কম্পিউটার

আইফোন ক্যামেরার কিছু গোপন রহস্য অন্বেষণ করার সময়

তাহলে, আপনি ভেবেছিলেন সাইড শাটার থেকে সেলফিতে ক্লিক করা আপনাকে আইফোন ক্যামেরা প্রো করে দেবে? ক্যামেরা বোতাম টিপতে এবং একটি সুন্দর সেলফি তোলার অর্থ এই নয় যে আপনি আপনার অকল্পনীয়ভাবে দুর্দান্ত আইফোন ক্যামেরার সর্বাধিক ব্যবহার করছেন৷

এখানে কয়েকটি আইফোন ক্যামেরা হ্যাক রয়েছে যা আপনাকে আরও ভাল এবং যোগ্য শট ক্যাপচার করতে সাহায্য করবে:

1. ব্যাকলিট বিষয়ের শুটিং

আইফোন ক্যামেরার কিছু গোপন রহস্য অন্বেষণ করার সময়

আলো ফটোগ্রাফিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সঠিক পদ্ধতিতে যত্ন না নিলে এটি শুধু আপনার ছবিতে বিস্ময় যোগ করতে পারে না কিন্তু কিছু মূল্যবান শটও নষ্ট করতে পারে। ব্যাকলিট সাবজেক্টের ক্ষেত্রে নিখুঁতভাবে শুট করার জন্য আপনাকে যা করতে হবে তা হল আরও ভাল হাইলাইট এবং ছায়াগুলির জন্য HDR চালু করুন> ডিসপ্লেতে যেকোনো জায়গায় টিপে এবং ধরে রেখে ফোকাস লক করুন> আপনার ফটো শুট করতে ডিসপ্লেতে আলতো চাপুন এবং কম এক্সপোজারে স্লাইড করুন।

এছাড়াও পড়ুন: কিভাবে আইফোনে স্লো মোশন ভিডিওকে একটি সাধারণ ভিডিওতে রূপান্তর করতে হয়

2. একটি উল্লম্ব প্যানোরামা ক্যাপচার করা হচ্ছে

আইফোন ক্যামেরার কিছু গোপন রহস্য অন্বেষণ করার সময়

প্যানোরামা বিশাল শট ক্যাপচার করার জন্য একটি দুর্দান্ত উপায়। ল্যান্ডস্কেপে ক্যামেরা দিয়ে শুরু করুন> প্যানো মোডে স্যুইচ করুন> প্যানো শুরু করতে শাটারে আলতো চাপুন> নিচ থেকে শুরু করুন এবং ধীর ও স্থিরভাবে প্যান করুন।

এছাড়াও পড়ুন:আইফোনের লক স্ক্রিনে উইজেট এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে অক্ষম করবেন

3. একটি সূর্যাস্ত সিলুয়েটের শুটিং

আইফোন ক্যামেরার কিছু গোপন রহস্য অন্বেষণ করার সময়

সানসেট ফটোগ্রাফি প্রতিটি ক্যামেরাম্যানের ফ্যান্টাসি। এই সমৃদ্ধ রঙ, নাটকীয় আলো এবং শক্তিশালী আকারগুলি খুব কম পরিশ্রমের প্রয়োজনে অত্যাশ্চর্য শট তৈরি করতে পারে। সবচেয়ে দর্শনীয় সূর্যাস্তের শটটি ক্যাপচার করতে, বিষয়টিকে সূর্যের সামনে রাখুন> ডিসপ্লের যেকোনো জায়গায় টিপে এবং ধরে রেখে ফোকাস লক করুন> ডিসপ্লেতে আলতো চাপুন এবং কম এক্সপোজারে স্লাইড করুন> আপনার ফটো শুট করুন। জাদু আলিঙ্গন!

4. চিত্রগ্রহণের সময় পারফেক্ট স্টিল শ্যুট করা হয়েছে

সেই নড়বড়ে অস্পষ্ট ছবিগুলো কখনো ভালো হয় না! আপনার iPhone ক্যামেরা থেকে নিখুঁত স্টিল শট ক্যাপচার করতে ভিডিও মোডে স্যুইচ করুন> ফিল্ম করা শুরু করুন> রেকর্ডিংয়ের সময় ফটো ক্যাপচার করতে সাদা শাটার বোতামে ট্যাপ করুন।

5. কালো এবং সাদা সৌন্দর্য

আইফোন ক্যামেরার কিছু গোপন রহস্য অন্বেষণ করার সময়

একরঙা ছবিগুলির নিজস্ব আকর্ষণীয় আবেদন রয়েছে। কিন্তু আমাদের মধ্যে খুব কম লোকই জানি যে আমরা আমাদের আইফোন ক্যামেরা দিয়েও জাদু তৈরি করতে পারি। প্রথমে, বিষয় এবং পটভূমির মধ্যে বৈসাদৃশ্য তৈরি করুন> আপনার ফটো শুট করুন> এখন আপনার ফটো অ্যালবামে যান> ফটো নির্বাচন করুন এবং সম্পাদনা সেটিংসে আলতো চাপুন> ফিল্টার বোতামে আলতো চাপুন এবং আপনার কালো এবং সাদা ফিল্টার চয়ন করুন> ফিল্টার সেটিংসে আলোর স্তরের সাথে খেলুন।

এছাড়াও পড়ুন:তাৎক্ষণিকভাবে iPhone স্পেস খালি করার ৬টি সহজ উপায়

6. স্ট্রিট লাইট শুটিং হ্যাক

আইফোন ক্যামেরার কিছু গোপন রহস্য অন্বেষণ করার সময়

ফ্ল্যাশ বন্ধ করুন> ডিসপ্লেতে যেকোন জায়গায় টিপে এবং ধরে রেখে ফোকাস লক করুন> নিখুঁত শটে ক্লিক করার জন্য ডান এক্সপোজারে সামঞ্জস্য করতে ডিসপ্লেতে ট্যাপ করুন এবং স্লাইড করুন।

তাই এখানে সামান্য জ্ঞান ছিল যা আপনার আইফোন শট উন্নত করতে একটি দীর্ঘ পথ যেতে পারে। সঠিক পদ্ধতিতে এই টিপসগুলি অনুসরণ করুন এবং আমরা বাজি ধরতে পারি যে আপনি একটি DSLR কেনার কথা ভুলে যাবেন 😉

তো, ম্যাজিক তৈরি করতে প্রস্তুত, হাহ?


  1. আপনার আইফোন ক্যামেরা কাজ না করলে কি করবেন

  2. আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

  3. আইফোনে অভিভাবকীয় নিয়ন্ত্রণ কীভাবে সেট আপ করবেন

  4. আইফোন ক্যামেরা কাজ করছে না:সাধারণ সমাধান