কম্পিউটার

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

আপনার iPhone হোম স্ক্রিনে রাখার জন্য খুব বিব্রতকর বা খুব আসক্তিযুক্ত অ্যাপগুলিকে লুকানোর বিভিন্ন উপায় সরবরাহ করে৷ উদাহরণস্বরূপ, আপনি সেগুলিকে ফোল্ডারের ভিতরে চক করতে পারেন বা অ্যাপ লাইব্রেরিতে সরাতে পারেন। আপনার যদি iOS 14 বা তার পরে ইনস্টল করা থাকে তবে আপনি সম্পূর্ণ হোম স্ক্রীন পৃষ্ঠাগুলি অক্ষম করে বিশৃঙ্খলা কমাতে পারেন।

যে সব ভাল এবং ভাল. তবে আপনি যদি এমন অ্যাপগুলি খুঁজে পেতে চান যা আপনি কিছুক্ষণ আগে লুকিয়ে রেখেছিলেন এবং কীভাবে যেতে হবে তা আর মনে করতে পারেন না? সৌভাগ্যবশত, আপনি আইফোনে লুকানো অ্যাপগুলিকে দ্রুত সনাক্ত করতে বেশ কয়েকটি পদ্ধতি ব্যবহার করতে পারেন।

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

আইফোনের অনুসন্ধান কার্যকারিতা ব্যবহার করুন

iOS-এর একটি অন্তর্নির্মিত অনুসন্ধান রয়েছে যা আপনাকে অবিলম্বে আপনার আইফোনে ইনস্টল করা যেকোন অ্যাপ সনাক্ত করতে দেয়, এমনকি যদি এটি কোনও ফোল্ডার বা অ্যাপ লাইব্রেরির মধ্যে দেখা যায় না। অনুসন্ধান শুরু করতে, কেবলমাত্র হোম স্ক্রিনে নিচের দিকে সোয়াইপ করুন৷ তারপর, অ্যাপটির নাম টাইপ করুন।

একবার অনুসন্ধান ফলাফল তালিকার শীর্ষে অ্যাপ আইকনটি দেখা গেলে, এটি খুলতে আলতো চাপুন বা যান নির্বাচন করুন কীবোর্ডে

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

আপনি যদি এইভাবে আপনার আইফোনে একটি লুকানো অ্যাপ সনাক্ত করতে না পারেন, তাহলে আপনাকে অবশ্যই পরীক্ষা করতে হবে যে এটি অনুসন্ধানের ফলাফলে দেখানো থেকে বাধা রয়েছে কিনা। এটি করতে, সেটিংস খুলুন আমাদের আইফোনে অ্যাপ। তারপরে, Siri এবং অনুসন্ধান এ আলতো চাপুন . লুকানো অ্যাপটি সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং এটি নির্বাচন করতে আলতো চাপুন। পরবর্তী স্ক্রিনে, অনুসন্ধানে দেখান এর পাশের সুইচটি চালু করুন , অক্ষম হলে।

সিরিকে জিজ্ঞাসা করুন

আইফোনের অনুসন্ধান কার্যকারিতা ছাড়াও, আপনি আপনার আইফোনে লুকানো অ্যাপগুলিকে সহজে খুলতে সিরি ব্যবহার করতে পারেন। সিরিকে ডাকুন, হয় হেই সিরি দিয়ে ভয়েস কমান্ড বা সাইড টিপে ও ধরে রেখে বোতাম তারপর, বলুন খুলুন [অ্যাপের নাম] এবং Siri অবিলম্বে বাধ্য করা উচিত.

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

অ্যাপ লাইব্রেরির ভিতরে অনুসন্ধান করুন

অ্যাপ লাইব্রেরি, যা iOS 14 এ চালু করা হয়েছিল, আপনার iPhone এ ইনস্টল করা প্রতিটি অ্যাপ প্রদর্শন করে। সেই কারণে, আপনি হোম স্ক্রীন পৃষ্ঠাগুলি থেকে অ্যাপগুলিকে আনইনস্টল না করে নিরাপদে সরিয়ে ফেলতে পারেন৷ আপনি সার্চ বা সিরি ব্যবহার করে এইভাবে লুকানো যেকোন অ্যাপ খুঁজে বের করতে পারলেও, আপনি অ্যাপ লাইব্রেরি নিজেই ব্যবহার করতে পারেন সেগুলি খুঁজে পেতে এবং খুলতে।

অ্যাপ লাইব্রেরিতে যেতে, চূড়ান্ত হোম স্ক্রীন পৃষ্ঠার ডানদিকে সোয়াইপ করুন। তারপরে, (ইউটিলিটিস) বিভাগে যান , সামাজিক , উৎপাদনশীলতা এবং অর্থ ইত্যাদি) এর সাথে সম্পর্কিত লুকানো অ্যাপটি খুলতে হবে। অথবা, অনুসন্ধান ব্যবহার করুন আপনি যা খুঁজছেন তা দ্রুত খুঁজে পেতে অ্যাপ লাইব্রেরির শীর্ষে ফিল্ড করুন।

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

আপনি যদি অ্যাপ লাইব্রেরির মধ্যে হোম স্ক্রিনে একটি অ্যাপ যুক্ত করতে চান, তাহলে আইকনটি টিপুন এবং ধরে রাখুন এবং এটি টেনে আনা শুরু করুন। আপনি স্বয়ংক্রিয়ভাবে হোম স্ক্রিনে প্রস্থান করবেন। তারপরে, আপনি যেখানে এটি প্রদর্শিত হতে চান সেখানে অ্যাপটি ছেড়ে দিন। বিকল্পভাবে, আপনি অ্যাপ আইকনটি দীর্ঘক্ষণ চাপ দিতে পারেন এবং হোম স্ক্রিনে যোগ করুন নির্বাচন করতে পারেন .

হোম স্ক্রীন পৃষ্ঠাগুলি দেখান

আপনি যদি আপনার iPhone থেকে অনুপস্থিত প্রচুর অ্যাপ খুঁজে পান, আপনি হয়ত আগে কিছু হোম স্ক্রীন পৃষ্ঠা লুকিয়ে রেখেছেন। আপনি যখন এই অ্যাপগুলিতে যাওয়ার জন্য অনুসন্ধান, সিরি বা অ্যাপ লাইব্রেরি ব্যবহার করতে পারেন, আপনি সেগুলি ধারণ করা পৃষ্ঠাগুলিও আনহাইড করতে পারেন৷

জিগল মোডে প্রবেশ করতে হোম স্ক্রীনের একটি খালি জায়গায় দীর্ঘক্ষণ চাপ দিয়ে শুরু করুন . তারপর, বিন্দুর স্ট্রিপ আলতো চাপুন৷ ডকের উপরে। নিম্নলিখিত স্ক্রিনে, আপনি সমস্ত সক্রিয় এবং লুকানো হোম স্ক্রীন পৃষ্ঠাগুলির পূর্বরূপ দেখতে পাবেন৷ আপনি আনহাইড করতে চান এমন অ্যাপ রয়েছে এমন পৃষ্ঠাগুলি সক্ষম করুন৷ তারপর, সম্পন্ন আলতো চাপুন৷ আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

অ্যাপ স্টোরের মধ্যে অনুসন্ধান করুন

আইফোনে লুকানো অ্যাপগুলি খুঁজে পেতে অ্যাপ স্টোর ব্যবহার করা অনুসন্ধান, সিরি বা অ্যাপ লাইব্রেরির তুলনায় কম সুবিধাজনক। কিন্তু, এটি আপনাকে নির্ধারণ করতে সাহায্য করে যে আপনি একটি অ্যাপ (এটি লুকানোর বিপরীতে) মুছে ফেলেছেন বা স্ক্রীন টাইম ব্যবহার করে সীমাবদ্ধ করেছেন কিনা

অ্যাপ স্টোর খুলুন, অনুসন্ধান করুন আলতো চাপুন স্ক্রিনের নীচের ডানদিকে, এবং অ্যাপটির জন্য অনুসন্ধান শুরু করুন৷ যদি এটি অনুসন্ধান ফলাফলের মধ্যে প্রদর্শিত হয়, তাহলে খুলুন আলতো চাপুন৷ .

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

আপনি যদি একটি মেঘ-আকৃতির প্রতীক দেখতে পান পরিবর্তে অ্যাপের পাশে, অ্যাপটি ডাউনলোড করতে আপনাকে অবশ্যই এটিতে ট্যাপ করতে হবে। আপনি পরে এটি খুলতে পারেন৷

আপনি যদি একটি নিষেধাজ্ঞা সক্রিয় পান খোলা আলতো চাপার সময় বিজ্ঞপ্তি , আপনাকে অবশ্যই অ্যাপটিকে স্ক্রীন টাইম ব্যবহার করার অনুমতি দিতে হবে। আমরা পরবর্তীতে তা দেখব৷

স্ক্রিন সময় সীমাবদ্ধতা সরান

স্ক্রীন টাইম হল একটি অন্তর্নির্মিত iOS কার্যকারিতা যা আপনাকে আপনার আইফোন ব্যবহারের অভ্যাসের উপর নজরদারি এবং সীমা আরোপ করতে দেয়। এটি আপনাকে বেশ কয়েকটি নেটিভ অ্যাপ (বার্তা, মেল, ক্যামেরা, ইত্যাদি) সম্পূর্ণরূপে সীমাবদ্ধ করতে (যা লুকিয়ে রাখে) অনুমতি দেয়।

আপনি অনুসন্ধান, সিরি বা অ্যাপ লাইব্রেরির মাধ্যমে স্ক্রীন টাইম ব্যবহার করে লুকানো অ্যাপ খুলতে পারবেন না। তারা অ্যাপ স্টোরের মধ্যে দেখায়, কিন্তু আপনি সেগুলি খুলতে পারবেন না। এই অ্যাপগুলিতে যাওয়ার একমাত্র উপায় হল স্ক্রীন টাইম সীমাবদ্ধতাগুলি সরানো৷

সেটিংস খুলুন অ্যাপ এবং সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ নির্বাচন করুন . যদি আপনার আইফোন একটি স্ক্রীন টাইম পাসকোডের জন্য জিজ্ঞাসা করে, তাহলে আপনাকে অবশ্যই এটি প্রবেশ করতে হবে। আপনি যদি পাসকোডটি না জানেন তবে আপনি আপনার অ্যাপল আইডি শংসাপত্রগুলি ব্যবহার করে এটি পুনরায় সেট করতে পারেন। এরপরে, অনুমতিপ্রাপ্ত অ্যাপস নির্বাচন করুন এবং আপনি যে অ্যাপগুলি আনহাইড করতে চান তার পাশের সুইচগুলি চালু করুন৷ তারপরে আপনি তাদের হোম স্ক্রিনে খুঁজে পেতে পারেন৷

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

হোম স্ক্রীন লেআউট রিসেট করুন

আপনি যদি প্রতিটি অ্যাপ আনহাইড করতে চান এবং হোম স্ক্রিনে সবকিছুকে তার ডিফল্ট অবস্থানে রাখতে চান, তাহলে হোম স্ক্রিন রিসেট করার কথা বিবেচনা করুন। এটি করতে, সেটিংস খুলুন অ্যাপ, সাধারণ আলতো চাপুন , রিসেট আলতো চাপুন , এবং তারপরে হোম স্ক্রীন লেআউট রিসেট করুন আলতো চাপুন .

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

এটি সমস্ত কাস্টম ফোল্ডার মুছে ফেলবে, সমস্ত হোম স্ক্রীন পৃষ্ঠাগুলিকে আড়াল করবে এবং আপনি অ্যাপ লাইব্রেরিতে স্থানান্তরিত সমস্ত অ্যাপ পুনরায় যোগ করবেন। যাইহোক, এটি স্ক্রীন টাইম ব্যবহার করে লুকানো কোনো অ্যাপকে প্রভাবিত করবে না।

লুকানো অ্যাপ কেনাকাটা চেক করুন

হোম স্ক্রীন থেকে অ্যাপস মুছে ফেলার পাশাপাশি, আপনি আপনার iPhone এ অ্যাপ কেনাকাটাও লুকিয়ে রাখতে পারেন।

আপনি যদি আপনার লুকানো অ্যাপ ক্রয়ের একটি তালিকা দেখতে চান (উদাহরণস্বরূপ, সেগুলি পুনরায় ডাউনলোড করতে), সেটিংস খুলে শুরু করুন আপনার আইফোনে অ্যাপ। তারপর, আপনার Apple ID নির্বাচন করুন৷ , মিডিয়া এবং কেনাকাটা আলতো চাপুন , এবং অ্যাকাউন্ট দেখুন আলতো চাপুন . নিচের স্ক্রিনে স্ক্রোল করুন এবং লুকানো কেনাকাটা এ আলতো চাপুন .

আইফোনে লুকানো অ্যাপস কীভাবে খুঁজে পাবেন

লোকেট বা আনহাইড

উপরের পদ্ধতিগুলির সাহায্যে, আপনার আইফোনের সবচেয়ে ভাল-লুকানো অ্যাপগুলিও খনন করা খুব সহজ। আপনি আইপ্যাডে লুকানো অ্যাপগুলি খুঁজে পেতে তাদের বেশিরভাগ ব্যবহার করতে পারেন। আপনি যদি অন্য উপায় জানেন, মন্তব্য শেয়ার করুন.


  1. আইফোন এক্সে কীভাবে জোর করে ব্যাকগ্রাউন্ড অ্যাপস বন্ধ করা যায়

  2. কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

  3. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

  4. আইফোন বা আইপ্যাডে যে কোনও অ্যাপ কীভাবে লক করবেন