কম্পিউটার

আইফোন বা আইপ্যাডে ক্যামেরা কীভাবে অক্ষম করবেন

স্ক্রিন টাইম, একটি অন্তর্নির্মিত iOS বৈশিষ্ট্য ব্যবহার করে, আপনি আপনার iPhone বা iPad ক্যামেরাটিকে হোম স্ক্রীন, অ্যাপ লাইব্রেরি, লক স্ক্রীন এবং ডিভাইসের অন্য যেকোন জায়গা থেকে অপসারণ করতে অক্ষম করতে পারেন৷

যদি আপনার বাচ্চারা একটি আইফোন বা আইপ্যাড ব্যবহার করে, যার ক্যামেরা আপনি অপ্রয়োজনীয় ক্লিক এবং রেকর্ডিং রোধ করতে অক্ষম করতে চান বা আপনি যদি কোনও নির্দিষ্ট উদ্দেশ্যে কোনও রেস্তোরাঁর মেনু বা যাদুঘরের দর্শনার্থীদের বইয়ের মতো ডিভাইসটি ব্যবহার করেন এবং আপনি এর ক্যামেরা বন্ধ করতে চান তবে এখানে রয়েছে কিভাবে তা করতে হয়।

একটি iPhone বা iPad ক্যামেরা নিষ্ক্রিয় করার আগে কী জানতে হবে

আপনার iPhone বা iPad-এ ক্যামেরা সীমাবদ্ধ করার আগে, আপনাকে অবশ্যই এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে সচেতন হতে হবে:

  • ক্যামেরা সীমাবদ্ধ করার জন্য আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করার পরে, এটি Apple এবং FaceTime বা WhatsApp এর মতো তৃতীয় পক্ষের অ্যাপগুলির ভিতরে সহ কোথাও উপলব্ধ হবে না৷
  • ক্যামেরা নিষ্ক্রিয় করার পরে, ফেসটাইমও অনুপলব্ধ হয়ে যাবে৷ এর অ্যাপ আইকন লুকানো থাকবে, এবং আপনি ফোন বা পরিচিতি অ্যাপ থেকে অডিও কলের জন্যও এটি ব্যবহার করতে পারবেন না।
  • আপনি যখন আইফোন ক্যামেরা সীমাবদ্ধ করেন, তখন সামনের এবং পিছনের উভয় ক্যামেরাই অক্ষম থাকে৷
  • আপনি যখন iPhone ক্যামেরা পুনরায়-সক্ষম করেন, তখন আপনার হোম স্ক্রীন অ্যাপ আইকন লেআউট সামান্য পরিবর্তন হতে পারে।

এখন যেহেতু আপনি ফলাফল জানেন, আসুন আমরা এগিয়ে যাই।

কিভাবে একটি iPhone বা iPad ক্যামেরা নিষ্ক্রিয় করবেন

এখানে একটি iPhone বা iPad এ ক্যামেরা অ্যাপ সীমাবদ্ধ এবং সরানোর ধাপগুলি রয়েছে:

  1. সেটিংস খুলুন এবং স্ক্রিন টাইম এ আলতো চাপুন . আপনি এটি সেট আপ না করে থাকলে, স্ক্রিন টাইম চালু করুন এ আলতো চাপুন৷ এবং নির্দেশাবলী অনুসরণ করুন। আপনি নিজের বা আপনার বাচ্চাদের জন্য এটি সেট আপ করতে পারেন।
  2. সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ আলতো চাপুন এবং পরবর্তী স্ক্রিনে এটি সক্রিয় করুন।
  3. এখন, অনুমোদিত অ্যাপস এ আলতো চাপুন .
  4. অবশেষে, ক্যামেরা বন্ধ করুন টগল
আইফোন বা আইপ্যাডে ক্যামেরা কীভাবে অক্ষম করবেন আইফোন বা আইপ্যাডে ক্যামেরা কীভাবে অক্ষম করবেন আইফোন বা আইপ্যাডে ক্যামেরা কীভাবে অক্ষম করবেন

কোনো দিন, আপনি যদি আপনার মন পরিবর্তন করেন এবং আপনার iPhone ক্যামেরা আবার সক্ষম করতে চান, তাহলে সেটিংস> স্ক্রীন টাইম> বিষয়বস্তু এবং গোপনীয়তা বিধিনিষেধ-এ যান এবং এটি বন্ধ করুন। অথবা, অনুমোদিত অ্যাপস এ আলতো চাপুন এবং ক্যামেরা চালু করুন টগল করুন।

একটি সীমাবদ্ধ ক্যামেরা কোনো অ্যাপের জন্য উপলব্ধ নয়

আপনি আপনার iOS বা iPadOS ডিভাইসে ক্যামেরা সফলভাবে নিষ্ক্রিয় করেছেন৷ আপনি বা আপনার বাচ্চারা যদি তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপ ডাউনলোড করে এই বিধিনিষেধটি এড়াতে চেষ্টা করেন, তাহলে সেটাও কাজ করবে না।


  1. কিভাবে আইফোন 14 প্রি-অর্ডার করবেন

  2. কিভাবে আপনার আইফোনের সাথে Nikon D3400 সংযোগ করবেন

  3. আপনার আইপ্যাড, আইফোন বা ম্যাকে কীভাবে ফেসটাইম অক্ষম করবেন

  4. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন