেম, ব্যক্তিগত প্রকল্প এবং পরীক্ষাগুলি পরিত্যক্ত হবে যা বছরের পর বছর ধরে আপডেট দেখেনি৷

প্রারম্ভিক প্রতিবেদনগুলি সুপারিশ করে যে iOS 11 বেশিরভাগ ব্যবহারকারীর জন্য কর্মক্ষমতা উন্নত করতে যাচ্ছে না এবং পুরনো ডিভাইসগুলি কিছুটা ক্ষতিগ্রস্ত হতে পারে এই বিষয়ে যদি আপনার iOS ডিভাইসটি মাত্র কয়েক বছর পুরানো হয়, তাহলে আপনি কোনো উল্লেখযোগ্য স্লোডাউন দেখতে পাবেন না৷

iOS 11 সম্পর্কে আপনি কী মনে করেন? আপডেট আপনার জন্য মসৃণ যেতে? নিচের মন্তব্যে নতুন বৈশিষ্ট্যগুলি, ভাল বা খারাপ, সম্পর্কে আপনি কী মনে করেন তা আমাদের জানান৷


  1. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  2. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  3. কীভাবে এখনই iOS 16 বিটা ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন