কম্পিউটার

অ্যাপল চায় আপনি অবিলম্বে আপনার iOS ডিভাইস আপডেট করুন

অ্যাপল চায় আপনি অবিলম্বে আপনার iOS ডিভাইস আপডেট করুন

Apple iOS, macOS এবং watchOS এর জন্য জরুরি আপডেট প্রকাশ করেছে, তাই আপনি যা করছেন তা বন্ধ করুন এবং আপনার iPhone, iPad, Mac এবং Apple Watch আপডেট করুন৷

ইউনিভার্সিটি অফ টরন্টোর সিটিজেন ল্যাবের নিরাপত্তা গবেষকরা মঙ্গলবার তাদের ব্লগে সতর্ক করেছেন যে NSO গ্রুপের পেগাসাস স্পাইওয়্যারের সাহায্যে সাংবাদিক, আইনজীবী এবং অ্যাক্টিভিস্টদের ফোনে স্পাইওয়্যার ইনস্টল করার জন্য একটি "শূন্য-ক্লিক" ব্যবহার করা হয়েছিল। একটি শূন্য-ক্লিক ইনস্টল উদ্বেগজনক এবং বেশ ভয়ঙ্কর কারণ লক্ষ্যকে সংক্রমিত হওয়ার জন্য কিছু করতে হবে না।

স্পাইওয়্যারটি পাসওয়ার্ড এবং ডেটা চুরি করতে সক্ষম, সেইসাথে একটি ফোনের ক্যামেরা এবং মাইক্রোফোন সক্রিয় করতে সক্ষম। অ্যাপল এই আক্রমণাত্মক নিরাপত্তা লঙ্ঘনের সমাধান প্রদানের জন্য চব্বিশ ঘন্টা কাজ করেছে এবং আপনি যত তাড়াতাড়ি সম্ভব iOS 14.8, macOS Big Sur 11.6, এবং watchOS 7.6.2 আপডেট করার জন্য জোরালো পরামর্শ দিচ্ছেন৷

কিভাবে আপনার iOS ডিভাইস আপডেট করবেন

আপনার iPhone বা iPAD আপডেট করতে, সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেটে যান৷

আপনার ম্যাক আপডেট করতে, আপনার স্ক্রিনের উপরের বাম কোণে অ্যাপল আইকনে আলতো চাপুন, সিস্টেম পছন্দগুলি> সফ্টওয়্যার আপডেটে যান। (আপনার ডিভাইসটিকে একটি পাওয়ার উত্সের সাথে সংযুক্ত করার প্রয়োজন হতে পারে৷)

অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরা আইফোনের ওয়াচ অ্যাপের মাধ্যমে বা ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত থাকাকালীন সরাসরি ঘড়িতে আপডেট করতে পারেন। সেটিংস অ্যাপ> সাধারণ> সফটওয়্যার আপডেটে যান।


  1. আপনি আপনার অ্যাপল আইডি পাসওয়ার্ড ভুলে গেলে কী করবেন

  2. টিপ:iOS 7 iOS ডিভাইসে একক-ট্যাপ অ্যাপল টিভি সেটআপ নিয়ে আসে

  3. আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

  4. iOS 11.3 :অ্যাপল ব্যবহারকারীদের জন্য প্রধান আপডেট প্রকাশ করেছে